DIY || এসো নিজে করি || রঙিন কাগজ দিয়ে রাজকুমারীর মাথার মুকুট তৈরি ১০% @shy-fox এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা

হ্যালো বন্ধুরা সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই ভাল আছেন। আলহামদুলিল্লাহ আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আজকে আপনাদেরকে সুন্দর একটা মাথার মুকুট বানিয়ে দেখাবো। এই মুকুট টা তৈরি করতে আমার কাছে অনেকটাই ভালো লাগলো। কারণ মুকুটটা মাথায় লাগানোর পরে মনে হচ্ছিল যেন রাজরানীদের মত মাথায় লাগিয়ে বসে ছিলাম। বিশেষ করে রঙিন কাগজ দিয়ে তৈরি করার কারনে এটি আমার কাছে অনেক ভালো লাগলো। দুই কালারের কাগজগুলোকে পেঁচিয়ে পেঁচিয়ে এরকম সুন্দর একটি মুকুট তৈরি করে নিলাম। এরকম কাজগুলো করতে আমার কাছে খুবই ভালো লাগে। সেজন্য আজকে খুব সুন্দর একটি মাথার মুকুট তৈরি করে আপনাদের সাথে ভাগ করে নিলাম। ‌ আশা করি এটি আপনাদের সকলের খুবই পছন্দ হবে।

20220806_195009.jpg

উপকরণ :

✓ রঙিন কাগজ
✓ পেন্সিল
✓ রাবার
✓ ঘাম
✓ কাটার
✓ কাঁচি

IMG_20220611_195355_mfnr.jpg

বিবরণ :

ধাপ ১ :

প্রথমে আমি একটি হলুদ রঙের রঙিন পেপারকে সুন্দরভাবে মাঝখান দিয়ে ভাজ করে ছোট ছোট করে কয়েকটি অংশ কেটে নিলাম।

IMG_20220727_210612_mfnr.jpg

IMG_20220727_210625_mfnr.jpg

ধাপ ২ :

তারপর সেই রঙের পেপারগুলোকে মাঝখান দিয়ে পেঁচিয়ে পেচিয়ে একটি তিনকোনার মত করে তৈরি করে নিলাম।

IMG_20220727_210705_mfnr.jpg

IMG_20220727_210839_mfnr.jpg

ধাপ ৩ :

এইভাবে হলুদ রঙের অনেকগুলোই সুন্দরভাবে তিনকোনার ত্রিভুজের মতো করে সুন্দরভাবে তৈরি করে নিলাম।

IMG_20220727_212530_mfnr.jpg

ধাপ ৪ :

তারপর লাল রং দিয়েও একইভাবে ভাঁজ করে করে কয়েকটি ত্রিভুজের মতো করে সুন্দরভাবে তৈরি করে নিলাম।

IMG_20220727_212447_mfnr.jpg

IMG_20220727_212556_mfnr.jpg

ধাপ ৫ :

তারপর সেই দু'রকমের ত্রিভুজগুলোর মাঝখানে একপাশে গামলা গিয়ে আরেকটি ত্রিভুজের মতো ছোট ফুল লাগিয়ে নিলাম।

IMG_20220727_215907_mfnr.jpg

IMG_20220727_220111_mfnr.jpg

ধাপ ৬ :

এইভাবে একটার সাথে একটা ঘামলা দিয়ে লাগিয়ে কয়েকটি ত্রিভুজের মতো ফুল সুন্দর ভাবে একে অপরের সাথে লাগিয়ে নিলাম।

IMG_20220727_220714_mfnr.jpg

IMG_20220727_220729_mfnr.jpg

ধাপ ৭ :

এইভাবে গোল বৃত্তের মত যেন তৈরি হয়ে যায় তেমন ভাবে অনেকগুলোই ত্রিভুজের দুই কালার একসাথে সুন্দর ভাবে গাম দিয়ে লাগিয়ে নিলাম।

IMG_20220727_220918_mfnr.jpg

IMG_20220727_221001_mfnr.jpg

ধাপ ৮ :

