ফটোগ্রাফি :- সাতটি রেনডম ফটোগ্রাফি।

in আমার বাংলা ব্লগ7 months ago

হ্যালো বন্ধুরা,

সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই অনেক ভাল এবং সুস্থ আছেন। আমিও আলহামদুলিল্লাহ আল্লাহর রহমতে খুবই ভাল আছি। প্রতিদিনের মতো আজকেও আপনাদের সামনে নতুন একটি পোস্ট নিয়ে হাজির হলাম। কিন্তু আজকে আমি একেবারে নতুন একটি পোস্ট নিয়ে আসলাম। যেটা হচ্ছে ফটোগ্রাফি পোস্ট। ফটোগ্রাফি করতে এখন আমার কাছে ভীষণ ভালো লাগে। এজন্য আমি যেখানে যাই ফটোগ্রাফি করতে পছন্দ করি।

এজন্য চিন্তা করলাম ভিন্ন ভিন্ন ধরনের কিছু ফটোগ্রাফি শেয়ার করব। আসলে আমি মনে করি ফটোগ্রাফি করাটা একটা আর্ট। সে ক্ষেত্রে ফটোগ্রাফি করা কিন্তু অতটাও সহজে বিষয় নয়। কিন্তু তারপরেও সময় দিয়ে ফটোগ্রাফি সুন্দর করার চেষ্টা করি। আমি নিজেই কিছু ফটোগ্রাফি করে নিলাম। আশা করি আমার ফটোগ্রাফি গুলো আপনাদের ভালো লাগবে।

photocollage_202412416185986.jpg

ফটোগ্রাফি - ১ :

এটি হচ্ছে ছোট কাশফুলের ফটোগ্রাফি। কাশফুল আমার কাছে অনেক ভালো লাগে। কাশফুল একসাথে অনেক ফুটলে তখন বেশি সৌন্দর্য লাগে। তবে কাশফুল আমাদের এদিকে নদীর পাশে কম বেশি দেখা যায়। কিছুদিন আগে আমি বিকেল বেলা আমার হাজবেন্ডের সাথে নদীর ধারে ঘুরতে গেলাম। তখন আমি এই ছোট কাশফুল দেখতে পাই। তখন আমি অনেক সুন্দর করে এই কাশফুলের ফটোগ্রাফি করেছিলাম। তাই আজকে এই কাশফুলের ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করলাম।

IMG_20231231_160812.jpg

device : Samsung galaxy a7

লোকেশন

ফটোগ্রাফি - ২ :

এটি হচ্ছে সুন্দর গোলাপ ফুলের ফটোগ্রাফি। গোলাপ ফুল আমার খুব পছন্দের একটি ফুল। গোলাপ ফুল সবাই অনেক কম বেশি পছন্দ করে। কেউ কেউ গোলাপ ফুলকে ফুলের রানী এবং রাজাও বলে থাকে। তবে গোলাপ ফুল যেখানে থাকে ওখানে সৌন্দর্য অনেক বেড়ে যায়। কিছুদিন আগে আমি একটি নার্সারি বাগান থেকে এই গোলাপ ফুলের ফটোগ্রাফি করেছিলাম। তাই আজকে এই গোলাপ ফুলের ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করলাম। আশা করি আমার গোলাপ ফুলের ফটোগ্রাফি আপনাদের অনেক ভালো লাগবে।

IMG_20240118_163810.jpg

device : Samsung galaxy a7

লোকেশন

ফটোগ্রাফি - ৩ :

এই হচ্ছে ঘাস ফুলের ফটোগ্রাফি। কিছু কিছু ঘাসফুল আছে দেখলে অনেক ভালো লাগে। ঘাসফুলগুলো অনেকের দেখলে নষ্ট করে ফেলে। তবে গাছগুলো পরিবেশে সৌন্দর্য বৃদ্ধি করে। তবে এই ঘাসফুলগুলো নদীর ধারে বা নিচু জমির মধ্যে দেখা যায়। এই গাছ ফুলের ফটোগ্রাফি করেছিলাম আমি একটি নিচু জমি থেকে। অনেক দিন আগে আমি বিকেল বেলা ঘুরতে বের হয়ে তখন আমি এই ঘাসফুলের ফটোগ্রাফি করেছিলাম। তাই আজকে এই ঘাসফুলের ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করলাম।

IMG-20231220-WA0033.jpg

device : Samsung galaxy a7

লোকেশন

ফটোগ্রাফি - ৪ :

