নাটকের রিভিউ " জামাই - বউ প্লেন চালায় "

in আমার বাংলা ব্লগlast year

হ্যালো বন্ধুরা,

আসসালামু আলাইকুম, কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। প্রতিদিনের মত আজকেও আপনাদের সামনে এসে হাজির হলাম। আজকেও আমি অন্য একটি নাটকের রিভিউ নিয়ে হাজির হলাম। নাটকের ভিডিও গুলো লিখতে আমার কাছে অনেক ভালো লাগে। কারণ নিজের পছন্দের নাটকগুলো দেখার পরেই আবার নিজেই লিখতে পারি এটি দেখেই নিজেকে অনেক বড় মনের মানুষ মনে হয়। আমার কাছে এই নাটকের রিভিউ গুলো পোস্ট করতে অনেক ভালো লাগে। চেষ্টা করি সুন্দর ভাবে নাটকের রিভিউটা লিখে আপনাদের মাঝে তুলে ধরার জন্য। আশাকরি আজকের নাটকের রিভিউ আপনাদের অনেক ভালো লাগবে।

Screenshot_20230608-135934_YouTube.jpg

ইউটিউব থেকে নেওয়া স্ক্রীনশট

নাটক সম্পর্কে কিছু তথ্য :-

নামজাতের মেয়ে কালো ভালো
রচনাসাইফুল ইসলাম
প্রযোজকআল-আমিন জমাদ্দার সবুজ
অভিনয়েতামিম খন্দকার, সায়লা সাথী, ফারুক আল ফারাবি, খাইরুল ইসলাম, আকমল,
চিত্রগ্রহণরাকিব মির্জা
প্রধান সহকারী পরিচালকশাকিল হোসেন
ক্যামেরা সহকারিরহমান মাহিন
প্রৌডাকশন ম্যানেজারআকমল
প্রোডাকশন সহকারিজাকির, ইমন, জহির

কাহিনী সারসংক্ষেপ

প্রথমেই বলবো নাটকটি আমার কাছে দেখে ভীষণ ভালো লেগেছে। খুবই হাসির একটি নাটক ছিল এটি। কিন্তু কিছু কিছু জায়গায় নাটকটি দেখে খুবই খারাপ লাগলো। কারণ মানুষ চাইলে স্বপ্ন পূরণের জন্য অনেক কিছুই করতে পারে। তাই আমি প্রথমেই বলবো নাটকের মধ্যে অভিনয় করেছে তামিম আর সাথী। আমার কাছে দুজনে নাটকগুলো দেখতে অনেক ভালো লাগে। নাটকের প্রথমেই তামিম একটি বিমান চালায়। মানে ওটি সত্যিকারের বিমান নয়। একটি গাড়িকে তারা সাজিয়েছে বিমানের মত। কারণ তামিমের স্বপ্ন একদিন বিমান চালাবে। আর সেই গাড়িটার নাম তারা রেখেছে রেগুনা। এভাবেই তামিমের একজন সহকারী সরকার তামিম গাড়ি চালাচ্ছে। এভাবে কয়েকদিন চালানোর পরে একদিন হঠাৎ করে যাত্রী নামার সময় দেখতে পায় গাড়িতে একজন বসে আছে।

Screenshot_20230608-123808_YouTube.jpg

Screenshot_20230608-124037_YouTube.jpg

তখন দেখতে পাই আর কেউ না সেটি হল সাথী। তখন তামিম গাড়ি থেকে নেমে সাথীকে জিজ্ঞেস করে কেন গাড়িতে বসে আছে নামতেছে না কেন। কিছুক্ষণ সাথী চুপ করে থাকেন। তারপর বলে আমি এই শহরে নতুন এসেছি। তখন তামিম জিজ্ঞেস করে কেন কি হয়েছে। তারপর সাথী বলে আমি একজনকে ভালোবেসে এই শহরে এসেছি। আমার মা-বাবা নেই আমি বাড়িতে একজন চাচার কাছে বড় হয়েছি। কিন্তু এখন আর ওই চাচার কাছে আমি ফিরে যেতে পারবো না। কোথায় যাব কি করব কিছু বুঝতেছিনা। তারপর তামিম বলল আচ্ছা ঠিক আছে তুমি আমাদের সাথে চলো।