তারপর গোল করে একপাশে ঘাম লাগিয়ে অন্যপাশটা সুন্দরভাবে লাগিয়ে একটি মাথার মুকুড়ে মতো তৈরি করা শেষ করে নিলাম।

IMG_20220727_222946_mfnr.jpg

IMG_20220727_223306_mfnr.jpg

শেষ ধাপ :

এইভাবে খুব সুন্দর একটি মাথার মুকুট তৈরি করে নিলাম। আশা করি এটা আপনাদের সকলের খুবই পছন্দ হবে।

IMG_20220803_142513.jpg

IMG_20220803_142529.jpg

IMG_20220803_142448.jpg

আমার পরিচয়

IMG-20211226-WA0000.jpg

আমার নাম আকলিমা আক্তার মুনিয়া। আর আমার ইউজার নাম @bdwomen। আমি বাংলাদেশে বসবাস করি। বাংলা ভাষা হল আমাদের মাতৃভাষা আর আমি মাতৃভাষা বলতে পারি বলেই অনেক গর্বিত। আমি বিভিন্ন ধরনের ছবি এবং পেইন্টিং আঁকতে খুবই পছন্দ করি। আমি প্রায় সময় বিভিন্ন ধরনের পেইন্টিং এঁকে থাকি। আবার রঙিন পেপার এবং বিভিন্ন রকমের জিনিস দিয়ে নানা ধরনের কারুকাজ তৈরি করতে আমার খুবই ভালো লাগে। আবার নিজের বিভিন্ন জায়গায় গিয়ে ছবি তুলতে খুবই ভালো লাগে। আমি চেষ্টা করি সব ধরনের জিনিস কখনো না কখনো একবার করে করার জন্য। আবার বিভিন্ন ধরনের আইডিয়া মাথায় আসলে সেগুলো ও করার চেষ্টা করি।

2bP4pJr4wVimqCWjYimXJe2cnCgn3wpFCJEqrgBCREV.gif

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPyYtysqh4AAKfFe2PjLrs9yQRDk8uu33U6mEQUawZfzwZRYHVdfBKjFEY9bHU...rKYsVvSJ5cLMN6F1MDoTYB9sbZTry4Gk1FMDMADUBUpmCn99Roaxp8rXJb2eC5PoQwkZVhzif52ME79WDArQnyqeDztM45wH4rnBUqqX43DwMEvnLB38AXvxAS.png

ধন্যবাদ সবাইকে

Sort:  
 2 years ago 

আমরা দুই যুগের রাজারানী নাই হতে পারি তবে এমন মুকুট পড়ে রাজারানীর অনুভব করতে পারি,,,😊।

আসলে আপনারে ডাইপ্রজেক্টটি অনেক ভালো ছিল আপু। পরবর্তী ড্যায় প্রজেক্ট এর অপেক্ষায় রইলাম শুভকামনা রইল।

 2 years ago 

ঠিক বলেছেন এরকম মুকুট যে কেউ পড়লে অনেক ভালো লাগবে
সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ

 2 years ago 

আপু অসাধারণ আপনি খুব চমৎকার ভাবে রাজকুমারীর মাথায় মুকুট খুব সুন্দর করে তৈরি করেছেন যা প্রশংসার দাবিদার৷হুম আপু আমার অনেক ভালো লেগেছে ৷
ধন্যবাদ এতো সুন্দর করে বানিয়ে আমাদের মাঝে শেয়ার করার জন্য

 2 years ago 

মুকুটটা আপনার ভালো লেগেছে জেনে খুবই খুশি হলাম।
এত সুন্দর মন্তব্য জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে চমৎকার একটি রাজকুমারীর মাথার মুকুট তৈরি করেছেন আপু। দেখতে খুবই সুন্দর লাগছে। মন চাচ্ছে একটু মাথায় পরে দেখতে। মুকুটটি আমার খুবই ভালো লেগেছে। অসংখ্য ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি ড্রাই প্রজেক্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

