আমার লেখা কবিতা : " স্মৃতির শিখা "

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা

হ্যালো বন্ধুরা সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই ভাল আছেন। আলহামদুলিল্লাহ আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আমি এখন সব সময় ভিন্ন ভিন্ন পোস্ট করার চেষ্টা করি। কারণ প্রতিনিয়ত একই ধরনের পোস্ট করলে আসলেই সেটা খুব একটা ভালো দেখায় না। এমনকি আমি এখন কিছু লেখালেখি করারও চেষ্টা করি। এক্ষেত্রে আমি সবাইকে দেখেছি অনেক সুন্দর সুন্দর কবিতা লিখতে। এমনকি কবিতার প্রতিভা আনার জন্য আমাদের প্রিয় এডমিন এবং ফাউন্ডার সহ এবিবি ফানে কবিতার আয়োজন করেছেন। আমিও চেষ্টা করছি কবিতা লেখার। এইজন্য আজকে আমি নিজের লেখা একটি কবিতা আপনাদের মাঝে শেয়ার করব। জানিনা লেখাটা কতটুকু পারফেক্ট হয়েছে। আসলে কবিতার বিভিন্ন ভাষা রয়েছে। এমনকি কবিতার মাঝে উপলব্ধি করার মত কিছু বিষয় রয়েছে। যেহেতু আমি এখন চেষ্টা করছি মাত্র। আশা করি আমার আজকের কবিতাটি আপনাদের ভালো লাগবে।

যখন স্মৃতির পাতায় চলে যায়, তখন কত কিছুর কথাই না মনে পড়ে। বিশেষ করে যদি ভালোবাসার মানুষের কাছ থেকে কষ্ট পায় তখন সেই স্মৃতিগুলো যেন ভোলার নয়। কারণ একজন মানুষ কিন্তু ভালোবাসার মানুষের প্রতি আলাদা একটা অনুভূতি রয়েছে। তার থেকে যেন কিছুটা পাওয়ার থাকে। কিন্তু যখন সেই আশাটা চলে যায়, তখন যেন সবকিছুই ওলট-পালট হয়ে যায়। তখন এই সবকিছু কিন্তু কষ্ট দেওয়ার মতো ঘটনা হয়। আজকের কবিতাটাও একদম আবেগী কবিতা লেখার চেষ্টা করলাম। এই ধরনের কবিতা গুলো দেখতে ভালই লাগে। বিশেষ করে স্মৃতির পাতা থেকে এসব কিছু লেখার চেষ্টা করলাম। কবিতার ছন্দ মিলানোর চেষ্টা করলাম।

20230216_195410_0000.jpg

স্মৃতির শিখা

দোষ ছিল আমার মত,
দিয়েছ সাজা তত।
তুমি করনি কভু আমাকে করুনা,
দিয়েছো ব্যথা শত।

স্বপ্ন তো হলো না পূরণ,
সবই তো তোমারি কারণ।
করেছ আধার ইচ্ছেমতো,
স্মৃতির শিখা বুকে জ্বেলে।
কোথায় দূরে পালালে,
পারো যদি দেখে যাও বুকে ক্ষত।

ভালবাসনি আমায় কখনো,
ভালোবাসা কি তুমি কি জানো।
চলে গেলে দূরে স্বার্থপরের মত,
করিনি আমি কভু অপরাধ।
দিয়েছো আমায় তবু অপবাদ,
কাঁদাও আমাকে তুমি ইচ্ছে যত।

কষ্ট টাই কি দেয়ার ছিল আমাকে,
ভালোবাসি আমি শুধু তোমাকে।
তবুও অপরাধী শুধু আমি,
দুঃখটাই শুধু দামি।

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjde5XbqNtmQFj6YcvGTQnpn9ZbkMNbukfZNVouiLXK4RCTZXWbSKMFtomficQMW...Pt7do7BxsYBpd6C3vVYyMD8DzakJoybiApF3imm3W1U13FSXvgLpXKR2Gp3sYhiZUvE3go81XpSCoriojtiyY8SqbeEQcbpxpVLyU34LX5RsXH3aJE46NhGYL6.png

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7xbS7ungTbMjNMsQ7fPnm8uUBT2bU8Azf8zCDQrq3tkzHjjCFyraxJQeY79tPTN45w8XxU9wtvaFmWRaLhgHSy5GYKQ6bg.png

IMG-20211226-WA0000.jpg

আমার নাম আকলিমা আক্তার মুনিয়া। আর আমার ইউজার নাম @bdwomen। আমি বাংলাদেশে বসবাস করি। বাংলা ভাষা হল আমাদের মাতৃভাষা আর আমি মাতৃভাষা বলতে পারি বলেই অনেক গর্বিত। আমি বিভিন্ন ধরনের ছবি এবং পেইন্টিং আঁকতে খুবই পছন্দ করি। আমি প্রায় সময় বিভিন্ন ধরনের পেইন্টিং এঁকে থাকি। আবার রঙিন পেপার এবং বিভিন্ন রকমের জিনিস দিয়ে নানা ধরনের কারুকাজ তৈরি করতে আমার খুবই ভালো লাগে। আবার নিজের বিভিন্ন জায়গায় গিয়ে ছবি তুলতে খুবই ভালো লাগে। আমি চেষ্টা করি সব ধরনের জিনিস কখনো না কখনো একবার করে করার জন্য। আবার বিভিন্ন ধরনের আইডিয়া মাথায় আসলে সেগুলো ও করার চেষ্টা করি।

