সাতটি রেনডম ফুলের ফটোগ্রাফি।

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

হ্যালো বন্ধুরা,

সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই অনেক ভাল এবং সুস্থ আছেন। আমিও আলহামদুলিল্লাহ আল্লাহর রহমতে খুবই ভাল আছি। প্রতিদিনের মতো আজকেও আপনাদের সামনে নতুন একটি পোস্ট নিয়ে হাজির হলাম। কিন্তু আজকে আমি একেবারে নতুন একটি পোস্ট নিয়ে আসলাম। যেটা হচ্ছে ফটোগ্রাফি পোস্ট। ফটোগ্রাফি করতে এখন আমার কাছে ভীষণ ভালো লাগে। এজন্য আমি যেখানে যাই ফটোগ্রাফি করতে পছন্দ করি।

এজন্য চিন্তা করলাম ভিন্ন ভিন্ন ফুলের কিছু ফটোগ্রাফি শেয়ার করব। আসলে আমি মনে করি ফটোগ্রাফি করাটা একটা আর্ট। সে ক্ষেত্রে ফটোগ্রাফি করা কিন্তু অতটাও সহজে বিষয় নয়। কিন্তু তারপরেও সময় দিয়ে ফটোগ্রাফি সুন্দর করার চেষ্টা করি। আমি নিজেই কিছু ফটোগ্রাফি করে নিলাম। আশা করি আমার ফটোগ্রাফি গুলো আপনাদের ভালো লাগবে।

20230110_200519.png

ফটোগ্রাফি - ১ :

জবা ফুল সবারই খুবই পরিচিত একটি ফুল। আমাদের এদিকে বেশিরভাগ লাল জবা ফুল দেখতে পাওয়া যায়। জবা ফুলের মধ্যে রয়েছে বিভিন্ন কালার। জবা ফুল আমার অনেক ভালো লাগে। আমি অনেক কালারের জবা ফুল দেখেছি ।বেশিরভাগ আমার কাছে লাল এবং গোলাপি কালারের জবা ফুল বেশি ভালো লাগে। জবা ফুল আমার অনেক ভালো লাগে ।ছোটবেলায় ফুলগুলো নিয়ে অনেক খেলাধুলা করতাম। যেখানেই এই লাল জবা ফুলগুলো দেখতে পেতাম সঙ্গে সঙ্গে সেখান থেকে বান্ধবীরা মিলে নিয়ে আসতাম । ছোটবেলাটা আসলে অনেক আনন্দের ছিল।

IMG-20230110-WA0010.jpg

device : Redme note 9

লোকেশন

ফটোগ্রাফি - ২ :

বাগান বিলাস ফুল সকলেই চিনে থাকবেন। কারন এই ফুলগুলো প্রায় সময় বিভিন্ন বাড়ির গেটের সামনে লাগানো থাকে। ফুলগুলো অনেক ভালো লাগে দেখতে। কারণ ফুলের গাছটি আকারে অনেক বিশাল হয়। এ কারণে গেটের সামনে রোপন করলে গাছটি বড় হলে অনেক সুন্দর লাগে। দেখতে দূর থেকে অনেক আকর্ষনীয় দেখায় ।বিশেষ করে ফুলটির কালার অনেক ভালো লাগে। গোলাপি হওয়ায় ফুলটি দূর থেকে বেশ আকর্ষণীয় লাগে। আমি আজকে যে ফুলের ফটোগ্রাফি করলাম সেই ফুলের গাছটি আকারে ছোট ,কিন্তু ফুলগুলো ছোট হওয়ার কারণে দেখতে অনেক ভালো লাগলো। এ কারণ আমি কিছু ফটোগ্রাফি করে নিলাম।

IMG-20230110-WA0009.jpg

device : Redme note 9

লোকেশন

ফটোগ্রাফি - ৩ :

আজকের এই ফুলটির নাম হচ্ছে কাটা মুকুট ফুল। আশা করব সকলে আগে থেকেই চিনে থাকবেন এবং অনেকে দেখেছেন। ফুল গুলো দেখতে কিন্তু ভীষণ ভালো লাগে। ফুলের কালারটি অনেক সুন্দর একটি কালার। মিষ্টি কালারের মধ্যে আবার ছোট ছোট হালকা একটি কালার। এই কারণে ফুলটি অনেক সুন্দর লাগে। এই গাছটির মধ্যে বেশি ফুল ধরে না।না তারপরও এই গাছটি আমার অনেক ভালো লাগে। গাছের ডালের মধ্যে কাটা থাকায় এই গাছটির নাম কাটা মুকুট ফুল গাছ নামে পরিচিত। আমি নার্সারিতে গেলে সুন্দর সুন্দর ফুল দেখতে পেলে ফটোগ্রাফি করে ফেলি। ঠিক একই ভাবে এই ফুলের ফটোগ্রাফি গুলো নার্সারি থেকে করলাম।

