রঙিন কাগজ দিয়ে ব্যাঙ তৈরি

in আমার বাংলা ব্লগlast year

হ্যালো বন্ধুরা,

সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই ভাল আছেন। আলহামদুলিল্লাহ আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আজকে আপনাদেরকে অন্যরকম একটি জিনিস তৈরি করে দেখাবো। প্রতিনিয়ত চেষ্টা করে সুন্দর জিনিসগুলো তৈরি করে আপনাদেরকে উপহার দেওয়ার জন্য। তাই ভাবলাম আজকে একটি সুন্দর ব্যাঙ রঙিন কাগজ দিয়ে তৈরি করা যায়। রঙিন কাগজ দিয়ে যেকোনো জিনিস তৈরি করলে দেখতে অনেক সুন্দর দেখায়। এমনিতেই আমি সবসময় চেষ্টা করি সুন্দর কিছু তৈরি করে আপনাদের মাঝে শেয়ার করার জন্য। কাগজ দিয়ে যে কোন জিনিস তৈরি করে ঘরে সাজিয়ে রাখতে আমার কাছে ভালো লাগে। তৈরি করার পরে আমি একটি বক্সের মধ্যে সাজিয়ে রাখি। এরকম ভাবে অনেকগুলো সুন্দর সুন্দর জিনিস তৈরি করেছি আমি। তাই আজকেও রঙিন কাগজ দিয়ে এই ব্যাঙ তৈরি করে আপনাদের মাঝে শেয়ার করলাম। আশা করি আমার তৈরি করা এই ব্যাঙ অনেক ভালো লাগবে আপনাদের।

IMG-20230619-WA0037.jpg

উপকরণ

✓ রঙিন পেপার
✓ পেন্সিল
✓ রাবার
✓ কাটার
✓ মার্কার
✓ কাঁচি

20230615_110021_mfnr.jpg

বিবরণ :

ধাপ - ১ :

প্রথমে আমি একটি রঙিন কাগজ নিয়েছিলাম এবং এটিকে ছোট ছোট টুকরো করে ভাঁজ করেছিলাম। তারপর কাগজের একপাশ ভাঁজ করে খুললাম।

20230615_110035_mfnr.jpg

20230615_110050_mfnr.jpg

ধাপ - ২ :

তারপরে রঙিন কাগজটির দুইপাশ থেকে ভাঁজ করে নিয়ে নিলাম।

20230615_110708_mfnr.jpg

20230615_110752.jpg

ধাপ - ৩ :

এরপর একই পদ্ধতিতে অপর পাশটি ভাঁজ করে নিলাম খুব সুন্দর করে।

20230615_110809_mfnr.jpg

20230615_110844_mfnr.jpg

ধাপ - ৪ :

এরপর একপাশে আরও ছোট ছোট করে দুটি ভাঁজ করে নিলাম।

20230615_112641_mfnr.jpg

20230615_112646.jpg

ধাপ - ৫ :

তারপরে একই পদ্ধতিতে অপর পাশে ও ছোট ছোট করে ভাঁজ করে নিলাম খুব সুন্দর করে ধীরে ধীরে।

20230615_112719.jpg

20230615_112741.jpg

ধাপ - ৬ :

তারপরে কাগজটা উল্টো করে দুইবার করে ভাঁজ করে নিতে লাগলাম।

20230615_112641_mfnr.jpg

20230615_112646.jpg

ধাপ - ৭ :

এভাবে অপর পাশে খুব সুন্দর করে মাঝখান বরাবর একটা ভাঁজ করে নিলাম। আর ব্যাঙ তৈরি হয়ে গেল।

20230615_113503.jpg

20230615_113512.jpg

শেষ ধাপ :

তারপরে আমি দুটি চোখ এঁকে নিলাম ব্যাঙের। এভাবে আমি পুরো কাজটি করা শেষ করি। আশা করি আমার আজকের এই রঙিন কাগজের ব্যাঙ তৈরি আপনাদের ভালো লাগবে। সবাই ভালো থাকবেন।

IMG-20230619-WA0037.jpg

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7xbS7ungTbMjNMsQ7fPnm8uUBT2bU8Azf8zCDQrq3tkzHjjCFyraxJQeY79tPTN45w8XxU9wtvaFmWRaLhgHSy5GYKQ6bg.png

