DIY || এসো নিজে করি || 🌻🐝 পোস্টার রং দিয়ে আঁকা ফুলের পেইন্টিং 🌻🐝 ১০% @shy-fox এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা

হ্যালো বন্ধুরা সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই ভাল আছেন। আলহামদুলিল্লাহ আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আজকে আপনাদেরকে সুন্দর একটা আর্ট এঁকে দেখাবো। এরকম আর্ট গুলো আঁকতে আমার খুব ভালো লাগে। তাই সব সময় এরকম আর্ট গুলো আঁকতে চেষ্টা করি। যাতে সুন্দর কিছু আঁকতে পারি। তাই আজকে আপনাদেরকে অন্যরকম একটা আর্ট করে দেখাবো। তাই আজকে আমার আঁকা আর্টটা আপনাদের সাথে ভাগ করে নেব। আশা করি আপনাদের সকলের খুব ভালো লাগবে আমার এই আর্ট।

IMG_20220416_121524.jpg

আঁকার উপকরণ :

✓ কাঁচের আয়না
✓ আঁকার খাতা
✓ পোস্টার রং
✓ রং করার তুলি
✓ পেন্সিল
✓ রাবার

আঁকার বিবরণ :

ধাপ ১ :

আজকে আমি প্রথমে একটি গোল কাচের একটা আয়না নিয়ে নিলাম। তারপরে সেই আয়নাটার উপরের অংশে হালকা নীল রং দিয়ে খুব সুন্দর ভাবে রং করে নিলাম।

ধাপ ২ :

তারপর আয়নাটার নীল রঙের নিচের অংশে হালকা সবুজ আর হলুদ রং দিয়ে বাকি অংশটা সুন্দরভাবে রং করে নিলাম।

ধাপ ৩ :

তারপর আয়না টার নীল রং এর মধ্যে সাদা রং দিয়ে ছোট বড় কিছু সুন্দর মেঘ ধীরে ধীরে রং করে নিলাম।

ধাপ ৪ :

তারপর নিচের সবুজ রঙের মধ্যে গাঢ় সবুজ রং দিয়ে ছোট বড় কিছু ঘাস সুন্দরভাবে রং করে নিলাম।

ধাপ ৫ :

তারপর সেই গাছগুলোর মধ্যে সাদা রং দিয়ে বড় বড় কয়েকটা সূর্যমুখী ফুল সুন্দরভাবে রং করে নিলাম।

ধাপ ৬ :

তারপর বড় বড় সূর্যমুখী ফুল গুলোর সাথে সাদা রং দিয়ে আরও কয়েকটি সূর্যমুখী ফুল সুন্দরভাবে রং করে নিলাম।

ধাপ ৭ :

তারপর সাদা ফুলগুলোর মাঝখানে কফি কালার আর হলুদ রং দিয়ে ফুলগুলোর কলি টাকে আরও উজ্জ্বল ভাবে রং করে নিলাম।

ধাপ ৮ :

তারপর হালকা বেগুনি আর গোলাপি রং দিয়ে সূর্যমুখী ফুল গুলোর মাঝখানে আরো কয়েকটি ফুল সুন্দর ভাবে রং করে নিলাম।

ধাপ ৯ :

তারপর সূর্যমুখী ফুল গুলোর উপরে হলুদ আর কালো রং দিয়ে কয়েকটি মৌমাছি সুন্দরভাবে রং করে নিলাম।

শেষ ধাপ :

এইভাবে কাছের আয়নার মধ্যে সুন্দর একটি পেইন্টিং করে নিলাম। আশা করবো আমার পেইন্টিং টা আপনাদের সকলের খুবই পছন্দ হবে।

IMG_20220416_121524.jpg

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7xbS7ungTbMjNMsQ7fPnm8uUBT2bU8Azf8zCDQrq3tkzHjjCFyraxJQeY79tPTN45w8XxU9wtvaFmWRaLhgHSy5GYKQ6bg.png