IMG-20230110-WA0011.jpg

device : Redme note 9

লোকেশন

ফটোগ্রাফি - ৪ :

উপরের দুই নাম্বার ধাপে যে ফুলটি রয়েছে সে ফুলটিও বাগান বিলাস ফুল এবং এ ফটোগ্রাফি দিয়ে বাগান বিলাস ফুলের ফটোগ্রাফি। তবে দোনটির মধ্যে পার্থক্য রয়েছে। দুই নাম্বার ধাপের ফুলটি কালার হচ্ছে গারো গোলাপি কালার ,আর এই ফটোগ্রাফির কালার হচ্ছে রানী গোলাপি কালার। দুই টি কালার আমার বেশ পছন্দের। এই গাছটি আকারে ছোট ছোট হলেও এই ফুল গুলো আমার এ কারণে ভালো লাগে কারণ এই গাছের মধ্যে শুধু ফুল আর ফুল। এই কারণে দেখতে অনেক ভালো লাগে ফুলগুলো। আশা করব আপনাদের কাছে অনেক ভালো লাগবে ফটোগ্রাফিটি।

IMG-20230110-WA0012.jpg

device : Redme note 9

লোকেশন

ফটোগ্রাফি - ৫ :

এই ফুলটি হচ্ছে আমাদের সবার প্রিয় একটি ফুল। সেই ফুলটির নাম হচ্ছে গোলাপ ফুল। গোলাপ ফুল পছন্দ করে না এখন এরকম মানুষ খুব কমই আছে। পৃথিবীতে রয়েছে রংবেরঙের গোলাপ। গোলাপ নিয়ে সবসময় আমি আপনাদের মাঝে অনেকবার বলেছি। আমাদের পৃথিবীতে গোলাপ ফুলের অসংখ্য জাত রয়েছে। আমার জানামতে ২৬৩ প্রজাতির গোলাপ ফুল রয়েছে আমাদের দেশে। আমাদের দেশে বর্তমানে গোলাপের বাণিজ্যিকভাবে চাষ করা হয়। মাঝে মাঝে আমাদের আশেপাশে বিভিন্ন নার্সারি থেকে আমার হাজব্যান্ড এই ফটোগ্রাফি গুলো করে থাকে। আবার তার সাথে আমি নিজেও বিভিন্ন নার্সারিতে যাই। আমি আশা করি আপনাদের সবার অনেক ভালো লাগবে

IMG-20230110-WA0007.jpg

device : Redme note 9

লোকেশন

ফটোগ্রাফি - ৬ :

এখানে আমি গোলাপি কালারের জবা ফুলের ফটোগ্রাফি করেছি। আমাদের সবার অতি পরিচিত একটি ফুল হল জবা। জবা ফুল পছন্দ করে না এমন মানুষও খুব কম রয়েছে। আমার কাছেও গোলাপি কালারের জবা ফুল সহ প্রত্যেকটা কালারের জবা ফুল খুবই সুন্দর লাগে। এছাড়াও জবা ফুলের অনেক জাত রয়েছে। এর আগে আমরা লাল এবং সাদা কালারের জবা ফুল দেখতাম সব সময়। কিন্তু বর্তমানে অসংখ্য কালারের জবা ফুল দেখতে পাই। আমাদের এলাকায়ও অনেক বাড়িতে এখন বিভিন্ন ডিজাইনের বিভিন্ন কালারের জবা ফুলের গাছ দেখা যায়। আমি যখন নতুন কোন কালারের ফুল দেখি তখন ফটোগ্রাফি করি। আমি আশা করি আপনাদের সবার গোলাপি কালারের জবা ফুল অনেক ভালো লাগবে।

IMG-20230110-WA0006.jpg

device : Redme note 9

লোকেশন

ফটোগ্রাফি - ৭ :