সেটি হচ্ছে একটি খাজুর গাছের ফটোগ্রাফি। আমাদের এদিকে কমবেশি খেজুর গাছ দেখা যায়। শীতকালে এই খেজুর গাছগুলো যদি সাফাই করে থাকে তখন খেজুর গাছের রস পাওয়া যায়। যদিও এই খেজুর গাছটি সাফাই করে নাই। তবে খেজুর গাছ শীতকালে মানুষ অনেক যত্ন করে ভালবাসা দেখায়। কিছুদিন আগে আমার এক আত্মীয় বাড়ির সামনে থেকে এই খেজুর গাছের আমি ফটোগ্রাফি করেছিলাম। তাই আজকে এই খেজুর গাছের ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করলাম। আশা করি আমার খেজুর গাছের ফটোগ্রাফি আপনাদের অনেক ভালো লাগবে।

IMG-20240124-WA0002.jpg

device : Samsung galaxy a7

লোকেশন

ফটোগ্রাফি - ৫ :

এটি হচ্ছে ছোট ফেনী নদী মাজে বেঁধে রাখা নৌকার ফটোগ্রাফি। তবে আমাদের বাংলাদেশ হচ্ছে নদী মাতৃক দেশ। পৃথিবীর সব রাষ্ট্র থেকে আমাদের বাংলাদেশে নদীর বেশি। আমার শ্বশুরবাড়ির পাশে এই ছোট নদী টি। কিছুদিন আগে আমি নদীর ওপারে কাজের হাট বাজারে গেলাম আমার হাজবেন্ডের সাথে ঘুরতে। তখন আমি এই নদী এবং নৌকার ফটোগ্রাফি করেছিলাম। তাই এই ফটোগ্রাফি আজকে আপনাদের মাঝে অনেক সুন্দর করে শেয়ার করলাম। আশা করি আমার এই ফটোগ্রাফি আপনাদের অনেক ভালো লাগবে।

IMG-20240124-WA0001.jpg

device : Samsung galaxy a7

লোকেশন

ফটোগ্রাফি - ৬ :

এটি হচ্ছে জিনিয়া ফুলের ফটোগ্রাফি। জিনিয়া ফুল আমার ভালোবাসা এবং ভালোলাগার একটি ফুল। জিনিয়া ফুল অনেক রকমের আছে। আসলে জিনিয়া ফুলগুলো গোল এবং পাপড়িগুলো অসাধারণ। জিনিয়া ফুল দেখলে মানুষ অনেক বেশি পছন্দ করে। শীতকালে এই জিনিয়া ফুল গুলো অনেক বেশি ফোটে। কিছুদিন আগে আমি একটি নার্সারি বাগানে গেলাম ঘুরতে। তখন আমি এই জিনিয়া ফুলের ফটোগ্রাফি করেছিলাম। তাই আজকে অনেক সুন্দর করে এই জিনিয়া ফুলের ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করলাম।

IMG-20240124-WA0000.jpg

device : Samsung galaxy a7

লোকেশন

ফটোগ্রাফি - ৭ :

এটি হচ্ছে পিনাক গাছের ফটোগ্রাফি। পিনাক আমার কাছে অনেক ভালো লাগে। বিশেষ করে পিনাক পাতাগুলো বেশি ভালো লাগে। এই পাতাগুলোর মধ্যে আলাদা একটা সৌন্দর্য লুকিয়ে থাকে। পিনাক গাছ গুলো ছোট হলেও এই গাছ গুলো পাতার কারণে দেখতে বেশি ভালো লাগে। কিছুদিন আগে আমি একটি ফুলের বাগান থেকে এই পিনাক গাছের ফটোগ্রাফি করেছিলাম। তাই আজকে এই পিনাক গাছের ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করলাম। আশাকরি আমার এই ফটোগ্রাফি আপনাদের অনেক ভালো লাগবে।

IMG-20240124-WA0003.jpg

device : Samsung galaxy a7

লোকেশন

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7xbS7ungTbMjNMsQ7fPnm8uUBT2bU8Azf8zCDQrq3tkzHjjCFyraxJQeY79tPTN45w8XxU9wtvaFmWRaLhgHSy5GYKQ6bg.png

