ফটোগ্রাফি :-সাতটি রেনডম ফটোগ্রাফি।

in আমার বাংলা ব্লগ7 months ago

হ্যালো বন্ধুরা,

সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই অনেক ভাল এবং সুস্থ আছেন। আমিও আলহামদুলিল্লাহ আল্লাহর রহমতে খুবই ভাল আছি। প্রতিদিনের মতো আজকেও আপনাদের সামনে নতুন একটি পোস্ট নিয়ে হাজির হলাম। কিন্তু আজকে আমি একেবারে নতুন একটি পোস্ট নিয়ে আসলাম। যেটা হচ্ছে ফটোগ্রাফি পোস্ট। ফটোগ্রাফি করতে এখন আমার কাছে ভীষণ ভালো লাগে। এজন্য আমি যেখানে যাই ফটোগ্রাফি করতে পছন্দ করি।

এজন্য চিন্তা করলাম ভিন্ন ভিন্ন ধরনের কিছু ফটোগ্রাফি শেয়ার করব। আসলে আমি মনে করি ফটোগ্রাফি করাটা একটা আর্ট। সে ক্ষেত্রে ফটোগ্রাফি করা কিন্তু অতটাও সহজে বিষয় নয়। কিন্তু তারপরেও সময় দিয়ে ফটোগ্রাফি সুন্দর করার চেষ্টা করি। আমি নিজেই কিছু ফটোগ্রাফি করে নিলাম। আশা করি আমার ফটোগ্রাফি গুলো আপনাদের ভালো লাগবে।

ফটোগ্রাফি - ১ :

এটি হচ্ছে মাল্টা গাছের উপরে একটি পাতার ফটোগ্রাফি। এই পাতাটি দেখে আমার কাছে অনেক ভালো লাগলো। পিছনে খোলা আকাশ এ কারণে দেখতে বেশ ভালোই লাগলো। তার পাশে সবুজ শ্যামলা পরিবেশ মানুষকে মুগ্ধ করে। যদিও এই মাল্টা গাছের মধ্যে পাতা নেই বললেই চলে। এখন গ্রীষ্মকাল এই কারণে চারপাশ দেখতে বেশ ভালই লাগে। কিছুদিন আগে আমি বাড়ির পাশ থেকে এই মাল্টা পাতার ফটোগ্রাফি করেছিলাম। তাই আজকে এই ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করলাম।

IMG_20240109_230645.jpg

device : Samsung galaxy a7

লোকেশন

ফটোগ্রাফি - ২ :

এটি হচ্ছে একটি বাগানের ফটোগ্রাফি। মূলত বাগান বড় গেট বন্ধ ছিল। এই কারণে আমরা ভিতরে যেতে পারলাম না। চারপাশে এভাবে তারের বেড়া। তবে এ বাগানের ভিতর বিভিন্ন ধরনের ফল চাষ করা হয়েছে। যদিও নদীর ধারের উপরে অনেক বড় জায়গার মধ্যে বাগানটি করা হয়েছে। কিছুদিন আগে আমি আমার হাজবেন্ডের সাথে ঘুরতে গিয়ে এই বাগানের ফটোগ্রাফি করেছিলাম। তাই আজকে এই ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করলাম। আশা করি আমার এই ফটোগ্রাফি আপনাদের অনেক ভালো লাগবে।

IMG_20240109_230745.jpg

device : Samsung galaxy a7

লোকেশন

ফটোগ্রাফি - ৩ :

এটি হচ্ছে বন্য ফুলের ফটোগ্রাফি। কিছু কিছু বন্যফুল আছে দেখতে এমনিতে বেশ ভালো লাগে। তবে এই বন্যফুলটা আমার কাছে অসম্ভব ভালো লাগলো। ঘাসের মধ্যে খুব সুন্দর করে এই বন্য ফুল ফুটেছে। কিছুদিন আগে আমি আমাদের বাড়ি সামনের দিকে বিকেল হাঁটতে গেলাম। তখন দেখি রাস্তার পাশে এই বন্যফুলটি। আমি সাথে সাথে ফটোগ্রাফি করলাম। তাই বন্যফুলটি আপনাদের মাঝে শেয়ার করলাম।

