ফটোগ্রাফি :- রেনডম কিছু ফটোগ্রাফি

in আমার বাংলা ব্লগ10 days ago

হ্যালো বন্ধুরা,

সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই অনেক ভাল এবং সুস্থ আছেন। আমিও আলহামদুলিল্লাহ আল্লাহর রহমতে খুবই ভাল আছি। প্রতিদিনের মতো আজকেও আপনাদের সামনে নতুন একটি পোস্ট নিয়ে হাজির হলাম। কিন্তু আজকে আমি একেবারে নতুন একটি পোস্ট নিয়ে আসলাম। যেটা হচ্ছে ফটোগ্রাফি পোস্ট। ফটোগ্রাফি করতে এখন আমার কাছে ভীষণ ভালো লাগে। এজন্য আমি যেখানে যাই ফটোগ্রাফি করতে পছন্দ করি।

এজন্য চিন্তা করলাম ভিন্ন ভিন্ন ধরনের কিছু ফটোগ্রাফি শেয়ার করব। আসলে আমি মনে করি ফটোগ্রাফি করাটা একটা আর্ট। সে ক্ষেত্রে ফটোগ্রাফি করা কিন্তু অতটাও সহজে বিষয় নয়। কিন্তু তারপরেও সময় দিয়ে ফটোগ্রাফি সুন্দর করার চেষ্টা করি। আমি নিজেই কিছু ফটোগ্রাফি করে নিলাম। আশা করি আমার ফটোগ্রাফি গুলো আপনাদের ভালো লাগবে।

CollageMaker_202461820145995.jpg

ফটোগ্রাফি - ১ :

এটি খুব অসাধারণ একটি ফুলের ফটোগ্রাফি। এই ফুল গুলো দেখতে আমার কাছে খুব ভালো লাগে। যদি ওই ফুলের নাম আমার জানা নেই। তবে অনেকে মাইক ফুল বলে থাকে। তবে এই ফুলের সৌন্দর্য মানুষকে বেশি মুগ্ধ করে। এই ফুল গাছের পাতাগুলো বড় বড়। এবং ফুলগুলো আকারে বড় হয়। তবে এই ফুল গাছগুলো চিকন এবং অনেক লম্বা হয়। কিছুদিন আগে একটি বাড়ির পুকুরের সামনে থেকে এই ফুলের ফটোগ্রাফি করেছিলাম আমি। তাই আজকে এই ফুলের ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করলাম।

IMG_20240510_153052.jpg

device : Samsung galaxy a7

লোকেশন

ফটোগ্রাফি - ২ :

এটি হচ্ছে কাঁকরোল ফুলের ফটোগ্রাফি। কাঁকরোল ফুল গুলো দেখতে আমার কাছে খুব ভালো লাগে। কাঁকরোল ফুলগুলো আকার একটু বড় হয়। যদিও আমরা কাঁকরোক সবজি হিসেবে চিনে থাকি সবাই। তবে কাঁকরোল ফুলগুলো যখন ফুটে সবুজ পাতার মধ্যে দেখতে বেশ ভালোই লাগে। এই কাঁকরোল ফুলের ফটোগ্রাফি করেছিলাম আমার হাজবেন্ডের বাড়ি থেকে। তাই আজকে এই কাঁকরোল ফুলের ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করলাম। আশা করি আমার এই ফটোগ্রাফি দেখে আপনাদের ভালো অনেক ভালো লাগবে।

IMG_20240601_093322.jpg

device : Samsung galaxy a7

লোকেশন

ফটোগ্রাফি - ৩ :

এটি হচ্ছে বন্য ফুলের ফটোগ্রাফি। তবে এই ফুলকে অনেক অনেক নামেই চিনে। ফুলগুলো সৌন্দর্য আমাকে বেশি মুগ্ধ করেছে। এই ফুলগুলো আকারে অনেক ছোট। তবে এই ফুলের কালার অসাধারণ। ছোট ছোট সবুজ পাতার মাঝে এই ছোট ভিন্ন কালারফুল দেখে যে কেউ মুগ্ধ হয়ে যাবে। অনেকদিন আগে আমি যখন নদীর ধারে ঘুরতে গেলাম তখন নদীর উপরে এই বন্য ফুলের গাছ দেখতে পাই। ওখান থেকে আমি এই বন্য ফুলের ফটোগ্রাফি করেছিলাম। তাই আজকে বন্য ফুলের ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করলাম।

