রেসিপি : টমেটো দিয়ে ইউনিক রেসিপি।

in আমার বাংলা ব্লগ9 months ago (edited)

হ্যালো বন্ধুরা,

সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই অনেক ভাল আছেন। আমিও আলহামদুলিল্লাহ আল্লাহর রহমতে খুবই ভাল আছি। আজকে আবারো অন্যরকম সুন্দর একটি রেসিপি পোস্ট নিয়ে হাজির হলাম। যতদিন যাচ্ছে মনে হচ্ছে নিজের করা রেসিপিগুলো অনেক সুন্দর হচ্ছে। তাই সব সময় ভিন্ন ভিন্ন রেসিপি তৈরি করার চেষ্টা করি। কারণ সব সময় একই রকম রেসিপি খেতে খেতে যেমন নিজেরও ভালো লাগে না। তেমনি একই রকম রেসিপি দেখতেও ভালো লাগেনা। তাই আজকে আমি টমেটো দিয়ে ইউনিক একটি রেসিপি তৈরি করার চেষ্টা করবেন। এই রেসিপিটি তৈরি করতে ভেবেছিলাম হয়তো এত বেশি সুন্দর হবে না। কিন্তু তৈরি করার পরে দেখতে যেমন ভালো লাগলো খেতেও ভীষণ ভালো লাগলো। মাঝেমধ্যে এরকম ইউনিক রেসিপি তৈরি করতেও ভীষণ ভালো লাগে। আর এমনিতে আমার তো এরকম রেসিপিগুলো তৈরি করতে অনেক ভালো লাগে। তাই আজকে আপনাদের সাথে ভাগ করে নিলাম। আশা করি আমার এই রেসিপিটা আপনাদের সবারও খুবই পছন্দ হবে।

IMG_20231024_200434.jpg

রান্নার উপকরণ :

উপকরণপরিমাণ
টমেটো৪টা
পেঁয়াজের কলিঅল্প পরিমাণ মতো
আটাঅল্প পরিমাণ মতো
কালোজিরা২ চামচ
লবণস্বাদমতো
মরিচ গুঁড়ো৩ চা চামচ
হলুদ গুঁড়ো১.৫ চা চামচ
রসুন২ চা চামচ
রাঁধুনি মসলা১চা চামচ
তেলপরিমাণ মত
পানিপরিমাণ মত

IMG_20231024_193239.jpg

রান্নার বিবরণ :

ধাপ - ১ :

প্রথমে আমি দুটি টমেটো নিয়ে নিলাম। তারপর মাঝখানে চিকন পরিমাণ কেটে নিয়ে মাঝখানের টমেটো গুলো বের করে নিয়ে নিলাম।

IMG_20231024_193650.jpg

ধাপ - ২ :

তারপর কিছু পেঁয়াজের কলি আর কিছু ধনেপাতা কুচি কুচি করে একেবারে কেটে নিয়ে নিলাম।

IMG_20231024_193745.jpg

ধাপ - ৩ :

তারপর টমেটোর মাঝখানের অংশগুলোর মধ্যে পেঁয়াজের কলি কুচি আর দু চামচ আটা আর সাথে হলুদ মরিচ লবণ দিয়ে মিক্স করে নিয়ে নিলাম।

IMG_20231024_193907.jpg

ধাপ - ৪ :

তারপর একটি কড়াই এর মধ্যে কিছুটা হালকা পরিমাপ তেল দিয়ে দিলাম। তারপর তেলের মধ্যে গোল করে রাখা টমেটো গুলোর খালি অংশ দিয়ে দিলাম।

IMG_20231024_194629.jpg

ধাপ - ৫ :

তারপর টমেটো খালি অংশগুলোর মধ্যে মেশানো সব মশাগুলোকে একটু একটু করে মাঝখানে দিয়ে দিলাম।

IMG_20231024_200039.jpg

ধাপ - ৬ :

কাপড় সেই টমেটোর মসলা গুলো কিছু কালোজিরা দিয়ে ডিজাইনটা আরেকটু সুন্দর করে নিয়ে নিলাম।

IMG_20231024_200204.jpg

ধাপ - ৭ :

তারপর রান্নাটা হয়ে গেলে পরিবেশন করার জন্য একটি ছোট প্লেটের মধ্যে সুন্দরভাবে নিয়ে নিলাম।

IMG_20231024_200240.jpg

শেষ ধাপ :

এভাবে পুরোপুরি সুন্দর রান্নাটা শেষ করে নিয়ে নিলাম। আশা করি এই রান্নাটা আপনাদের সবার অনেক পছন্দ হবে। সবাই ভালো থাকবেন।

