সাতটি রেনডম ফটোগ্রাফি

in আমার বাংলা ব্লগ10 months ago

হ্যালো বন্ধুরা,

সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই অনেক ভাল এবং সুস্থ আছেন। আমিও আলহামদুলিল্লাহ আল্লাহর রহমতে খুবই ভাল আছি। প্রতিদিনের মতো আজকেও আপনাদের সামনে নতুন একটি পোস্ট নিয়ে হাজির হলাম। কিন্তু আজকে আমি একেবারে নতুন একটি পোস্ট নিয়ে আসলাম। যেটা হচ্ছে ফটোগ্রাফি পোস্ট। ফটোগ্রাফি করতে এখন আমার কাছে ভীষণ ভালো লাগে। এজন্য আমি যেখানে যাই ফটোগ্রাফি করতে পছন্দ করি।

এজন্য চিন্তা করলাম ভিন্ন ভিন্ন ধরনের কিছু ফটোগ্রাফি শেয়ার করব। আসলে আমি মনে করি ফটোগ্রাফি করাটা একটা আর্ট। সে ক্ষেত্রে ফটোগ্রাফি করা কিন্তু অতটাও সহজে বিষয় নয়। কিন্তু তারপরেও সময় দিয়ে ফটোগ্রাফি সুন্দর করার চেষ্টা করি। আমি নিজেই কিছু ফটোগ্রাফি করে নিলাম। আশা করি আমার ফটোগ্রাফি গুলো আপনাদের ভালো লাগবে।

CollageMaker_202382113959986.jpg

ফটোগ্রাফি - ১ :

এটি হচ্ছে পাতাবাহার গাছ এর ফটোগ্রাফি। পাতাবাহার গাছ অনেক রকমের আছে। বিশেষ করে পাতা বাহারের গাছগুলো পাতাগুলো দেখতে খুব সুন্দর লাগে। পাতার কারণে এই গাছগুলোকে মানুষ অনেক পছন্দ করে। তবে আমার কাছে এই কালারের পাতা বাহার গাছ দেখতে অনেক ভালো লাগে। আমি এই পাতাবাহার গাছের ফটোগ্রাফি করেছিলাম কিছুদিন আগে আমাদের বাড়ি ঘরের পাশ থেকে। তাই আজকে আমি এই পাতা বাহার গাছের ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করলাম।

IMG_20230802_103720.jpg

device : Samsung galaxy a7

লোকেশন

ফটোগ্রাফি - ২ :

একি হচ্ছে পুঁইশাক এর ফটোগ্রাফি। পুঁইশাক আমার অনেক প্রিয় একটি সবজি। পুইশাকের মধ্যেও প্রচুর পরিমাণ ভিটামিন আছে। পুঁইশাক ডাল দিয়ে রান্না করলে খেতে অনেক মজা লাগে। আমাদের পরিবারের সবাই পুঁইশাক খেতে অনেক পছন্দ করে। আমি এই পুইশাকের ফটোগ্রাফি করেছিলাম। আমার হাজব্যান্ড ঘরের সামনে অনেকখানি জায়গার মধ্যে সবজি চাষ করেছে। ওখান থেকে আমি এই পুঁইশাকের ফটোগ্রাফি করেছি। তাই আজকে আপনাদের মাঝে খুব সুন্দর করে ওই পুইশাকের ফটোগ্রাফি শেয়ার করলাম।

IMG_20230802_103137.jpg

device : Samsung galaxy a7

লোকেশন

ফটোগ্রাফি - ৩ :

এটি হচ্ছে হলুদ পাতার ফটোগ্রাফি। এই হলুদ পাতাটি একদম শুকিয়ে যাওয়ার অবস্থায় আমি ফটোগ্রাফি করেছি। এই হলুদ পাতাটি দেখে আমার কাছে ভালো লাগলো। সম্ভবত এটি আকরোল সবজির পাতার ফটোগ্রাফি। আমার হাজব্যান্ড ঘরের সামনে সবজি করেছিল ওখান থেকে আমি এই হলুদ পাতার ফটোগ্রাফি করেছি। তাই আজকে অনেক সুন্দর করে এই ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করলাম। আশা করি আমার এই হলুদ পাতার ফটোগ্রাফি আপনাদের অনেক ভালো লাগবে।

IMG_20230802_103255.jpg

device : Samsung galaxy a7

লোকেশন

ফটোগ্রাফি - ৪ :

