(এসো নিজে করি) আর্ট :- পুরাতন ব্যাগের উপরে আঁকা প্রাকৃতিক দৃশ্যের পেইন্টিং

in আমার বাংলা ব্লগ3 months ago

হ্যালো বন্ধুরা,

সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই ভাল আছেন। আলহামদুলিল্লাহ আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আজকে আপনাদেরকে সুন্দর একটা পেইন্টিং করে দেখাবো। এরকম পেইন্টিং গুলো করতে আমার কাছে অনেক ভালো লাগে। কারণ পোস্টার রঙ দিয়ে আঁকলে রংগুলো খুব তাড়াতাড়ি ছবির সাথে মিশে যায়। তাই আজকে আমি আবারো আপনাদের মাঝে পুরাতন একটি ব্যাগের মধ্যে সুন্দর একটি পেইন্টিং করার চেষ্টা করলাম। এখন কিন্তু আমি প্রায় সময় এরকম সুন্দর পেইন্টিং গুলো করে থাকি। কিছুদিন আগে আমি আমার শাশুড়ির কাছে এই পুরাতন ব্যাগটি দেখেছিলাম। এখন আমি আমার শাশুড়িকে জিজ্ঞেস করেছিলাম এই ব্যাগ লাগবে কিনা ওনার। তখন আমার শাশুড়ি আমাকে বলল উনি আর এই ব্যাগ ব্যবহার করে না।

তখন আমি বললাম তাহলে ঠিক আছে আমাকে ব্যাগটি দিয়ে দিয়েন। ঠিক তখনই আমার শাশুড়ি আমাকে ব্যাগটি দিয়ে দিয়েছে। আর আমি ওই দিনই রাতের বেলা চিন্তা করলাম আজকে এই ব্যাগের উপরে পেইন্টিং করব। যেমন ভাবনা তেমন কাজ ঐদিন রাত্রে বেলা পুরাতন ব্যাগের উপরে সুন্দর একটি পেইন্টিং করে নিলাম। সত্যি বলতে পেইন্টিং টি করার পরে আমার কাছে কিন্তু বেশ ভালো লেগেছিল। আমি সব সময় চেষ্টা করি আপনাদের মাঝে সুন্দর কিছু করে শেয়ার করার জন্য। কারণ সুন্দর জিনিসগুলো আমার কাছেও দেখতে বেশ ভালো লাগে। তাই আজকে আবারো পুরাতন একটি ব্যাগের উপরে সুন্দর পেইন্টিং করে আপনাদের মাঝে শেয়ার করলাম। আশা করি আমার আজকের এই পেইন্টিং আপনাদের সবার আরো পছন্দ হবে।

IMG_20240406_125113.jpg

আঁকার উপকরণ

✓ পুরাতন ব্যাগ
✓ পোস্টার রং
✓ রং করার তুলি
✓ পেন্সিল
✓ রাবার
✓ কাটার
✓ মার্কার

IMG_20240409_105927.jpg

আঁকার বিবরণ :

ধাপ - ১ :

প্রথমে আমি একটি পুরাতন ব্যাগ নিয়ে নিলাম। তারপর সেই ব্যাগের উপরে আকাশী কালার এবং হলুদ আর লাল রং দিয়ে সুন্দরভাবে একটি আকাশ রং করে নিয়ে নিলাম।

IMG_20240409_105957.jpg

ধাপ - ২ :

তারপর আকাশের নিচে লাল এবং হালকা গোলাপি রঙ দিয়ে সুন্দর ভাবে দুটি কুঁড়েঘর রং করে নিয়ে নিলাম।

IMG_20240409_110008.jpg

ধাপ - ৩ :

তারপর সাদা এবং কফি কালার রং দিয়ে কুঁড়ে ঘরের সামনে একটি রাস্তা সুন্দরভাবে রং করে নিয়ে নিলাম।

IMG_20240409_110050.jpg

ধাপ - ৪ :

তারপর রাস্তার পাশে এবং ঘরের দুপাশে সবুজ শ্যামল ঘাস সবুজ রং দিয়ে সুন্দরভাবে রং করে নিয়ে নিলাম।

IMG_20240409_110103.jpg

ধাপ - ৫ :

তারপর রাস্তার একপাশে নীল রঙ এবং গাঢ় নীল রং দিয়ে একটি নদী আরও সুন্দরভাবে রং করে নিয়ে নিলাম।

IMG_20240409_110115.jpg

ধাপ - ৬ :

তারপর নদীর এক পাশে গোলাপি এবং সাদা দিয়ে সুন্দরভাবে একটি গাছ রং করে নিয়ে নিলাম।

IMG_20240409_110135.jpg

ধাপ - ৭ :

