স্বরচিত কবিতা : " আবেগের কবিতা "steemCreated with Sketch.

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা

হ্যালো বন্ধুরা সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই ভাল আছেন। আলহামদুলিল্লাহ আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আমি এখন সব সময় ভিন্ন ভিন্ন পোস্ট করার চেষ্টা করি। কারণ প্রতিনিয়ত একই ধরনের পোস্ট করলে আসলেই সেটা খুব একটা ভালো দেখায় না। এমনকি আমি এখন কিছু লেখালেখি করারও চেষ্টা করি। এক্ষেত্রে আমি সবাইকে দেখেছি অনেক সুন্দর সুন্দর কবিতা লিখতে। এমনকি কবিতার প্রতিভা আনার জন্য আমাদের প্রিয় এডমিন এবং ফাউন্ডার সহ এবিবি ফানে কবিতার আয়োজন করেছেন। আমিও চেষ্টা করছি কবিতা লেখার। এইজন্য আজকে আমি নিজের লেখা একটি কবিতা আপনাদের মাঝে শেয়ার করব। জানিনা লেখাটা কতটুকু পারফেক্ট হয়েছে। আসলে কবিতার বিভিন্ন ভাষা রয়েছে। এমনকি কবিতার মাঝে উপলব্ধি করার মত কিছু বিষয় রয়েছে। যেহেতু আমি এখন চেষ্টা করছি মাত্র। আশা করি আমার আজকের কবিতাটি আপনাদের ভালো লাগবে।

2022-09-01-10-52-58-833.jpg

আজকের কবিতা সম্পূর্ণটা আবেগে ভরা। এখানে বোঝানো হয়েছে কবি একেবারে দুঃখে বিভোর। আর সেটা সম্পূর্ণটা তার ভালোবাসার মানুষের জন্য। একদম সরাসরি না পারলেও স্বপ্নে তার বিভোর হয়ে ডুবে থাকবে। আর স্বপ্নটা সারা জীবন স্বপ্নেও থাকবে। আর সরাসরি তাকে পাওয়ার কোন রকম সম্ভাবনা নেই। তার দুঃখ ভাবতে ভাবতে একেবারে দুঃখে জড়িয়ে গেল। কিন্তু আসলে যতটাই দুঃখ কষ্ট হোক না কেন তার খারাপ কখনোই চাইবে না। বিশেষ করে তার প্রতি কোন অভিযোগও করবে না। সম্পূর্ণটাই আবেগ দিয়ে লেখা।

আবেগের কবিতা

এক কাল্পনিক সুখের স্বপ্নে,
বিভোর হয়ে তোমার পাশে,
এসেছিলাম গো।
সেই সুখ দুঃখ হলো,
সেই স্বপ্ন স্বপ্ন রইলো।
তোমায় আমি আপন করে
না পেলাম গো।

যদি জানতাম এভাবে,
দুঃখ দিয়ে জীবন রাঙাবে।
স্মৃতির ব্যথা বুকে দিয়ে,
বুকের দুকূল ভাঙ্গাবে।
তবে কি আর তোমায় ছোঁয়ায়,
বুকটা আবেগে কি আর ভরাতাম গো।

কার কাছে বলি কথা,
বুকের দুকুল ভেঙে গেলো।
চোখ দুটো পাথর হলো,
শুধু তোমার কারনে অযথা।
কোনদিনও অভিযোগ,
আমি আর করব না গো।

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7xbS7ungTbMjNMsQ7fPnm8uUBT2bU8Azf8zCDQrq3tkzHjjCFyraxJQeY79tPTN45w8XxU9wtvaFmWRaLhgHSy5GYKQ6bg.png

IMG-20211226-WA0000.jpg

আমার নাম আকলিমা আক্তার মুনিয়া। আর আমার ইউজার নাম @bdwomen। আমি বাংলাদেশে বসবাস করি। বাংলা ভাষা হল আমাদের মাতৃভাষা আর আমি মাতৃভাষা বলতে পারি বলেই অনেক গর্বিত। আমি বিভিন্ন ধরনের ছবি এবং পেইন্টিং আঁকতে খুবই পছন্দ করি। আমি প্রায় সময় বিভিন্ন ধরনের পেইন্টিং এঁকে থাকি। আবার রঙিন পেপার এবং বিভিন্ন রকমের জিনিস দিয়ে নানা ধরনের কারুকাজ তৈরি করতে আমার খুবই ভালো লাগে। আবার নিজের বিভিন্ন জায়গায় গিয়ে ছবি তুলতে খুবই ভালো লাগে। আমি চেষ্টা করি সব ধরনের জিনিস কখনো না কখনো একবার করে করার জন্য। আবার বিভিন্ন ধরনের আইডিয়া মাথায় আসলে সেগুলো ও করার চেষ্টা করি।