IMG-20211226-WA0000.jpg

আমার নাম আকলিমা আক্তার মুনিয়া। আর আমার ইউজার নাম @bdwomen। আমি বাংলাদেশে বসবাস করি। বাংলা ভাষা হল আমাদের মাতৃভাষা আর আমি মাতৃভাষা বলতে পারি বলেই অনেক গর্বিত। আমি বিভিন্ন ধরনের ছবি এবং পেইন্টিং আঁকতে খুবই পছন্দ করি। আমি প্রায় সময় বিভিন্ন ধরনের পেইন্টিং এঁকে থাকি। আবার রঙিন পেপার এবং বিভিন্ন রকমের জিনিস দিয়ে নানা ধরনের কারুকাজ তৈরি করতে আমার খুবই ভালো লাগে। আবার নিজের বিভিন্ন জায়গায় গিয়ে ছবি তুলতে খুবই ভালো লাগে। আমি চেষ্টা করি সব ধরনের জিনিস কখনো না কখনো একবার করে করার জন্য। আবার বিভিন্ন ধরনের আইডিয়া মাথায় আসলে সেগুলো ও করার চেষ্টা করি।

35FHZ8gBpndbrF88KC8i6DmfoqNdVfSnhzJshZCJksDJs27YpCCUjp1oaP6ko3mLJbQtLE76ZKc5r3aFXKh8EK2Xg2XbxHP97436Dksrat...K3RRDcGvdyC6bx3TE39Zctd2ho1pJ1hm9nj6RC6gfhhSEVDEf6zHmiqsgBwDTEDG8onxfxrWKe5ZMmiwAvtnX6XvsCqykCT5aFqMFBq2wcdKNs74j1RgTuza3g.png

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPyYtysqh4AAKfFe2PjLrs9yQRDk8uu33U6mEQUawZfzwZRYHVdfBKjFEY9bHU...rKYsVvSJ5cLMN6F1MDoTYB9sbZTry4Gk1FMDMADUBUpmCn99Roaxp8rXJb2eC5PoQwkZVhzif52ME79WDArQnyqeDztM45wH4rnBUqqX43DwMEvnLB38AXvxAS.png

ধন্যবাদ সবাইকে

Sort:  
 2 years ago 

পোস্টার রং দিয়ে আঁকা আপনার ফুলের পেইন্টিংটি সত্যি অসাধারণ হয়েছে। দেখে মনে হচ্ছে যেন সত্যি সত্যি ফুল ফুটে আছে। দেখে বোঝাই যাচ্ছে না যে এটি একটি পেইন্টিং। মনে হচ্ছে যেন একটি ফটোগ্রাফ ।দারুন এঁকেছেন আপনি ।আমার কাছে খুবই ভালো লেগেছে ।ধন্যবাদ আপনাকে আমাদের সঙ্গে এত সুন্দর একটি আর্ট শেয়ার করার জন্য।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে

 2 years ago 

বাহ কাচের আয়নার উপর পেইন্টিং। আইডিয়াটা অসাধারণ আপু। পেইন্টিংটি ও খুব সুন্দর লাগছে দেখতে। বিশেষ করে আকাশ এবং ফুলগুলো খুব সুন্দর ফুটে উঠেছে। সব মিলিয়ে চমৎকার একটি পেইন্টিং করেছেন আপনি। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর একটি পেইন্টিং আমাদের সাথে শেয়ার করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপু এত সুন্দর মন্তব্যের জন্য 😍

 2 years ago 

আপনি অনেক সুন্দর পেইন্টিং তৈরি করেছেন আপু। আপনার পেইন্টিং গুলো সব সময় অনেক সুন্দর হয়। আমার কাছে আপনার প্রতিটি পেইন্টিং অনেক ভালো লাগে। আজও আপনার তৈরি পেইন্টিং দেখতে অনেক চমৎকার লাগছে আপু। ধন্যবাদ আপনাকে পেইন্টিং তৈরীর প্রতিটি ধাপ এত সুন্দর ভাবে উপস্থাপন করার জন্য।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপু এত সুন্দর মন্তব্যের জন্য 🤗🤗

