DIY || এসো নিজে করি || 🍁🍁 রঙিন কাগজ দিয়ে সুন্দর একটা ওয়ালমেট তৈরি 🍁🍁 ১০% @shy-fox এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা

হ্যালো বন্ধুরা সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই ভাল আছেন। আলহামদুলিল্লাহ আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আজকে আপনাদেরকে সুন্দর একটা ওয়ালমেট বানিয়ে দেখাবো। এরকম ওয়ালমেট গুলো বানাতে আমার খুব ভালো লাগে। তাই সব সময় এরকম ওয়ালমেট গুলো বানাতে চেষ্টা করি। যাতে সুন্দর কিছু বানাতে পারি। তাই আজকে আপনাদেরকে অন্যরকম একটা ওয়ালমেট বানিয়ে দেখাবো। তাই আজকে আমার নিজের হাতে ওয়ালমেট বানিয়ে আপনাদের সাথে ভাগ করে নেব। আশা করি আপনাদের সকলের খুব ভালো লাগবে আমার এই ওয়ালমেট।

20220124_190647.png

উপকরণ :

✓ রঙিন পেপার
✓ পোস্টার রং
✓ রং করার তুলি
✓ খাতার ঢাল
✓ রঙিন কলম
✓ পেন্সিল
✓ রাবার
✓ ঘাম
✓ কাঁচি

বিবরণ :

🍁 ধাপ ১🍁

প্রথমে একটা খাতার ঢাল নিয়ে নিলাম। তারপর চারকোনা করে খাতার ঢালটাকে মাঝখান দিয়ে সুন্দর ভাবে কেটে নিলাম।

🍁 ধাপ ২ 🍁

তারপর চারপাশের চার কোনার খাতার ঢালটাকে কালো রং দিয়ে সুন্দরভাবে রং করে নিলাম।

🍁 ধাপ ৩ 🍁

তারপর একটা সবুজ রঙিন কাগজ নিয়ে নিলাম। তারপর সেই সবুজ রঙের কাগজ টাকে পেঁচিয়ে একটা লাঠির মত তৈরী করে নিলাম।

🍁 ধাপ ৪ 🍁

তারপর সেই রঙিন কাগজের লাঠিটা কে সুন্দর ভাবে বাকা করে চার কোনার কালো খাতার ঢাল এর মাঝখানে লাগিয়ে নিলাম।

🍁ধাপ ৫ 🍁

তারপর আরো একটা সাদা রঙের কাগজ নিয়ে নিলাম। তারপর কাল খাতার ঢালের পিছনে সাদা রঙের কাগজ দিয়ে লাগিয়ে নিলাম।

🍁 ধাপ ৬ 🍁

তারপর বিভিন্ন কালারের রঙিন কাগজকে ভাঁজ করে ছোট করে কেটে নিলাম।

🍁 ধাপ ৭ 🍁

তারপর সেই ছোট ছোট বিভিন্ন কালারের রঙিন কাগজ গুলো কে সুন্দর ভাবে পেঁচিয়ে ভাঁজ করে নিলাম।

🍁 ধাপ ৮ 🍁

তারপর সেই ভাঁজের রঙিন পেপার গুলোর উপরে পেন্সিল দিয়ে পাতার মত করে এঁকে নিলাম।

🍁 ধাপ ৯ 🍁

তারপর কাঁচি দিয়ে অনেক সুন্দর সুন্দর রংবেরঙের পাতা কেটে দিলাম।

🍁 ধাপ ১০ 🍁

তারপর রঙিন পাতাগুলোর উপরে লাল রং দিয়ে কিছু পাতার মধ্যে আঁকাবাঁকা দাগ টেনে নিলাম। তখন পাতা গুলো আরো সুন্দর দেখায়।

🍁 ধাপ ১১ 🍁

পাশে পাতাগুলোর পিছনে ঘাম লাগিয়ে নিলাম। তারপর এঁকে এঁকে সবুজ লাঠি তার পাশে লাগাতে শুরু করে।

🍁 ধাপ ১২ 🍁

এইভাবে সাদা কাগজের উপরে পাতাগুলোকে এঁকে এঁকে সুন্দরী ভাবে লাগিয়ে নিলাম। এইভাবে পাতার ওয়ালমেটটা তৈরি করা শেষ করলাম।

🍁 শেষ ধাপ 🍁

এইভাবে অনেক সুন্দর একটা পাতার ওয়ালমেট তৈরী করে নিলাম। আশা করব আমার এই ওয়ালমেট আপনাদের সকলের অনেক পছন্দ হবে।

IMG-20220124-WA0025.jpg

IMG-20220124-WA0016.jpg

IMG-20220124-WA0002.jpg

ওয়ালমেট সহ আমার একটি ছবি

IMG-20220124-WA0013.jpg

আমার পরিচয়

IMG-20211226-WA0000.jpg

আমার নাম আকলিমা আক্তার মুনিয়া। আর আমার ইউজার নাম @bdwomen। আমি বাংলাদেশে বসবাস করি। বাংলা ভাষা হল আমাদের মাতৃভাষা আর আমি মাতৃভাষা বলতে পারি বলেই অনেক গর্বিত। আমি বিভিন্ন ধরনের ছবি এবং পেইন্টিং আঁকতে খুবই পছন্দ করি। আমি প্রায় সময় বিভিন্ন ধরনের পেইন্টিং এঁকে থাকি। আবার রঙিন পেপার এবং বিভিন্ন রকমের জিনিস দিয়ে নানা ধরনের কারুকাজ তৈরি করতে আমার খুবই ভালো লাগে। আবার নিজের বিভিন্ন জায়গায় গিয়ে ছবি তুলতে খুবই ভালো লাগে। আমি চেষ্টা করি সব ধরনের জিনিস কখনো না কখনো একবার করে করার জন্য। আবার বিভিন্ন ধরনের আইডিয়া মাথায় আসলে সেগুলো ও করার চেষ্টা করি।