দেখে আপনার খুব ভালো লেগেছে জেনে অনেক উৎসাহিত হলাম

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে দারুন একটি আইডিয়া শেয়ার করেছেন আপু। আপনি খুব সুন্দর করে রঙিন কাগজ দিয়ে রাজকুমারের মাথার মুকুট তৈরি করেছেন কালার আমার কাছে বেশ ভাল লেগেছে। খুব সুন্দর করে উপস্থাপন করেছেন অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আমি অনেক সময় নিয়ে এই মুকুটটি তৈরি করার চেষ্টা করি
সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ

 2 years ago 

খুবই চমৎকার একটি মুকুট তৈরি করেছ তুমি। আমার কাছে তো অসম্ভব ভালো লেগেছে এই মুকুট তৈরি। এটা মাথায় পড়লে বেশ দারুন দেখাবে। এত সুন্দর একটি মুকুট তৈরি আমাদের সাথে ভাগ করে নেওয়ার জন্য ধন্যবাদ। অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

ঠিক বলেছেন এটি মাথায় পড়তে অনেক ভালো লাগে উঠবে
সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে রাজকুমারীর মাথার মুকুট

রঙিন কাগজ দিয়ে রাজকুমারীর মাথার মুকুট তৈরি করার খুবই চমৎকার একটা পদ্ধতি আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। আসলে এই মুহূর্তে মাথায় দিলে যেকোনোরই রাজকুমারীর মত দেখাবে। প্রত্যেকটি ধাপে ধাপে আপনি আমাদেরকে দেখিয়েছেন কিভাবে এমন চমৎকার একটা জিনিস তৈরি করতে হয়।

 2 years ago 

আমারও এই মুকুটটি তৈরি করতে অনেক ভালো লাগলো
সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ

 2 years ago 

রঙ্গিন কাগজ দিয়ে রাজকুমারীর মাথার মুকুট তৈরি ভাবা যায়। অনেক ইউনিক একটি আইডিয়া নিয়ে আপনি কাজটি সম্পন্ন করেছেন। আসলে রাজকুমারীর মুকুট দেখতে অনেক সুন্দর হয়েছে। পরবর্তীতে রাজকুমারের মুকুট দেখার অপেক্ষায় রইলাম‌

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে এরকম জিনিসগুলো তৈরি করতে এমনিতেই আমার কাছে অনেক ভালো লাগে

 2 years ago 

রঙিন পেপার ব্যবহার করে খুবই সুন্দর ডিজাইনের রাজার মুকুট প্রস্তুত করেছেন দেখতে খুবই সুন্দর দেখাচ্ছে আমার কাছে খুবই ভালো লেগেছে। এই ধরনের ক্রাফ্ট বাচ্চাদের প্রস্তুত করে দিলে তারা অনেক খুশি হয়।।

 2 years ago 

রবিন কাগজ দিয়ে এই মুখ উঠতেই তৈরি করতে অনেক সময় এবং ধৈর্যের প্রয়োজন হয়।
সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে রাজকুমারীর মাথার মুকুট তৈরি খুবই সুন্দর হয়েছে আপু। আপনি কাগজ দিয়ে খুবই সুন্দর একটি ডিজাইন করে রাজকুমারীর মুকুট তৈরি করেছেন। এছাড়াও আপনি মুকুট তৈরির প্রতিটি ধাপ খুব সুন্দরভাবে উপস্থাপন করেছেন। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আমি সবসময় চেষ্টা করি সুন্দর কিছু তৈরি করে আপনাদের খুব দেওয়ার জন্য
সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ

 2 years ago 

রঙিন কাগজ ব্যবহার করে আপনি অনেক চমৎকারভাবে রাজকুমারীর মাথার মুকুট তৈরি করে আমাদের মাঝে শেয়ার করেছেন রাজকুমারের মুকু ট খুবই দক্ষতার সঙ্গে আপনি তৈরি করেছেন দেখেই বোঝা যাচ্ছে। শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

চেষ্টা করলাম আপনাদেরকে এই মুকুটটি সুন্দরভাবে তৈরি করে উপহার দেওয়ার জন্য
সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.15
JST 0.030
BTC 65669.27
ETH 2668.58
USDT 1.00
SBD 2.87