Screenshot_20230608-124951_YouTube.jpg

তারপর তামিম সাথী কে নিয়ে একটি ভাড়া বাসায় গেল। তারপর তামিম বলল তুমি আজ থেকে এখানে থাকবে। সাথী বলল ঠিক আছে কিন্তু আমি কিভাবে ঘর ভাড়া আর খাওয়া-দাওয়া চালাবো। তখন তামিম বলল তোমাকে চিন্তা করতে হবে না আমি তোমাকে টাকা দেবো। সাথী বলল এটা কিভাবে সম্ভব আপনি কয়দিন আমাকে এভাবে চালাবেন। তারপর তামিম বলল আচ্ছা ঠিক আছে তাহলে তুমি আমাদের বিমানে বিমানবালা হিসেবে চাকরি কর। তখন সাথী বলল ঠিক আছে আমার তো বিমানবালা হিসেবে চাকরি করার খুব ইচ্ছে আগে থেকেই। তখন তামিমের সহকারী বলতেছে মহিলা মানুষ চাকরি করতে পারবেনা। কিন্তু তামিম বলল বিমানে তো বিমান ভাড়া হিসেবে মহিলারা চাকরি করে।

Screenshot_20230608-204120_YouTube.jpg

তারপর থেকে তামিমদের সাথে সাথে তাদের বিমান গাড়িতে চাকরি করতে থাকে। এভাবে কিছুদিন যাবার পরে একদিন হঠাৎ করে কিছু লোক রাত্রিবেলা গাড়িতে ওঠার নাম করে বসে পরলো। তারপর তারা সাথীকে আর তামিমকে বন্দুক দেখিয়ে তাদের গাড়িটা ছিনতাই করে নিয়ে গেল। তারপর তারা সিদ্ধান্ত নিল পুলিশ স্টেশন যাবে। তারা তিনজনেই পুলিশ স্টেশনে গিয়ে তাদের বলল আমাদের বিমান ছিনতাই হয়ে গেল। পুলিশ তো ভেবেছি সত্যি কারের হয়তো বিমান ছিনতাই হয়েছে। তখন পুলিশ বড় বড় অফিসারদেরকে ফোন দিয়ে তাদেরকে হয়রানি করে ফেলল। তখন পুলিশ তামিমদেরকে বলল বাড়িতে চলে আসার জন্য।

Screenshot_20230608-204808_YouTube.jpg

কিন্তু সাথী পরে বলল আমাদের সবকিছু ক্লিয়ার করে আসা উচিত ছিল। কিন্তু কি আর করার তারা বাড়িতে চলে আসলো। তারপর সকালে তামিমদের বাসার সাথেই গেল। ওখানে গিয়ে দেখতে পাই ওখানে পুলিশ তাদেরকে খুঁজতে এসেছে। এটি দেখে তামিম আর সাথেই ঘর থেকে বেরিয়ে আসলো। তারপর তাদের তিনজনকে পুলিশ থানায় ধরে নিয়ে গেল। তারপর সাথীকে জিজ্ঞেস করল পুলিশ তুমি তো ভালো মেয়ে কেন ওদের সাথে থাকতেছো। তারপর সাথী বলল আপনি ওদেরকে খারাপ বলবেন না ওরাও আমার মত ভাল। সাথী কে কিভাবে তামিম রা খুঁজে পেয়েছে সাথী পুলিশকে সবকিছু খুলে বলল। তারপর পুলিশটা তামিমদেরকে ছেড়ে দিল। তার সাথে পুলিশ বলল তাদের লেগুনা গাড়িতেও খুঁজে দেবে।

Screenshot_20230608-205154_YouTube.jpg

তারপর তারা বাড়িতে চলে আসলাম। পরের দিন সকালে তামিম মন খারাপ করে রাস্তার একপাশে বসে আছি। সাথী এসে বলল আমার সত্যি সত্যি বিমানবালা চাকরি হয়ে গিয়েছে। একদিন সাথে বিমান বালাই চাকরির ইন্টারভিউ দিয়েছিল। এই কথা শুনে তারা অনেক খুশি হয়ে গেল। তারপর তারা দুজনেই মিলে ফুচকা খাওয়ার সিদ্ধান্ত নিল। তারপর দুজনেই ফুচকা খেতে গেল। ওখানে হঠাৎ করে পুলিশ এসে তাদেরকে বলল তাদেরকে লেগুনা খুঁজে পাওয়া দিয়েছে। আর তার সাথে পুলিশ তাদেরকে বলল আর কখনো যেন বিমান বালাদের মত ড্রেস না পরে। তখন তারা বলল ঠিক আছে। পরের দিনের তামিম আর তার সহকারি গাড়ি নিয়ে বের হতে লাগলো। হঠাৎ করে তাদের সামনে সাথে এসে দাঁড়ালো।