এটি হচ্ছে ছোট তাল গাছের পাতার ফটোগ্রাফি। তাল গাছের চারা এখন খুব কম দেখা যায় আমাদের এদিকে। তাল গাছের চারা গুলো দেখতে ভালো লাগে বিশেষ করে পাতাগুলো মোটা এবং হালকা লম্বা হয়। তবে এই তাল গাছের পাতার উপরের অংশ কাটা ছিল এই কারণে দেখতে বেশ ভালো লাগতেছে। কিছুদিন আগে বিকেল বেলা আমি বাড়ির সামনের দিকে হাঁটতে গেলাম। ওই সময় হালকা বৃষ্টি হয়েছিল। তখন আমি এই তাল গাছের পাতার ফটোগ্রাফি করেছি। তাই আজকে আপনাদের মাঝে খুব সুন্দর করে শেয়ার করলাম।

IMG_20230802_103918.jpg

device : Samsung galaxy a7

লোকেশন

ফটোগ্রাফি - ৫ :

এটি হচ্ছে ঢেঁড়স ফুলের ফটোগ্রাফি।ঢেঁড়স ফুল গুলো দেখতে খুব চমৎকার লাগে। তবে আমরা আমাদের এদিকে ঢেঁড়স গুলোকে ভেন্ডি বলে থাকি। এবং ঢেঁড়স গুলো খেতে খুব মজা হয়। তবে এই ফুলগুলো বাচ্চারা দেখলে খেলা করার জন্য নিয়ে যায়। বিশেষ করে ফুলের কালারের কারণে। অনেকদিন আগে আমাদের বাড়ির সামনে থেকে আমি এই ঢেঁড়স ফুলের ফটোগ্রাফি করেছি। আমার বাড়ির এক চাচা বাড়ির সামনে কিছু জায়গার মধ্যে ঢেঁড়স চাষ করেছে। আশা করি আমার এই ফটোগ্রাফি দেখে আপনাদের অনেক ভালো লাগবে।

IMG_20230802_103209.jpg

device : Samsung galaxy a7

লোকেশন

ফটোগ্রাফি - ৬ :

এই হচ্ছে মুরগি এর ফটোগ্রাফি। বাড়িতে সবাই কম বেশি মোরগি পালন করে। তবে মোরগি সকালবেলা আওয়াজ দিলে খুব ভালো লাগে। এই মোরগি গুলো রান্না করলে খেতে খুব মজা হয়। তবে এখন বাজারে বিভিন্ন জাতের মুরগির কারণে এই মোরগিগুলো খুব কম খাওয়া হয়। আজকের সকাল বেলা যখন আমি ঘরের সামনে আসলাম। তখন দেখি বাগানের ঝাওর উপর মোরগিটি দাঁড়িয়ে রইল। তখন আমি এই মোরগিটির ফটোগ্রাফি করছি। তাই আজকে আপনাদের মাঝে খুব সুন্দর করে এই মোরগির ফটোগ্রাফি করলাম। আশা করি আমার এই ফটোগ্রাফি দেখে আপনার অনেক ভালো লাগবে।

IMG_20230802_104058.jpg

device : Samsung galaxy a7

লোকেশন

ফটোগ্রাফি - ৭ :

একি হচ্ছে তিতা করলার এর ফটোগ্রাফি । করলা সবজি খেলে আমাদের শরীরের জন্য অনেক উপকার। করলা আলু দিয়ে ভাজি করলে খেতে অনেক মজা লাগে। অনেক সময় অনেক মানুষ বলে শরীর খারাপ থাকলে করলা খেলে মুখের রুচি বাড়ে। তবে অনেকেই করলা খেতে চায় না বিশেষ করে তিতার কারণে। তবে করলা খেতে আমার কাছে অসম্ভব ভালো লাগে। আজকের সকালবেলা আমি আমাদের ঘরের সামনে সবজি বাগান থেকে আমি এই করলা ফটোগ্রাফি করছি। তাই আপনাদের মাঝে এই করলার ফটোগ্রাফি শেয়ার করলাম।আশা করি আমার এই করলার ফটোগ্রাফি আপনাদের অনেক ভালো লাগবে।

IMG_20230802_103240.jpg

device : Samsung galaxy a7

লোকেশন

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7xbS7ungTbMjNMsQ7fPnm8uUBT2bU8Azf8zCDQrq3tkzHjjCFyraxJQeY79tPTN45w8XxU9wtvaFmWRaLhgHSy5GYKQ6bg.png

