সুস্বাদু আলু আর সিম ভাজি

in আমার বাংলা ব্লগlast year

হ্যালো বন্ধুরা,

সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই অনেক ভাল আছেন। আমিও আলহামদুলিল্লাহ আল্লাহর রহমতে খুবই ভাল আছি। আজকে আবারো অন্যরকম সুন্দর একটি রেসিপি পোস্ট নিয়ে হাজির হলাম। যতদিন যাচ্ছে মনে হচ্ছে নিজের করা রেসিপিগুলো অনেক সুন্দর হচ্ছে। তাই সব সময় ভিন্ন ভিন্ন রেসিপি তৈরি করার চেষ্টা করি। কারণ সব সময় একই রকম রেসিপি খেতে খেতে যেমন নিজেরও ভালো লাগে না। তেমনি একই রকম রেসিপি দেখতেও ভালো লাগেনা। তাই আজকে আমি আপনাদের মাঝে সিম আর আলু ভাজি রেসিপিটি নিয়ে হাজির হলাম। আমারতো সিম আর আলুর দুটোই খেতে ভীষণ ভালো লাগে। কারণ আমার যেকোনো সবজি ভাজি করলে খেতে খুবই মজা লাগে। তাই চেষ্টা করলাম আজকে সহজে উপায়ে সিম ভাজি রেসিপিটি আপনাদের মাঝে তুলে ধরার জন্য। আমার তো এরকম রেসিপিগুলো তৈরি করতে অনেক ভালো লাগে। তাই আজকে আপনাদের সাথে এই রেসিপিটি ভাগ করে নিলাম। আশা করি আমার এই রেসিপিটা আপনাদের সবারও খুবই পছন্দ হবে।

20230228_201500.jpg

রান্নার উপকরণ :

উপকরণপরিমাণ
সিম৫০০ গ্রাম
আলুবড় গুলো ২-৩ টা
পেঁয়াজ কুচি২ টা
টমেটো২ টা
লবণস্বাদমতো
হলুদ গুঁড়ো১.৫ চা চামচ
রসুন২ চা চামচ
তেলপরিমাণ মত
পানিপরিমাণ মত

20230225_100612.jpg

রান্নার বিবরণ :

ধাপ - ১ :

প্রথমে আমি একটি পাতিলে সিম কুঁচি কুঁচি করে কেটে নিলাম।এরপর অন্য একটি পাতিলে আলু কুঁচি কুঁচি করে কেটে নিলাম।

20230225_102448.jpg

20230225_103003.jpg

ধাপ - ২ :

এরপর একটি পাতিল চুলায় বসিয়ে পাতিলে পরিমাণ মতো তেল দিয়ে গরম করে নিলাম।এরপর গরম তেলের মধ্যে পেঁয়াজ কুঁচি এবং মরিচ কুঁচি গুলো দিয়ে দিলাম।

20221031_193912.jpg

ধাপ - ৩ :

তারপরে পরিমাণ মতো রসুন বাটা, মরিচের গুঁড়ো, এবং লবন দিয়ে দিলাম।

20230228_201010.jpg

ধাপ - ৪ :

এর কিছুক্ষণ পরে সিম এবং আলু কুঁচি গুলো পাতিলের মধ্যে দিয়ে দিলাম।

20230225_114317.jpg

20230225_114400.jpg

ধাপ - ৫ :

এরপর ভালোভাবে নেড়েচেড়ে নিয়ে এভাবে কিছুক্ষণ রেখে দিলাম।

20230225_114625.jpg

20230225_114639.jpg

ধাপ - ৬ :

এভাবে নাড়াচাড়া করতে করতে রেসিপির কালার অন্যরকম হয়ে গেলে আবারো নাড়াচাড়া করে নিলাম।

20230225_120127_mfnr.jpg

20230225_120136.jpg

ধাপ - ৭ :

তারপরে পরিমাণ মতো ধনিয়া পাতা কুঁচি গুলো দিয়ে দিলাম এবং ভালোভাবে নাড়াচাড়া করে নিলাম।

20230225_120457_mfnr.jpg

20230225_120507.jpg

শেষ ধাপ :

এইভাবে পুরো রান্না করা রেসিপিটি শেষ করে নিলাম। আশা করি আমাদের রেসিপিটি আপনাদের সবার খুবই পছন্দ হবে।