IMG_20240109_230614.jpg

device : Samsung galaxy a7

লোকেশন

ফটোগ্রাফি - ৪ :

এটি হচ্ছে কামরাঙ্গা গাছের মধ্যে হয়ে থাকা মুরগির ফটোগ্রাফি। আমাদের ঘরের পাশে একটি কামরাঙ্গা গাছ আছে। ওই গাছটির মধ্যে সব সময় পালিত মোরগি গুলো বসে থাকে। যদিও বিকেলবেলা মুরগিগুলো নিচে নেমে যায়। সব সময় দেখি গাছের মধ্যে এভাবে মুরগি বসে থাকে। আমি চিন্তা করলাম এই কামরাঙ্গা গাছের উপরে বসে থাকা মুরগির ফটোগ্রাফি করব। কিছুদিন আগে আমি এই ফটোগ্রাফিটি করেছিলাম। তাই আজকে অনেক সুন্দর করে আপনাদের মাঝে শেয়ার করলাম ফটোগ্রাফিটি।

IMG_20240109_230455.jpg

device : Samsung galaxy a7

লোকেশন

ফটোগ্রাফি - ৫ :

এটি হচ্ছে সূর্য অস্ত যাওয়ার ফটোগ্রাফি। বিকেল বেলা এরকম সূর্য অস্ত যাওয়ার সময় ফটোগ্রাফি গুলো দেখতে বেশ ভালো লাগে। ওই সময় প্রাকৃতিক পরিবেশ ও মানুষ দেখে মুগ্ধ হয়ে। তবে আমার কাছে এরকম পরিবেশ খুব ভালো লাগে। আর বিকেল বেলা বিশেষ করে এই রকম খোলা আকাশের নিচে ঘুরতে অনেক ভালো লাগে। কিছুদিন আগে আমি নদীর ধারে ঘুরতে গিয়ে নদীর উপরে থেকে এ সূর্যাস্তের ফটোগ্রাফিটি করেছিলাম। তাই আজকে এই ফটোগ্রাফিটি খুব সুন্দর করে আপনাদের মাঝে শেয়ার করলাম।

IMG-20240110-WA0001.jpg

device : Samsung galaxy a7

লোকেশন

ফটোগ্রাফি - ৬ :

একি হচ্ছে একটি তাল গাছের ফটোগ্রাফি। তালগাছগুলো দেখতে আমার কাছে অনেক ভালো লাগে। বিশেষ করে তাল গাছের পাতাগুলো মানুষকে বেশি মুগ্ধ করে। তবে আগের মতো এখন তেমন তালগাছ দেখা যায় না। আগে গ্রামাঞ্চলে অনেক তালগাছ দেখা যেত। আমাদের বাড়ির পাশে এই তালগাছটি আছে। কিছুদিন আগে আমি ঘুরতে গিয়ে এই তাল গাছের ফটোগ্রাফিটি করেছিলাম। তাই আজকে এই তালগাছের ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করলাম।

IMG_20240109_230536.jpg

device : Samsung galaxy a7

লোকেশন

ফটোগ্রাফি - ৭ :

একি হচ্ছে একটি বিড়ালের ফটোগ্রাফি। বিড়াল কম বেশি সব বাড়িতে দেখা যায়। বিড়ালকে লালন পালন করলে তারা পোষ মানে। এই বিড়ালটি আমাদের বাড়িতে সবার ঘরে থাকে। যদিও বিড়ালটি কোন খাওয়ার জিনিস নষ্ট করে না। কিছুদিন আগে আমি রান্না করতেছি পাকের ঘরে। তখন পাশ থেকে বিড়ালটি আমাকে দেখতেছে। সাথে সাথে আমি এই বিড়ালের ফটোগ্রাফি করি। তাই আজকে এই বিড়ালের ফটোগ্রাফি আপনাদের মাঝে খুব সুন্দর করে শেয়ার করলাম। আশা করি আমার এই ফটোগ্রাফি আপনাদের অনেক ভালো লাগবে। ৎ

IMG_20240109_230254.jpg

device : Samsung galaxy a7

লোকেশন

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7xbS7ungTbMjNMsQ7fPnm8uUBT2bU8Azf8zCDQrq3tkzHjjCFyraxJQeY79tPTN45w8XxU9wtvaFmWRaLhgHSy5GYKQ6bg.png

