একটি মেয়ের সুন্দর ম্যান্ডেলা আর্ট

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

হ্যালো বন্ধুরা,

সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই ভাল আছেন। আলহামদুলিল্লাহ আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আজকে আপনাদেরকে সুন্দর একটা ম্যান্ডেলা আর্ট করে দেখাবো। আমার কাছে পেইন্টিং এর পাশাপাশি এরকম সুন্দর ম্যান্ডেলা আর্টগুলো করতে অনেক ভালো লাগে। তাই আমি কখনো কখনো মেয়ের সুন্দর ম্যান্ডেলা আর্ট করার চেষ্টা করি। আর্ট গুলো দেখতে যেমন সুন্দর লাগে আঁকতেও তেমন অনেকটাই ভালো লাগে। তাই আজকে একটি মেয়ের সুন্দর চুলের আর জামার ম্যান্ডেলা আর্ট করার চেষ্টা করলাম। সব সময় একই রকম ম্যান্ডেলা আর্ট করতে তেমন একটা ভালো লাগে না। তাই আজকে অন্যরকম ভাবে মেয়ের সুন্দর ম্যান্ডেলা আর্টটি করার চেষ্টা করলাম। আশা করি আমার এই সুন্দর ছোট মেয়ের সুন্দর ম্যান্ডেলা আর্ট টি আপনাদের সবার অনেকটাই পছন্দ হবে।

IMG_20221023_190345_mfnr.jpg

আঁকার উপকরণ

✓ আঁকার খাতা
✓ পেন্সিল
✓ রাবার
✓ কাটার
✓ মার্কার

আঁকার বিবরণ :

ধাপ - ১ :

প্রথমে আমি একটি আঁকার খাতা নিলাম। তারপর খাতাটার মাঝখানে পেন্সিল দিয়ে একটি মেয়ের সুন্দর একটি স্কেচ অংকন করে নিলাম।

IMG_20221023_182948_mfnr.jpg

IMG_20221023_183004_mfnr.jpg

ধাপ - ২ :

তারপর পেন্সিলের দাগ গুলোর উপরে মার্কার কলম দিয়ে মোটা করে চারপাশে সুন্দরভাবে দাগ টেনে নিলাম।

IMG_20221023_183623_mfnr.jpg

IMG_20221023_183638_mfnr.jpg

ধাপ - ৩ :

এরপর মেয়েটির জামার উপরের অংশে চিকন দাগ আর কিছু বৃত্ত দিয়ে ছোট ফুলের কিছু নকশা করে জামার ডিজাইন টা এঁকে নিলাম।

IMG_20221023_184336_mfnr.jpg

ধাপ - ৪ :

তারপর জামার নিচের অংশে সমানভাবে প্রথমে দাগ টেনে নিয়ে তারপরে চিকন চিকন দাগ টেনে কিছুটা ছোট ফুলে এঁকে নিলাম।

IMG_20221023_185314_mfnr.jpg

ধাপ - ৫ :

একইভাবে মেয়েটির জামা টাকে ছোট ফুলে সুন্দরভাবে এঁকে নিলাম। তখন জামাটা দেখতে অনেক সুন্দর দেখা যায়।

IMG_20221023_185733_mfnr.jpg

ধাপ - ৬ :

তারপর মেয়েটির চুলগুলো কেউ ছোট ছোট ফুলে সুন্দরভাবে চিকন দাগ টেনে এঁকে নিলাম।

IMG_20221023_190320_mfnr.jpg

শেষ ধাপ :

এভাবে আমি পুরো ম্যান্ডেলা আর্ট টি করা শেষ করলাম। আশা করি আমার আজকের মেন্ডেলাটা আপনাদের ভালো লাগবে।

IMG_20221023_190345_mfnr.jpg

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7xbS7ungTbMjNMsQ7fPnm8uUBT2bU8Azf8zCDQrq3tkzHjjCFyraxJQeY79tPTN45w8XxU9wtvaFmWRaLhgHSy5GYKQ6bg.png