 2 years ago 

ওয়াও! আপু খুবই চমৎকার ফুল ও মৌমাছির পেইন্টিং করে আমাদের মাঝে শেয়ার করেছেন দেখে তো মুগ্ধ হয়ে গেলাম। আমি তো প্রথম দেখে ভেবেছিলাম মনে হয় কোন একটা ফটোগ্রাফি হবে হয়তো। অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে এত চমৎকার একটি পেইন্টিং শেয়ার করার জন্য।

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্যের জন্য 🤗🤗

 2 years ago 

আপনার ডাই পোস্ট আমার কাছে খুবই ভালো লাগছে ,আপনি অনেক ভালো কাজ করতে পারেন এই কাজের জন্য অনেক ধৈর্য থাকা দরকার যা আমার মধ্য নাই,সুন্দর ডাই আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ।শুভ কামনা রইল

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্যের জন্য 🤗

 2 years ago 

আপনার করা পেইন্টিং গুলো আমি যখনই দেখি তখনই মুগ্ধ হয়ে যাই। এত সুন্দর পেইন্টিং কিভাবে করতে পারেন আমি এটাই বুঝি না।
আপনার আগের পেইন্টিং গুলোর মত এই পেইন্টিংটিও অসাধারণ হয়েছে আপু।
আপনার হাতে সত্যিই জাদু আছে। এভাবেই এগিয়ে চলুন আপু আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আমি সবসময় চেষ্টা করি নতুন ধরনের কিছু পেইন্টিং আপনাদের উপহার দেওয়ার জন্য।
সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ 😍😍

 2 years ago 

এমন আর্ট করার জন্য আমি কল্পনাও করতে পারি না। তোমার আইডিয়ার জবাব হয়না। আমার কাছে খুবই চমৎকার লেগেছে। এভাবে সামনের দিকে এগিয়ে যাও তোমার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া 🤗🤗

 2 years ago 

আপু, আপনার পেইন্টিং গুলো দেখে মাঝে মাঝে আপনাকে অ্যাওয়ার্ড দেওয়ার ইচ্ছে হয়। এত সুন্দর পেইন্টিং গুলো আমাদের মাঝে উপস্থাপন করেন যা দেখে সত্যিই মুগ্ধ হয়ে যাই। আজও আপনার পোস্টার রং দিয়ে আঁকা ফুলের পেইন্টিংটি অসাধারণ জাস্ট অসাধারণ হয়েছে। এত সুন্দর কালারফুল পেইন্টিংটি আমাদের মাঝে তুলে ধরার জন্য অনেক অনেক ধন্যবাদ জানাচ্ছি। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

অ্যাওয়ার্ড লাগবেনা ভাইয়া, শুধু দোয়া করবেন।
সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ 😍😍

 2 years ago 

প্রতিবারের ন্যায় আজকের ড্রাই পোস্ট অসাধারণ হয়েছে। সত্যি বলতে কি, আমি যখনই যে কোন পোষ্টের কমেন্ট করি না কেনো , খেয়াল করি কখন আপনার পোস্টটি আমার সামনে আসবে অর্থাৎ এতটাই ভাল লাগে আপনার পোস্টগুলো।

 2 years ago 

এত সুন্দর একটা কমেন্ট করার জন্য অনেক অনেক ধন্যবাদ আপনাকে

 2 years ago 

আপু খুব সুন্দর ভাবে ফুলের পেন্টিং ও মৌমাছির ছবি অঙ্কন করেছেন। আপনার পেন্টিং দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। আপনার এই ফুলের সৌন্দর্য খুবই অপূর্ব সুন্দর হয়েছে ওআপনার জন্য শুভকামনা রইলো এটি আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার দক্ষতা দেখে আমি খুব অবাক হলাম।

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্যের জন্য 😍😍

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56442.36
ETH 2405.22
USDT 1.00
SBD 2.32