IMG_20220813_111104.jpg

device : Samsung galaxy a7

লোকেশন

ফটোগ্রাফি - ৪ :

এটি হচ্ছে আমাদের সবার পরিচিত একটি ফুল। এই ফুলের ঘ্রাণ অসাধারণ। এই ফুলগুলো যখন জমির মধ্যে ফুটে দেখতে বেশ ভালোই লাগে। এই ফুলকে আমরা সরিষা ফুল বলে থাকি। সরিষা ফুল যখন একসাথে জমির মধ্যে ফুটে তখন সৌন্দর্য অনেক গুণ বেড়ে যায়। অনেকদিন আগে আমি নদীর ধারে ঘুরতে গেলাম আমার হাজবেন্ডের সাথে। তখন আমি এই সরিষা ফুলের ফটোগ্রাফি করেছিলাম। তাই আজকে এই ফটোগ্রাফিটি আপনাদের মাঝে শেয়ার করলাম।

IMG_20240203_155508.jpg

device : Samsung galaxy a7

লোকেশন

ফটোগ্রাফি - ৫ :

এটি হচ্ছে অপরূপ সৌন্দর্যের একটি ফুলের ফটোগ্রাফি। এ ফুলের সৌন্দর্য মানুষকে বেশি আকৃষ্ট করে। এই ফুলের নাম হচ্ছে নাগ চম্পা ফুল। নাগ চম্পা ফুলগুলো কালার মানুষকে বেশি আকৃষ্ট করে। নাগ চম্পা ফুল এর গাছ আকার একটু বড় হয় তবে গাছগুলো খুব নরম। তবে বড় বড় সবুজ পাতার মধ্যে এই ফুলগুলো দেখতে বেশ ভালই লাগে। এই নাগ চম্পা ফুলের ফটোগ্রাফি করেছিলাম আমি একটি বাড়ির সামনে থেকে। তাই আজকে এই নাগ চম্পা ফুলের ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করলাম। আশা করি আমার এই ফটোগ্রাফিটি দেখে আপনাদের অনেক ভালো লাগবে।

IMG_20240510_145718.jpg

device : Samsung galaxy a7

লোকেশন

ফটোগ্রাফি - ৬ :

এটি হচ্ছে আকাশের ফটোগ্রাফি। আকাশের ফটোগ্রাফি গুলো মানুষকে বেশি আকৃষ্ট করে। বিশেষ করে আকাশের কালার যখন হালকা নীল থাকে তখন দেখতে বেশ ভালোই লাগে। আকাশ কখনো মেঘলা কখনো ভিন্ন কালার থাকে। তবে আমার কাছে আকাশের সৌন্দর্য বেশি ভালো লাগে। অনেকদিন আগে আমি নদীর ধারে ঘুরতে গিয়ে তখন আমি এই আকাশের ফটোগ্রাফি করেছিলাম। তাই আজকে এই ফটোগ্রাফিটি আপনাদের মাঝে খুব সুন্দর করে শেয়ার করলাম। আশা করি আকাশের ফটোগ্রাফিটি দেখে আপনাদের অনেক ভালো লাগবে।

IMG_20231231_155722.jpg

device : Samsung galaxy a7

লোকেশন

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7xbS7ungTbMjNMsQ7fPnm8uUBT2bU8Azf8zCDQrq3tkzHjjCFyraxJQeY79tPTN45w8XxU9wtvaFmWRaLhgHSy5GYKQ6bg.png

IMG-20211226-WA0000.jpg

আমার নাম আকলিমা আক্তার মুনিয়া। আর আমার ইউজার নাম @bdwomen। আমি বাংলাদেশে বসবাস করি। বাংলা ভাষা হল আমাদের মাতৃভাষা আর আমি মাতৃভাষা বলতে পারি বলেই অনেক গর্বিত। আমি বিভিন্ন ধরনের ছবি এবং পেইন্টিং আঁকতে খুবই পছন্দ করি। আমি প্রায় সময় বিভিন্ন ধরনের পেইন্টিং এঁকে থাকি। আবার রঙিন পেপার এবং বিভিন্ন রকমের জিনিস দিয়ে নানা ধরনের কারুকাজ তৈরি করতে আমার খুবই ভালো লাগে। আবার নিজের বিভিন্ন জায়গায় গিয়ে ছবি তুলতে খুবই ভালো লাগে। আমি চেষ্টা করি সব ধরনের জিনিস কখনো না কখনো একবার করে করার জন্য। আবার বিভিন্ন ধরনের আইডিয়া মাথায় আসলে সেগুলো ও করার চেষ্টা করি।