IMG-20211226-WA0000.jpg

আমার নাম আকলিমা আক্তার মুনিয়া। আর আমার ইউজার নাম @bdwomen। আমি বাংলাদেশে বসবাস করি। বাংলা ভাষা হল আমাদের মাতৃভাষা আর আমি মাতৃভাষা বলতে পারি বলেই অনেক গর্বিত। আমি বিভিন্ন ধরনের ছবি এবং পেইন্টিং আঁকতে খুবই পছন্দ করি। আমি প্রায় সময় বিভিন্ন ধরনের পেইন্টিং এঁকে থাকি। আবার রঙিন পেপার এবং বিভিন্ন রকমের জিনিস দিয়ে নানা ধরনের কারুকাজ তৈরি করতে আমার খুবই ভালো লাগে। আবার নিজের বিভিন্ন জায়গায় গিয়ে ছবি তুলতে খুবই ভালো লাগে। আমি চেষ্টা করি সব ধরনের জিনিস কখনো না কখনো একবার করে করার জন্য। আবার বিভিন্ন ধরনের আইডিয়া মাথায় আসলে সেগুলো ও করার চেষ্টা করি।

35FHZ8gBpndbrF88KC8i6DmfoqNdVfSnhzJshZCJksDJs27YpCCUjp1oaP6ko3mLJbQtLE76ZKc5r3aFXKh8EK2Xg2XbxHP97436Dksrat...K3RRDcGvdyC6bx3TE39Zctd2ho1pJ1hm9nj6RC6gfhhSEVDEf6zHmiqsgBwDTEDG8onxfxrWKe5ZMmiwAvtnX6XvsCqykCT5aFqMFBq2wcdKNs74j1RgTuza3g.png

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjde9gvbjDSDFUe2t87sHycAo9yh4cXNBQ2uKuZLC2jPzA8Qx5HRSqkJDxCm2F1P...XMCuWWrUK8WEzc1spvbtGymKcxp9cSaiY7YD7nmGv2yy3TJjQK1R5Bx6mMsJqHLdPZ4gBXB1M3ZGWR3ESWZxh8hd9tvb68pfdL8xHrioiqDnHuRUqd8FYt5aog.png

ধন্যবাদ সবাইকে

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 2 years ago 

ম্যান্ডেলা আঁকতে আমার খুব ভালো লাগে।তবে বেশ সময় লাগে আঁকতে।তবে আপনার আঁকা মেয়ের চুল এবং জামার ম্যান্ডেলাটা বেশ সুন্দর হয়েছে। বুঝায় যাচ্ছে বেশ সময় নিয়ে এঁকেছেন।প্রতিটি ধাপ খুব সুন্দর করে দেখিয়েছেন। ভালো লাগলো।ধন্যবাদ

 2 years ago 

ঠিক বলেছেন আপু মেন্ডেলা আঁকতে অনেক বেশি সময় লাগে। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আর্টটি চমৎকার ভাবে ফুটিয়ে তুলেছেন আপু। অনেক ভালো লাগলো। আর্টটি দেখে মনে হচ্ছে না হাতে আর্ট করেছেন। আর্টটি মনোমুগ্ধকর ছিল। ধাপগুলো অনেক সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন প্রথম থেকে শেষ পর্যন্ত। ধন্যবাদ আপু আপনাকে সুন্দর একটি আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

চেষ্টা করেছি একটু সুন্দরভাবে আর্ট করার। আপনার মন্তব্যে অনেক বেশি উৎসাহিত হলাম।

 2 years ago 

এটা শুনে অনেক ভালো লাগলো যে আপনি পেইন্টিং এর পাশাপাশি অনেক সুন্দর ম্যান্ডেলা আর্টও করেন। আর ম্যান্ডেলা আর্টগুলো দেখতে আমার কাছেও অনেক বেশি ভালো লাগে আমিও মাঝে মাঝে চেষ্টা করি। আপনার আজকের একটি মেয়ের চুলের ও জামার ম্যান্ডেলা আর্টটি কিন্তু অনেক সুন্দর হয়েছে। একটু আনকমন লাগছে আমার কাছে। আপনি খুব নিখুঁত করে ডিজাইন করেছেন অনেক ভালো লাগলো।

 2 years ago 

নিখুঁতভাবে ডিজাইন করতে পছন্দ করি। অনেক ভালো লাগলো আপনার মন্তব্য পড়ে

 2 years ago 

তাই আজকে অন্যরকম ভাবে ছোট ফুলের ম্যান্ডেলা আর্টটি করার চেষ্টা করলাম। আশা করি আমার এই সুন্দর ছোট ফুলের ম্যান্ডেলা আর্ট টি আপনাদের সবার অনেকটাই পছন্দ হবে।

