রঙিন কাগজ দিয়ে প্রজাপতির অরিগ্যামি

in আমার বাংলা ব্লগ8 months ago

হ্যালো বন্ধুরা,

সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই ভাল আছেন। আলহামদুলিল্লাহ আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আজকে আপনাদেরকে অন্যরকম একটি জিনিস তৈরি করে দেখাবো। প্রতিনিয়ত চেষ্টা করে সুন্দর জিনিসগুলো তৈরি করে আপনাদেরকে উপহার দেওয়ার জন্য। তাই আজকে রঙিন কাগজ দিয়ে সুন্দর একটি প্রজাপতি তৈরি করে আপনাদের মাঝে শেয়ার করব। রঙিন কাগজ দিয়ে এরকম ছোট বড় জিনিসগুলো তৈরি করতে আমার কাছে বেশ ভালো লাগে। তাই আজকে এই ছোট প্রজাপতিটা তৈরি করলাম। প্রজাপতিটা তৈরি করতে কম সময় লাগলেও কাগজটা ভাঁজ করতে একটু বেশি সময় লাগবে। কিন্তু চেষ্টা করেছি যাতে সবকিছুই মিলে সুন্দরভাবে তৈরি করার জন্য। মাঝেমধ্যে এরকম জিনিসগুলো তৈরি করতেও বেশ ভালো লাগে। হয়তো আমার তৈরি করা এই রহিম কাগজের প্রজাপতি আপনাদেরও বেশ ভালো লাগবে।

IMG_20231121_170443.jpg

উপকরণ

✓ রঙিন পেপার
✓ পেন্সিল
✓ রাবার
✓ কাটার
✓ মার্কার
✓ কাঁচি

IMG_20220611_195355_mfnr.jpg

বিবরণ :

ধাপ - ১ :

প্রথমে আমি একটি রঙিন কাগজ চারকোনা করে সুন্দরভাবে কেটে নিয়ে নিলাম।

IMG_20231114_192517.jpg

ধাপ - ২ :

তারপর রঙিন কাগজ টাকে দুই ভাঁজ করে কাঁচি দিয়ে কেটে মাঝখানে নিয়ে নিলাম।

IMG_20231121_170213.jpg

ধাপ - ৩ :

তারপর সেই কেটে রাখা রঙিন মাঝখানে হাত দিয়ে কিছু ভাঁজ করে নিয়ে নিলাম।

IMG_20231121_170229.jpg

ধাপ - ৪ :

তারপর কালো রঙিন কাগজ চিকন করে কেটে প্রজাপতির উপরের অংশ তৈরি করে নিয়ে নিলাম।

IMG_20231121_170246.jpg

ধাপ - ৫ :

তারপর ঘাম দিয়ে কালো প্রজাপতির মাথার উপরের অংশ টাকে কাগজের অংশটার মধ্যে লাগিয়ে নিলাম।

IMG_20231121_170303.jpg

ধাপ - ৬ :

তারপর প্রজাপতির মাঝখানে ঘাম দিয়ে আরও একটি রঙিন কাগজ সুন্দর ভাবে জোড়া লাগিয়ে নিলাম।

IMG_20231121_170336.jpg

শেষ ধাপ :

এভাবে আমি রঙিন কাগজ দিয়ে একটি প্রজাপতি তৈরি করে নিলাম। আশা করি আমার তৈরি করা এই প্রজাপতি আপনাদের সবার অনেক পছন্দ হবে। সবাই ভালো থাকবেন।

IMG_20231121_170443.jpg

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7xbS7ungTbMjNMsQ7fPnm8uUBT2bU8Azf8zCDQrq3tkzHjjCFyraxJQeY79tPTN45w8XxU9wtvaFmWRaLhgHSy5GYKQ6bg.png

IMG-20211226-WA0000.jpg

আমার নাম আকলিমা আক্তার মুনিয়া। আর আমার ইউজার নাম @bdwomen। আমি বাংলাদেশে বসবাস করি। বাংলা ভাষা হল আমাদের মাতৃভাষা আর আমি মাতৃভাষা বলতে পারি বলেই অনেক গর্বিত। আমি বিভিন্ন ধরনের ছবি এবং পেইন্টিং আঁকতে খুবই পছন্দ করি। আমি প্রায় সময় বিভিন্ন ধরনের পেইন্টিং এঁকে থাকি। আবার রঙিন পেপার এবং বিভিন্ন রকমের জিনিস দিয়ে নানা ধরনের কারুকাজ তৈরি করতে আমার খুবই ভালো লাগে। আবার নিজের বিভিন্ন জায়গায় গিয়ে ছবি তুলতে খুবই ভালো লাগে। আমি চেষ্টা করি সব ধরনের জিনিস কখনো না কখনো একবার করে করার জন্য। আবার বিভিন্ন ধরনের আইডিয়া মাথায় আসলে সেগুলো ও করার চেষ্টা করি।

35FHZ8gBpndbrF88KC8i6DmfoqNdVfSnhzJshZCJksDJs27YpCCUjp1oaP6ko3mLJbQtLE76ZKc5r3aFXKh8EK2Xg2XbxHP97436Dksrat...K3RRDcGvdyC6bx3TE39Zctd2ho1pJ1hm9nj6RC6gfhhSEVDEf6zHmiqsgBwDTEDG8onxfxrWKe5ZMmiwAvtnX6XvsCqykCT5aFqMFBq2wcdKNs74j1RgTuza3g.png