এটা হচ্ছে জিনিয়া ফুলের ফটোগ্রাফি। জিনিয়া ফুলের মধ্যে অনেকগুলো জাত রয়েছে। এ পর্যন্ত আমি প্রায় অনেকগুলো কালারের জিনিয়া ফুল দেখেছি। কিন্তু এই ফুলগুলো আবার ফটোগ্রাফি করতে ভীষণ ভালো লাগে। শীতকাল আসলে ফুলের প্রচলন বেশি দেখা যায়। শীতকালে সকল ধরনের ফুলগুলো খুব সুন্দর সতেজ হয়ে থাকে। কিছুদিন আগে বাজারে গিয়েছিলাম কেনাকাটা করতে। তখন দেখলাম একটা ভ্যান গাড়িতে কিছু ফুল গাছ বিক্রি করছে। সেখানে ফুল টা দেখে আমার ভীষণ ভালো লেগেছিল। এইজন্য আমি ফটোগ্রাফি করে নিলাম। আশা করি আমার আজকের ফটোগ্রাফি আপনাদের ভালো লাগবে।

IMG-20230110-WA0008.jpg

device : Redme note 9

লোকেশন

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7xbS7ungTbMjNMsQ7fPnm8uUBT2bU8Azf8zCDQrq3tkzHjjCFyraxJQeY79tPTN45w8XxU9wtvaFmWRaLhgHSy5GYKQ6bg.png

IMG-20211226-WA0000.jpg

আমার নাম আকলিমা আক্তার মুনিয়া। আর আমার ইউজার নাম @bdwomen। আমি বাংলাদেশে বসবাস করি। বাংলা ভাষা হল আমাদের মাতৃভাষা আর আমি মাতৃভাষা বলতে পারি বলেই অনেক গর্বিত। আমি বিভিন্ন ধরনের ছবি এবং পেইন্টিং আঁকতে খুবই পছন্দ করি। আমি প্রায় সময় বিভিন্ন ধরনের পেইন্টিং এঁকে থাকি। আবার রঙিন পেপার এবং বিভিন্ন রকমের জিনিস দিয়ে নানা ধরনের কারুকাজ তৈরি করতে আমার খুবই ভালো লাগে। আবার নিজের বিভিন্ন জায়গায় গিয়ে ছবি তুলতে খুবই ভালো লাগে। আমি চেষ্টা করি সব ধরনের জিনিস কখনো না কখনো একবার করে করার জন্য। আবার বিভিন্ন ধরনের আইডিয়া মাথায় আসলে সেগুলো ও করার চেষ্টা করি।

35FHZ8gBpndbrF88KC8i6DmfoqNdVfSnhzJshZCJksDJs27YpCCUjp1oaP6ko3mLJbQtLE76ZKc5r3aFXKh8EK2Xg2XbxHP97436Dksrat...K3RRDcGvdyC6bx3TE39Zctd2ho1pJ1hm9nj6RC6gfhhSEVDEf6zHmiqsgBwDTEDG8onxfxrWKe5ZMmiwAvtnX6XvsCqykCT5aFqMFBq2wcdKNs74j1RgTuza3g.png

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjde9gvbjDSDFUe2t87sHycAo9yh4cXNBQ2uKuZLC2jPzA8Qx5HRSqkJDxCm2F1P...XMCuWWrUK8WEzc1spvbtGymKcxp9cSaiY7YD7nmGv2yy3TJjQK1R5Bx6mMsJqHLdPZ4gBXB1M3ZGWR3ESWZxh8hd9tvb68pfdL8xHrioiqDnHuRUqd8FYt5aog.png

ধন্যবাদ সবাইকে

Sort:  
Loading...
 2 years ago 

গোলাপি রঙের জবা ফুলটি দেখে মুগ্ধ হয়ে গেলাম। আপু আপনি তো দেখছি বিভিন্ন ধরনের ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন। আমি ফটোগ্রাফি করতে ও দেখতে ভীষণ ভালোবাসি। কাটা মুকুট ফুল ও বাগান বিলাস ফুল গুলো আমার ভীষণ ভালো লাগে। চমৎকার বর্ননা করেছেন। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

