ভ্রমণ :- চট্টগ্রাম ডিসি পার্কে ঘুরতে যাওয়ার মুহূর্ত (তৃতীয় পর্ব)

in আমার বাংলা ব্লগ9 days ago

হ্যালো বন্ধুরা

হ্যালো বন্ধুরা সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই ভাল আছেন। আলহামদুলিল্লাহ আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আমি এখন সব সময় ভিন্ন ভিন্ন পোস্ট করার চেষ্টা করি। সেক্ষেত্রে লেখালেখির পোস্টগুলো লিখতে ভীষণ ভালো লাগে। ইতিমধ্যে সবার লেখার পোস্ট পড়ে অনেক বেশি উৎসাহ পেয়েছি। তাই কোথাও ঘুরতে গেলেও চেষ্টা করি আপনাদের মাঝে ভালো পোস্টগুলো শেয়ার করার জন্য। তেমনি আজকে আপনাদের সাথে একটি সুন্দর মুহূর্ত শেয়ার করব।

CollageMaker_20248513423536.jpg

আপনারা হয়তো অনেকেই জানেন আরো কয়েক মাস আগে আমরা সবাই চট্টগ্রামে ঘুরতে গিয়েছিলাম। ঘুরাঘুরি করতে ভালো লাগে না এমন মানুষ খুবই কম দেখা যায়। আমরা চেষ্টা করেছি চট্টগ্রামে কয়েকটি জায়গায় ভালোভাবে ঘুরাঘুরি করার জন্য। কিন্তু প্রথমেই আমরা গিয়েছিলাম চট্টগ্রাম ডিসি পার্কে। চট্টগ্রাম ডিসি পার্ক টা আমার কাছে অনেক বেশি ভালো লাগলো। এরই মধ্যে আপনারা দেখেছেন আমি চট্টগ্রাম ডিসি পার্ক সম্পর্কে কয়েকটি পর্ব আপনাদের মাঝে শেয়ার করেছি। আসলে চট্টগ্রাম ডিসি পার্কটা এত বড় ছিল আমি চাইলেও এক পোস্টে আপনাদের মাঝে শেয়ার করতে পারতাম না।

IMG_20240218_131311.jpg

IMG_20240218_131306.jpg

IMG_20240218_131210.jpg

তাই আমি চেষ্টা করলাম কিছু কিছু পর্ব করে আপনাদের মাঝে শেয়ার করার জন্য। আমরা অন্যান্য জায়গায় ঘোরাঘুরির পাশাপাশি দেখতে পেলাম খুব সুন্দর একটি আর্টিফিশিয়াল ফুলের দোকান রয়েছে। আমার কাছে কিন্তু আর্টিফিশিয়াল ফুলো দেখতে বেশ ভালো লাগে। কারণ আর্টিফিশিয়াল ফুলগুলো একেবারে সত্তিকারের ফুলের মত দেখায়। আমার কাছে তাই এই ফুলগুলো অনেক ভালো লাগে। যখনই আর্টিফিশিয়াল ফুলের দোকান টা দেখলাম তখনই আমি ওই খানে চলে গেলাম। আসলে ঘর সাজানোর জন্য এই ফুলগুলো সবচেয়ে বেশি ভালো হয়।

IMG_20240218_131317.jpg

IMG_20240218_131122.jpg

তাই আমি ঘর সাজানোর জন্য কিছু আর্টিফিশিয়াল ফুল কিনব বলে ওখানে গেলাম। আমি যেখানেই ঘুরতে যাই না কেন কিছু কিনে না নিয়ে আসলে আমার মনে হয় ঘুরাঘুরিটা সম্পূর্ণ হয় না। তাই আমি কিছু আর্টিফিশার ফুল কেনার চেষ্টা করলাম। কারণ আর্টিফিশিয়াল ফুলগুলো নিজের কাছে যেমন ভালো লাগে ঘর সাজালেও ঘরের সৌন্দর্য বেড়ে যায়।সবচেয়ে বেশি আর্টিফিশিয়াল বিভিন্ন কালারের ফুল দেখে অনেক বেশি অবাক হলাম। কারণ এই ফুল গুলো দেখে ভাবতেছিলাম কিভাবে তারা এত সুন্দরভাবে সত্যিকারের ফুলের মত এই ফুলগুলো তৈরি করেছে।

