রং কলম দিয়ে প্রাকৃতিক দৃশ্যের আর্ট

in আমার বাংলা ব্লগ6 months ago

হ্যালো বন্ধুরা,

সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই ভাল আছেন। আলহামদুলিল্লাহ আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আজকে আপনাদেরকে সুন্দর একটা আর্ট করে দেখাবো। এরকম আর্ট গুলো করতে আমার কাছে অনেক ভালো লাগে। আমি সব সময় একেক দিন একেক ধরনের পোস্ট করার চেষ্টা করি। কারন আমার কাছে এক এক ধরনের পোস্ট করতে ভালো লাগেনা। কারণ একেক ধরনের পোস্টগুলো কোয়ালিটি নষ্ট করে ফেলে। তাই আমি আজকেও চেষ্টা করেছি রং কলম দিয়ে ভিন্ন রকম ভাবে একটি আর্ট করার জন্য। তাই আজকে চেষ্টা করেছি রং- কলম দিয়ে একটি প্রকৃতিক পরিবেশের আর্ট করার জন্য। এই ধরনের আর্ট করতে গেলেও একটি টাইম দিয়ে করতে হয়। কারণ পুরো আর্ট যদি সুন্দরভাবে ধীরে ধীরে না করি তাহলে আর্ট নষ্ট হয়ে যায়। তাই আমি সব সময় চেষ্টা করি ধীরে ধীরে আর্ট করে সুন্দরভাবে আপনাদের মাঝে তুলে ধরার জন্য। তাই আজকে এই প্রাকৃতিক পরিবেশের আর্ট আপনাদের মাঝে শেয়ার করলাম। আশা করি এই আর্ট আপনাদের সবার অনেক পছন্দ হবে।

IMG_20231222_131733.jpg

আঁকার উপকরণ

✓ আঁকার খাতা
✓ রং কলম
✓ পেন্সিল
✓ রাবার
✓ কাটার
✓ মার্কার

IMG_20231118_194132.jpg

আঁকার বিবরণ :

ধাপ - ১ :

প্রথমে আমি একটি আঁকার খাতা নিলাম। তারপর পেন্সিল দিয়ে একটি প্রাকৃতিক দৃশ্যের দিকে নিয়ে নিলাম।

IMG_20231208_200300.jpg

ধাপ - ২ :

তারপর উপরের আকাশটাকে হালকা নীল রঙ দিয়ে ধীরে ধীরে সুন্দরভাবে রং করে নিয়ে নিলাম।

IMG_20231208_200520.jpg

ধাপ - ৩ :

তারপর আকাশের একপাশে হালকা সবুজ আর কারো সবুজ রং দিয়ে উপরে কিছু ঘাস রং করে নিয়ে নিলাম।

IMG_20231208_200923.jpg

ধাপ - ৪ :

তারপর নিচে হালকা নদীটাকে সুন্দরভাবে পুরোটা ধীরে ধীরে রং কলম করে নিয়ে নিলাম।

IMG_20231208_201427.jpg

ধাপ - ৫ :

তারপর নদীর একপাশে ছোট কয়েকটি হাঁস হলুদ রং দিয়ে আরো সুন্দর করে রং করে নিলাম।

IMG_20231208_203510.jpg

ধাপ - ৬ :

তারপর নদীর নিচের অংশে আরো কিছু ঘাস সবুজ রং দিয়ে দুপাশে আরো সুন্দর করে রং করে নিয়ে নিলাম।

IMG_20231208_203915.jpg

শেষ ধাপ :

এভাবে আরও সুন্দর একটি আর্ট করে নিলাম। আশা করি এই আর্ট আপনাদের সবার অনেক পছন্দ হবে। পরবর্তীতে আবারও দেখা হবে নতুন কিছু নিয়ে। সবাই ভালো থাকবেন।

IMG_20231222_131733.jpg

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7xbS7ungTbMjNMsQ7fPnm8uUBT2bU8Azf8zCDQrq3tkzHjjCFyraxJQeY79tPTN45w8XxU9wtvaFmWRaLhgHSy5GYKQ6bg.png

