DIY || এসো নিজে করি || 🖼️🖼️ পোস্টার রং দিয়ে আঁকা প্রাকৃতিক দৃশ্যের পেইন্টিং ১০% 🏡🏡 @shy-fox এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা

হ্যালো বন্ধুরা সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই ভাল আছেন। আলহামদুলিল্লাহ আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আজকে আপনাদেরকে সুন্দর একটা আর্ট এঁকে দেখাবো। এরকম আর্ট গুলো আঁকতে আমার খুব ভালো লাগে। তাই সব সময় এরকম আর্ট গুলো আঁকতে চেষ্টা করি। যাতে সুন্দর কিছু আঁকতে পারি। তাই আজকে আপনাদেরকে অন্যরকম একটা আর্ট করে দেখাবো। তাই আজকে আমার আঁকা আর্টটা আপনাদের সাথে ভাগ করে নেব। আশা করি আপনাদের সকলের খুব ভালো লাগবে আমার এই আর্ট।

IMG_20220415_121748.jpg

আঁকার উপকরণ :

✓ আঁকার খাতা
✓ পোস্টার রং
✓ রং করার তুলি
✓ পেন্সিল
✓ রাবার
✓ কাটার

আঁকার বিবরণ :

ধাপ ১ :

প্রথমে আমি একটি আঁকার খাতা নিয়ে নিলাম। তারপর সেই খাতাটার মাঝখানে উপরের কিছুটা অংশ আর নিচের কিছুটা অংশে হালকা নীল রং দিয়ে রং করে নিলাম।

IMG_20220413_115434.jpg

IMG_20220413_115438.jpg

ধাপ ২ :

তারপর নীল রংয়ের মাঝখানে হালকা সবুজ রং দিয়ে কিছুটা অংশ চিকন করে সুন্দরভাবে রং করে নিলাম।

IMG_20220413_120449.jpg

IMG_20220413_120633.jpg

ধাপ ৩ :

তারপর সবুজ রঙের কিছুটা অংশ নিচের দিকে পানির ছায়ার দিকে ধীরে ধীরে রং করে নিলাম। দেখতে কিছুটা পানির ছায়ার মতো মনে হয়।

IMG_20220413_121110.jpg

IMG_20220413_121114.jpg

ধাপ ৪ :

তারপর সবুজ রংয়ের উপরের খোলা আকাশের মধ্যে সবুজ আর হলুদ রং দিয়ে ঝোপের মত করে কিছুটা গাছ রং করে নিলাম।

IMG_20220413_123232.jpg

IMG_20220413_123510.jpg

ধাপ ৫ :

তারপর ঝোপের মত গাছগুলোর মাঝখানে দুটি ঘর সুন্দরভাবে রং করে নিলাম। তারপর ঘরের চালের উপরে ছোট ছোট দুটি গাছ রং করে নিলাম।

IMG_20220413_190421_mfnr.jpg

IMG_20220413_191446_mfnr.jpg

IMG_20220413_191449_mfnr.jpg

ধাপ ৬ :

তারপর নিচে থাকা নদীর পানির একপাশে গাছের কিছুটা ঢাল হালকা কফি কালার রং দিয়ে সুন্দরভাবে রং করে নিলাম।

IMG_20220413_192358_mfnr.jpg

IMG_20220413_193032_mfnr.jpg

ধাপ ৭ :

তারপর সে গাছের ডালগুলো চারপাশে আঁকাবাঁকা করে সবুজ রং দিয়ে কয়েকটা পাতার ঝোপ সুন্দরভাবে ধীরে ধীরে রং করে নিলাম।

IMG_20220413_193336_mfnr.jpg

IMG_20220413_194208_mfnr.jpg

ধাপ ৮ :

এইভাবে খুবই চমৎকার একটি পেইন্টিং অঙ্কন করা শেষ করে নিলাম। দেখতে পুরো পেইন্টিংটা অসাধারণ দেখা যায়।

IMG_20220413_194259_mfnr.jpg

শেষ ধাপ :

এইভাবে খুবই চমৎকার একটি পেইন্টিং অঙ্কন করে নিলাম। আশা করব আমার পেইন্টিং আপনাদের সকলের খুবই পছন্দ হবে।