20230225_134019.jpg

20230225_133950.jpg

20230225_134033.jpg

পোস্ট বিবরণ

শ্রেণীরেসিপি
ডিভাইসSamsung galaxy a7
ফটোগ্রাফার@bdwomen
লোকেশনফেনী

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7xbS7ungTbMjNMsQ7fPnm8uUBT2bU8Azf8zCDQrq3tkzHjjCFyraxJQeY79tPTN45w8XxU9wtvaFmWRaLhgHSy5GYKQ6bg.png

IMG-20211226-WA0000.jpg

আমার নাম আকলিমা আক্তার মুনিয়া। আর আমার ইউজার নাম @bdwomen। আমি বাংলাদেশে বসবাস করি। বাংলা ভাষা হল আমাদের মাতৃভাষা আর আমি মাতৃভাষা বলতে পারি বলেই অনেক গর্বিত। আমি বিভিন্ন ধরনের ছবি এবং পেইন্টিং আঁকতে খুবই পছন্দ করি। আমি প্রায় সময় বিভিন্ন ধরনের পেইন্টিং এঁকে থাকি। আবার রঙিন পেপার এবং বিভিন্ন রকমের জিনিস দিয়ে নানা ধরনের কারুকাজ তৈরি করতে আমার খুবই ভালো লাগে। আবার নিজের বিভিন্ন জায়গায় গিয়ে ছবি তুলতে খুবই ভালো লাগে। আমি চেষ্টা করি সব ধরনের জিনিস কখনো না কখনো একবার করে করার জন্য। আবার বিভিন্ন ধরনের আইডিয়া মাথায় আসলে সেগুলো ও করার চেষ্টা করি।

35FHZ8gBpndbrF88KC8i6DmfoqNdVfSnhzJshZCJksDJs27YpCCUjp1oaP6ko3mLJbQtLE76ZKc5r3aFXKh8EK2Xg2XbxHP97436Dksrat...K3RRDcGvdyC6bx3TE39Zctd2ho1pJ1hm9nj6RC6gfhhSEVDEf6zHmiqsgBwDTEDG8onxfxrWKe5ZMmiwAvtnX6XvsCqykCT5aFqMFBq2wcdKNs74j1RgTuza3g.png

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjde9gvbjDSDFUe2t87sHycAo9yh4cXNBQ2uKuZLC2jPzA8Qx5HRSqkJDxCm2F1P...XMCuWWrUK8WEzc1spvbtGymKcxp9cSaiY7YD7nmGv2yy3TJjQK1R5Bx6mMsJqHLdPZ4gBXB1M3ZGWR3ESWZxh8hd9tvb68pfdL8xHrioiqDnHuRUqd8FYt5aog.png

ধন্যবাদ সবাইকে

Sort:  
 last year 

আমার কাছেও যে কোন ভাজি রেসিপি খেতে ভীষণ ভালো লাগে। আমার কাছে সিম ভাজি খেতে ভীষণ ভালো লাগে। আপনি যখন সিম আর আলু দিয়ে ভাজি করলেন দেখে ভীষণ ভালো লাগলো। এই রেসিপিটি ভাত এবং রুটির সাথে খেতে ভীষণ ভালো লাগবে।

 last year 

ঠিক বলেছেন এই ভাজি রুটি অথবা গরম ভাতের সাথে খেতে অনেকটাই ভালো লাগে।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

সিম এবং আলু দুটোই আমার খুব পছন্দের সবজি। তবে যে সিমগুলোতে বিচি থাকে সেগুলো খেতে আমার কাছে আরো বেশি ভালো লাগে। আপনার এই রেসিপিটা খুবই কমন সব বাড়িতেই কম বেশি মাঝেমধ্যে বানানো হয়। তবে আপনার ডেকোরেশন এবং উপস্থাপনা অসাধারণ সুন্দর ছিল, যেটার জন্য পোস্টটা আরো বেশি আকর্ষণীয় হয়েছে।

 last year 

আমারও সিম বিজি ওয়ালা গুলো খেতে অনেক ভালো লাগে। আপনারও খেতে ভালো লাগে জেনে অনেকটাই খুশি হলাম।

 last year 

আলু আর সিম একত্রিত ভাবে ভাঁজি করার দারুন একটা পদ্ধতি আসবে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। এই ধরনের ভাজি গুলো যদি একটু বেশি তেল দিয়ে করা হয় তাহলে খেতে খুবই ভালো লাগে।