IMG-20211226-WA0000.jpg

আমার নাম আকলিমা আক্তার মুনিয়া। আর আমার ইউজার নাম @bdwomen। আমি বাংলাদেশে বসবাস করি। বাংলা ভাষা হল আমাদের মাতৃভাষা আর আমি মাতৃভাষা বলতে পারি বলেই অনেক গর্বিত। আমি বিভিন্ন ধরনের ছবি এবং পেইন্টিং আঁকতে খুবই পছন্দ করি। আমি প্রায় সময় বিভিন্ন ধরনের পেইন্টিং এঁকে থাকি। আবার রঙিন পেপার এবং বিভিন্ন রকমের জিনিস দিয়ে নানা ধরনের কারুকাজ তৈরি করতে আমার খুবই ভালো লাগে। আবার নিজের বিভিন্ন জায়গায় গিয়ে ছবি তুলতে খুবই ভালো লাগে। আমি চেষ্টা করি সব ধরনের জিনিস কখনো না কখনো একবার করে করার জন্য। আবার বিভিন্ন ধরনের আইডিয়া মাথায় আসলে সেগুলো ও করার চেষ্টা করি।

35FHZ8gBpndbrF88KC8i6DmfoqNdVfSnhzJshZCJksDJs27YpCCUjp1oaP6ko3mLJbQtLE76ZKc5r3aFXKh8EK2Xg2XbxHP97436Dksrat...K3RRDcGvdyC6bx3TE39Zctd2ho1pJ1hm9nj6RC6gfhhSEVDEf6zHmiqsgBwDTEDG8onxfxrWKe5ZMmiwAvtnX6XvsCqykCT5aFqMFBq2wcdKNs74j1RgTuza3g.png

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjde9gvbjDSDFUe2t87sHycAo9yh4cXNBQ2uKuZLC2jPzA8Qx5HRSqkJDxCm2F1P...XMCuWWrUK8WEzc1spvbtGymKcxp9cSaiY7YD7nmGv2yy3TJjQK1R5Bx6mMsJqHLdPZ4gBXB1M3ZGWR3ESWZxh8hd9tvb68pfdL8xHrioiqDnHuRUqd8FYt5aog.png

ধন্যবাদ সবাইকে

Sort:  
 7 months ago 

আপনার প্রতিটি ফটোগ্রাফি দেখে আমি মুগ্ধ হয়ে গেছি। এত সুন্দর ভাবে ফটোগ্রাফি গুলো ধারণ করেছেন যা আসলে প্রশংসার দাবি রাখে। এত সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপু।

 6 months ago 

ধন্যবাদ আপনাকে আমার পোস্ট পড়ে সুন্দর মন্তব্য করার জন্য।

 7 months ago 

প্রতিনিয়ত আপনি সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে তুলে ধরেন।
আজকের ফটোগ্রাফিতে প্রাকৃতিক সৌন্দর্য দারুন ভাবে ফুটিয়ে তুলেছেন দেখতে খুবই সুন্দর দেখাচ্ছে।
বিশেষ করে ফেনী নদীর সৌন্দর্য এবং গোলাপ ফুল সব থেকে বেশি ভালো লাগলো।

Posted using SteemPro Mobile

 7 months ago 

আমার ফটোগ্রাফি গুলো আপনার কাছে ভালো লেগেছে জেনে সুন্দর মন্তব্য করেছেন ধন্যবাদ আপনাকে।

 7 months ago 

খুব সুন্দর সাতটি রেনডম ফটোগ্রাফি করেছেন। আপনার ফটোগ্রাফি দেখে মুগ্ধ হয়ে গেলাম। আপনি খুব সুন্দর ফটোগ্রাফি করতে পারেন আপু। সবগুলো ফটোগ্রাফি সুন্দর ছিল। তবে বিশেষ করে কাশফুলের ফটোগ্রাফি ও গোলাপ ফুলের ফটোগ্রাফি আমার কাছে খুবই ভালো লেগেছে। সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য ধন্যবাদ।

 6 months ago 

আমার করা ফটোগ্রাফি গুলো আপনার কাছে ভালো লেগেছে জেনে আমি নিজেও বেশ খুশি হয়েছি ধন্যবাদ আপনাকে।

 7 months ago 

আপু আপনি আজকে খুব চমৎকার কিছু ফটোগ্রাফি করেছেন। আপনার তোলা ফটোগ্রাফি গুলা আমার কাছে ভীষণ ভালো লেগেছে। আসলে শীতকালের প্রকৃতিটা যেন সুন্দর হয়, তাই ফটোগ্রাফি গুলো অনেক ভালো হয়ে থাকে। ধন্যবাদ এত সুন্দর ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 6 months ago 

