DIY || এসো নিজে করি || জন্মদিনের কেকের মেন্ডেলা আর্ট ১০% @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা

হ্যালো বন্ধুরা সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই ভাল আছেন। আলহামদুলিল্লাহ আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আজকে আপনাদেরকে সুন্দর একটা আর্ট এঁকে দেখাবো। এরকম আর্ট গুলো আঁকতে আমার খুব ভালো লাগে। তাই সব সময় এরকম আর্ট গুলো আঁকতে চেষ্টা করি। যাতে সুন্দর কিছু আঁকতে পারি। তাই আজকে আপনাদেরকে অন্যরকম একটা আর্ট করে দেখাবো। তাই আজকে আমার আঁকা আর্টটা আপনাদের সাথে ভাগ করে নেব। আশা করি আপনাদের সকলের খুব ভালো লাগবে আমার এই আর্ট।

IMG-20220628-WA0016.jpg

আঁকার উপকরণ :

✓ আঁকার খাতা
✓ পেন্সিল
✓ রাবার
✓ কাটার
✓ মার্কার কলম

আঁকার বিবরণ :

ধাপ ১ :

প্রথমে আমি আঁকার জন্য একটি বই নিলাম। এরপর আমি পেন্সিল দিয়ে কেকের এর একটা স্কেচ করে নিলাম।

IMG-20220628-WA0013.jpg

ধাপ ২ :

এরপর আমি কেক এর ভেতরের অংশটা তে মার্কার কলম দিয়ে চিকন চিকন করে আঁকা শুরু করি।

IMG-20220628-WA0008.jpg

ধাপ ৩ :

এরপর মার্কার কলম দিয়ে গাড়ো করে দিলাম।

IMG-20220628-WA0014.jpg

ধাপ ৪ :

এরপর কেকের নিচের অংশে কালো রং দিয়ে রং করে নিলাম।

IMG-20220628-WA0011.jpg

ধাপ ৫ :

কালো করার উপরের দিকে সুন্দর কিছু ফুলের মত করে এঁকে দিলাম। দেখতে খুবই সুন্দর দেখাচ্ছে।

IMG-20220628-WA0015.jpg

ধাপ ৬ :

এরপর কেকের ভিতর ম্যান্ডেলার ফুল এঁকে নিলাম ‌‌। কেক দেখতে খুবই সুন্দর দেখাচ্ছে ‌।

IMG-20220628-WA0009.jpg

ধাপ ৭ :

কেকের দুইপাশে ম্যান্ডেলার ফুল। দুই পাশে দেখতে অসম্ভব সুন্দর দেখা যাচ্ছে।

IMG-20220628-WA0010.jpg

ধাপ ৮ :

এরপর উপরের দিকে ম্যান্ডেলার ফুলের মতো করে আরো অনেকগুলো ফুল এঁকে দিলাম। এতে দেখতে অসম্ভব সুন্দর দেখা যাচ্ছে। এভাবে কেকের ম্যান্ডেলা আঁকা শেষ করলাম।

IMG-20220628-WA0016.jpg

শেষ ধাপ :

IMG-20220628-WA0016.jpg

আমার পরিচয়

IMG-20211226-WA0000.jpg

আমার নাম আকলিমা আক্তার মুনিয়া। আর আমার ইউজার নাম @bdwomen। আমি বাংলাদেশে বসবাস করি। বাংলা ভাষা হল আমাদের মাতৃভাষা আর আমি মাতৃভাষা বলতে পারি বলেই অনেক গর্বিত। আমি বিভিন্ন ধরনের ছবি এবং পেইন্টিং আঁকতে খুবই পছন্দ করি। আমি প্রায় সময় বিভিন্ন ধরনের পেইন্টিং এঁকে থাকি। আবার রঙিন পেপার এবং বিভিন্ন রকমের জিনিস দিয়ে নানা ধরনের কারুকাজ তৈরি করতে আমার খুবই ভালো লাগে। আবার নিজের বিভিন্ন জায়গায় গিয়ে ছবি তুলতে খুবই ভালো লাগে। আমি চেষ্টা করি সব ধরনের জিনিস কখনো না কখনো একবার করে করার জন্য। আবার বিভিন্ন ধরনের আইডিয়া মাথায় আসলে সেগুলো ও করার চেষ্টা করি।

ধন্যবাদ সবাইকে

Sort:  
 2 years ago 

জন্মদিনের কেকের মেন্ডেলা আর্ট খুবই সুন্দর হয়েছে এ সকল কাজ করতে অনেক সময় প্রয়োজন হয় এবং ধৈর্য দরকার হয়। এভাবেই এগিয়ে যান আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ছোট্ট মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 2 years ago 

আপনি অনেক সুন্দর একটি ম্যান্ডেলা আর্ট করেছেন। দেখতে অনেক সুন্দর লাগছে। আপনি সব সময় আমাদের সাথে অনেক সুন্দর সুন্দর চিত্রাংকন শেয়ার করেন। এগুলো আমার কাছে অনেক ভালো লাগে। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি চিত্রাংকন আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

আমার এই আর্টগুলো আপনার কাছে ভালো লাগে জেনে আমার কাছে ভীষণ ভালো লাগলো। আসলে আমি প্রতিনিয়ত চেষ্টা করি আপনাদের সাথে ভালো কিছু শেয়ার করার। সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ।

