DIY || এসো নিজে করি || জোসনা রাতের অপরূপ সৌন্দর্যের পেইন্টিং || ১০% @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা

হ্যালো বন্ধুরা সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই ভাল আছেন। আলহামদুলিল্লাহ আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আজকে আপনাদেরকে সুন্দর একটা আর্ট এঁকে দেখাবো। এরকম আর্ট গুলো আঁকতে আমার খুব ভালো লাগে। তাই সব সময় এরকম আর্ট গুলো আঁকতে চেষ্টা করি। যাতে সুন্দর কিছু আঁকতে পারি। তাই আজকে আপনাদেরকে অন্যরকম একটা আর্ট করে দেখাবো। তাই আজকে আমার আঁকা আর্টটা আপনাদের সাথে ভাগ করে নেব। আশা করি আপনাদের সকলের খুব ভালো লাগবে আমার এই আর্ট।

IMG_20220412_115046.jpg

আঁকার উপকরণ :

✓ আঁকার খাতা
✓ পোস্টার রং
✓ রং করার তুলি
✓ পেন্সিল
✓ রাবার
✓ কাটার

আঁকার বিবরণ :

ধাপ ১ :

আজকে আমি প্রথমে একটি খাতা নিয়ে নিলাম। তারপরে সেই খাতার উপরের অংশে হালকা নীল রং দিয়ে খুব সুন্দর ভাবে রং করে নিলাম।

ধাপ ২ :

তার নিচের অংশে হালকা আকাশী কালারের সাথে নীল রং মিশিয়ে লাগিয়ে দিলাম।

ধাপ ৩ :

হালকা হালকা সাদা রং দিয়ে অনেকগুলো ছোট ছোট গাছ থেকে দিলাম।

ধাপ ৪ :

এরপর কালো রং দিয়ে গাছ গুলোর উপরে আবার রং করে দিলাম। পাশে একটি ঘর এঁকে দিলাম। ঘরের পাশে একটি গাছ একেঁ দিলাম। এখন দেখতে খুবই সুন্দর দেখাচ্ছে।

ধাপ ৫ :

এভাবে নিচের দিকে আরও কয়েকটি গাছের এঁকে দিলাম।

ধাপ ৬ :

এরপর ঘরটাকে রং করে দিলাম। রং করার পর দেখতে খুবই সুন্দর দেখাচ্ছে।

ধাপ ৭ :

এরপর চাঁদ আর তারা গুলোকে আকাশের মধ্যে এঁকে দিলাম।

ধাপ ৮ :

এভাবে পেইন্টিং করা শেষ করলাম। দেখতে খুবই সুন্দর দেখাচ্ছে। আমি আশা করি আপনাদের সবার এই দৃশ্যটি অনেক ভালো লাগবে।

শেষ ধাপ :

IMG_20220412_115046.jpg

আমার পরিচয়

IMG-20211226-WA0000.jpg

আমার নাম আকলিমা আক্তার মুনিয়া। আর আমার ইউজার নাম @bdwomen। আমি বাংলাদেশে বসবাস করি। বাংলা ভাষা হল আমাদের মাতৃভাষা আর আমি মাতৃভাষা বলতে পারি বলেই অনেক গর্বিত। আমি বিভিন্ন ধরনের ছবি এবং পেইন্টিং আঁকতে খুবই পছন্দ করি। আমি প্রায় সময় বিভিন্ন ধরনের পেইন্টিং এঁকে থাকি। আবার রঙিন পেপার এবং বিভিন্ন রকমের জিনিস দিয়ে নানা ধরনের কারুকাজ তৈরি করতে আমার খুবই ভালো লাগে। আবার নিজের বিভিন্ন জায়গায় গিয়ে ছবি তুলতে খুবই ভালো লাগে। আমি চেষ্টা করি সব ধরনের জিনিস কখনো না কখনো একবার করে করার জন্য। আবার বিভিন্ন ধরনের আইডিয়া মাথায় আসলে সেগুলো ও করার চেষ্টা করি।

ধন্যবাদ সবাইকে

Sort:  
 2 years ago 

প্রথমে দেখে ভেবেছিলাম এটা কোন ছবি। এক কথায় অসাধারণ আপু। আমি আপনার চিত্রাগ্রম দেখে মুগ্ধ হয়ে গেলাম। আপনার জোসনা রাতের চিত্রটি অসাধারণ হয়েছে। খুব নিখুঁতভাবে চিত্রটি অঙ্কন করেছেন দেখে বোঝা যাচ্ছে। এছাড়াও আমি খুব সুন্দর করে প্রতিটি ধাপের বর্ণনা আমাদের মাঝে শেয়ার করেছেন। এইরকম সুন্দর একটি চিত্রাঙ্কন আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্যের জন্য 😍😍