IMG-20211226-WA0000.jpg

আমার নাম আকলিমা আক্তার মুনিয়া। আর আমার ইউজার নাম @bdwomen। আমি বাংলাদেশে বসবাস করি। বাংলা ভাষা হল আমাদের মাতৃভাষা আর আমি মাতৃভাষা বলতে পারি বলেই অনেক গর্বিত। আমি বিভিন্ন ধরনের ছবি এবং পেইন্টিং আঁকতে খুবই পছন্দ করি। আমি প্রায় সময় বিভিন্ন ধরনের পেইন্টিং এঁকে থাকি। আবার রঙিন পেপার এবং বিভিন্ন রকমের জিনিস দিয়ে নানা ধরনের কারুকাজ তৈরি করতে আমার খুবই ভালো লাগে। আবার নিজের বিভিন্ন জায়গায় গিয়ে ছবি তুলতে খুবই ভালো লাগে। আমি চেষ্টা করি সব ধরনের জিনিস কখনো না কখনো একবার করে করার জন্য। আবার বিভিন্ন ধরনের আইডিয়া মাথায় আসলে সেগুলো ও করার চেষ্টা করি।

35FHZ8gBpndbrF88KC8i6DmfoqNdVfSnhzJshZCJksDJs27YpCCUjp1oaP6ko3mLJbQtLE76ZKc5r3aFXKh8EK2Xg2XbxHP97436Dksrat...K3RRDcGvdyC6bx3TE39Zctd2ho1pJ1hm9nj6RC6gfhhSEVDEf6zHmiqsgBwDTEDG8onxfxrWKe5ZMmiwAvtnX6XvsCqykCT5aFqMFBq2wcdKNs74j1RgTuza3g.png

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjde9gvbjDSDFUe2t87sHycAo9yh4cXNBQ2uKuZLC2jPzA8Qx5HRSqkJDxCm2F1P...XMCuWWrUK8WEzc1spvbtGymKcxp9cSaiY7YD7nmGv2yy3TJjQK1R5Bx6mMsJqHLdPZ4gBXB1M3ZGWR3ESWZxh8hd9tvb68pfdL8xHrioiqDnHuRUqd8FYt5aog.png

ধন্যবাদ সবাইকে

Sort:  
 6 months ago 

রং কলম দিয়ে প্রকৃতির সুন্দর একটি দৃশ্য এঁকেছেন আপু ৷ আপনার আর্ট দেখে খুবই ভালো লাগলো ৷ ভীষণ সুন্দর হয়েছে আর্টটি ৷ প্রকৃতির সৌন্দর্য সুন্দর ভাবে আপনার আর্টের মাধ্যমে ফুটিয়ে তুলেছেন ৷ ধন্যবাদ আপনাকে এতো সুন্দর একটি আর্ট সুন্দর ভাবে গুছিয়ে শেয়ার করার জন্য ৷

Posted using SteemPro Mobile

 6 months ago 

আমার আর্ট দেখে সুন্দর মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 6 months ago 

রং কলম দিয়ে প্রাকৃতিক দৃশ্যের আর্ট করেছেন আপনি অনেক সুন্দর করে। অনেক বেশি আকর্ষণীয় লাগছে আপনার করা এই আর্টটি। এরকম কালারফুল আর্ট গুলো দেখলেই অসম্ভব ভালো লাগে। রং কলম ব্যবহার করে এই আর্টটি করেছেন দেখে বেশি সুন্দর হয়েছে। হাঁসটাকে এবং হাঁসের বাচ্চা গুলোকে দেখতে অনেক বেশি কিউট লাগতেছে। বৃত্তের ভিতর সম্পূর্ণ দৃশ্যটাকে তুলে ধরার চেষ্টা করেছেন দেখে খুব ভালো লাগলো। খুবই সুন্দর হয়েছে আপনার করা এই আর্ট।

 6 months ago 

আমার করা প্রাকৃতিক পরিবেশের আর্ট আপনার কাছে ভালো লেগেছে জেনে অনেক খুশি হলাম।

 6 months ago 

রং কলম দিয়ে আপনি খুব সুন্দর একটি আর্ট করে ফেলেছেন। দেখতে খুবই সুন্দর হয়েছে। হাঁস গাছপালা ও পানি সত্যিই একদম বাস্তব লাগছে।