IMG_20220415_121808.jpg

IMG_20220415_121748.jpg

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7xbS7ungTbMjNMsQ7fPnm8uUBT2bU8Azf8zCDQrq3tkzHjjCFyraxJQeY79tPTN45w8XxU9wtvaFmWRaLhgHSy5GYKQ6bg.png

IMG-20211226-WA0000.jpg

আমার নাম আকলিমা আক্তার মুনিয়া। আর আমার ইউজার নাম @bdwomen। আমি বাংলাদেশে বসবাস করি। বাংলা ভাষা হল আমাদের মাতৃভাষা আর আমি মাতৃভাষা বলতে পারি বলেই অনেক গর্বিত। আমি বিভিন্ন ধরনের ছবি এবং পেইন্টিং আঁকতে খুবই পছন্দ করি। আমি প্রায় সময় বিভিন্ন ধরনের পেইন্টিং এঁকে থাকি। আবার রঙিন পেপার এবং বিভিন্ন রকমের জিনিস দিয়ে নানা ধরনের কারুকাজ তৈরি করতে আমার খুবই ভালো লাগে। আবার নিজের বিভিন্ন জায়গায় গিয়ে ছবি তুলতে খুবই ভালো লাগে। আমি চেষ্টা করি সব ধরনের জিনিস কখনো না কখনো একবার করে করার জন্য। আবার বিভিন্ন ধরনের আইডিয়া মাথায় আসলে সেগুলো ও করার চেষ্টা করি।

35FHZ8gBpndbrF88KC8i6DmfoqNdVfSnhzJshZCJksDJs27YpCCUjp1oaP6ko3mLJbQtLE76ZKc5r3aFXKh8EK2Xg2XbxHP97436Dksrat...K3RRDcGvdyC6bx3TE39Zctd2ho1pJ1hm9nj6RC6gfhhSEVDEf6zHmiqsgBwDTEDG8onxfxrWKe5ZMmiwAvtnX6XvsCqykCT5aFqMFBq2wcdKNs74j1RgTuza3g.png

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPyYtysqh4AAKfFe2PjLrs9yQRDk8uu33U6mEQUawZfzwZRYHVdfBKjFEY9bHU...rKYsVvSJ5cLMN6F1MDoTYB9sbZTry4Gk1FMDMADUBUpmCn99Roaxp8rXJb2eC5PoQwkZVhzif52ME79WDArQnyqeDztM45wH4rnBUqqX43DwMEvnLB38AXvxAS.png

ধন্যবাদ সবাইকে

Sort:  
 2 years ago 

আপু আপনার আঁকা প্রাকৃতিক দৃশ্যের পেইন্টিং দেখে আমি স্তব্ধ হয়ে গেছি। কিছুক্ষণের জন্য আমার চোখ স্থির হয়ে রইল, আপনার পেইন্টিংটির উপরে। আপু, আপনি একদম চোখ ধাঁধানো প্রাকৃতিক দৃশ্যের পেইন্টিং করেছেন। যা দেখে প্রশংসা করার ভাষা হারিয়ে ফেলছি। আমি এর আগেও আপনার অনেক পেইন্টিং দেখেছি। প্রতিটা পেইন্টিং আমার কাছে অনেক ভালো লেগেছে। তবে আজকের পেইন্টিংটি দেখে আমি পুরাই অবাক হয়ে গেছি। এত সুন্দর পেইন্টিং আগে কখনো দেখেছি বলে আমার মনে হচ্ছে না। সত্যিই আপু, পোস্টার রং দিয়ে আঁকা প্রাকৃতিক দৃশ্যের পেইন্টিংটি অসাধারণ জাস্ট অসাধারণ হয়েছে। মনে হচ্ছে যত বলছি প্রশংসার জন্য অনেক কম হয়ে যাচ্ছে। আমি যা বলছি তা মন থেকে বলছি। এভাবেই সুন্দর সুন্দর পেইন্টিং আমাদের মাঝে উপস্থাপন করবেন এই প্রত্যাশা করছি।

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্যের জন্য 🤗🤗

 2 years ago 

আপু, পোস্টার রং দিয়ে অসাধারণ সুন্দর প্রাকৃতিক দৃশ্যটি দেখে সত্যিই আমি মুগ্ধ হয়ে গিয়েছি🥰 প্রাকৃতিক দৃশ্যটি একদম বাস্তবিক প্রাকৃতিক দৃশ্যের মত লাগে খুবই ভালো লেগেছে।আপু, আপনার অংকন গুলো সব সময় অসাধারণ সুন্দর হয়ে থাকে আজকে অংকনটি কিন্তু তার ব্যতিক্রম হয়নি।অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি অংকন আমাদের মাঝে শেয়ার করার জন্য।।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে এত সুন্দর মন্তব্যের জন্য 🤗 ঐ