IMG_20240218_131046.jpg

IMG_20240218_131413.jpg

আপনারা অনেকেই আছেন আর্টিফিশিয়াল ফুল ভীষণ পছন্দ করেন। তাছাড়া কিছু কাঠের ফুলের টপ ও ওখানে ছিল। কারণ ফুল কিনলে ফুলগুলো সাজানোর জন্য কিছু টপের প্রয়োজন হয়। ভাই আমি ফুলের সাথে সাথে দুটি টপ কিনে নিয়ে আসলাম। সবচেয়ে বেশি ফুলের কালার গুলো আমার কাছে অনেক ভালো লেগেছে। ডিসি পার্কে ঘুরাঘুরিটা এত বেশি ভালো লেগেছে কি বলবো আর। কারণ ডি সি পার্কের প্রত্যেকটি কোনায় কোনায় বেশ সুন্দরভাবে তারা বিভিন্ন জিনিস দিয়ে সাজানোর চেষ্টা করেছে। কারণ ডিসি পার্কটা এত বড় ছিল তারা চারপাশটা খুব সুন্দরভাবে সাজিয়েছে।

IMG_20240218_131204.jpg

IMG_20240218_131313.jpg

আমি প্রথমেই চেষ্টা করেছি একটি একটি জায়গায় করে ভালোভাবে ঘুরাঘুরি করার জন্য। তাই চেষ্টা করেছি আজকে আবারো খুব সুন্দর একটি আর্টিফিশিয়াল ফুলের দোকানের ফুলগুলোর ছবি আপনাদের মাঝে শেয়ার করার জন্য। কারণ চারপাশে এত কিছু ছিল আমি ভেবেছি অল্প অল্প করে আপনাদের মাঝে তুলে ধরবো। যাই হোক আশা করি এই ফুলগুলো কিনে আমার কাছে যেমন ভালো লেগেছে আজকে পোস্টটি দেখে আপনাদেরও বেশ ভালো লাগবে। আর পরবর্তীতে আরো কি কি দেখলাম সেটা পরবর্তী পোস্টে শেয়ার করার চেষ্টা করব। আশা করি আজকের পর্ব আপনাদেরও বেশ ভালো লাগবে। (চলবে)

IMG_20240218_131110.jpg

IMG_20240218_131130.jpg

IMG_20240218_131136.jpg

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7xbS7ungTbMjNMsQ7fPnm8uUBT2bU8Azf8zCDQrq3tkzHjjCFyraxJQeY79tPTN45w8XxU9wtvaFmWRaLhgHSy5GYKQ6bg.png

IMG-20211226-WA0000.jpg

আমার নাম আকলিমা আক্তার মুনিয়া। আর আমার ইউজারনাম@bdwomen আমি বাংলাদেশে বসবাস করি। বাংলা ভাষা হল আমাদের মাতৃভাষা আর আমি মাতৃভাষা বলতে পারি বলেই অনেক গর্বিত। আমি বিভিন্ন ধরনের ছবি এবং পেইন্টিং আঁকতে খুবই পছন্দ করি। তার পাশাপাশি কবিতা আর গল্প লিখতেও আমার অনেক ভালো লাগে। আমি প্রায় সময় বিভিন্ন ধরনের পেইন্টিং এঁকে থাকি। আবার রঙিন পেপার এবং বিভিন্ন রকমের জিনিস দিয়ে নানা ধরনের কারুকাজ তৈরি করতে আমার খুবই ভালো লাগে। আবার নিজের বিভিন্ন জায়গায় গিয়ে ছবি তুলতে খুবই ভালো লাগে। আমি চেষ্টা করি সব ধরনের জিনিস কখনো না কখনো একবার করে করার জন্য। আবার বিভিন্ন ধরনের আইডিয়া মাথায় আসলে সেগুলো ও করার চেষ্টা করি।

35FHZ8gBpndbrF88KC8i6DmfoqNdVfSnhzJshZCJksDJs27YpCCUjp1oaP6ko3mLJbQtLE76ZKc5r3aFXKh8EK2Xg2XbxHP97436Dksrat...K3RRDcGvdyC6bx3TE39Zctd2ho1pJ1hm9nj6RC6gfhhSEVDEf6zHmiqsgBwDTEDG8onxfxrWKe5ZMmiwAvtnX6XvsCqykCT5aFqMFBq2wcdKNs74j1RgTuza3g.png

