DIY || এসো নিজে করি || 🦚🦚 পোস্টার রং দিয়ে আঁকা ময়ূর পেইন্টিং 🦚🦚 ১০% @shy-fox এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা

হ্যালো বন্ধুরা সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই ভাল আছেন। আলহামদুলিল্লাহ আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আজকে আপনাদেরকে সুন্দর একটা আর্ট এঁকে দেখাবো। এরকম আর্ট গুলো আঁকতে আমার খুব ভালো লাগে। তাই সব সময় এরকম আর্ট গুলো আঁকতে চেষ্টা করি। যাতে সুন্দর কিছু আঁকতে পারি। তাই আজকে আপনাদেরকে অন্যরকম একটা আর্ট করে দেখাবো। তাই আজকে আমার আঁকা আর্টটা আপনাদের সাথে ভাগ করে নেব। আশা করি আপনাদের সকলের খুব ভালো লাগবে আমার এই আর্ট।

CamScanner 04-06-2022 20.49_2.jpg

আঁকার উপকরণ :

✓ আঁকার খাতা
✓ পোস্টার রং
✓ রং করার তুলি
✓ পেন্সিল
✓ রাবার
✓ কাটার

আঁকার বিবরণ :

ধাপ ১ :

প্রথমে আমি একটি আঁকার খাতা নিয়ে নিলাম। তারপর সেই খাতাটার মাঝখানে পেন্সিল দিয়ে একটি ময়ূরের স্কেচ অঙ্কন করে নিলাম।

ধাপ ২ :

তারপর ময়ূরের মুখের উপরের অংশটা সুন্দরভাবে হালকা নীল রং দিয়ে কিছুটা ধীরে ধীরে রং করে নিলাম।

ধাপ ৩ :

তারপর ময়ূরের সামনে থাকা কিছু ছোট ছোট পালক কে হালকা নীল রং নিয়ে সুন্দরভাবে রং করে।

ধাপ ৪ :

এইভাবে মাঝখানের আরো কিছু ছোট ছোট বালক হালকা নীল রং দিয়ে সুন্দরভাবে রং করে নিলাম।

ধাপ ৫ :

ধীরে ধীরে অনেকগুলোই ময়ূরের পালক উপরের দিকে সুন্দরভাবে রং করে নিলাম। তখন ময়ূর টাকে আরো সুন্দর দেখা যায়।

ধাপ ৬ :

তারপর ময়ূরের মুখে নিল রং এর মধ্যে সবুজ আর সাদা রং দিয়ে মাঝখানটা সুন্দরভাবে রং করে নিলাম।

ধাপ ৭ :

তারপর ময়ূরের পালকের মধ্যে থাকা নীল রঙের মধ্যে সবুজ রং দিয়ে আরও কিছুটা অংশ সুন্দরভাবে রং করে নিলাম।

ধাপ ৮ :

তারপর ময়ূরের পালকের চারপাশে কালো রং দিয়ে চিকন চিকন করে দাগ টেনে পালক গুলোতে আরও সুন্দরভাবে রং করে নিলাম।

ধাপ ৯ :

এইভাবে সুন্দর একটি ময়ূর অঙ্কন করা শেষ করে নিলাম। এরকম ময়ূর গুলো দেখতে অনেক সুন্দর দেখা যায়।

শেষ ধাপ :

এইভাবে সুন্দর একটি ময়ূরের পেইন্টিং অঙ্কন করে দিলাম। আশা করব ময়ূরের পেইন্টিং টা আপনাদের সকলের খুবই ভালো লাগবে।

CamScanner 04-06-2022 20.49_2.jpg

আমার পরিচয়

IMG-20211226-WA0000.jpg

আমার নাম আকলিমা আক্তার মুনিয়া। আর আমার ইউজার নাম @bdwomen। আমি বাংলাদেশে বসবাস করি। বাংলা ভাষা হল আমাদের মাতৃভাষা আর আমি মাতৃভাষা বলতে পারি বলেই অনেক গর্বিত। আমি বিভিন্ন ধরনের ছবি এবং পেইন্টিং আঁকতে খুবই পছন্দ করি। আমি প্রায় সময় বিভিন্ন ধরনের পেইন্টিং এঁকে থাকি। আবার রঙিন পেপার এবং বিভিন্ন রকমের জিনিস দিয়ে নানা ধরনের কারুকাজ তৈরি করতে আমার খুবই ভালো লাগে। আবার নিজের বিভিন্ন জায়গায় গিয়ে ছবি তুলতে খুবই ভালো লাগে। আমি চেষ্টা করি সব ধরনের জিনিস কখনো না কখনো একবার করে করার জন্য। আবার বিভিন্ন ধরনের আইডিয়া মাথায় আসলে সেগুলো ও করার চেষ্টা করি।