 2 years ago 

আপু আজকে আমি আপনার আর্ট দেখে তো মুগ্ধ হয়ে গেলাম। আপনার আজকের আর্ট আমার কাছে অন্যান্য দিনের তুলনায় অনেক ভালো লেগেছে এবং আপনি এর প্রতিটি ধাপ আমাদের সামনে চমৎকার ভাবে উপস্থাপন করেছেন। অনেক অনেক শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্যের জন্য 🤗🤗

 2 years ago 

আপু খুব সুন্দর, এক কথায় অসাধারণ। পোস্টার রং দিয়ে আঁকা প্রাকৃতিক দৃশ্যের পেইন্টিং খুব চমৎকার হয়েছে।ঘরের কালারটা বেশ সুন্দর হয়েছে। আপু আপনি প্রতিটি ধাপ খুব সুন্দর করে দেখিয়েছেন। ধন্যবাদ।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে

 2 years ago 

আপু আপনি আজকে চমৎকার ভাবে পোস্টার রং দিয়ে আঁকা প্রাকৃতিক দৃশ্যের পেইন্টিং করেছেন দেখতে অসাধারণ হয়েছে। আপনার হাতের কাজ গুলো ভিশন ভালো লাগে। আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন।

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্যের জন্য 😍😍

 2 years ago 

আপনার সবগুলো পেইন্টিং আমি সবসময় ভালোভাবে খেয়াল করে থাকি। আমার কাছে বেশ ভালো লাগে আপনার আঁকা দৃশ্য গুলো🙂।
আর আপনার আজকের আঁকা পেইন্টিং এত অসাধারণ। অনেক সাবলীলভাবে এঁকেছেন যে পরিবেশটা বেশ সুন্দর মনে হচ্ছে।

আপনাকে অনেক অসংখ্য ধন্যবাদ এত চমৎকার একটি পেইন্টিং আমাদের উপহার দেয়ার জন্য,শুভকামনা রইল।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপু এত সুন্দর মন্তব্যের জন্য 🤗🤗

 2 years ago 

আসলে আপনার দক্ষতা আছে বলতে হয়। আপনি পোস্টার রং দিয়ে প্রাকৃতিক দৃশ্যের পেইন্টিং করেছেন। বেশ ভালো লাগলো। দারুন দক্ষতা সম্পন্ন করেছেন। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপনা করেছেন। বিশেষ করে গাছটি আমার বেশ ভালো লাগলো।

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্যের জন্য 😍😍

 2 years ago 

জাস্ট অসাধারণ হয়েছে আপু আপনার তৈরি প্রাকৃতিক-দৃশ্য-অংকন টি। আপনার তৈরি প্রতিটি চিত্র অংকন আমার কাছে অনেক ভালো লাগে। আপনার কাছ থেকে আমি নতুন নতুন কিছু চিত্র অংকন শিখতে পারি। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর প্রাকৃতিক দৃশ্য আমাদের মাঝে উপহার দেওয়ার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্যের জন্য 🤗🤗

 2 years ago 

পোস্টার রং দিয়ে আঁকা প্রাকৃতিক দৃশ্যের পেইন্টিং অনেক সুন্দর হয়েছে আপু। আপনি অনেক সুন্দর একটি পেইন্টিং করেছেন। আপনার পেইন্টিং এর দক্ষতা আমার কাছে ভালো লেগেছে। দারুন এই পেইন্টিং করে সকলের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি। আপু আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে এত সুন্দর মন্তব্যের জন্য 😍😍

 2 years ago 

ওয়াও আপু মনোমুগ্ধকর একটি পেইন্টিং আমাদের মাঝে শেয়ার করেছেন।অনেক ভালো লাগলো আপনার তৈরি প্রাকৃতিক দৃশ্যের পেইন্টিং টি। পোস্টার রং ব্যবহার করে এত সুন্দর একটি পেইন্টিং আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্যের জন্য 🤗🤗

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56442.36
ETH 2405.22
USDT 1.00
SBD 2.32