DIY || এসো নিজে করি || বন্যায় ক্ষতিগ্রস্তের ডিজিটাল আর্ট ১০% @shy-fox এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা

হ্যালো বন্ধুরা সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই ভাল আছেন। আলহামদুলিল্লাহ আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আজকে আপনাদেরকে সুন্দর একটা ডিজিটাল আর্ট করে দেখাবো। আমি আজকে অনেক দিন ধরে ডিজিটাল আর্ট শিখেছি। এরকম আর্ট গুলো আঁকতে আমার খুব ভালো লাগে। তাই সব সময় এরকম আর্ট গুলো আঁকতে চেষ্টা করি। আজকে ও সুন্দর একটা শিল্প তৈরি করার চেষ্টা করলাম। তাই আজকে আমার আঁকা আর্টটা আপনাদের সাথে ভাগ করে নেব। আশা করি আপনাদের সকলের খুব ভালো লাগবে আমার এই ডিজিটাল আর্ট।

IMG-20220623-WA0009.jpg

আঁকার উপকরণ :

✓ ইনফিনিটি পেইন্টিং অ্যাপস

আঁকার বিবরণ :

ধাপ ১ :

প্রথমে আমি একটি পেজ সিলেক্ট করলাম। এরপর ব্রাশ টুলস থেকে বলপেন সিলেক্ট করলাম। এরপর আমি আঁকা শুরু করি।

IMG-20220623-WA0000.jpg

ধাপ ২ :

এরপর কিছু কালার সিলেক্ট করে দুটি ঘর রং করে নিলাম। এরপর ঘরের দরজা-জানালা কালো রং সিলেক্ট করে কালো রং করে নিলাম।

IMG-20220623-WA0001.jpg

ধাপ ৩ :

এরপর আরেক পাশে আরও একটি ঘর অংকন করে রং করে নিলাম। ঘরটির সামনে একটি মানুষ অঙ্কন করে রং করে নিলাম। তারপরে সবুজ রং সিলেক্ট করে একটি ঘরের পেছনে গাছ অংকন করে নিলাম।

IMG-20220623-WA0002.jpg

ধাপ ৪ :

তারপরে কফি কালার সিলেক্ট করে একটি গাছ অংকন করলাম। এরপর সবুজ রং সিলেক্ট করে গাছের পাতা রং করে নিলাম।

IMG-20220623-WA0003.jpg

ধাপ ৫ :

তারপরে একটি মহিলা এবং বাচ্চা অংকন করে কিছু কালার সিলেক্ট করে রং করে নিলাম। তারপরে আরেকটি ঘরের পেছনে একটি গাছ অংকন করে রং করে নিলাম।

IMG-20220623-WA0004.jpg

ধাপ ৬ :

এরপর আবার কফি কালার এবং সবুজ কালার সিলেক্ট করে নিলাম। তারপরে দুটি গাছ অংকন করে রং করে নিলাম।

IMG-20220623-WA0005.jpg

ধাপ ৭ :

এরপর গাছগুলোর নিচে আরও দুটি ঘর অংকন করে রং করে নিলাম। এরপর আরও একটি মানুষ অঙ্কন করে রং করে নিলাম।

IMG-20220623-WA0006.jpg

ধাপ ৮ :

তারপর গোলাপী কালার সিলেক্ট করে একটি ষাঁড় অঙ্কন করে নিলাম। এরপর পানি এবং আকাশ রং করে নিলাম নীল রং সিলেক্ট করে। এরপর সবুজ রং সিলেক্ট করে কিছু গাছপালা রং করে নিলাম।

IMG-20220623-WA0007.jpg

ধাপ ৯ :

শেষ ধাপ :

এভাবে আমি আমার আজকের এই ডিজিটাল আর্ট শেষ করলাম। আশা করি আপনাদের কাছে আমার এই ডিজিটাল আর্ট ভালো লাগবে।

IMG-20220623-WA0009.jpg

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7xbS7ungTbMjNMsQ7fPnm8uUBT2bU8Azf8zCDQrq3tkzHjjCFyraxJQeY79tPTN45w8XxU9wtvaFmWRaLhgHSy5GYKQ6bg.png

![IMG-20211226-WA0000.jpg](https://cdn.steemitimages.com/DQmfZBt4rfoKL5cGZQ wwfqsfvz1BtPtrpPZEbGao842nbuf/IMG-20211226-WA0000.jpg)