IMG-20211226-WA0000.jpg

আমার নাম আকলিমা আক্তার মুনিয়া। আর আমার ইউজার নাম @bdwomen। আমি বাংলাদেশে বসবাস করি। বাংলা ভাষা হল আমাদের মাতৃভাষা আর আমি মাতৃভাষা বলতে পারি বলেই অনেক গর্বিত। আমি বিভিন্ন ধরনের ছবি এবং পেইন্টিং আঁকতে খুবই পছন্দ করি। আমি প্রায় সময় বিভিন্ন ধরনের পেইন্টিং এঁকে থাকি। আবার রঙিন পেপার এবং বিভিন্ন রকমের জিনিস দিয়ে নানা ধরনের কারুকাজ তৈরি করতে আমার খুবই ভালো লাগে। আবার নিজের বিভিন্ন জায়গায় গিয়ে ছবি তুলতে খুবই ভালো লাগে। আমি চেষ্টা করি সব ধরনের জিনিস কখনো না কখনো একবার করে করার জন্য। আবার বিভিন্ন ধরনের আইডিয়া মাথায় আসলে সেগুলো ও করার চেষ্টা করি।

35FHZ8gBpndbrF88KC8i6DmfoqNdVfSnhzJshZCJksDJs27YpCCUjp1oaP6ko3mLJbQtLE76ZKc5r3aFXKh8EK2Xg2XbxHP97436Dksrat...K3RRDcGvdyC6bx3TE39Zctd2ho1pJ1hm9nj6RC6gfhhSEVDEf6zHmiqsgBwDTEDG8onxfxrWKe5ZMmiwAvtnX6XvsCqykCT5aFqMFBq2wcdKNs74j1RgTuza3g.png

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjde9gvbjDSDFUe2t87sHycAo9yh4cXNBQ2uKuZLC2jPzA8Qx5HRSqkJDxCm2F1P...XMCuWWrUK8WEzc1spvbtGymKcxp9cSaiY7YD7nmGv2yy3TJjQK1R5Bx6mMsJqHLdPZ4gBXB1M3ZGWR3ESWZxh8hd9tvb68pfdL8xHrioiqDnHuRUqd8FYt5aog.png

ধন্যবাদ সবাইকে

Sort:  
 last year 

রঙিন কাগজ দিয়ে তৈরি ব্যাঙটি অসম্ভব সুন্দর হয়েছে। রঙিন পেপার,পেন্সিল, রাবার,কাটার,মার্কার ও কাঁচি দিয়ে খুবই নিখুঁতভাবে ব্যাঙটি তৈরি করেছেন। খুবই সুন্দর ভাবে আটটি ধাপের মাধ্যমে পোস্টটি আমাদের সামনে তুলে ধরেছেন। অনেক শুভকামনা রইল আপনার জন্য।

 last year 

আমার রঙিন কাগজের ব্যাঙ নিয়ে আপনি চমৎকার মন্তব্য করেছেন তাই ধন্যবাদ আপনাকে।

 last year 

রঙিন কাগজ দিয়ে খুব সুন্দর করে অনেক কিছু তৈরি করা যায়। কাগজ দিয়ে যে কোনো জিনিস তৈরি করলে দেখতে খুবই সুন্দর লাগে। আজ আপনি খুব সুন্দর করে অত্যান্ত দক্ষতা সহকারে রঙিন কাগজ দিয়ে ব্যাঙ তৈরি করেছেন। খুবই দুর্দান্ত হয়েছে ‌ ব্যাঙ তৈরি করার প্রক্রিয়া খুবই অসাধারণ ভাবেই আমাদের মাঝে উপস্থাপন করেছেন । ধন্যবাদ আপনাকে।

 last year 

আমার রঙিন কাগজের ব্যাঙ তৈরি খুব দুর্দান্ত হয়েছে বলে উৎসাহিত মূলক মন্তব্য করাই ধন্যবাদ।

 last year 

ছোটবেলায় খেলার চলে অনেকবার কাগজের ব্যাঙ তৈরি করেছি। আসলে বড় হওয়ার পর সেভাবে কখনো তৈরি করা হয়নি। আজকে আপনার এই পোস্ট দেখে সেই স্মৃতিগুলো মনে পড়ে গেল। সত্যি আপু অনেক ভালো লেগেছে। প্রতিটি ধাপ সুন্দর করে উপস্থাপন করেছেন আপু।