IMG-20211226-WA0000.jpg

আমার নাম আকলিমা আক্তার মুনিয়া। আর আমার ইউজার নাম @bdwomen। আমি বাংলাদেশে বসবাস করি। বাংলা ভাষা হল আমাদের মাতৃভাষা আর আমি মাতৃভাষা বলতে পারি বলেই অনেক গর্বিত। আমি বিভিন্ন ধরনের ছবি এবং পেইন্টিং আঁকতে খুবই পছন্দ করি। আমি প্রায় সময় বিভিন্ন ধরনের পেইন্টিং এঁকে থাকি। আবার রঙিন পেপার এবং বিভিন্ন রকমের জিনিস দিয়ে নানা ধরনের কারুকাজ তৈরি করতে আমার খুবই ভালো লাগে। আবার নিজের বিভিন্ন জায়গায় গিয়ে ছবি তুলতে খুবই ভালো লাগে। আমি চেষ্টা করি সব ধরনের জিনিস কখনো না কখনো একবার করে করার জন্য। আবার বিভিন্ন ধরনের আইডিয়া মাথায় আসলে সেগুলো ও করার চেষ্টা করি।

35FHZ8gBpndbrF88KC8i6DmfoqNdVfSnhzJshZCJksDJs27YpCCUjp1oaP6ko3mLJbQtLE76ZKc5r3aFXKh8EK2Xg2XbxHP97436Dksrat...K3RRDcGvdyC6bx3TE39Zctd2ho1pJ1hm9nj6RC6gfhhSEVDEf6zHmiqsgBwDTEDG8onxfxrWKe5ZMmiwAvtnX6XvsCqykCT5aFqMFBq2wcdKNs74j1RgTuza3g.png

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjde9gvbjDSDFUe2t87sHycAo9yh4cXNBQ2uKuZLC2jPzA8Qx5HRSqkJDxCm2F1P...XMCuWWrUK8WEzc1spvbtGymKcxp9cSaiY7YD7nmGv2yy3TJjQK1R5Bx6mMsJqHLdPZ4gBXB1M3ZGWR3ESWZxh8hd9tvb68pfdL8xHrioiqDnHuRUqd8FYt5aog.png

ধন্যবাদ সবাইকে

Sort:  

ফটোগ্রাফি করা যে একটা আর্ট এটা নিয়ে আসলে কোন সন্দেহ নেই। কারণ সবাই ফটোগ্রাফি করলেও একচুয়াল ফটোগ্রাফি অনেকেই করতে পারে না। আপনার শেয়ার করা প্রত্যেকটা ফটোই আমার কাছে ভালো লেগেছে আপু। বিশেষ করে মোরগ এবং তাল গাছের পাতার ফটোগ্রাফিটা আমার কাছে একটু অন্যরকম সুন্দর লাগলো।

 10 months ago 

আমার ফটোগ্রাফি আপনার কাছে ভালো লেগেছে শুনে খুশি হলাম ধন্যবাদ আপনাকে।

 10 months ago 

ওয়াও আপনি খুব চমৎকার রেনডম ফটোগ্রাফি করেছেন। আপনার ফটোগ্রাফি গুলো দেখে আমার কাছে অসম্ভব ভালো লাগলো। আসলে ফটোগ্রাফি করা একটা শিল্প। সত্যি বলতে আপনার ফটোগ্রাফি দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। আপনার ফটোগ্রাফির মধ্যে আমার কাছে বেশি ভালো লাগলো পাতাবাহার ও ঢেঁড়স ফুলের ও তাল গাছের চারারএর ফটোগ্রাফি বেশি ভালো লাগলো। সবগুলো ফটোগ্রাফি সুন্দর বর্ণনা দিয়ে শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

 10 months ago 

ঠিক বলেছেন ফটোগ্রাফি করা এক ধরনের শিল্প। আমার ফটোগ্রাফি নিয়ে সুন্দর মন্তব্য করাই ধন্যবাদ আপনাকে।

 10 months ago 

আপু আপনি দারুন কিছু ফটোগ্রাফি করেছেন আপনার প্রতিটা ফটোগ্রাফি আমার কাছে ভীষণ ভালো লেগেছে। তবে আপনার ফটোগ্রাফির মধ্যে সবচেয়ে আমার কাছে ভালো লেগেছে মোরগের ফটোগ্রাফি। মোরগটি দাঁড়িয়ে আছে তো দেখতে ভীষণ ভালো লাগছে। এ ছাড়া অন্যান্য ফটোগ্রাফি গুলা আপনি খুবই সুন্দর ভাবে তুলেছেন। এত সুন্দর করে ফটোগ্রাফি গুলো স্যার করার জন্য আপনাকে ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 10 months ago 