IMG_20231024_200340.jpg

IMG_20231024_200434.jpg

IMG_20231024_200615.jpg

পোস্ট বিবরণ

শ্রেণীরেসিপি
ডিভাইসSamsung galaxy a7
ফটোগ্রাফার@bdwomen
লোকেশনফেনী

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7xbS7ungTbMjNMsQ7fPnm8uUBT2bU8Azf8zCDQrq3tkzHjjCFyraxJQeY79tPTN45w8XxU9wtvaFmWRaLhgHSy5GYKQ6bg.png

IMG-20211226-WA0000.jpg

আমার নাম আকলিমা আক্তার মুনিয়া। আর আমার ইউজার নাম @bdwomen। আমি বাংলাদেশে বসবাস করি। বাংলা ভাষা হল আমাদের মাতৃভাষা আর আমি মাতৃভাষা বলতে পারি বলেই অনেক গর্বিত। আমি বিভিন্ন ধরনের ছবি এবং পেইন্টিং আঁকতে খুবই পছন্দ করি। আমি প্রায় সময় বিভিন্ন ধরনের পেইন্টিং এঁকে থাকি। আবার রঙিন পেপার এবং বিভিন্ন রকমের জিনিস দিয়ে নানা ধরনের কারুকাজ তৈরি করতে আমার খুবই ভালো লাগে। আবার নিজের বিভিন্ন জায়গায় গিয়ে ছবি তুলতে খুবই ভালো লাগে। আমি চেষ্টা করি সব ধরনের জিনিস কখনো না কখনো একবার করে করার জন্য। আবার বিভিন্ন ধরনের আইডিয়া মাথায় আসলে সেগুলো ও করার চেষ্টা করি।

35FHZ8gBpndbrF88KC8i6DmfoqNdVfSnhzJshZCJksDJs27YpCCUjp1oaP6ko3mLJbQtLE76ZKc5r3aFXKh8EK2Xg2XbxHP97436Dksrat...K3RRDcGvdyC6bx3TE39Zctd2ho1pJ1hm9nj6RC6gfhhSEVDEf6zHmiqsgBwDTEDG8onxfxrWKe5ZMmiwAvtnX6XvsCqykCT5aFqMFBq2wcdKNs74j1RgTuza3g.png

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjde9gvbjDSDFUe2t87sHycAo9yh4cXNBQ2uKuZLC2jPzA8Qx5HRSqkJDxCm2F1P...XMCuWWrUK8WEzc1spvbtGymKcxp9cSaiY7YD7nmGv2yy3TJjQK1R5Bx6mMsJqHLdPZ4gBXB1M3ZGWR3ESWZxh8hd9tvb68pfdL8xHrioiqDnHuRUqd8FYt5aog.png

ধন্যবাদ সবাইকে

Sort:  

রেসিপিটি আমার কাছে সম্পূর্ণ নতুন এবং দেখতেও খুব ভালো লাগলো। এমন রেসিপি আমি আগে কখনো তৈরি করিনি। তবে যেহেতু টমেটোর সিজন আসছে সামনে, আমি এই রেসিপিটি চেষ্টা করব।

সম্ভবত এটি আটার পরিবর্তে ডিম দিয়েও করা যেতে পারে বলে মনে হচ্ছে। তবে আপু একটি ছোট ব্যাপার আপনাকে ধরিয়ে দিতে চাচ্ছি ।

একটি লাইনে আপনি লিখেছেন ফ্রিজের মধ্যে রেখে পরিবেশন করি। আসলে এখানে হবে পিরিচ বা প্লেটের মধ্যে রেখে পরিবেশন করি।অনুগ্রহ করে আপনি লেখাটি ঠিক করে দেবেন।

আপনার জন্য অনেক শুভকামনা রইল। ভালো থাকবেন

 9 months ago 

আরে কি বলেন এসব। ভালো লাগবে না মানে। এত সুন্দর রেসিপি আবার কারো পছন্দ না হয় নাকি। টমেটো দিয়ে এত সুন্দর করে কখনও রেসিপি করে খাওয়া হয়নি। কিন্তু আপনি যে আর্কষনীয় করে রেসিপিটি আমাদের মাঝে তুলে ধরেছেন তা দেখে তো জিভে জল টলমল করছে। ধন্যবাদ এত সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য।

 9 months ago 

চেষ্টা করেছি আপু যাতে ভিন্ন ধরনের একটি রেসিপি তৈরি করতে পারি আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম।

 9 months ago 

নিয়মিত রান্না করতে করতেই আপনার রেসিপি গুলো এতো সুন্দর হচ্ছে আপু। আর এটা সত্যি যে এক রেসিপি বার বার খেতে তেমন একটা ভালো লাগেনা। মাঝে মাঝে নতুন কিছু ট্রাই মারতে হয়। টমেটো দিয়ে করা আপনার এই ইউনিক রেসিপিটি দেখে অবাকই হলাম। দারুন স্বাদের হয়েছে মনে হচ্ছে।