এভাবেই প্রতিনিয়ত সুন্দর সুন্দর মন্তব্য করে সব সময় মতো পাশে থাকবেন।

 7 months ago 

ঠিক বলেছেন আপু ফটোগ্রাফি একটা আর্ট। বেশ কঠিন কাজ। কিন্তু সেই কঠিন কাজটি আপনি বেশ ভালোভাবে করেছেন। বেশ সুন্দর হয়েছে আপনার রেনডম ফটোগ্রাফিগুলো। প্রতিটি ফটোগ্রাফি বেশ পরিস্কার ও ঝকঝকে। তাই দেখতে বেশ ভালো লাগছে।তবে ঘাস ফুলো ও কাশফুলের ফটোগ্রাফিটি আমার কাছে বেশি ভালো লেগেছে। অনেক অনেক শুভ কামনা আপনার জন্য।

 6 months ago 

ঠিক বলেছেন আমি নিজেও মনে করি ফটোগ্রাফি এক ধরনের আর্ট আর আমার কাছে আপনার মন্তব্য পড়ে ভালো লাগলো।

 7 months ago 

ফটোগ্রাফি পোস্ট গুলো আমার কাছে একটু বেশি ভালো লাগে। আপনি চমৎকার কিছু রেনডম ফটোগ্রাফি শেয়ার করেছেন। আপনার তোলা প্রত্যেকটা ফটোগ্রাফি দেখে মুগ্ধ হয়ে গেলাম। আপনি অসাধারণ ভাবে প্রতিটি ফটোগ্রাফি ক্যাপচার করেছেন। তবে আমার কাছে সবচেয়ে বেশি ভালো লেগেছে কাশফুল ও ঘাসফুল দারুন ছিলো। ধন্যবাদ আপনার জন্য শুভকামনা রইলো।

 6 months ago 

সব সময় চেষ্টা করি ভিন্ন রকম কিছু সুন্দর ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করার জন্য।

 7 months ago 

আপনার করা সাতটি রেনডম ফটোগ্রাফি অনেক বেশি মনোমুগ্ধকর ছিল। আপনার সবগুলো ফটোগ্রাফি আমার কাছে খুবই ভালো লেগেছে দেখতে। অনেক বেশি আকর্ষণীয় এবং মনোমুগ্ধকর ছিল কিন্তু। কোন ফটোগ্রাফিটা রেখে কোনটা দেখব আমি তো এটাই ভাবছিলাম। এক এবং দুই নাম্বার ফটোগ্রাফি টা আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে। আপনি ফটোগ্রাফির বর্ণনাটা অনেক সুন্দর করে তুলে ধরলেন। যার কারণে ফটোগ্রাফি সম্পর্কে অনেক কিছুই জানতে পারলাম।

 7 months ago 

আমি সব সময় চেষ্টা করি আমার মত করে সুন্দর কিছু ফটোগ্রাফি করে আপনাদের মাঝে শেয়ার করার জন্য।

 7 months ago 

সত্যিই আপনি সুন্দর সুন্দর ফটোগ্রাফি করতে অত্যন্ত দক্ষ। আপনার তোলা প্রত্যেকটি ফটোগ্রাফি আমার কাছে খুবই ভালো লেগেছে। বিশেষ করে পিনাক গাছের ফটোগ্রাফিটি দেখে মুগ্ধ হয়ে গেলাম। একই সাথে জিনিয়া ফুলের ফটোগ্রাফিটি দেখতেও অনেক সুন্দর লাগছে। দারুন একটি ফটোগ্রাফির পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 6 months ago 

সত্যি বলতে আমার নিজের করা ফটোগ্রাফি গুলো আমার নিজের কাছেও বেশ ভালই লাগে ধন্যবাদ মন্তব্যের জন্য।

 7 months ago 

বেশ সুন্দর ফটোগ্রাফি করেছেন আপনি। আপনার নৌকার এবং খাজুর গাছের প্রাকৃতিক সৌন্দর্যের অপরূপ ফটোগ্রাফি গুলো দেখতে খুবই সুন্দর লাগছে। প্রত্যেকটি ফটোগ্রাফি খুবই অসাধারণ হয়েছে। এত চমৎকার ফটোগ্রাফি শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 6 months ago 

উৎসাহ মূলক মন্তব্য করে সব সময় মতো পাশে থাকার জন্য অনেক ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 60841.72
ETH 2603.92
USDT 1.00
SBD 2.56