IMG-20211226-WA0000.jpg

আমার নাম আকলিমা আক্তার মুনিয়া। আর আমার ইউজার নাম @bdwomen। আমি বাংলাদেশে বসবাস করি। বাংলা ভাষা হল আমাদের মাতৃভাষা আর আমি মাতৃভাষা বলতে পারি বলেই অনেক গর্বিত। আমি বিভিন্ন ধরনের ছবি এবং পেইন্টিং আঁকতে খুবই পছন্দ করি। আমি প্রায় সময় বিভিন্ন ধরনের পেইন্টিং এঁকে থাকি। আবার রঙিন পেপার এবং বিভিন্ন রকমের জিনিস দিয়ে নানা ধরনের কারুকাজ তৈরি করতে আমার খুবই ভালো লাগে। আবার নিজের বিভিন্ন জায়গায় গিয়ে ছবি তুলতে খুবই ভালো লাগে। আমি চেষ্টা করি সব ধরনের জিনিস কখনো না কখনো একবার করে করার জন্য। আবার বিভিন্ন ধরনের আইডিয়া মাথায় আসলে সেগুলো ও করার চেষ্টা করি।

35FHZ8gBpndbrF88KC8i6DmfoqNdVfSnhzJshZCJksDJs27YpCCUjp1oaP6ko3mLJbQtLE76ZKc5r3aFXKh8EK2Xg2XbxHP97436Dksrat...K3RRDcGvdyC6bx3TE39Zctd2ho1pJ1hm9nj6RC6gfhhSEVDEf6zHmiqsgBwDTEDG8onxfxrWKe5ZMmiwAvtnX6XvsCqykCT5aFqMFBq2wcdKNs74j1RgTuza3g.png

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjde9gvbjDSDFUe2t87sHycAo9yh4cXNBQ2uKuZLC2jPzA8Qx5HRSqkJDxCm2F1P...XMCuWWrUK8WEzc1spvbtGymKcxp9cSaiY7YD7nmGv2yy3TJjQK1R5Bx6mMsJqHLdPZ4gBXB1M3ZGWR3ESWZxh8hd9tvb68pfdL8xHrioiqDnHuRUqd8FYt5aog.png

ধন্যবাদ সবাইকে

Sort:  
 7 months ago 

প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি গুলো সব সময়ই আমার কাছে অনেক ভালো লাগে আপু। আপনার সাতটি রেনডম ফটোগ্রাফি দেখে মুগ্ধ হয়ে গেলাম। প্রতিটি ফটোগ্রাফির সাথে অনেক সুন্দর উপস্থাপন করেছেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল আপু।

Posted using SteemPro Mobile

 7 months ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য

 7 months ago 

আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলোর মাধ্যমে দারুন কিছু দৃশ্য দেখতে পেয়েছি আপু। বিশেষ করে কামরাঙ্গা গাছের উপরে মুরগি বসে আছে। ব্যাপারটা দেখে আমার কাছে খুবই ভালো লেগেছে। তাছাড়া অন্যান্য ফটোগ্রাফি গুলো চমৎকার ছিল।

 7 months ago 

আসলেই এই কামরাঙ্গা গাছটার মধ্যে প্রায় সময় মুরগিগুলো উঠে বসে থাকে।

 7 months ago 

খুব সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি করেছেন। ফটোগ্রাফি গুলো দেখে আমি মুগ্ধ হয়ে গেছি। সবগুলো ফটোগ্রাফি খুব সুন্দর ছিল। ধন্যবাদ আপনাকে সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 7 months ago 

ধন্যবাদ আপনাকে উৎসাহ মূলক মন্তব্য করার জন্য।

 7 months ago 

আপু আপনি আজকে আমাদের মাঝে বেশ কয়েকটি সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করেছেন। আজকে আপনার শেয়ার করা ফটোগ্রাফের মধ্যে আমার কাছে খুব বেশি ভালো লেগেছে সন্ধ্যার ফটোগ্রাফি এবং গাছে যেন মনে হচ্ছে কি পাখি বসে আছে এই ফটোগ্রাফি গুলো দেখে আমার খুবই ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 7 months ago 