 last year 

আমি চেষ্টা করলাম সুন্দরভাবে ভাজি করে খাওয়ার জন্য। সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ

 last year 

আলু আর শিম একসাথে ভাজি করে খেতে খুবই স্বাদ লাগে। আলু এমন একটা সবজি যা অন্য যে কোন সবজির সাথে মিক্সড করে খেলে বেশ ভালই লাগে। আপনার তৈরি আলু আর সিম ভাজি রেসিপি দেখে মনে হচ্ছে খেতে খুবই মজার হয়েছে। রন্ধন প্রণালীর প্রতিটি ধাপ শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 last year 

ঠিক বলেছেন আলু এমন একটা সবজি যে কিছুর সাথে মিক্সড করা যায়। আপনার রেসিপিটি ভালো লেগেছে শুনে খুবই খুশি হলাম।

 last year 

আলু দিয়ে যে কোন সবজি যে কোন ভাজি করতে আমার অনেক ভালো লাগে। তাছাড়াও আলুর সাথে যদি শিম দেওয়া হয় তাহলে খেতে আরো অনেক মজার হয়। আপনি অনেক সুন্দর করে মজার করে একটি ভাজি তৈরি করেছেন খেতে অনেক মজার হবে। অনেক ভালো লেগেছে রেসিপিটি অনেক ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য।

 last year 

ঠিক বলেছেন আলুর সাথে সিম দেওয়ার কারণে খেতে আরো বেশি সুস্বাদু লাগলো। সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ আপনাকে

 last year 

আপু আপনি আজকে আমাদের মাঝে আলু ও সিম ভাজির রেসিপি তৈরি করে শেয়ার করেছেন। আসলে এই রেসিপি আমরা মেসে প্রায় প্রত্যেকদিন খেয়ে থাকি। সিম দিয়ে আলো যখন একসাথে ভাজি করা হয় খেতে বেশ সুস্বাদু লাগে। আপনি তো রেসিপি মধ্যে আবার দুনিয়ার পাতা দিয়েছেন খেতে তো আরো বেশি সুস্বাদু লাগবে।

 last year 

আমি প্রায় সময় আলু আর সিম এই শীতকালে তৈরি করে খেয়েছি। আপনারও খেতে সুস্বাদু লাগে জেনে খুবই খুশি হলাম।

 last year 

আপু আপনি অনেক সুন্দর একটি রেসিপি নিয়ে হাজির হয়েছেন। আলু আর সিম এক সাথে ভাজি করে খেতে তো বেশ মজার লাগে। এটা টিক বলেছেন আপু একই রেসিপি বার বার খেতে ইচ্ছে করে না। আপনার রেসিপি দেখে তো মনে হচ্ছে অনেক সুস্বাদু হয়েছে খেতে। আপু আর সিম ভাজি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপু আপনাকে।

 last year 

আমারও একই ধরনের রেসিপিগুলো বারবার খেতে ইচ্ছে করে না। আমার রেসিপি আপনার ভালো লেগেছে শুনে খুবই খুশি হলাম।

 last year 

আপু আপনার আজকে শেয়ার করা আলু শিম ভাজি রেসিপিটি বেশ দারুন হয়েছে। এভাবে আমরাও সাধারণত বাড়িতে শিম ভাজা করে খাই তবে ধনিয়া পাতা ব্যবহার করিনা সবার শেষে। এর পরের বার আলু শিম ভাজা তৈরি করলে আমিও ধনিয়া পাতা ব্যবহার করে দেখব খেতে কেমন লাগে। অনেক অনেক ধন্যবাদ আপু এত সুন্দর করে গুছিয়ে রেসিপিটি উপস্থাপন করার জন্য।

 last year 

চেষ্টা করলাম রেসিপিটি সুন্দরভাবে তৈরি করে আপনাদের মাঝে উপহার দেওয়ার জন্য। ধনিয়া পাতা দিলে একটু ঘ্রাণ আসে তাই দিলাম।

 last year 

এটা ঠিক বলেছেন আপু ধনিয়া পাতা দিলে ঘ্রাণ আসে। এভাবে একদিন বাড়িতে করে দেখব।

Coin Marketplace

STEEM 0.27
TRX 0.11
JST 0.030
BTC 67723.65
ETH 3810.82
USDT 1.00
SBD 3.50