🍁 ধন্যবাদ সবাইকে 🍁

Sort:  
 2 years ago 

ওয়াও আপু আপনি খুব সুন্দর একটি পাতার ওয়ালমেট তৈরি করেছেন। আমার কাছে খুবই ভাল লেগেছে আপনার তৈরি করা ওয়ালমেট। প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন যা দেখে সবাই খুব সহজেই তৈরি করতে পারবে আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি ওয়ালমেট তৈরি আমাদের সাথে শেয়ার করার জন্য আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর মন্তব্যের জন্য

 2 years ago 

আপনার রঙিন কাগজের ওয়ালমেট সত্যিই অসাধারণ খুব সুন্দর এবং কি নিখুঁত ভাবে আপনি আপনার ওয়ালমেট তৈরি করেছে। এত সুন্দর করে রঙিন কাগজের ওয়ালমেট আমাদের মাঝে উপস্থাপন করার জন্য, আপনার প্রতি রইল আন্তরিক শুভেচ্ছা।

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্যের জন্য

 2 years ago 

বাহ আপু রঙিন কাগজ ব্যবহার করে আপনি অনেক সুন্দর একটি ফুল ওয়ালমেট তৈরি করেছেন। যেটা দেখতে অনে অনেক সুন্দর লাগতেছে। আপনার দেওয়া ধাপগুলো দেখে খুব সহজেই আমরাও তৈরি করে ফেলতে পারবো। এত সুন্দর একটি ওয়ালমেট উপহার দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্যের জন্য

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে ওয়ালমেট তৈরি অনেক সুন্দর হয়েছে আপু। আপনার ওয়ালমেটটি দেখতে খুবই ভালো লাগছে। আপনার হাতের কাজ আমার অনেক ভালো লেগেছে। খুবই নিখুঁত এবং সুন্দর হয়েছে। অনেক সুন্দর একটি ওয়ালমেট তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি।

 2 years ago 

আমার তৈরি করা জিনিস গুলো আপনার ভাল লাগে জেনে খুবই খুশি হলাম। আপনার জন্য ও অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

ওয়াও আপু অসাধারণ হয়েছে আপনার তৈরি করা রঙ্গিন কাগজের ওয়ালমেট। ওয়ালমেটটি অনেক ইউনিক লাগছে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি ওয়ালমেট তৈরি আমাদের সাথে সহজ এবং অসাধারন উপস্থাপনার মাধ্যমে শেয়ার করার জন্য। অনেক শুভেচ্ছা রইল আপনার জন্য।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর মন্তব্যের জন্য

 2 years ago 

ওয়াও আপু কি দারুণ ওয়ালমেট। রঙিন কাগজ দিয়ে বিভিন্ন রঙের পাতা তৈরি করেছেন।প্রিতিট ধাপ দারুণ হয়েছে আপু।
অসংখ্য অসংখ্য ধন্যবাদ আপু আমাদের সাথে এতো সুন্দর একটি ওয়ালমেট তৈরি করে শেয়ার করার জন্য।
আপনার জন্য অনেক শুভকামনা রইলো আপু মনি।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ আপু মনি এত সুন্দর মন্তব্যের জন্য

 2 years ago 

IMG_20220106_113311.png

2FFvzA2zeqoVJ2SVhDmmumdPfnVEcahMce9nMwwksSDdRvRmybykqUvU4Qriq94s5bwFrDmYZdJgD7bRoaeK4aoq8pZoLdUPeYZ5Pb1dEejRZxkf2Knu1XeHbi1jU.png

সত্যি বলতে রঙ্গিন কাগজ দিয়ে সুন্দর একটি ওয়ালমেট বানিয়েছেন। আমার অনেক ভালো লাগলো। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপন করেছেন। আসলে আপনার হাতের কাজগুলো আমার খুবই ভালো লাগে। খুবই দক্ষতার সহিত কাজগুলো সম্পন্ন করে থাকেন।আপনার জন্য শুভকামনা রইল


IMG_20220106_113311.png

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া
আমার হাতের কাজ গুলো আপনার ভাল লাগে জেনে খুবই খুশি হলাম।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে সুন্দর একটা ওয়ালমেট তৈরি করেছেন দারুন হয়েছে আপু দেখে অনেক ভালো লাগলো নিখুঁত ভাবে পুরো কাজটি সম্পুর্ন করেছেন। এভাবেই এগিয়ে যান আপনার জন্য শুভকামনা রইলো

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্যের জন্য

 2 years ago 

আপু,,অনেক সুন্দর হয়েছে।আমার কাছে এক কথায় অসাধারণ। আপু আপনার diy পোস্টগুলো অসাধারণ হয়।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ আপু

 2 years ago 

এগুলো দেখতে অনেকটা ম্যাপল পাতার মতো লাগছে। প্রতিটি পাতাই আলাদা আলাদা ভাবে অনেক সুন্দর হয়েছে। একই ডালে নানা রঙের সুন্দর সুন্দর পাতা। কল্পনায় যেমনটা দেখা যায়। শেয়ার করার জন্য ধন্যবাদ

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্যের জন্য

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.14
JST 0.030
BTC 59479.71
ETH 3174.48
USDT 1.00
SBD 2.44