এরকম ফটোগ্রাফি গুলো করে আপনাদের মাঝে শেয়ার করতে বেশ ভালই লাগলো ধন্যবাদ।

 7 months ago 

সুন্দর রেনডম ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার রেনডম ফটোগ্রাফি গুলো আমার কাছে বেশ ভালই লেগেছে। এবং সবগুলো ফটোগ্রাফির সাথে সুন্দর বর্ণনা দিয়েছেন। তবে ফটোগ্রাফি গুলোর মধ্যে আমার কাছে কামরাঙ্গা গাছে মুরগির ফটোগ্রাফি এবং বন্য ফুলের ফটোগ্রাফি বেশ ভালো লেগেছে। এত সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 7 months ago 

আমার করা ফটোগ্রাফি গুলো আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম।

 7 months ago 

অসাধারণ কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন যা দেখে চোখ ফেরানো যাচ্ছে না। বিশেষ করে বন্যফুলের ফটোগ্রাফি ও মালটা পাতার ফটোগ্রাফিটা চমৎকার ছিল। এবং গাছে মুরগি ওঠার দৃশ্যটি অসাধারণভাবে ক্যান্সার করেছেন। আপনাকে ধন্যবাদ এত সুন্দর ফটোগ্রাফি দেখার সুযোগ করে দেওয়ার জন্য।

Posted using SteemPro Mobile

 7 months ago 

চেষ্টা করেছি সুন্দর ফটোগ্রাফি গুলো করে আপনাদের মাঝে শেয়ার করার জন্য

 7 months ago 

আপু আপনি খুবই সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। ফটোগ্রাফি গুলো দেখতে দারুণ হয়েছে। এইরকম রেনডম ফটোগ্রাফি গুলো আমার অনেক পছন্দের। এগুলোর মাধ্যমে অনেক ধরনের ফটোগ্রাফি দেখা যায়। ধন্যবাদ আপু ফটোগ্রাফি পোস্ট টি শেয়ার করার জন্য।

 7 months ago 

যেখানে যাই সেখানে গিয়ে কিছু ফটোগ্রাফি করে আপনাদের মাঝে শেয়ার করতে ভালো লাগে।

 7 months ago 

আপনি আজকে খুবই চমৎকার কিছু ফটোগ্রাফি করেছেন। আপনার প্রতিটা ফটোগ্রাফি ভিন্ন ধরনের বলে দেখতে বেশি ভালো লাগছে। প্রাকৃতিক সৌন্দর্যগুলো আমার অনেক ভালো লাগে। এত চমৎকার ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 7 months ago 

সব সময় এভাবেই উৎসাহ মূলক মন্তব্য করে পাশে থাকবেন ধন্যবাদ।

 7 months ago 

খুবই সুন্দর সুন্দর ফটোগ্রাফি করেছেন। তবে আপনার এই ফটোগ্রাফি গুলো দেখে বেশি ভালো লাগল। তবে নদীর পাড়ে সুন্দর একটি বাগান ছিলো বাগানে গেট বন্ধ থাকার কারণে আপনারা ভিতরে ঢুকতে পারেননি। তবে এর আগে আপনার ফটোগ্রাফি করেছিলেন। আসলে হাজবেন্ড ওয়াইফ খুবই সুন্দর মুহূর্ত উপভোগ করেন। আপনাদের ভ্রমণের এই দৃশ্যগুলো দেখে খুবই ভালো লাগে আমার।

Posted using SteemPro Mobile

 7 months ago 

আসলেই ওখানে আমরা আশেপাশেই বেশ ভালোই ঘোরাঘুরি করলাম।

 7 months ago 

গাছে বসে থাকা মুরগির দৃশ্যটা কিন্তু আমার কাছে অনেক ভালো লেগেছে। খুব সুন্দর ভাবে আপনি ক্যাপচার করেছেন। পাশাপাশি অন্যান্য ফটোগুলো বেশ দারুন ছিল। সব মিলে অসাধারণ একটি ফটোগ্রাফি পোস্ট শেয়ার করেছেন।

 7 months ago 

মুরগির ছবিটি আমার নিজের কাছেও বেশ ভালোই লাগলো। ধন্যবাদ মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 61159.70
ETH 2631.81
USDT 1.00
SBD 2.63