আমার নাম আকলিমা আক্তার মুনিয়া। আর আমার ইউজার নাম @bdwomen। আমি বাংলাদেশে বসবাস করি। বাংলা ভাষা হল আমাদের মাতৃভাষা আর আমি মাতৃভাষা বলতে পারি বলেই অনেক গর্বিত। আমি বিভিন্ন ধরনের ছবি এবং পেইন্টিং আঁকতে খুবই পছন্দ করি। আমি প্রায় সময় বিভিন্ন ধরনের পেইন্টিং এঁকে থাকি। আবার রঙিন পেপার এবং বিভিন্ন রকমের জিনিস দিয়ে নানা ধরনের কারুকাজ তৈরি করতে আমার খুবই ভালো লাগে। আবার নিজের বিভিন্ন জায়গায় গিয়ে ছবি তুলতে খুবই ভালো লাগে। আমি চেষ্টা করি সব ধরনের জিনিস কখনো না কখনো একবার করে করার জন্য। আবার বিভিন্ন ধরনের আইডিয়া মাথায় আসলে সেগুলো ও করার চেষ্টা করি।

35FHZ8gBpndbrF88KC8i6DmfoqNdVfSnhzJshZCJksDJs27YpCCUjp1oaP6ko3mLJbQtLE76ZKc5r3aFXKh8EK2Xg2XbxHP97436Dksrat...K3RRDcGvdyC6bx3TE39Zctd2ho1pJ1hm9nj6RC6gfhhSEVDEf6zHmiqsgBwDTEDG8onxfxrWKe5ZMmiwAvtnX6XvsCqykCT5aFqMFBq2wcdKNs74j1RgTuza3g.png

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPyYtysqh4AAKfFe2PjLrs9yQRDk8uu33U6mEQUawZfzwZRYHVdfBKjFEY9bHU...rKYsVvSJ5cLMN6F1MDoTYB9sbZTry4Gk1FMDMADUBUpmCn99Roaxp8rXJb2eC5PoQwkZVhzif52ME79WDArQnyqeDztM45wH4rnBUqqX43DwMEvnLB38AXvxAS.png

ধন্যবাদ সবাইকে

Sort:  

বন্যা রূপের ছবিগুলো দারুন ভাবে আপনি এঁকেছেন। মনে হচ্ছে বাস্তব বন্যায় ঘরবাড়ি গরু ছাগল গুলো ডুবে যাচ্ছে ।সত্যিই খুব সুন্দর ছিল।

 2 years ago 

এরকম ভয়ানক ভয়াবহ রূপ সিলেটে দেখা যাচ্ছে।
সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ

হ্যালো বন্ধু আপনার অঙ্কনটি খুব সুন্দর আমি স্প্যানিশ বলতে পারি তবে আমি এই পাঠ্যটি অনুবাদ করার চেষ্টা করব, খুব সুন্দর আপনি ডিজিটালে আঁকেন, এটি মোটেও সহজ নয় আমি আপনাকে ভেনেজুয়েলার পক্ষ থেকে সাফল্যের শুভেচ্ছা জানাচ্ছি 🇻🇪

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্যের জন্য।
এইভাবে সুন্দর মন্তব্যের করে আমাদের পাশে থাকুন।

 2 years ago (edited)

বাহ বাহ খুব সুন্দর করে আপনি ডিজিটাল আর্টের মাধ্যমে বন্যার্তদের ঘর বাড়ি মানুষের চিত্রাংকন করেছেন। তবে সিলেট অবস্থা এখন আরো খারাপ আপু মানুষ পশু-পাখি আসবাবপত্র সব ভাসিয়ে নিয়ে যাচ্ছে পানির ঢল । আপনাকে ধন্যবাদ ডিজিটাল আর্টি আমাদের মধ্যে শেয়ার করার জন্য আপনার জন্য শুভকামনা ও ভালোবাসা রইলো। এবং বন্যার্তদের জন্য দোয়া কামনা করি।

 2 years ago 

ঠিক বলেছেন আপু সিলেটের মানুষগুলোর জন্য আমার নিজেরও খুব খারাপ লাগতেছে।
সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ

 2 years ago 

বলা যায় সিলেটের ও
কুড়িগ্রামের বর্তমান পরিস্থিতি আপনি ডিজিটাল আর্ট এর মাধ্যমে ফুটিয়ে তুলেছেন। বন্যার্থ মানুষের জন্য আমাদের সকলের উচিত সাহায্যের হাত বাড়িয়ে দেওয়া।