Screenshot_20230608-205513_YouTube.jpg

Screenshot_20230608-205842_YouTube.jpg

তামিমের সাথে কে বলল তোমার বিমান বাড়ায় যাবার কথা ছিল না। সাথী বলল আমি ওখানে যাব না আমি তোমাদের সাথেই থাকবো। সাথী বলল আমি এই বিমান বালাই চাকরি করব ওখানে চাকরি করব না। তখন তামিম বলল আচ্ছা ঠিক আছে তাহলে। কিছুক্ষণ পরে তাদের সহকারী তাদেরকে বলল তোমরা দুজন তাহলে বিয়ে করে নাও। এই কথা শুনে তামিম আর সাথী নিশ্চুপ হয়ে গেল। পরে তাদের সহকারী বলল তোমরা কথা বলা আমি এই পেছেন্টার কে পৌঁছে দিয়ে আসি। তারপর তামিমের সাথে দাঁড়িয়ে দাঁড়িয়ে কথা বলতে লাগলো। তারপর সাথে বলল তাহলে ঠিক আছে চলো আমরা বিয়ে করিনি। তামিম ও বলল আচ্ছা ঠিক আছে। তারপর সুন্দর একটি মুহূর্ত দিয়ে তারা দুজন রাস্তার মধ্যে হাঁটতে শুরু করল। এই ভাবেই নাটকটি শেষ হয়ে গেল।

Screenshot_20230608-210318_YouTube.jpg

ব্যক্তিগত মতামত

ব্যক্তিগতভাবে নাটকটি আমার কাছে অনেক ভালো লেগেছে দেখতে। কারণ নাটকের মধ্যে কিছু হাস্যকর মুহূর্ত ছিল আবার কষ্টের মুহূর্ত ছিল। কিন্তু তারা লেগুনা গাড়িটাকে বিমান বানিয়ে ফেলেছে দেখে আমার কাছে অনেক মজা লাগলো নাটকটি দেখতে। স্বপ্ন মানুষকে কখনো না কখনো তাদের বাস্তব জীবনে পৌঁছে দেবে। তাই বলে কখনো স্বপ্ন ছেড়ে দেওয়া উচিত না। ওরাও ওদের স্বপ্নটাকে বেছে নিয়ে এলে লেগুনা গাড়িটাকে বিমান বানিয়ে ফেলবো। আমিও তাই সবাইকে বলব সবাই সবার স্বপ্নের পেছনেই শুনুন। কারণ যত স্বপ্নের দিকে এগুনের চেষ্টা করবেন একদিন ঠিক পৌঁছে যাবেন। নাটকটির প্রত্যেকটি ধাপ অনেক সুন্দর ছিল। সত্যি বলতে আমার কাছে নাটকটি অসাধারণ লেগেছে। আপনাদেরও আমার নাটকের রিভিউ কেমন লেগেছে আমাকে জানাবেন।

ব্যক্তিগত রেটিং

৯/১০

নাটকের লিংক

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7xbS7ungTbMjNMsQ7fPnm8uUBT2bU8Azf8zCDQrq3tkzHjjCFyraxJQeY79tPTN45w8XxU9wtvaFmWRaLhgHSy5GYKQ6bg.png