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjde5XbqNtmQFj6YcvGTQnpn9ZbkMNbukfZNVouiLXK4RCTZXWbSKMFtomficQMW...Pt7do7BxsYBpd6C3vVYyMD8DzakJoybiApF3imm3W1U13FSXvgLpXKR2Gp3sYhiZUvE3go81XpSCoriojtiyY8SqbeEQcbpxpVLyU34LX5RsXH3aJE46NhGYL6.png

35FHZ8gBpndbrF88KC8i6DmfoqNdVfSnhzJshZCJksDJs27YpCCUjp1oaP6ko3mLJbQtLE76ZKc5r3aFXKh8EK2Xg2XbxHP97436Dksrat...K3RRDcGvdyC6bx3TE39Zctd2ho1pJ1hm9nj6RC6gfhhSEVDEf6zHmiqsgBwDTEDG8onxfxrWKe5ZMmiwAvtnX6XvsCqykCT5aFqMFBq2wcdKNs74j1RgTuza3g.png

🥰 ধন্যবাদ সবাইকে 🥰

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPyYtysqh4AAKfFe2PjLrs9yQRDk8uu33U6mEQUawZfzwZRYHVdfBKjFEY9bHU...rKYsVvSJ5cLMN6F1MDoTYB9sbZTry4Gk1FMDMADUBUpmCn99Roaxp8rXJb2eC5PoQwkZVhzif52ME79WDArQnyqeDztM45wH4rnBUqqX43DwMEvnLB38AXvxAS.png

Sort:  
 2 years ago 

কবিতা পড়তে আমার ভাল লাগে। মাঝে মাঝে নিজেও কবিতা লিখি। আপনার আজকের কবিতা পড়ে খুব ভাল লেগেছে। কষ্টের অনেক কথা এখানে তুলে ধরেছেন। স্মৃতিতে থাকা অনেক কথাই আসলে মাঝে মাঝে মনে নাড়া দেয়। ধন্যবাদ আপু।

 2 years ago 

আপনার মন্তব্য পড়ে খুবই ভালো লাগলো

 2 years ago 

আপনার কবিতা পড়ে খুব ভালো লাগলো। অতি সাধারণ ভাষায় অনুভূতি গুলো চমৎকার ভাবে কবিতার ছন্দে আমাদের মাঝে প্রকাশ করেছেন ।আসলে কবিতাটি বেশ দুর্দান্ত হয়েছে। অন্যকে মন থেকে ভালবাসলে সব কষ্ট মেনে নেওয়া যায়। এত সুন্দর কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 2 years ago 

চেষ্টা করলাম পুরো কবিতাটি সুন্দর ভাবে উপস্থাপনা করার জন্য

 2 years ago 

মানুষের জীবনে অনেক কিছু স্মৃতি জড়িয়ে থাকে। কিন্তু সেই স্মৃতি যদি মনে পড়ে অনেক কিছু ভালো লাগার স্মৃতি থাকে আবার অনেক কিছু খারাপ লাগার স্মৃতি থাকে।চলার পথে অনেক মানুষ আসে যাবে তবে একজন প্রিয় মানুষ থেকে যায়।সে প্রিয় মানুষ যদি জীবন থেকে হারিয়ে যায় কিন্তু স্মৃতিগুলো চোখে ভেসে বেড়াই অনেক খারাপ লাগে তখন।অনেক ধন্যবাদ আপু আপনাকে সুন্দর একটি কবিতা করার জন্য।

 2 years ago 

স্মৃতির ঘেরা কবিতাগুলো আমারও লিখতে অনেক ভালো লাগে। সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ

 2 years ago 

খুবই চমৎকার একটি বিরহের কবিতা লিখে আমাদের মাঝে উপস্থাপন করেছেন দেখে আমার খুবই ভালো লেগেছে। জানিনা কেন হঠাৎ এমন একটি বিরহের কবিতা লিখলেন। তবে কবিতাটা কিন্তু সেই রকম ছিল। যেমন সুন্দর মিল, ছন্দ, প্রতিটা লাইনের সৌন্দর্য ফুটে উঠেছে বিরহ কিছু শব্দের মাধ্যমে। আবারো নতুন কোন কবিতার আশায় রইলাম।

 2 years ago 

আমার কবিতার ছন্দ গুলো আপনার কাছে ভালো লেগেছে জেনে অনেক খুশি হলাম।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.029
BTC 61155.34
ETH 2383.47
USDT 1.00
SBD 2.56