🥰 ধন্যবাদ সবাইকে 🥰

Sort:  
 9 days ago 

চট্টগ্রাম ডিসি পার্কে অনেক ভালো মুহূর্ত কাটিয়েছি। সেই মুহূর্তটা সত্যি অনেক বেশি ভালো ছিল। আমার নিজের কাছেও ভালো লেগেছিল ওখানে ঘুরতে। আপনি আজকে চট্টগ্রাম ডিসি পার্কে ঘুরাঘুরি করার তৃতীয় পর্ব টা আমাদের মাঝে অনেক সুন্দর ভাবে তুলে ধরেছেন। অনেক বেশি ভালো লাগলো আপনার কাটানো সুন্দর এই মুহূর্তটা পড়ে। আর্টিফিসিয়াল ফুলের দোকানের ফুল গুলো সত্যি খুব সুন্দর। এই ফুল গাছগুলো আমার নিজের কাছেও অনেক ভালো লেগেছে। চতুর্থ পর্বের জন্য অপেক্ষায় থাকলাম।

 2 days ago 

ঠিক বলেছেন সবাই মিলে বেশ মজা করলাম আর চেষ্টা করব পরবর্তী পর্ব আপনাদের মাঝে শেয়ার করার জন্য

 9 days ago 

অনেক অনেক ভালো লাগলো আপনাদের ঘুরাঘুরিরে সুন্দর মুহূর্ত দেখে। যেখানে আপনি অনেক সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন ডিসি পার্কের এই দৃশ্য। আর এরই মধ্য দিয়ে বেশ অনেক কিছু দেখার ও জানার সুযোগ হয়ে গেল। এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 days ago 

আমার নিজের কাছেও কিন্তু ঘুরাঘুরি করতে বেশ ভালো লাগে কারণ ঘুরাঘুরি করলে মনটা ফ্রেশ হয়।

 9 days ago 

ঘুরাঘুরি করতে সবার কাছে কম বেশি অনেক ভালো লাগে। আপনি দেখতেছি চট্টগ্রাম ডিসি পার্কে ঘুরতে গিয়ে চমৎকার আর্টিফিশিয়াল দোকানের ভিতরের কিছু ফুলের ফটোগ্রাফি করেছেন। আর্টিফিশিয়াল ফুল গুলো দেখতে এমনিতে বেশ ভালো লাগে। এই ফুল গুলো দিয়ে ঘর সাজালে দেখতে অন্যরকম ভালো লাগে। যাইহোক খুব সুন্দর করে পোস্টটি আমাদের মাঝে শেয়ার করেছেন তাই ধন্যবাদ আপনাকে।

 2 days ago 

আমি কিন্তু ঘুরাঘুরি করতে অনেক পছন্দ করি আর পরবর্তীতেও আবার অন্য কোথাও ঘুরার চেষ্টা করব।

 9 days ago 

আপনারা সবাই মিলে চট্টগ্রাম ডিসি পার্কে বেশ ঘোরাঘুরি করছিলেন। পর্ব আকার ফটোগ্রাফি গুলো দেখতে পেয়ে এবং আপনাদের অনুভূতিগুলো পড়তে পেরে খুবই ভালো লাগছে। বিশেষ করে জিনিসপত্রগুলোর ফটোগ্রাফি খুবই সুন্দর হয়েছে। আর দোকানে জিনিস গুলো দেখতে খুবই সুন্দর দেখাচ্ছে আপু। আর্টিফিশিয়াল ফুলের সুন্দর সুন্দর ফটোগ্রাফি দেখে ভীষণ ভালো লাগলো। অনেক আনন্দ করেছেন সবাই।

 2 days ago 

চেষ্টা করেছি সব কিছু মিলিয়ে ভালোভাবে আপনাদের মাঝে পোস্টগুলো শেয়ার করার জন্য

 8 days ago 

ডিসি পার্ক ভ্রমণের আরও একটা পর্ব শেয়ার করেছেন। আগে দুইটা পর্ব দেখেছিলাম। খুব সুন্দর কিছু মুহূর্ত কাটিয়েছেন। বিভিন্ন ধরনের আর্টিফিশিয়াল ফুল দেখে খুবই ভালো লাগলো। বিশেষ করে মাটির তৈরি জিনিস গুলো দেখে আরো অনেক ভালো লাগলো। ভ্রমণের মুহূর্ত গুলো শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ আপনাকে। বাকি পর্ব দেখার অপেক্ষায় রইলাম।

 2 days ago 

ডিসি পার্ক এটা আসলেই বেশ বড় ছিল তাই আমি চেষ্টা করতেছি ভালোভাবে আপনাদের মাঝে শেয়ার করে যাওয়ার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 60843.64
ETH 2711.61
USDT 1.00
SBD 2.43