 last year 

ছোটকালে আমিও খেলার জন্য কাগজ দিয়ে এভাবে অনেকবার ব্যাঙ তৈরি করেছি। এবং অনেক স্মৃতি এখনো আমার নিজেরও মনে পড়ে। মন্তব্য শুনে অনেক ভালো লাগলো ধন্যবাদ আপনাকে।

 last year 

আপনি রঙিন কাগজ দিয়ে অনেক সুন্দর করে একটা ব্যাঙ তৈরি করেছেন। অনেক সুন্দর ভাবে আপনি রঙিন কাগজ ব্যবহার করে এই ব্যাঙ তৈরি করেছেন। ভীষণ ভালো লেগেছে আপনার করা এই ব্যাঙ তৈরি। বিশেষ করে চোখ দুটি দেওয়ার কারণে দেখতে একটু বেশি ভালো লেগেছে। ভাঁজে ভাঁজে এগুলো তৈরি করতে যদিও কষ্ট হয় কিন্তু তৈরি করা শেষে দেখতে ভালো লাগে।

 last year 

আমার রঙিন কাগজের ব্যাঙ তৈরি নিয়ে খুব সুন্দর করে সাজিয়ে মন্তব্য করাই ধন্যবাদ আপনাকে।

 last year 

আপু আপনি আজকে আমাদের মাঝে শেয়ার করেছেন রঙিন কাগজ দিয়ে ব্যাঙ তৈরি। আসলে রঙিন কাগজ দিয়ে যেকোনো ধরনের পোস্ট তৈরি করতে হলে অনেক সময় স্বপক্ষের প্রয়োজন হয়। নিজের ধৈর্যেরও পরীক্ষা দিতে হয়। আপনি অনেক সুন্দর ভাবে পোস্ট তৈরি করে ধাপে ধাপে আমাদের মাঝে ব্যাঙ তৈরি সম্পূর্ণ শেষ করেছেন। ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 last year 

ঠিক বলেছেন এই ধরনের কাজগুলো করতে ধৈর্যেরও পরীক্ষা দিতে হয়। উৎসাহিত মূলক মন্তব্যের জন্য ধন্যবাদ আপনাকে।

 last year 

রঙিন কাগজ ভাঁজ করে আপনি অসাধারণ ভাবে ব্যাঙের অরিগামী প্রস্তুত করেছেন দেখতে খুবই সুন্দর দেখাচ্ছে।
বিশেষ করে কাগজ ভাঁজ দেওয়ার পদ্ধতি দারুন ভাবে শেয়ার করেছেন।
ধাপ গুলো অনেক সুন্দর হবে উপস্থাপন করেছেন শুভেচ্ছা রইল আপনার জন্য।

 last year 

কাগজের বাঁজগুলো দারুন ভাবে করার চেষ্টা করেছি ভাইয়া। সুন্দর মন্তব্য করায় অনেক ধন্যবাদ আপনাকে।

 last year 

রঙিন কাগজ দিয়ে অনেক সুন্দর করে ব্যাঙ তৈরি করেছেন। এটা দেখতে খুবই সুন্দর লাগছে। আপনি অনেক সুন্দর করে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 last year 

আমার রঙিন কাগজের ব্যাঙ নিয়ে অসাধারণ মন্তব্য করেছেন। আপনার মন্তব্য শুনে সত্যি অনেক ভালোই লাগলো। আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 last year 

আপু আপনার তৈরি রঙিন কাগজের ব্যাঙ দেখে মুগ্ধ হয়ে গেলাম। আমিও অনেক দিন আগে এমন একটি ডাই প্রজেক্ট শেয়ার করেছিলাম। এই ব্যাঙ বানানোর সময় ভাঁজ গুলো খুব মনযোগ সহকারে দিতে। একটা ভাঁজ ভুল হলে সম্পূর্ণ প্রজেক্ট নষ্ট হয়ে যায়। ধন্যবাদ আপু এত সুন্দর ডাই প্রজেক্ট শেয়ার করার জন্য।

 last year 

আমার রঙিন কাগজের ব্যাঙ তৈরি দেখে আপনি মুগ্ধ হয়ে গেলেন শুনে খুশি হলাম। চমৎকার মন্তব্যের জন্য ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 58471.44
ETH 2587.53
USDT 1.00
SBD 2.44