সাতটি ফুলের রেনডম ফটোগ্রাফিsteemCreated with Sketch.

in আমার বাংলা ব্লগ2 years ago

1662995953560.jpg

device : Redme note 9

লোকেশন

হ্যালো বন্ধুরা,

সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই অনেক ভাল আছেন। আমিও আলহামদুলিল্লাহ আল্লাহর রহমতে খুবই ভাল আছি। প্রতিদিনের মতো আজকে আপনাদের সামনে নতুন একটি পোস্ট নিয়ে হাজির হলাম। কিন্তু আজকের পোস্ট আমি সাজিয়েছি ভিন্ন ধরনের কয়েকটা ফুলের ফটোগ্রাফি দিয়ে। বেশ কিছুদিন হল আমি ফটোগ্রাফি করতে ভীষণ পছন্দ করি। আমি যে কোন জায়গায় গিয়ে ফটোগ্রাফি করতে পছন্দ করি। কিছুদিন আগে আমি একটা জায়গায় ঘুরতে গিয়েছিলাম। সেখান থেকে আমি প্রায় অনেকগুলো ফটোগ্রাফি করি। আজকে আমি প্রায় অনেকগুলো ফটোগ্রাফি থেকে পেয়েছে ভিন্ন ধরনের সাতটা ফুলের ফটোগ্রাফি নিয়ে আসলাম। আশা করি আমার আজকের ফটোগ্রাফি গুলো আপনাদের ভালো।

ফটোগ্রাফি - ১ :

IMG_20220912_211234.jpg

আমাদের এখানে এই ফুলটি কাঠ গোলাপ নামে পরিচিত। হয়তোবা অন্য জায়গায় অন্য নামে পরিচিত হতে পারে। ফুলটা দেখলে সবাই নিশ্চয়ই চিনতে পারবে। এই ফুলের পাপড়ি গুলো দুই কালারের হয়ে থাকে। এখানে দেখতে পাচ্ছেন সাদা এবং হলুদ কালার দিয়ে পাপড়ি গুলো দেখা যাচ্ছে। এছাড়াও এই ফুলের মধ্যে আরও দু একটা জাত দেখেছি। এই ফুলের মধ্যে সাদা এবং গোলাপী কালারের আরো একটা ফুল আমি দেখেছিলাম ‌ ফুলগুলো কিন্তু দেখতে ভীষণ আকর্ষণীয়। আশা করি আমার আজকের ফটোগ্রাফি টা আপনাদের ভালো লাগবে।

device : Redme note 9

লোকেশন

ফটোগ্রাফি - ২ :

IMG_20220912_211259.jpg

device : Redme note 9

লোকেশন

এই ফুলটা নিশ্চয়ই আপনাদের পরিচিত। এইটা হচ্ছে অপরাজিতা ফুল। অপরাজিতা ফুলগুলো দেখতে সত্যি ভীষণ সুন্দর। বিশেষ করে অপরাজিতা ফুলের বেগুনি কালার টা দেখতে বেশি সুন্দর দেখায়। যদিও অপরাজিতা ফুলের মধ্যে আরও জাত রয়েছে। বিশেষ করে বাড়ির গেইটে অপরাজিতা ফুল লাগালে বেশি সুন্দর দেখায়। কিছুদিন আগে ঘুরতে গিয়েছিলাম। সেখানে প্রায় অনেকগুলো ফুলগাছ দেখতে পেয়েছি। ফুল গাছগুলো থেকে এই অপরাজিতা ফুলের ফটোগ্রাফি করলাম। অনেকগুলো ফটোগ্রাফি থেকে এই ফুলটা বেছে নিয়েছি।

ফটোগ্রাফি - ৩ :

IMG_20220912_211153.jpg

device : Redme note 9

লোকেশন

এই ফুলের নামটা আমার জানা নেই। যদি আপনাদের কারো জানা থাকে তাহলে অবশ্যই কমেন্টের মাধ্যমে জানাবেন। কিন্তু বেগুনি কালারের চিকন চিকন পাপড়ি যুক্ত এই ফুল টা দেখতে ভীষণ আকর্ষণীয়। আমি যখন ফুলের ফটোগ্রাফি করি। তখন এই ফুলটা আমি প্রথমবার দেখেছিলাম। বিশেষ করে ফুলটা বেগুনি কালার এই জন্য দেখতে বেশি সুন্দর লেগেছিল। এই ফুলের পাপড়ি গুলো একদম চিকন চিকন সুন্দর দেখাচ্ছিল। আমার মনে হয় ফটোগ্রাফি টা আপনাদের ভালো লাগবে।