IMG-20211226-WA0000.jpg

আমার নাম আকলিমা আক্তার মুনিয়া। আর আমার ইউজার নাম @bdwomen। আমি বাংলাদেশে বসবাস করি। বাংলা ভাষা হল আমাদের মাতৃভাষা আর আমি মাতৃভাষা বলতে পারি বলেই অনেক গর্বিত। আমি বিভিন্ন ধরনের ছবি এবং পেইন্টিং আঁকতে খুবই পছন্দ করি। আমি প্রায় সময় বিভিন্ন ধরনের পেইন্টিং এঁকে থাকি। আবার রঙিন পেপার এবং বিভিন্ন রকমের জিনিস দিয়ে নানা ধরনের কারুকাজ তৈরি করতে আমার খুবই ভালো লাগে। আবার নিজের বিভিন্ন জায়গায় গিয়ে ছবি তুলতে খুবই ভালো লাগে। আমি চেষ্টা করি সব ধরনের জিনিস কখনো না কখনো একবার করে করার জন্য। আবার বিভিন্ন ধরনের আইডিয়া মাথায় আসলে সেগুলো ও করার চেষ্টা করি।

35FHZ8gBpndbrF88KC8i6DmfoqNdVfSnhzJshZCJksDJs27YpCCUjp1oaP6ko3mLJbQtLE76ZKc5r3aFXKh8EK2Xg2XbxHP97436Dksrat...K3RRDcGvdyC6bx3TE39Zctd2ho1pJ1hm9nj6RC6gfhhSEVDEf6zHmiqsgBwDTEDG8onxfxrWKe5ZMmiwAvtnX6XvsCqykCT5aFqMFBq2wcdKNs74j1RgTuza3g.png

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjde9gvbjDSDFUe2t87sHycAo9yh4cXNBQ2uKuZLC2jPzA8Qx5HRSqkJDxCm2F1P...XMCuWWrUK8WEzc1spvbtGymKcxp9cSaiY7YD7nmGv2yy3TJjQK1R5Bx6mMsJqHLdPZ4gBXB1M3ZGWR3ESWZxh8hd9tvb68pfdL8xHrioiqDnHuRUqd8FYt5aog.png

ধন্যবাদ সবাইকে

Sort:  
 last year (edited)

জামাই বউ প্লেন চালায় এই নাটকটা এখনো আমার দেখা হয়নি। তবে আপনার এই রিভিউ পোস্ট পড়ে খুবই ভালো লেগেছে এবং রিভিউর মাধ্যমে নাটকটা দেখে খুব ভালো লাগলো। খুবই সুন্দর করে সম্পূর্ণ নাটক রিভিউ তুলে ধরেছেন আমাদের সবার মাঝে। এরকম নাটক গুলো দেখতে আমার কাছে খুবই ভালো লাগে। তামিম এবং সাথীর নাটক গুলো বেশিরভাগ সময় দেখা হয়। সময় পেলে অবশ্যই এই নাটকটা দেখার চেষ্টা করবো আমি।

 last year 

ধন্যবাদ আপনাকে খুব সুন্দর করে নাটকটি নিয়ে মন্তব্য করার জন্য।

 last year 

বাহ! আপনি তো নাটকের রিভিউ অসাধারণ দিলেন। জামাই বউ প্লেন চালাই নামটিও খুব সুন্দর। আপনার নাটকের পুরো রিভিউ পড়ে বেশ ভালো লেগেছে অনেক মজার একটি নাটক রিভিউ ছিল। আশা করি এই নাটকটি অনেক ভালো লাগবে দেখতে নিশ্চয়ই একদিন সময় করে দেখে নিব। অনেক ধন্যবাদ নাটক রিভিউ শেয়ার করার জন্য।

 last year 

নাটকটি একদিন দেখিয়েন দেখে খুব মজা পাবেন ধন্যবাদ আপনাকে।

 last year 

আপু আপনি আজকে আমাদের মাঝে দারুন একটি নাটক রিভিউ এর মাধ্যমে শেয়ার করেছেন।জামাই - বউ প্লেন চালায় নাটকের নাম শুনেই মনে হচ্ছে নাটকটি দেখার খুব দরকার। সময় পেলে অবশ্যই দেখার চেষ্টা করব। ধন্যবাদ এত সুন্দর একটি নাটক রিভিউ এর মাধ্যমে শেয়ার করার জন্য।

 last year 

নাটকটির কাহিনী দেখতে অনেক ভালোই লাগবে। অবশ্যই একদিন দেখার চেষ্টা করবেন ধন্যবাদ আপনাকে।

 last year 

রেটিং পয়েন্ট দেখে মনে হচ্ছে নাটকটি খারাপ হবে না। সময়ের অভাবে মূলত নাটক দেখা হয় না। সাথীর নাটক আমার তেমন একটা দেখা হয় না ।‌ বেশ ভালো লাগলো আসলেই আমাদের স্বপ্ন কখনো ছেড়ে দেওয়া উচিত না।