আপু আপনি একটি মেয়ের চুলের এবং জামার ম্যান্ডেলা অংকন করেছেন কিন্তু আপনি বারবার বলার চেষ্টা করেছেন যে আপনি ছোট্ট ফুলের ম্যান্ডেলা আর্ট করেছেন সম্ভবত ভুলে হয়েছে সুযোগ পেলে কারেকশন করে নেবেন।

আর হ্যাঁ একটি মেয়ের মাথার চুল এবং জামার ম্যান্ডেলা আর্ট গুলো খুবই চমৎকার হয়েছে। আমার খুব ভালো লাগে আমিও মাঝেমধ্যে ম্যান্ডেলা আর্ট করে থাকি। এ ধরনের আর্ট গুলো করতে অনেক সময় এবং ধৈর্য নিয়ে করতে হয়। অসংখ্য ধন্যবাদ এত চমৎকার একটি ম্যান্ডেলা আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

লেখাগুলো ভুল করে থেকে গেছে ভাইয়া। আমি ঠিক করে নিয়েছি। অনেক ধন্যবাদ আপনাকে বলার জন্য।

 2 years ago 

ম্যান্ডেলা আর্টগুলো দেখতে আমার খুব চমৎকার লাগে। আপনার আর্ট করা ম্যান্ডেলা চিত্র আমার বরাবরই খুব ভাল লাগে। আজ আপনার একটি ভিন্ন রকম ম্যান্ডেলা চিত্র আকা দেখেছি। আপনি আজ একটি মেয়ের জামার এবং চুলের মধ্যে ছোট ছোট ম্যান্ডেলা আর্ট করেছেন যা দেখতে খুবই চমৎকার লাগছে। আপনি প্রথমে একটি মেয়ে এবং তার গায়ের জামা একেছেন। তারপর ছোট ছোট ম্যান্ডেলা একে চিত্রটি অংকন সম্পন্ন করেছেন। ধন্যবাদ আপু।

 2 years ago 

আপনার কাছে আজকের আর্ট ভালো লেগেছে জেনে খুবই খুশি হলাম। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনি যেমন সুন্দর পেইন্টিং করেন তেমন সুন্দর ম্যান্ডেলা আর্টও করেন। আজকের ম্যান্ডেলা আর্ট টি সত্যি দারুন হয়েছে। বিশেষ করে জামার ডিজাইন সবচেয়ে বেশি ভালো লেগেছে আমার কাছে। প্রত্যেকটি ডিজাইন খুব নিখুঁতভাবে করেছেন আপনি।

 2 years ago 

আমি সব সময় নিখুঁতভাবে আর্ট করার চেষ্টা করি। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপু আপনার মতো আমার ও ম্যান্ডেলা আর্ট করতে খুব ভালো লাগে। একটা মেয়ের ম্যান্ডেলা আর্ট টি অনেক সুন্দর হয়েছে। ছোট ছোট ফুল দিয়ে খুব সুন্দর ম্যান্ডেলা আর্ট করেছেন।আপনার জন্য অনেক শুভকামনা রইল আপু।

 2 years ago 

আপনার কাছে আমার আর ভালো লেগেছে এটা যেনে খুবই উৎসাহ পেলাম।

 2 years ago 

আপু অসাধারন হয়েছে। ধীরে ধীরে যখন জামার ডিজাইনটা করলেন তখন দেখতে খুব ভাল লাগছিলো। আমার মনে হয় আপনার ডিজাইনটা করতে অনেক সময় লেগেছে। তবে সময় টা কাজে লেগেছে। আপু সব ঠিক আছে যদি কিছু মনে না করেন, পা গুলো যদি নিচ পর্যন্ত নামিয়ে দিতেন তাহলে আরো অনেক সুন্দর লাগতো। নিচের দিকে তাকালে পা গুলো কাটা কাটা লাগে । ধন্যবাদ আপু।

 2 years ago 

আপু আপনার পেইন্টিং গুলোও খুব সুন্দর হয় আর তার পাশাপাশি আপনি খুব সুন্দর মান্ডালা আর্টও করেন। আপনি আজ খুব সুন্দর করে একটি মেয়ের মান্ডালা আর্ট করেছেন। আপনার এই সম্পূর্ণ আর্ট শেষ করতে নিশ্চয়ই অনেক সময় লেগেছিল। অনেক সময় নিয়ে ধৈর্য সহকারে করেছেন বলেই আপনার আর্ট এত সুন্দর হয়েছে। ধাপগুলো খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। ধন্যবাদ এত সুন্দর একটি আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.029
BTC 60752.38
ETH 2453.49
USDT 1.00
SBD 2.63