চেষ্টা করি ভাইয়া ফটোগ্রাফি করে আপনাদের সাথে সুন্দর ভাবে ভাগ করে নেওয়ার জন্য।

 2 years ago 

আপনার সবগুলো ফটোগ্রাফিই খুব সুন্দর হয়েছে। আমার ফুলের ফটোগ্রাফি খুব ভালো লাগে। আসলে ফটোগ্রাফি করা সহজ বিষয় না। কিন্তু আপনার ফটোগ্রাফি গুলো দেখে মনে হয় আপনি এ কাজে খুব দক্ষ।যাই হোক আপনার ফটোগ্রাফি গুলো আমার কাছে ভীষণ ভালো লেগেছে। এত সুন্দর একটি ফটোগ্রাফি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

ঠিক বলেছেন আপনি ফটোগ্রাফি করতে অনেক ধৈর্যের প্রয়োজন হয়। তাহলে এই ফটোগ্রাফি গুলো সুন্দর দেখায়।

 2 years ago 

আপু আপনি খুবই মনোমুগ্ধকর কিছু ফুলের ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করেছেন। আপনার ফটোগ্রাফি গুলো দেখে খুব ভালো লাগছে। আপনার ফটোগ্রাফির মধ্যে বিলাস ফুলের ফটোগ্রাফি টা আমার কাছে খুব বেশি ভালো লেগেছে। এই ফুলগুলো বাড়ির গেটের কাছে লাগালে সুন্দর দেখায়।জিনিয়া ফুল গুলোও দেখতে বেশ সুন্দর। কোন ফটোগ্রাফি গুলো খুবই সুন্দর ছিল।

 2 years ago 

বিলাস ফুলের ফটোগ্রাফি আমার কাছে অনেক ভালো লেগেছে। আপনারও ভালো লেগেছে জেনে খুবই খুশি হলাম।

 2 years ago 

বাহ আপু খুব সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করেছেন। আপনার প্রতিটা ফটোগ্রাফি অসাধারণ হয়েছে। আমার কাছে সবচেয়ে বেশি ভালো লেগেছে বাগান বিলাস ফুলগুলো। এছাড়া গোলাপি কালারের জবা ফুল দেখতেও খুব সুন্দর। ধন্যবাদ আপু এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ আপনাকে উৎসাহিত মূলক মন্তব্য করার পাশে থাকার জন্য।

 2 years ago 

হুম আপু যথার্থ বলেছেন ফটোগ্রাফি একটা আর্ট ৷ আর সত্যি বলতে ফটোগ্রাফি একটা নেশা ৷ আর তাই যা ভালো লাগে ফটোগ্রাফি ৷
যা হোক আপনি কিন্তু অসাধারণ কিছু ফুলের ফটোগ্রাফি করেছেন ৷ প্রতিটি ফুল ছিল সতেজ আর প্রানবন্দর ৷ জিনিয়া ফুল , গোলাপী জবা ফুল ৷ দারুন লেগেছে সর্বোপরি প্রতিটি ফটোগ্রাফি ছিল মনোমুগ্ধকর ৷
অসংখ্য ধন্যবাদ আপু

 2 years ago 

ফটোগ্রাফি করা সবচেয়ে কঠিন একটি বিষয়। কারণ ফটোগ্রাফি করতে হলে অনেক টাইম নিয়ে করতে হয়।

 2 years ago 

আপু আপনার আজকের ফটোগ্রাফি গুলো দারুন হয়েছে।ফটোগ্রাফি করতে আপনার খুব ভাল লাগে। আর তাই আপনি খুব সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি নিয়ে হাজির হয়েছেন। গোলাপি জবা দেখে সত্যি খুব ভাল লাগলো। ফটোগ্রাফি একটি আর্ট। এটা করতে করতে আপনি খুব দক্ষ হয়ে উঠছেন। শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ আপু।

 2 years ago 

চেষ্টা করি আপু সুন্দর ফটোগ্রাফি করে আপনাদের মাঝে তুলে ধরার জন্য। আপনার ভালো লেগেছে জেনে খুবই খুশি হলাম।

 2 years ago 

বর্তমান সময়ে কমিউনিটিতে সকলেই অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করে যাচ্ছে। আপনার এই ফটোগ্রাফি গুলো দেখে খুবই ভালো লাগলো বিশেষ করে প্রতিটি ফটোগ্রাফি আপনি দারুণভাবে ক্যাপচার করেছেন সেই সাথে সুন্দর বর্ণনা। ধন্যবাদ এত চমৎকার একটি ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ আপনাকে এত সুন্দর মন্তব্যের জন্য

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 58444.83
ETH 2537.94
USDT 1.00
SBD 2.49