ফটোগ্রাফি - ৪ :

IMG_20220912_211351.jpg

device : Redme note 9

লোকেশন

এই ফুলের নাম হচ্ছে ক্যালিয়ান্দ্রা টেরজেমিনা। ফুলটা কিন্তু আমাদের সবারই ভীষণ পরিচিত। আমার কাছে এই ফুলগুলো ভীষণ ভালো লাগে। বিশেষ করে চিকন চিকন পাপড়ি যুক্ত এই ফুলগুলো অনেক জাত হয়ে থাকে। এমনকি আমি নিজেও কয়েকটা কালারের ফুল দেখেছিলাম। আজকে আমি যে ফটোগ্রাফি করলাম এই ফুলের রং হচ্ছে লাল। ফুলগুলোর পাপড়ি একদম চিকন এবং নরম তুলতুল দেখতে। কোনটা দেখা মাত্রই আমি করেছিলাম। আশা করি আপনাদের ভালো লাগবে।

ফটোগ্রাফি - ৫ :

IMG_20220912_211322.jpg

device : Redme note 9

লোকেশন

এটা হচ্ছে গোলাপ ফুলের মধ্যে একটি জাতের গোলাপ ফুল। এই গোলাপটা একটু হালকা কালার। আমাদের নিশ্চয়ই জানা আছে গোলাপ ফুলের মধ্যে প্রায় অনেকগুলো প্রজাতির গোলাপ রয়েছে। যদিও লাল গোলাপটা একটু বেশি জনপ্রিয়। কিন্তু এখন বিভিন্ন নার্সারিতে বিভিন্ন জাতের গোলাপ গাছ দেখা যায়। এই ফুলটা আমি একটা নার্সারি থেকে ফটোগ্রাফি করেছি। আমার কাছে ফুল টা দেখে ভালই লেগেছিল। আশা করি আপনাদের ভালো লাগবে।

ফটোগ্রাফি - ৬ :

IMG_20220912_211449.jpg

device : Redme note 9

লোকেশন

এটা হচ্ছে গোলাপ ফুলের মধ্যে আরও একটা গোলাপ ফুলের জাত। এই গোলাপের কালার টা একটু সাদা রংয়ের। এরকম হালকা সাদা কালারের গোলাপ গুলো দেখতে খুবই সুন্দর। এই ফুলের ফটোগ্রাফিটা ও আমি একটা নার্সারি থেকে করেছিলাম। কয়েকদিন আগে আমি অনেক বড় একটা নার্সারিতে ঘুরতে গিয়েছিলাম। সেখান থেকেই আমি আমার এই ফটোগ্রাফিটা বেছে নিলাম। মনে হচ্ছে এই ফটোগ্রাফি তো আপনাদের ভালো লাগবে।

ফটোগ্রাফি - ৭ :

IMG_20220912_211422.jpg

device : Redme note 9

লোকেশন

এই ফলের নাম অলকানন্দ ফুল। এটা হচ্ছে হলুদ রঙের অলকানন্দ ফুল। এখন বিভিন্ন জায়গায় অলকানন্দ ফুলগুলো দেখা যায়। আমি তো প্রায় কয়েকটা জায়গায় এই ফুলগুলো দেখেছিলাম। এই ফুলগুলো দেখতে ভীষণ সুন্দর। চুলের পাপড়ি গুলো ও বিষণ আকর্ষণীয়। আমাদের বাড়ির পাশে একটা বাড়িতে এই ফুলটা আমি দেখেছিলাম। সেখান থেকেই আমি আমি ফুলের ফটোগ্রাফি করলাম। অনেকগুলো ফটোগ্রাফি থেকে এই ফুলটা বেছে নিয়েছি। আশা করি ফটোগ্রাফি টা আপনাদের ভালো লাগবে।

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7xbS7ungTbMjNMsQ7fPnm8uUBT2bU8Azf8zCDQrq3tkzHjjCFyraxJQeY79tPTN45w8XxU9wtvaFmWRaLhgHSy5GYKQ6bg.png