তারপর কুড়ে ঘরের উপরে আরো একটি গাছ এবং খোলা আকাশের মধ্যে কিছু পাখি সুন্দরভাবে রং করে নিলাম।

IMG_20240409_110206.jpg

শেষ ধাপ :

এভাবে পুরাতন ব্যাগের উপরে প্রাকৃতিক দৃশ্যের পেইন্টিং করা শেষ করে নিলাম। আশা করি আমার আজকের পেইন্টিং আপনাদের ভালো লাগবে। পরবর্তীতে আবারও দেখা হবে নতুন কিছু নিয়ে। সবাই ভালো থাকবেন।

IMG_20240406_125113.jpg

IMG_20240406_125133.jpg

IMG_20240406_125127.jpg

IMG_20240406_125143.jpg

IMG_20240406_125147.jpg

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7xbS7ungTbMjNMsQ7fPnm8uUBT2bU8Azf8zCDQrq3tkzHjjCFyraxJQeY79tPTN45w8XxU9wtvaFmWRaLhgHSy5GYKQ6bg.png

IMG-20211226-WA0000.jpg

আমার নাম আকলিমা আক্তার মুনিয়া। আর আমার ইউজার নাম @bdwomen। আমি বাংলাদেশে বসবাস করি। বাংলা ভাষা হল আমাদের মাতৃভাষা আর আমি মাতৃভাষা বলতে পারি বলেই অনেক গর্বিত। আমি বিভিন্ন ধরনের ছবি এবং পেইন্টিং আঁকতে খুবই পছন্দ করি। আমি প্রায় সময় বিভিন্ন ধরনের পেইন্টিং এঁকে থাকি। আবার রঙিন পেপার এবং বিভিন্ন রকমের জিনিস দিয়ে নানা ধরনের কারুকাজ তৈরি করতে আমার খুবই ভালো লাগে। আবার নিজের বিভিন্ন জায়গায় গিয়ে ছবি তুলতে খুবই ভালো লাগে। আমি চেষ্টা করি সব ধরনের জিনিস কখনো না কখনো একবার করে করার জন্য। আবার বিভিন্ন ধরনের আইডিয়া মাথায় আসলে সেগুলো ও করার চেষ্টা করি।

35FHZ8gBpndbrF88KC8i6DmfoqNdVfSnhzJshZCJksDJs27YpCCUjp1oaP6ko3mLJbQtLE76ZKc5r3aFXKh8EK2Xg2XbxHP97436Dksrat...K3RRDcGvdyC6bx3TE39Zctd2ho1pJ1hm9nj6RC6gfhhSEVDEf6zHmiqsgBwDTEDG8onxfxrWKe5ZMmiwAvtnX6XvsCqykCT5aFqMFBq2wcdKNs74j1RgTuza3g.png

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjde9gvbjDSDFUe2t87sHycAo9yh4cXNBQ2uKuZLC2jPzA8Qx5HRSqkJDxCm2F1P...XMCuWWrUK8WEzc1spvbtGymKcxp9cSaiY7YD7nmGv2yy3TJjQK1R5Bx6mMsJqHLdPZ4gBXB1M3ZGWR3ESWZxh8hd9tvb68pfdL8xHrioiqDnHuRUqd8FYt5aog.png

ধন্যবাদ সবাইকে

Sort:  
 3 months ago 

বাহ আপনি তো পুরাতন ব্যাগের উপর খুব সুন্দর একটি প্রাকৃতিক দৃশ্যের পেইন্টিং করেছেন। আপনার প্রাকৃতিক দৃশ্যের পেইন্টিং অসাধারণ হয়েছে। আসলে পুরাতন জিনিসগুলোর উপর কিছু পেইন্টিং করলে তখন একদম নতুন হয়ে যায়। তবে আপনার প্রাকৃতিক দৃশ্যের পেইন্টিং দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। অসংখ্য ধন্যবাদ আপনাকে এত সুন্দর করে পুরাতন ব্যাগের মধ্যে পেইন্টিং শুরু থেকে শেষ পর্যন্ত আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 months ago 

পুরাতন ব্যাগের এর উপরে আঁকা প্রাকৃতিক দৃশ্যের পেইন্টিংটি বেশ দারুন লাগতেছে। আমি তো দেখে রীতিমত মুগ্ধ হয়ে গেলাম। গাছটি অত্যন্ত সুন্দরভাবে ফুটিয়ে তুলেছেন এবং সব মিলিয়ে দারুন ছিল। আপনার কাজ টি সুন্দর ছিল।আপনার জন্য শুভেচ্ছা রইলো।