35FHZ8gBpndbrF88KC8i6DmfoqNdVfSnhzJshZCJksDJs27YpCCUjp1oaP6ko3mLJbQtLE76ZKc5r3aFXKh8EK2Xg2XbxHP97436Dksrat...K3RRDcGvdyC6bx3TE39Zctd2ho1pJ1hm9nj6RC6gfhhSEVDEf6zHmiqsgBwDTEDG8onxfxrWKe5ZMmiwAvtnX6XvsCqykCT5aFqMFBq2wcdKNs74j1RgTuza3g.png

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjde9gvbjDSDFUe2t87sHycAo9yh4cXNBQ2uKuZLC2jPzA8Qx5HRSqkJDxCm2F1P...XMCuWWrUK8WEzc1spvbtGymKcxp9cSaiY7YD7nmGv2yy3TJjQK1R5Bx6mMsJqHLdPZ4gBXB1M3ZGWR3ESWZxh8hd9tvb68pfdL8xHrioiqDnHuRUqd8FYt5aog.png

ধন্যবাদ সবাইকে

Sort:  
 10 days ago 

আপনি চমৎকার কিছু ফটোগ্রাফি শেয়ার করলেন আপু।আপনার শেয়ার করা রেনডম ফটোগ্রাফি গুলো দেখে আমার ভীষণ ভালো লেগেছে। বিশেষ করে আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলোর মধ্যে কাঁকরোল গাছের ফুল আমি আজ প্রথম দেখলাম।ফুলের সৌন্দর্যের মতো বুনো ফুলের সৌন্দর্য ও কিন্তু কম নয়।আপনার ক্যাপচার করা সবগুলো ফটোগ্রাফি ই দারুন লেগেছে আপু।অসংখ্য ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য।

 7 days ago 

চেষ্টা করব পরবর্তীতে ও আরো ভালো কিছু ফটোগ্রাফি আপনাদের মাঝে তুলে ধরার জন্য ধন্যবাদ

 10 days ago 

চমৎকার ফটোগ্রাফি করেছেন,ফটোগ্রাফি গুলো দেখে মুগ্ধ হয়ে গেলাম। মাইক ফুল, সাদা জবা বন্য ফুল, নাগ চম্পা ফুল, আপনার ফটোগ্রাফির মাধ্যমে নতুন কিছু ফুলের নাম জানতে পারলাম। খুব সুন্দর ভাবে ফটোগ্রাফি গুলো উপস্থাপনা করেছেন। ধন্যবাদ আপনাকে এত সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 7 days ago 

আমার ফটোগ্রাফি দেখে আপনি মুগ্ধ হয়েছেন শুনে খুব খুশি হলাম। অনেক অনেক ধন্যবাদ আপনাকে এত সুন্দর মন্তব্য করার জন্য।

 10 days ago 

খুবই সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি করেছেন। প্রত্যেকটা ফটোগ্রাফি দেখে অনেক ভালো লাগলো। এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি আর সরিষা ফুলের ফটোগ্রাফি আমার কাছে বেশি ভালো লেগেছে।

 7 days ago 

ভালো মানের মন্তব্য করার জন্য অনেক ধন্যবাদ

 10 days ago 

আপনি আসলেই একজন দক্ষ ফটোগ্রাফার। আপনার তোলা প্রতিটি ফটোগ্ৰাফী চোখ জুড়ানোর মতো। আপনি সব সময় অনেক দক্ষতার সাথে ফটোগ্রাফি গুলো করে থাকেন। আপনি আজকে বেশ কয়েকটি এলোমেলো ফটোগ্রাফী আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার তোলা প্রতিটি ফটোগ্ৰাফী আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। বিশেষ করে আমার কাছে আপনার তোলা বন্য ফুলের ফটোগ্রাফী টি অনেক বেশি ভালো লেগেছে।