আমার ফটোগ্রাফির মধ্যে মোরগের ফটোগ্রাফি আপনার কাছে ভাল লেগেছে শুনে খুশি হলাম ধন্যবাদ আপনাকে।

 10 months ago 

নিঃসন্দেহে আপনি চমৎকার কিছু ছবি আমাদেরকে উপহার দিয়েছেন, পাতা বাহার গাছের যে এরকম একটা প্রজাতি রয়েছে এটা জানতাম না, অসম্ভব সুন্দর ছিল আপনার প্রত্যেকটা ফটোগ্রাফি।

 10 months ago 

আমার ফটোগ্রাফি নিয়ে সুন্দর মন্তব্য করাই ধন্যবাদ আপনাকে।

 10 months ago 

সাতটি রেনডম ফটোগ্রাফি করেছেন।খুবই দৃষ্টিনন্দন হয়েছে ফটোগ্রাফি গুলো। আমার কাছেতো ভীষণ ভালো লেগেছে আপু।এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 10 months ago 

আমার ফটোগ্রাফি গুলো আপনার কাছে ভীষণ ভালো লেগেছে শুনে খুব খুশি হলাম। উৎসাহিত মূলক মন্তব্যের জন্য ধন্যবাদ আপনাকে।

 10 months ago 

ফটোগ্রাফি করার মধ্যে একটা আলাদা আনন্দ আছে আপু। আমারও বেশ ভালো লাগে ফটোগ্রাফি করতে। আমি মনে করি ফটোগ্রাফি করার মধ্যে একটা নিজস্ব আর্ট আছে। আপনি অনেক সুন্দর সুন্দর বর্ষাকালীন ফটোগ্রাফি করেছেম দেখতে অনেক ভালো লেগেছে। অনেক ধন্যবাদ আপনাকে।

 10 months ago 

আপনি ঠিক বলেছেন আপু ফটোগ্রাফি করার মধ্যে আলাদা একটা আনন্দ আছে। খুব সুন্দর মন্তব্য করাই আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 10 months ago 

মুরগির ফটোগ্রাফি করা সত্যি অনেক কঠিন ব্যাপার। আপু আপনি কিন্তু অনেক সুন্দর করে ফটোগ্রাফি করেছেন। এছাড়া পাতাবাহার গাছের ফটোগ্রাফিটিও দেখতে অনেক সুন্দর হয়েছে। দারুন সব ফটোগ্রাফি গুলো শেয়ার করার জন্য ধন্যবাদ জানাচ্ছি আপু।

 10 months ago 

আসলে আপু কোন কিছু ফটোগ্রাফি করলে একটু ধৈর্য ধরে করলে ভালই হয়। আর আমি মুরগির ফটোগ্রাফিটি অনেক সুন্দর ভাবে করার চেষ্টা করলাম। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার।

 10 months ago 

মনমুগ্ধকর কিছু ফটোগ্রাফি আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলোর মধ্য থেকে আমার কাছে ঢেঁড়স ফুলের ফটোগ্রাফি এবং মোরগের ফটোগ্রাফি খুবই ভালো লেগেছে।

 10 months ago 

আমার ফটোগ্রাফির মধ্যে আপনার কাছে ভালো লাগলো ঢেঁড়স ফুলের এবং মোরগের ফটোগ্রাফি আপনার কাছে ভালো লেগেছে। শুনে অনেক ভালো লাগলো তাই ধন্যবাদ আপনাকে।

 10 months ago 

সুন্দর এই ফটোগ্রাফি গুলো দেখে খুবই ভালো লাগলো। অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি করেছেন। যে ফটোগ্রাফি গুলো আমাদের সাথে শেয়ার করবেন, দেখে অনেক বেশি ভালো লেগেছে আমার।

 10 months ago 

আপনার স্বাভাবিক মন্তব্য শুনে খুব ভালো লাগলো। আমার ফটোগ্রাফি নিয়ে মন্তব্য করাই ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.22
TRX 0.12
JST 0.029
BTC 65513.09
ETH 3404.10
USDT 1.00
SBD 3.16