Posted using SteemPro Mobile

 3 months ago 

আসলেই আপু আপনি অসাধারণ আর্ট তৈরি করেন। আপনি দেখছি সত্যিই দারুন আর্ট তৈরি করতে পারেন। আপনি দেখছি পুরাতন ব্যাগটি ও কাজে লাগিয়ে অসাধারণ আর্ট করেছেন।আপনি দেখছি প্রাকৃতিক দৃশ্যের দারুন একটি আর্ট তৈরি করে ধাপে ধাপে আমাদের মাঝে শেয়ার করেছেন। অসংখ্য ধন্যবাদ আপু এতো সুন্দর দৃষ্টিনন্দন একটি আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 3 months ago 

আপনার শাশুড়ি ব্যাগ ব্যবহার করবে না বলে আপনি ব্যাগের উপর প্রাকৃতিক দৃশ্যের পেইন্টিং অংকন করেছেন ।আসলে আপনার বুদ্ধির প্রশংসা করতে হয় আপু। এমন ধরনের পুরনো ব্যাগ আমাদের বাড়িতে অনেক পড়ে আছে। আপনার মতো করে আমিও একটি পেইন্টিং অঙ্কন করব ধন্যবাদ আপনাকে।

Posted using SteemPro Mobile

 3 months ago 

আসলে আজকে আপনি একটি ক্রিয়েটিভ পোস্ট আমাদের মাঝে শেয়ার করেছেন। যদিও বর্তমান সময়ে টি-শার্ট এবং বিভিন্ন ব্যাগের উপরে এই ধরনের দৃশ্য একটা ট্রেন্ডিং হয়ে গেছে। আমার মনে হয় আপনাদের ছবি আঁকাটা উল্টো হয়ে গেছে। ছবিটা যদি একটু ঘুরিয়ে উপরে যেদিকে ব্যাগের ফিতাটি রয়েছে সেই দিক উপরে হতো তাহলে মনে হয় আরেকটু ভালো হতো। খুব সুন্দর একটা পোস্ট আজ আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 3 months ago 

প্রতি দেখতে পারছি আপনি পুরনো জিনিসগুলোকে ব্যবহার করে খুবই চমৎকার দৃশ্যের পেইন্টিং তৈরি করছেন। আজকেও আপনি পুরনো ব্যাক ব্যবহার করে খুবই চমৎকার একটি পেইন্টিং তৈরি করেছেন। এটি দেখতে ভীষণ ভালো লেগেছে আমার কাছে। এটি তৈরি প্রতিটা ধাপ আপনি খুব সুন্দর করে আমাদের মাঝে তুলে ধরেছেন। আপনাকে ধন্যবাদ শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 3 months ago 

আপনার এত সুন্দর একটা আইডিয়া দেখে আমি তো জাস্ট মুগ্ধ হলাম। অনেক সুন্দর করে আপনি পুরাতন ব্যাগের উপরে এই আর্টটি করেছেন, যেটা দেখতেও খুব ভালো লাগতেছে। আপনি অনেক নিখুঁতভাবে এবং সময় নিয়ে পুরো পেইন্টিংটা করেছেন নিশ্চয়ই। আপনার এত সুন্দর এবং দক্ষতা মূলক কাজ দেখে আমার কাছে জাস্ট অসাধারণ লেগেছে। আপনি বিভিন্ন জিনিসের উপরে সব সময় পেইটিং করেন, যা আমার অনেক ভালো লাগে। আপনার এরকম দক্ষতা মূলক কাজ আশা করছি সব সময় দেখব।

 3 months ago 

আপনার শাশুড়ি ব্যাগটি ব্যবহার করবে না তাই আপনাকে দিয়ে দিয়েছে আর সেই দিন রাতে আপনি ব্যাগের উপর অসাধারণ একটি পেইন্টিং করেছেন আপু। আপনার আর্ট গুলো আমার কাছে খুবই ভালো লাগে। আজকে আর্ট দেখেও আমি মুগ্ধ হয়ে গেলাম। প্রতিটি ধাপ অনেক সুন্দরভাবে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপু।

 3 months ago 

সুন্দর একটি পেইন্টিং করে পুরাতন ব্যাগকে নতুন করে নিলেন। দেখতে বেশ সুন্দর লাগছে পেইন্টিংটি। কালারগুলো বেশ পারফেক্ট সিলেক্ট করেছেন। তাই দেখতে বেশি সুন্দর লাগছে। ধন্যবাদ পেইন্টিং করার বিভিন্ন ধাপ শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 64573.45
ETH 3441.06
USDT 1.00
SBD 2.51