 9 months ago 

ঠিক বলেছেন মাঝেমধ্যে নতুন কিছু ট্রাই করলে দেখতেও বেশ ভালো লাগে

 9 months ago 

আপু আজকের টমেটো দিয়ে বানানো আপনার রেসিপিটা খুবই ইউনিক হয়েছে। এমনভাবে রেসিপি করা যায় সেটা কখনো চিন্তা করি নাই। যেহেতু রেসিপিটা আপনি করেছেন সেহেতু আপনি রেসিপিটার একটি দিবেন।

Posted using SteemPro Mobile

 9 months ago 

আমার তৈরি করার রেসিপি আপনার ভালো লেগেছে সেটা অনেক অনেক খুশি হলাম

 9 months ago 

টমেটো আমার খুব পছন্দের। যে কোন তরকারির সাথে টমেটো দিলে স্বাদ অনেক বেড়ে যায় । আপনি টমেটো দিয়ে ইউনিক রেসিপি তৈরি করেছেন । রেসিপিটি খুবই দুর্দান্ত হয়েছে। আপনার রন্ধন প্রক্রিয়া বেশ অসাধারণ। আমাদের মাঝে খুব সুন্দর করে উপস্থাপন করেছেন। দেখেই খেতে খুব ইচ্ছে করতেছে। এত চমৎকার রেসিপি পোস্ট শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 9 months ago 

আমার টমেটো দিয়ে যেকোনো জিনিস রান্না করে খেতে ভীষণ ভালো লাগে আপনার মন্তব্যে পেয়ে আরো খুশি হলাম।

 9 months ago 

টমেটো দিয়ে বিভিন্ন রকম রেসিপি তৈরি করেছি। তবে এভাবে কখনো তৈরি করে খাওয়া হয়নি। টমেটো দিয়ে ইউনিক রেসিপি তৈরি করেছেন। দেখে বোঝা যাচ্ছে খেতে খুবই সুস্বাদু হয়েছে। তৈরি করার ধাপগুলো দেখে নিলাম এভাবে একদিন ট্রাই করে দেখব। ইউনিক রেসিপি শেয়ার করার জন্য ধন্যবাদ।

 9 months ago 

একবার হলেও ট্রাই করেন রেসিপিতে দেখতে যেমন সুন্দর খেতেও ভীষণ সুস্বাদ।

 9 months ago 

আপু দারুন একটি রেসিপি শেয়ার করেছেন। আপনার এই রেসিপি আমার কাছে অনেক ইউনিক লেগেছে। এভাবে টমেটোর রেসিপি কখনো খাওয়া হয়নি। আপনার রেসিপি দেখে খুব খেতে ইচ্ছে করছে। আপনার উপস্থাপনা আরও বেশি সুন্দর হয়েছে। আপনার কাছ থেকে নতুন রেসিপি শিখতে পারলাম। ধন্যবাদ।

 9 months ago 

আমার রেসিপিটি তৈরি করে দেখবেন খেতে ভীষণ সুস্বাদু হয়েছিল।

 9 months ago 

দারুন একটা রেসিপি বেশ টি ইউনিক ছিল টমেটো দিয়ে এরকম রেসিপি হয় আমি আগে কখনো দেখিনি, নতুন একটা রেসিপি সাথে পরিচিত হতে পেরে খুবই ভালো লাগছে, আশা করি এটা খেতেও খুব ভালো হয়েছে।

 9 months ago 

আমি নিজেও প্রথমবার এরকম রেসিপি তৈরি করলাম তৈরি করে বেশ ভালই লাগলো।

 9 months ago 

এই কমিউনিটিতে যুক্ত হওয়ার পর থেকে ইউনিক রেসিপি ধারাবাহিকভাবে দেখেই চলেছি। সবাই তার চিন্তাধারা কাজে লাগিয়ে ভিন্ন ভিন্ন ধরনের রেসিপি তৈরি করে থাকে। যেমনটা আপনি টমেটো দিয়ে ইউনিক একটি রেসিপি করেছেন। আপনার কাছে খেতে অনেক সুস্বাদু লেগেছে আমার কাছে অনেক ভালো লাগলো আপনার রেসিপি তৈরি।

Posted using SteemPro Mobile

 9 months ago 

আপনার ঘটনামূলক সুন্দর মন্তব্য করে অনেক অনেক ভালো লাগলো।

Coin Marketplace

STEEM 0.21
TRX 0.13
JST 0.030
BTC 66751.68
ETH 3487.34
USDT 1.00
SBD 3.03