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjde9gvbjDSDFUe2t87sHycAo9yh4cXNBQ2uKuZLC2jPzA8Qx5HRSqkJDxCm2F1P...XMCuWWrUK8WEzc1spvbtGymKcxp9cSaiY7YD7nmGv2yy3TJjQK1R5Bx6mMsJqHLdPZ4gBXB1M3ZGWR3ESWZxh8hd9tvb68pfdL8xHrioiqDnHuRUqd8FYt5aog.png

ধন্যবাদ সবাইকে

Sort:  
 8 months ago 

রঙিন কাগজ দিয়ে খুবই সুন্দর প্রজাপতি তৈরি করেছেন। এই প্রজাপতির দেখতে পেয়ে খুবই ভালো লাগলো। এত সুন্দর একটি ডাই আমাদের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 8 months ago 

আপনার সুন্দর কমেন্ট পড়ে ভীষণ ভালো লাগলো

 8 months ago 

কাগজ দিয়ে কোন কিছু তৈরি করতে এবং দেখতে আমার কাছে বেশ ভালই লাগে। কাগজের তৈরি প্রজাপতির অরিগামী আমার কাছে খুব ভালো লেগেছে। তৈরি করার ধাপ গুলো সুন্দর ভাবে আমাদের মাঝে শেয়ার করেছেন। এত সুন্দর একটি ডাই আমাদেরকে উপহার দেওয়ার জন্য আপনাকে ধন্যবাদ।

 8 months ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করে এভাবে সব সময় পাশে থাকার জন্য।

 8 months ago 

রঙিন কাগজ ব্যবহার করে অসাধারণ একটি প্রজাপতির অরিগামি প্রস্তুত করেছেন সত্যি দেখতে অনেক সুন্দর দেখাচ্ছে।
রঙিন কাগজ দিয়ে প্রস্তুত করা যেকোনো ধরনের অরিগামী আমার কাছে অনেক ভালো লাগে এর সৌন্দর্যটা উপভোগ করতে।

Posted using SteemPro Mobile

 8 months ago 

এরকম রঙিন কাগজ দিয়ে বিভিন্ন রকম জিনিস তৈরি করার চেষ্টা করি আমি।

 8 months ago 

আপু আপনি খুব সুন্দর করে রঙ্গিন কাগজ দিয়ে একটি প্রজাপতি তৈরি করেছেন। আকর্ষণীয় লাগছে প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। যে কেউ দেখে খুব সহজে এটি চেষ্টা করতে পারবে ।আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 8 months ago 

কালারফুল প্রজাপতিটা আপনার কাছে ভালো লাগার জন্য অনেক ধন্যবাদ।

 8 months ago 

আপু আপনি রঙিন কাগজ দিয়ে খুব সুন্দর অরিগ্যামি তৈরি করেছেন। রঙিন কাগজের প্রজাপতি দেখতে খুব সুন্দর হয়েছে। রঙিন কাগজ দিয়ে বানানো যেকোনো জিনিস দেখতে অনেক ভালো লাগে। এই ধরনের অরিগ্যামি দেয়ালে লাগিয়ে রাখলে দেখতে খুবই ভালো লাগে। ধন্যবাদ এত সুন্দর অরিগ্যামি শেয়ার করার জন্য।

 8 months ago 

দুর্দান্ত মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 8 months ago 

রঙিন কাগজের জিনিস গুলো দেখতে আমার কাছে ভীষণ ভালো লাগে। আপনার রঙিন কাগজের প্রজাপতি দেখে খুবই ভালো লাগলো। আপনি চমৎকার ভাবে রঙিন কাগজের প্রজাপতি তৈরি করার ধাপ গুলো শেয়ার করেছেন। আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ আপু।

 8 months ago 

চেষ্টা করেছি যাতে সুন্দরভাবে প্রজাপতি তৈরি করে আপনাদের মাঝে শেয়ার করতে পারি।

 8 months ago 

রঙিন কাগজ দিয়ে অনেক সুন্দর করে প্রজাপতির অরিগামী করেছেন। এটা আমার কাছে অনেক ভালো লেগেছে। আপনি অনেক সুন্দর করে ধাপগুলো গুছিয়ে লিখেছেন। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 8 months ago 

রঙিন কাগজ দিয়ে এরকম অরিগ্যামি তৈরি করতে আমি নিজের কাছে বেশ ভালো লাগে ধন্যবাদ মন্তব্যের জন্য

 8 months ago 

কাগজগুলো ভাজ করতে অনেক বেশি সময়ের প্রয়োজন হয়েছিল এবং দক্ষতাকে কাজে লাগিয়ে কাজটা সম্পন্ন করা হয়েছে যা দেখেই বোঝা যাচ্ছে। এরকম ভাবে ছোট বড় করে অনেকগুলো প্রজাপতি তৈরি করে ঘরের মধ্যে লাগালে অনেক সুন্দর লাগবে দেখতে।

 8 months ago 

উৎসাহিত মন্তব্য করে পাশে থাকার জন্য ধন্যবাদ

 8 months ago 

রঙিন কাগজ দিয়ে খুবই দক্ষতার সাথে প্রজাপতি তৈরি করেছেন। এই প্রজাপতি তৈরি করার উপস্থাপন দেখে খুবই ভালো লাগলো। দেখে শিখতে পারলাম পরবর্তী তৈরি করবো ইনশাআল্লাহ।

Posted using SteemPro Mobile

 8 months ago 

এভাবেই চেষ্টা করব যাতে সুন্দর জিনিসগুলো তৈরি করে আপনাদের মাঝে শেয়ার করতে পারি।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.13
JST 0.028
BTC 64153.02
ETH 3205.80
USDT 1.00
SBD 2.63