IMG-20211226-WA0000.jpg

আমার নাম আকলিমা আক্তার মুনিয়া। আর আমার ইউজার নাম @bdwomen। আমি বাংলাদেশে বসবাস করি। বাংলা ভাষা হল আমাদের মাতৃভাষা আর আমি মাতৃভাষা বলতে পারি বলেই অনেক গর্বিত। আমি বিভিন্ন ধরনের ছবি এবং পেইন্টিং আঁকতে খুবই পছন্দ করি। আমি প্রায় সময় বিভিন্ন ধরনের পেইন্টিং এঁকে থাকি। আবার রঙিন পেপার এবং বিভিন্ন রকমের জিনিস দিয়ে নানা ধরনের কারুকাজ তৈরি করতে আমার খুবই ভালো লাগে। আবার নিজের বিভিন্ন জায়গায় গিয়ে ছবি তুলতে খুবই ভালো লাগে। আমি চেষ্টা করি সব ধরনের জিনিস কখনো না কখনো একবার করে করার জন্য। আবার বিভিন্ন ধরনের আইডিয়া মাথায় আসলে সেগুলো ও করার চেষ্টা করি।

35FHZ8gBpndbrF88KC8i6DmfoqNdVfSnhzJshZCJksDJs27YpCCUjp1oaP6ko3mLJbQtLE76ZKc5r3aFXKh8EK2Xg2XbxHP97436Dksrat...K3RRDcGvdyC6bx3TE39Zctd2ho1pJ1hm9nj6RC6gfhhSEVDEf6zHmiqsgBwDTEDG8onxfxrWKe5ZMmiwAvtnX6XvsCqykCT5aFqMFBq2wcdKNs74j1RgTuza3g.png

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjde9gvbjDSDFUe2t87sHycAo9yh4cXNBQ2uKuZLC2jPzA8Qx5HRSqkJDxCm2F1P...XMCuWWrUK8WEzc1spvbtGymKcxp9cSaiY7YD7nmGv2yy3TJjQK1R5Bx6mMsJqHLdPZ4gBXB1M3ZGWR3ESWZxh8hd9tvb68pfdL8xHrioiqDnHuRUqd8FYt5aog.png

ধন্যবাদ সবাইকে

Sort:  
 2 years ago 

সাত রংয়ের বাহারি ফুলের ফটোগ্রাফি দেখে আজ সত্যি মুগ্ধ হলাম। ফুল দেখে বরাবরই মুগ্ধ হই এটা নতুন কিছু নয় তবে আজকে আপনার এই বিশেষ পোস্টটি খুব সুন্দর লাগলো। কারণ এতে বিভিন্ন রকমের ফুল রয়েছে। সাথে সুন্দর বর্ণনা করেছেন।

 2 years ago 

ফুল সবাই কম বেশি পছন্দ করে আমি বিভিন্ন ধরনের ফুল ফটোগ্রাফি চেষ্টা করেছি ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপনার তোলা রেনডম ফটোগ্রাফি গুলো দেখে মুগ্ধ হয়ে গেলাম। আপনি অনেক সুন্দর ফটোগুলো পাশাপাশি বর্ণনা গুলো অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন।
আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

ধন্যবাদ আপনাকে আমার ফটোগ্রাফি গুলো দেখে আপনি মুগ্ধ হয়ে গেলেন শুনে খুশি হলাম।

 2 years ago 

বাহ আপু সাতটি ফুলের ফটোগ্রাফি নিয়ে আপনি চমৎকার একটি অ্যালবাম তৈরি করেছেন। প্রতিটি ফুল দেখতে অনেক সুন্দর লাগছে। তবে আমার কাছে ৩ ও ৪ নম্বর ফটোগ্রাফি ফুল দুটি একটু নতুন লাগছে। আজ প্রথম দেখলাম আপু আপনার মাধ্যমে। ধন্যবাদ আপু

 2 years ago 

আমার ফটোগ্রাফি গুলা আপনার কাছে ভালো লেগেছে শুনে খুব খুশি হলাম আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপু আপনার শেয়ার করা বিভিন্ন ফুলের ফটোগ্রাফি গুলো বেশ সুন্দর হয়েছে। আমিও আজ কাঠগোলাপের ফুলের কিছু ফটোগ্রাফি শেয়ার করেছি যদিও আপনি হলুদ কাঠগোলাপ ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন আর আমি লাল কাঠগোলাপ ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছি।

 2 years ago 

আপনি খুব সুন্দর করে মন্তব্য করায় আপনাকে অসংখ্য ধন্যবাদ। আসলে ফুলের মধ্যে অনেক কালার ফুল হয়ে থাকে।

 2 years ago 

হ্যাঁ আপু বায়োটেকনোলজির বিকাশের ফলে বিভিন্ন কালারের ফুল এখন পাওয়া যায় একই জাতের উদ্ভিদে।