 2 years ago 

আপনি খুব সুন্দর করে জন্মদিনের ম্যান্ডেলা কেক তৈরি করেছেন আমাদের মাঝে। সত্যি কথা বলতেই ম্যান্ডেলার চিত্র গুলো দেখতে অনেক ভালো লাগে। দেখে বোঝা যাচ্ছে অনেক নিখুঁতভাবে এবং সময় নিয়ে তৈরি করেছেন। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি ম্যান্ডেলা চিত্র আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার মন্তব্য পড়ে আমার কাছে ভীষণ ভালো লেগেছে। এত সুন্দর একটি মন্তব্য করে আমার পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপু আপনার জন্মদিনের ম্যান্ডেলা আর্ট টি অসাধারণ হয়েছে। খুবই চমৎকার করে আপনি আর্টটি করেছেন ।আসলে মেন্ডেলা আর্ট গুলো দেখতে আমার কাছে বেশ ভালো লাগে। যদিও এগুলো করতে অনেক সময় ও ধৈর্যের প্রয়োজন হয় ।তারপরেও যখন হয়ে যায় তখন বেশ ভালো লাগে ।আপনার আর্ট টিও বেশ ভালো লাগলো ।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আমার এই মেন্ডেলা আর্ট অংকন আপনার কাছে ভালো লেগেছে জেনে আমার কাছে ভীষণ ভালো লাগলো। এত সুন্দর একটি মন্তব্য করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আসলেই আপনি আমাদেরকে আজকে অন্যরকম একটি আর্ট দেখালেন এ ধরনের আর্ট গুলো দেখতে ভালোই লাগে। ম্যান্ডেলা আর্টগুলো আমার কাছে খুব ভালো লাগে। তারপরে আবার এত সুন্দর একটি কেক এর ম্যান্ডেলা আর্ট করেছেন খুব সুন্দর লাগছে ডিজাইন গুলো অনেক নিখুঁত করে করেছেন।

 2 years ago 

আপনার মন্তব্য পড়ে আমার কাছে ভীষণ ভালো লেগেছে। এত সুন্দর একটি মন্তব্য করে আমার পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপু আপনি জন্মদিনের কেকের খুব সুন্দর একটি ম্যান্ডেলা আর্ট করেছেন। খুব সুন্দর লাগছে কেকটি। আপনার আর্ট গুলো সব সময় ভীষণ সুন্দর হয়। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।আপনার জন্য শুভেচ্ছা ও ভালোবাসা রইলো আপু।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি মন্তব্য করে আমার পাশে থাকার জন্য।

 2 years ago 

এর আগে আমি আপনার পেইন্টিং ও ডিজিটাল আর্ট গুলো দেখেছি। কিন্তু মনে হচ্ছে এই প্রথম ম্যান্ডেলা আর্ট দেখলাম । আপনার ম্যান্ডেলা আর্ট টিও জাস্ট অসাধারণ হয়েছে। দেখতে খুবই সুন্দর লাগছে জন্মদিনের কেক টি। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর একটি আর্ট শেয়ার করার জন্য আপনার জন্য আমার পক্ষ থেকে অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল। ভালোবাসা নিও আপু 🥰❣️

 2 years ago 

আপনার মন্তব্য আমার কাছে ভীষণ ভালো লেগেছে পড়ে। এত সুন্দর একটা মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago (edited)

খুব সুন্দর জন্মদিনের কেকের ম্যান্ডেলা আর্ট করেছেন দেখেই মুগ্ধ হয়ে গেলাম। খুব নিখুঁত ভাবে ভাবে ম্যান্ডেলার টি সম্পন্ন করেছেন আর্টটি খুবই সুন্দর লাগছে। ম্যান্ডেলাআর্ট গুলো করতে অনেক সময় ধৈর্য লাগে। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আমার কাছে এরকম আর্ট করতে ভীষণ ভালো লাগে তাই আমি সব সময় এরকম আর্ট করার চেষ্টা করি। ছোট্ট মন্তব্য করে আমার পাশে থাকার জন্য ধন্যবাদ।

 2 years ago 

জন্মদিনের কেকের মেন্ডেলা আর্ট শেয়ার করেছেন যেখানে জ্বলন্ত মোমবাতি দুটির সৌন্দর্য সবচেয়ে বেশি ভালো লেগেছে আমার কাছে। এভাবে আপনার কাজের দক্ষতা আমাদের মাঝে তুলে ধরার জন্য অনেক ধন্যবাদ আপু।

 2 years ago 

আমি প্রতিনিয়ত চেষ্টা করে থাকি আপনাদের সাথে এরকম ভালো কিছু শেয়ার করার। এভাবেই আমার পাশে থাকবেন ধন্যবাদ মন্তব্যের জন্য।

 2 years ago 

জাস্ট অসাধারণ আপনি খুবই চমৎকারভাবে জন্মদিনের কেকের মান্ডালা অংকন আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার এই অংকন দেখেই বোঝা যাচ্ছে আপনি অনেক সময় নিয়ে ধৈর্য সহকারে এটা অঙ্কন করেছেন শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আপনার এই মন্তব্যটি পড়ে আমার কাছে খুবই ভালো লেগেছে। এত সুন্দর একটি মন্তব্য করি আমার পাশে থাকার জন্য ধন্যবাদ জানাই আপনাকে।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.15
JST 0.029
BTC 63183.53
ETH 2643.93
USDT 1.00
SBD 2.78