 2 years ago 

জোসনা রাতের খুবই সুন্দর একটি মনমুগ্ধকর দৃশ্য এর ডিজিটাল আর্ট প্রস্তুত করেছেন খুবই ভালো লেগেছে আমার কাছে সুন্দর উপস্থাপনা করেছেন শুভেচ্ছা রইল আপনার জন্য

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া 🤗🤗

আপু এত সুন্দর ভাবে আর্ট করে আমাদের মাঝে শেয়ার করেছেন। আমার অনেক ভালো লেগেছে। এত সুন্দর ভাবে আর্ট করেছেন তা দেখে মনে হচ্ছে আপনি অনেক অভিজ্ঞতা এবং পরিশ্রমের ফলে আর্ট করা সম্ভব হয়েছে। আপু আপনাকে অনেক ধন্যবাদ। শুভকামনা রইল

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে এত সুন্দর মন্তব্যের জন্য 🤗

 2 years ago 

আপনার এই জোসনা রাতের অপরূপ সৌন্দর্য এর পেন্টিং আমাকে খুবই ভালো লেগেছে। আপনি অনেক সুন্দরভাবে প্রতিটি ধাপ তুলে ধরেছেন। আপনি অনেক নিখুঁতভাবে জোসনা রাতের অপরূপ সৌন্দর্য এর পেন্টিং টি অঙ্কন করেছেন যা দেখে আমার খুবই ভালো লেগেছে। আপনার এই পোস্টটি আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইলো।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে

 2 years ago 

ওয়াও আপু অসাধারণ হয়েছে আপনার আজকের পেইন্টিং টি। অনেক দিন পর এমন অসাধারণ পেইন্টিং এর কাজ দেখতে পেলাম। খুব ভালো লাগলো। অনেক সুন্দর করে প্রতিটি ধাপ উপস্থাপন করেছেন। অনেক ধন্যবাদ আপনাকে এবং আপনার জন্য অনেক শুভকামনা ও ভালোবাসা রইলো আপু।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপু এত সুন্দর মন্তব্যের জন্য 😍😍

 2 years ago 

জোসনা রাতের খুবই সুন্দর একটি পেইন্টিং করেছেন আপনি। দেখতে অসাধারণ লাগছে এবং আপনি ধাপগুলো খুবই সুন্দরভাবে উপস্থাপন করেছেন। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া 🤗

 2 years ago 

চাঁদনী রাতের পেইন্টিংটি অসাধারণ হয়েছে আপু' দেখতে আমার কাছে খুবই ভালো লাগলো ।ধাপগুলো সুন্দরভাবে উপস্থাপন করেছেন যা বুঝতে সুবিধা হয়েছে ।
শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্যের জন্য 🤗🤗

 2 years ago 

আপু আমি আপনার পেইন্টিং দেখে আপনার বড়ই ভক্ত হয়ে গেলাম। যতই আপনার পেইন্টিং দেখি ততই মুগ্ধ হয়ে যাই। আপনার হাতে সত্যিই জাদু আছে। আর সেই জাদুর ছোঁয়ায় আপনার পেইন্টিং গুলো অসাধারণ সুন্দর হয়ে থাকে। আপু সত্যি বলছি, জোসনা রাতের অপরূপ সৌন্দর্যের পেইন্টিংটি অপূর্ব, অসাধারণ এবং অসম্ভব সুন্দর হয়েছে। মনে হচ্ছে যাই বলতে যাই তাই কম হয়ে যাচ্ছে। আপনার সুন্দর উপস্থাপনার জন্য অনেক অনেক ধন্যবাদ জানাচ্ছি। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্যের জন্য 😍😍

জোসনা রাতের অপরূপ সৌন্দর্যের পেইন্টিং দেখতে খুবই চমৎকার লাগছে আপু।আপনি খুব সুন্দর করে ধর্যের সাথে পেইন্টং এর কাজ টি করেছেন।আপনার পেইন্টং পোস্ট দেখে আমি মুগ্ধ হয়ে গেছি আপু।নীলের মধ্যে কালো সাদা খুব ফুটে উঠেছে। এতো সুন্দর একটি পেইন্টিং আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপু 😍

 2 years ago 

আপু আপনার জোসনা রাতের অপরূপ সৌন্দর্যের পেইন্টিং দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। সত্যি অনেক সুন্দর হয়েছে আপু। অনেক সুন্দর ভাবে কালারটি করছেন কালারটি চমৎকার ভাবে ফুটে উঠেছে। দেখতে সেই লাগতাছে। সব মিলিয়ে আপনার পোস্টটি অনেক সুন্দর হয়েছে। আমার পক্ষ থেকে আপনাকে অনেক ভালোবাসা ও প্রাণঢালা শুভেচ্ছা রইল।

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্যের জন্য 🤗

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56588.25
ETH 2399.94
USDT 1.00
SBD 2.32