 7 days ago 

সব সময় চেষ্টা করে কিছু দক্ষতামূলক ফটোগ্রাফি আপনাদের মাঝে প্রতিনিয়ত শেয়ার করার জন্য ধন্যবাদ

 10 days ago 

অসাধারন কিছু মনোমুগ্ধকর ফটোগ্রাফি শেয়ার করেছেন। আপনার শেয়ার করা সুন্দর সুন্দর ফটোগ্রাফি গুলো দেখে সত্যি ভীষণ মুগ্ধ হয়ে গেলাম। তাছাড়া প্রতিটা ফটোগ্ৰাফি খুবই দক্ষতার সাথে ক্যাপচার করেছেন। বিশেষ করে সরিষা ফুলের ফটোগ্রাফি আমার কাছে বেশি ভালো লেগেছে। ধন্যবাদ এতো সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 7 days ago 

আজকের করা ফটোগ্রাফি গুলা আপনার কাছে আরো ভালো লেগেছে জেনে খুশি হলাম

 10 days ago 

বাহ! অসাধারণ কিছু রেনডম ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার প্রতিটি ফটোগ্রাফি অসাধারণ হয়েছে। আমার কাছে সরিষা ফুলের ফটোগ্রাফিটি অসাধারণ লেগেছে। অসংখ্য ধন্যবাদ আপনাকে এমন একটি ফটোগ্রাফি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 7 days ago 

ধন্যবাদ সুন্দর মন্তব্য করে সব সময় পাশে থাকার

 10 days ago 

আজকে আপনি অসম্ভব সুন্দর রেনডম ফটোগ্রাফি করেছেন। প্রথমেই বেশ দারুন ফটোগ্রাফি তুলে ধরেছেন। এই ফুলটির নাম আমারও জানা নাই কিন্তু আমিও অনেক জায়গায় দেখেছি। তৃতীয় ফুলটি চমৎকারভাবে ফুটে উঠেছে ও আমাদের সকলেরই পরিচিত সরিষা ফুল দেখতে পেয়ে ভীষণ ভালো লাগতেছে অনেক। শুভেচ্ছা রইল দারুন রেনডম ফটোগ্রাফি করার জন্য।

 7 days ago 

আমার ফটোগ্রাফি নিয়ে অনেক সুন্দর মন্তব্য করেছেন। এই ধরনের মন্তব্য শুনলে খুব ভালো লাগে।

 10 days ago 

আমারও খুব ভালো লাগে আপু ইদানিং ফটোগ্রাফি করতে। আপনি চমৎকার কিছু ফটোগ্রাফি নিয়ে উপস্থিত হলেন আপু প্রতিটি ফটোগ্রাফি দেখে মুগ্ধ হয়ে গেছি। আসলে কোনটাকে রেখে কোনটার প্রশংসা করবো বুঝতে পারছিলাম না। অনেক ধন্যবাদ আপনাকে এত সুন্দর ফটোগ্রাফি গুলো শেয়ার করে দেখার সুযোগ করে দেওয়ার জন্য।

 7 days ago 

এ ধরনের ফটোগ্রাফি গুলো আমার নিজের কাছেও বেশ ভালো লাগে আপনার ভালো লেগেছে জেনে অনেক খুশি হলাম ধন্যবাদ

 9 days ago 

আজকে আপনি খুব সুন্দর কিছু রেনডম ফটোগ্রাফি করেছেন। তবে আপনার ফোটোগ্রাফির মধ্যে কিছু ফটোগ্রাফি আমার কাছে বেশ ভালো লাগলো। বিশেষ করে নাম না জানা ফুলের ফটোগ্রাফি এবং বন্য ফুলের ফটোগ্রাফি দেখে মুগ্ধ হয়ে গেলাম। এবং নাগ চম্পা ফুলের ফটোগ্রাফি ও আকাশের ফটোগ্রাফি অসাধারণ হয়েছে। সবগুলো ফটোগ্রাফি অনেক সুন্দর করে বর্ণনা দিয়ে আমাদের মাঝে শেয়ার করেছেন। এ ধরনের ফটোগ্রাফি গুলো বারবার দেখতে মন চায়।

 7 days ago 

বেশ ভালো লাগলো বর্ণনা দিয়ে সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.12
JST 0.029
BTC 60097.61
ETH 3373.26
USDT 1.00
SBD 2.51