সুন্দর ভাবে আপনি ডিজিটাল আর্টটি সম্পন্ন করেছেন। তাছাড়া এমনিতে আপনার আর্ট গুলো আমার অনেক ভালো লাগে।

 2 years ago 

ঠিক বলেছেন আপু সিলেটের মানুষ গুলোর পাশে সবারই দাঁড়ানো উচিত।
সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ

 2 years ago 

বন্যায় ক্ষতিগ্রস্তদের দৃশ্য আপনি ডিজিটাল আর্ট এর মাধ্যমে সুন্দরভাবে তুলে ধরেছেন। আসলে বন্যার কারণে বাংলাদেশের সিলেট অঞ্চলের মানুষদের খুবই কষ্টকর হয়েছে। আল্লাহর কাছে দোয়া করি, তাদের এই কষ্ট যেন খুব তাড়াতাড়ি দূর হয়ে যায়।

 2 years ago 

আমরা সবাই আল্লাহর কাছে প্রার্থনা করি যাতে তাদের কষ্ট টা তাড়াতাড়ি দূর হয়ে যায়।
সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ

 2 years ago 

আপু, আজ আপনি আপনার শেয়ার করা ডিজিটাল আর্টের মাধ্যমে বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষের বাস্তবতাকে তুলে ধরেছেন। বেশ সুন্দরভাবে ফুটিয়ে তুলেছেন আপনি। বন্যায় যারা ক্ষতিগ্রস্ত হয়েছে তাদেরকে সত্যিই খুব অসহায় ভাবে জীবন-যাপন করা লাগছে যা বেশ দুঃখ জনক আমাদের সবার জন্য । আমরা সবাই তাদের জন্য সৃষ্টিকর্তার কাছে প্রার্থনা করি তারা যেন খুব তাড়াতাড়ি স্বাভাবিক অবস্থায় ফিরে আসতে পারে।

 2 years ago 

ঠিক বলেছেন আমরা সবাই মিলে আল্লাহর কাছে তাদের জন্য প্রার্থনা করি।
সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ

 2 years ago 

একটা সময় উপযোগী ডিজিটাল আর্ট করেছেন। আর্ট টি আমার কাছে ভীষণ ভাল লেগেছে। ধন্যবাদ আপু। শুভকামনা রইলো।

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্যের জন্য

 2 years ago 

বন্যায় ক্ষতিগ্রস্ত ডিজিটাল আর্ট আপনি অনেক সুন্দরভাবে তৈরি করেছেন। আপনার ডিজিটাল আট দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম ।বিশেষ করে বাচ্চা কোলে নিয়ে মাথায় ঝুড়ি এই ছবিটা দেখে আমার অনেক ভালো লেগেছে ।ধন্যবাদ আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপু এত সুন্দর মন্তব্যের জন্য

 2 years ago 

খুবই চমৎকার একটি চিত্র অঙ্কন করে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপনি আপনার এই চিত্র অংকন এর মাধ্যমে বন্যার ক্ষতিগ্রস্ত মানুষের চিত্র আমাদের মাঝে উপস্থাপন করেছেন দেখে খুবই ভালো লাগলো। শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্যের জন্য

 2 years ago 

আপনি ইতোপূর্বে জলরং পোস্টার রং ব্যবহার করে সুন্দর সুন্দর দৃশ্য অঙ্কন করে আমাদের মাঝে শেয়ার করতেন। আপনার আজকের বন্যার্তদের দৃশ্য ডিজিটাল আর্ট এর মাধ্যমে দেখিয়েছেন। আমি ফার্স্টে মনে করেছিলাম জল রং ব্যবহার করে তৈরি করেছেন তাই অনেক বেশি অবাক হয়ে গেছিলাম। এতগুলো কিছু তৈরি করা তো খুবই কষ্টসাধ্য ব্যাপার। তবে ডিজিটাল আর্ট এর মাধ্যমে দেখাতে পেরেছেন এতো আমি খুবই আনন্দ বোধ করতেছি।

 2 years ago 

ঠিক বলেছেন ভাইয়া জল রং দিয়ে প্রত্যেকটা জিনিস অঙ্কন করা খুবই ধৈর্যের এবং সময়ের প্রয়োজন হয়।
সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ ভাইয়া

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 60202.34
ETH 2423.33
USDT 1.00
SBD 2.43