 6 months ago 

ধন্যবাদ আপু উৎসাহ মূলক কমেন্ট করে পাশে থাকার জন্য।

 6 months ago 

আসলে যেকোনো ধরনের আর্ট গুলো করতেই অনেক বেশিই সময় ব্যয় হয়। আপনি রঙিন কলম দিয়ে সুন্দর প্রাকৃতিক দৃশ্যের ছবি অঙ্কন করেছেন দেখতে বেশ ভালো লাগছে আপু। প্রতিটি ধাপ অনেক সুন্দর ভাবে আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপু।

Posted using SteemPro Mobile

 6 months ago 

ঠিক বলেছেন আমার তো এই ধরনের আর্ট গুলো করতে গেলে অনেক সময় লাগে।

 6 months ago 

আপনার আর্ট গুলো দেখে অনেক ভালো লাগলো। আসলে আপনার আর্ট দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। প্রতিটি ধাপ অনেক সুন্দর করে দেখিয়েছেন। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 6 months ago 

আমার আর্টগুলো আপনার কাছে ভালো লেগেছে যেন অনেক অনেক খুশি হলাম।

 6 months ago 

প্রকৃতিক দৃশ্যের আর্টগুলো দেখতে বেশ সুন্দর লাগে। যদিও এ ধরনের আর্ট করতে সময় লাগে,তবে আঁকা শেষ হওয়ার পর বেশ ভালো লাগে। আপনার আঁকা প্রকৃতিক দৃশ্যটি বেশ সুন্দর হয়েছে।রংগুলো বেশ ভাল সিলেক্ট করেছেন।যার জন্য আর্টটি দেখতে বেশি সুন্দর লাগছে। অনেক অনেক ধন্যবাদ আর্টটি শেয়ার করার জন্য।

 6 months ago 

ধন্যবাদ আপনাকে আমার ভালো লেগেছে জেনে সুন্দর মন্তব্য করেছেন তাই

 6 months ago 

আপু রঙিন কলম দিয়ে করা আপনার প্রাকৃতিক দৃশ্যের আর্ট টি আমার কাছে বেশ ভালো লেগেছে। আসলে রঙিন কলমের আর্ট গুলো বৃত্তের মধ্যে করলেই বেশ ভালো লাগে দেখতে ।প্রতিটি ধাপের উপস্থাপন বেশ ভাল ছিল। ধন্যবাদ আপনাকে।

 6 months ago 

এরকম প্রাকৃতিক আর্টগুলো করতে আমার কাছে তো বেশ ভালোই লাগে। মন্তব্য করে পাশে থাকার জন্য ধন্যবাদ

 6 months ago 

প্রাকৃতিক দৃশ্যের আর্ট গুলো আমার কাছে বরাবরই খুবই ভালো লাগে। রং কলম দিয়ে সুন্দর একটি আর্ট করেছেন আপনি। আপনার প্রাকৃতিক দৃশ্যের আর্ট আমার কাছে খুব ভালো লেগেছে। আর্টের কালার কম্বিনেশন বেশ সুন্দরভাবে ফুটিয়ে তুলেছেন। দেখে বোঝা যাচ্ছে অনেক সময় নিয়ে আর্টটি সম্পূর্ণ করেছেন। এত সুন্দর একটি আর্ট আমাদেরকে উপহার দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 6 months ago 

বরাবরের মতো সুন্দর সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য ধন্যবাদ

 6 months ago 

রং কলম দিয়ে প্রাকৃতিক দৃশ্যের আর্ট অসাধারণ হয়েছে দেখে খুবি ভালো লেগেছে আমার। আপনার চিত্র অংকন উপস্থাপন দেখে শিখতে পারলাম পরবর্তী তৈরি করবো ইনশাআল্লাহ।

 6 months ago 

সুন্দর মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 57839.82
ETH 3132.70
USDT 1.00
SBD 2.43