35FHZ8gBpndbrF88KC8i6DmfoqNdVfSnhzJshZCJksDJs27YpCCUjp1oaP6ko3mLJbQtLE76ZKc5r3aFXKh8EK2Xg2XbxHP97436Dksrat...K3RRDcGvdyC6bx3TE39Zctd2ho1pJ1hm9nj6RC6gfhhSEVDEf6zHmiqsgBwDTEDG8onxfxrWKe5ZMmiwAvtnX6XvsCqykCT5aFqMFBq2wcdKNs74j1RgTuza3g.png

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjde9gvbjDSDFUe2t87sHycAo9yh4cXNBQ2uKuZLC2jPzA8Qx5HRSqkJDxCm2F1P...XMCuWWrUK8WEzc1spvbtGymKcxp9cSaiY7YD7nmGv2yy3TJjQK1R5Bx6mMsJqHLdPZ4gBXB1M3ZGWR3ESWZxh8hd9tvb68pfdL8xHrioiqDnHuRUqd8FYt5aog.png

ধন্যবাদ সবাইকে

Sort:  
 2 years ago 

কার কাছে বলি কথা,
বুকের দুকুল ভেঙে গেলো।
চোখ দুটো পাথর হলো,
শুধু তোমার কারনে অযথা।
কোনদিনও অভিযোগ,
আমি আর করব না গো।

খুবই সুন্দর আবেগ নিয়ে কবিতাটি লিখেছেন।

তবে আপনার কবিতা পড়ে বুঝতে পারলাম সারা কবিতা ভরায় শুধু দুঃখ আর কষ্ট।। আপনার কবিতাটি পড়ে আমারও অনেক পুরাতন স্মৃতি দুঃখের কথা বলা মনে হয়ে দুঃখের পালাটা ভারী হয়ে গেল।।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে মন্তব্যের জন্য। কবিতাটি আপনার কাছে ভালো লাগলো শুনে খুশি হলাম ।এবং আপনার পুরাতন দুঃখর কথা মনে পড়ে গেল ব্যাপারটি খুবই ইন্টারেস্ট।

 2 years ago 

আপনি একদম ঠিক বলেছেন কবিতায় এমন কিছু ভাষা রয়েছে যা উপলব্ধি করার বিষয়। উপলব্ধি করতে না পারলে কবিতা পাঠ করে কোন তৃপ্তি পাওয়া যায় না। খুব সুন্দর একটি কবিতা লিখেছেন ।কবিতার প্রতিটি লাইন আমার অনেক পছন্দ হয়েছে ।ধন্যবাদ কবিতাটি শেয়ার করার জন্য।

 2 years ago 

সত্যি কবিতা পড়ে উপলব্ধি না করতে পারলে তাহলে কবিতার কোন মজাই নেই। ধন্যবাদ আপনাকে অনেক সুন্দর করে আমার কবিতাকে নিয়ে মন্তব্য করার জন্য।

 2 years ago 

কবিতার মাধ্যমে পুরনো স্মৃতি প্রকাশ পেয়েছে। কবিতাটি পড়ে খুবই ভালো লাগলো। এত সুন্দর কবিতা আমাদের উপহার দেওয়ার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

কবিতাটি পড়ে আপনার কাছে ভালো লাগলো শুনে খুব খুশি হলাম। মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

চোখের পলকে দেখেছিলে যাকে
প্রথম দেখায় ভালোবেসে ছিলে তাকে
বলতে পারোনি আজও তোমার সেই ভালোবাসার কথা
এদিক ওদিক তাকাও শুধু ভালোবাসা যেথায়
আবেগ দিয়ে লিখেছ কবিতা বিবেকের তাড়নায়
ছেড়েছ তুমি ভালবাসার মানুষ ছাড়তে পারোনি ভালোবাসা।

 2 years ago 

আপনি তো অনেক সুন্দর একটি কবিতা আবৃতি করে ফেলেছেন। আপনার লেখাটি পড়ে আমার কাছে খুব ভালো লাগলো ধন্যবাদ মন্তব্যের জন্য।

 2 years ago 

আবেগের কবিতা, ভালবাসার কবিতা, ভালবেসে কষ্ট পাওয়ার কথা কবিতার মাঝে আপনি খুব সুন্দরভাবে ফুটিয়ে তুলেছেন। ভাল লাগলো আপু। অনেক শুভকামনা আপনার জন্য। 🥰

 2 years ago 

অসাধারণ ভাবে মন্তব্য করে আপনাকে অসংখ্য ধন্যবাদ। কবিতা এমনই হওয়া দরকার যে কবিতার প্রতিটি লাইনে অসাধারণ কিছু আন্দাজ করা যায়।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.14
JST 0.028
BTC 59117.70
ETH 2597.31
USDT 1.00
SBD 2.43