 last year 

সাথীর নাটক আমি দেখে থাকি আমার কাছে অনেক ভালো লাগে। সুন্দর মন্তব্য করাই ধন্যবাদ আপনাকে।

 last year 

আপনি তো খুব চমৎকার একটি নাটকের রিভিউ করেছেন। নাটকের নাম জামাই বউ প্লেন চালায় । যদিও এই নাটকটি আমি এখনো দেখি নাই। তবে আপনার পোষ্টের মধ্যে নাটকটি পড়ে অনেক ভালো লাগলো। আমি চেষ্টা করব নাটকটি দেখার জন্য। ধন্যবাদ আপনাকে সুন্দর করে নাটকটি আমাদের মাঝে উপস্থাপনা করার জন্য।

 last year 

তবে আমার কাছে নাটক দেখতে অনেক ভালো লাগে। নাটক টি দেখলে অনেক মজা পাবেন। ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 last year 

আপু আপনি খুব সুন্দর একটি নাটক রিভিউ দিয়েছেন। যদিও এর আগে এই নাটক দেখা হয়নি। তবে আপনার রিভিউ পড়ে অনেক ভালো লাগলো। আমার কাছে তামিম ও সাথীর নাটক দেখতে অনেক ভালো লাগে। ইদানিং সেই সময় হয় না বলে নাটক দেখা হয় না। তবে সময় পেলে অবশ্যই এই নাটক দেখব। ধন্যবাদ।

 last year 

সময় বাহির করে নাটকটি দেখবেন। নাটক দেখলে অনেক ভালই লাগবে। সুন্দর মন্তব্য করায় অনেক ধন্যবাদ আপনাকে।

 last year 

আমি মনে করি প্রতিটা মানুষের স্বপ্ন দেখা উচিত স্বপ্ন দেখা কোন দোষের কিছু না স্বপ্ন দেখে এসে অনুযায়ী ধৈর্য ধারণ করে সামনের দিকে এগিয়ে যেতে হবে তাহলে অবশ্যই একদিন না একদিন সেই স্বপ্ন পূরণ হবে। নাটকটা রিভিউ দেখে মনে হচ্ছে অনেক বেশি হাস্যরসিক যদিও নাটকটি এখন পর্যন্ত দেখা হয়নি তবে যদি কখনো সময় হয় অবশ্যই দেখবো। শেয়ার করার জন্য ধন্যবাদ।

 last year 

সব মানুষে স্বপ্ন দেখে স্বপ্ন দেখা ভালো। সুন্দর মন্তব্য করাই ধন্যবাদ আপনাকে।

 last year 

আপনি খুব সুন্দর একটি নাটকে রিভিউ আমাদের মাঝে উপস্থাপন করেছেন। স্বপ্ন দেখা ভালো তবে সেই স্বপ্নটা বাস্তবায়ন করার জন্য গন্তব্য স্থানে পৌঁছানোর চেষ্টা করা উচিত তাহলে আমাদের স্বপ্নগুলো পূরণ হবে সবার। নাটকটি রিভিউ পড়ে ভালোই লাগলো। যদিও নাটকটি দেখা হয়নি। ধন্যবাদ এত সুন্দর একটি নাটকের রিভিউ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

সময় করে একদিন নাটকটি দেখবেন। নাটক টি দেখলে অনেক ভালো লাগবে। অনেক সুন্দর করে মন্তব্য করায় ধন্যবাদ আপনাকে।

 last year 

বেশ কয়েকটা বছর ধরে আমি লক্ষ্য করছি এরা খুব সুন্দর নাটক তৈরি করে আমাদের মাঝে শেয়ার করছে। এদের নাটকগুলো কিন্তু মোটামুটি ভালই লাগে আমার। আজকে আপনি এই শায়লা সাথীর নাটক রিভিউ করে আমাদের মাঝে শেয়ার করেছেন। নাটকটা আমার কাছে অনেক ভালো লেগেছে। এই নাটকটি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 last year 

আপনার সুন্দর মন্তব্য শুনে অনেক ভালো লাগলো তাই আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 62102.31
ETH 2432.92
USDT 1.00
SBD 2.67