ধন্যবাদ সবাইকে

Sort:  
 2 years ago 

ময়ূর তাকে দেখতে সত্তিকারের ময়ূরের মত দেখাচ্ছে। আমার কাছে খুবই ভালো লেগেছে ময়ূরের পেইন্টিং দেখে। এভাবে সামনের দিকে এগিয়ে যাও দোয়া ও ভালোবাসা রইল তোমার জন্য। শুভকামনা রইল

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্যের জন্য 🤗🤗

 2 years ago 

পোস্টার রং দিয়ে আঁকা ময়ূর পেইন্টিং অসাধারণ হইছে, এতো সুন্দর আর্ট খুব কমই দেখা হয় বাংলা ব্লগে এতো সুন্দর আর্ট একজনই করেন তিনি হলেন আকলিমা আপু।ধন্যবাদ এতো সুন্দর আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

অসাধারণ লাগলো আপনার কমেন্ট টা পরে🤩🤩
অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্যের জন্য 🤗🤗

 2 years ago 

চোখগুলো যেন ধাদিয়ে গেল একদম। সত্যিই আপনার এই কাজ গুলো দেখে মনে হয় আপনি কতটা সৃজনশীল এবং ইউনিক একজন মানুষ, যে নিজেকে প্রত্যেকদিন নতুনভাবে আবিষ্কার করে। সত্যি আপু সেরা ছিল আপনার এই আজকের কাজটি। অনেক অনেক শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্যের জন্য 😍😍

 2 years ago 

পোস্টার রং ব্যবহার করে আপনার অঙ্কন করা ময়ূরটি দেখতে খুবই সুন্দর লাগছে আপু। খুবই নিখুঁতভাবে অংকনটি আপনি সম্পন্ন করেছেন । আমার কাছে বিশেষ করে ময়ূরের পাখা গুলো দেখতে খুবই সুন্দর লাগছে। যাইহোক আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর একটি অংকন আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্যের জন্য

 2 years ago 

পোস্টার রং এর মাধ্যমে অসাধারণভাবে ময়ূরের চিত্র ফুটিয়ে তুলেছেন দেখতে খুবই সুন্দর দেখাচ্ছে বিশেষ করে কালার কম্বিনেশন টা দারুন ভাবে ফুটিয়ে তুলেছেন ধাপগুলো খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন শুভেচ্ছা রইল আপনার জন্য

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া 🤗

 2 years ago 

পোস্টার রং দিয়ে ময়ূরীর সুন্দর পেইন্টিং দেখে মুগ্ধ হয়ে গেলাম। সত্যিই অসাধারণ আপনার দক্ষতা যত দেখি ততই মুগ্ধ হয়ে যায়। শুভকামনা রইল।

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া 🤗

 2 years ago 

পোস্টার রং দিয়ে ময়ূর দুর্দান্ত ছিল। আসলে আমি দেখে মুগ্ধ হলাম। আপনি দারুণ দক্ষতায় তৈরি করেছেন। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপন করেছেন। আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্যের জন্য 🤗🤗

 2 years ago 

পোস্টার রং দিয়ে আপনি খুবই সুন্দর ময়ূর পাখির পেইন্টিং করেছেন। আপনার করা ময়ূর পাখির পেইন্টিংটি দেখে আমি মুগ্ধ। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্যের জন্য 😍😍

 2 years ago 

অনেক ইউনিক একটি আর্ট শেয়ার করেছেন আপু। আজকের ড্রয়িং টি আসলেই অন্যান্য ড্রইং থেকে আলাদা। খুবই সুন্দর লাগছে দেখতে। ধন্যবাদ আপু এত সুন্দর ড্রইং আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপু এত সুন্দর মন্তব্যের জন্য 😍

 2 years ago 

পোস্টার রং দিয়ে খুব চমৎকার কয়েকটি ময়ূরের পেইন্টিং আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার ময়ূরের পেইন্টিংটি আমার কাছে খুব ভালো লেগেছে। তাছাড়া আপনি ময়ূরের পেইন্টিং এর সবগুলো ধাপ খুব সুন্দর করে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। পেইন্টিংটি আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে এত সুন্দর মন্তব্যের জন্য 🤗🤗

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 68125.63
ETH 3308.80
USDT 1.00
SBD 2.74