 2 years ago 

আপনার ফুলের ফটোগ্রাফি গুলো বেশ চমৎকার হয়েছে। খুব সুন্দর সুন্দর কিছু ফুল নিয়ে আপনি আমাদের সামনে হাজির হয়েছেন ।প্রতিটি ফুলের নিচের বর্ণনা বেশ সুন্দর ছিল। তবে আপনার তিন নম্বর ফটোগ্রাফির ফুলটির নাম আমারও জানা নেই ।কাঠ গোলাপ আমারও খুবই পছন্দের একটি ফুল ।আমারও এই গাছটি আছে ।আপনাকে ধন্যবাদ এত সুন্দর ফুলের ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 2 years ago 

আসলে তিন নাম্বার পুলের নাম আমার জানা নেই আমি চেষ্টা করেছি নামটি জানার তা আর হলো না ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 2 years ago 

ফুল গুলো খুব সুন্দর। তৃতীয় ফুলটা আমার খুবই ভালো লাগে। প্রথম ফুলের সাথে আমার ছোটবেলার স্মৃতি জড়িয়ে আছে।

 2 years ago 

প্রথম ফুলের সাথে আপনার ছোটবেলা স্মৃতি জড়িয়ে আছে তা জানতে পারলে খুব ভালো লাগতো ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 2 years ago 

ফুলের ফটোগ্রাফি করতে আমিও অনেক ভালোবাসি আপু ৷ আপনি অনেক সুন্দর সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি করেছেন ৷ আপনার তোলা প্রতিটি ছবি-ই দুর্দান্ত হয়েছে ৷ ধন্যবাদ আপনাকে সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার জন্য ৷

 2 years ago 

আমার ফটোগ্রাফি গুলো দুর্দান্ত হয়েছে বলে মন্তব্য করায় খুব ভালো লাগলো আমার আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

ফুল প্রকৃতিকে করে তোলে যেমন সৌন্দর্যময়, ঠিক তেমনি মানুষের অন্তরকে সুন্দর করে রাঙিয়ে দিতেও কার্পণ্য করে না বিভিন্ন ধরনের রঙিন ফুল। রঙ্গিন ফুলগুলো যখন দেখি তখন রঙ্গিন ফুলের সৌন্দর্য আমাকে মুগ্ধ করে। কেয়া ফুলের ফটোগ্রাফিটি এবং ক্যালিয়ান্দ্রা টেরজেমিনা ফুলের ফটোগ্রাফিটি অতি চমৎকার হয়েছে। দুর্দান্ত সাতটি ফুলের ফটোগ্রাফি দিয়ে তৈরি একটি পোস্ট শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 2 years ago 

আপনি খুব সুন্দর করে কেয়া ফুলের ফটোগ্রাফিটি এবং ক্যালিয়ান্দ্রা টেরজেমিনা ফুলের ফটোগ্রাফি চমৎকার মন্তব্য করে আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপু ফটোগ্রাফি - ৩ এর ফুলের নাম হলো ঝুমকোলতা বা রাখী ফুল।আপনার প্রত্যেকটি ফুলের ছবি সুন্দর হয়েছে।ক্যালিয়ান্দ্রা টেরজেমিনা ফুলটি দেখতে যেমন সুন্দর তেমনি এর কোমল পাপড়ি মুখে ছুঁয়ে দিলে দারুণ এক অনুভূতি হয়।ভালো লাগলো ফুলের ছবিগুলো দেখে, ধন্যবাদ আপনাকে আপু।

 2 years ago 

প্রথমে আপনাকে ধন্যবাদ তিন নম্বর ফুলটির নাম কিন্তু আমার জানা নেই তবে আপনি রাখী ফুল বললেন। নামটি এখন জেনে খুব ভালো লাগলো অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার মত আমি ফটোগ্রাফি করতে ভীষণ ভালোবাসি। যেখানে সুন্দর ফুল দেখতে পায় সঙ্গে সঙ্গে ফটোগ্রাফি করে ফেলি। কাঠ গোলাপ ফুল আমার ভীষণ পছন্দের ফুল। প্রথম কাঠ গোলাপ ফুলের ফটোগ্রাফিটি একটু বেশি ভালো লেগেছে। সবগুলো ফুল আমার খুবই পরিচিত ফুল। ধন্যবাদ শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার ফটোগ্রাফি করতে ভালো লেগে শুনে খুশি হলাম। কাঠ গোলাপ ফুলের ফটোগ্রাফি আপনার ভালো লেগেছে আপনাকে অসংখ্য ধন্যবাদ মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 59404.52
ETH 2610.92
USDT 1.00
SBD 2.41