DIY || এসো নিজে করি || পোস্টার রং দিয়ে আঁকা ক্রিসমাস ট্রি ১০% @shy-fox এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা

হ্যালো বন্ধুরা সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই ভাল আছেন। আলহামদুলিল্লাহ আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আজকে আপনাদেরকে সুন্দর একটা আর্ট এঁকে দেখাবো। এরকম আর্ট গুলো আঁকতে আমার খুব ভালো লাগে। তাই সব সময় এরকম আর্ট গুলো আঁকতে চেষ্টা করি। যাতে সুন্দর কিছু আঁকতে পারি। তাই আজকে আপনাদেরকে অন্যরকম একটা আর্ট করে দেখাবো। তাই আজকে আমার আঁকা আর্টটা আপনাদের সাথে ভাগ করে নেব। আশা করি আপনাদের সকলের খুব ভালো লাগবে আমার এই আর্ট।

CamScanner 06-09-2022 21.31.jpg

আঁকার উপকরণ :

✓ আঁকার খাতা
✓ পোস্টার রং
✓ রং করার তুলি
✓ পেন্সিল
✓ রাবার
✓ কাটার

আঁকার বিবরণ :

ধাপ ১ :

প্রথমে আমি একটি পেজ সিলেক্ট করে নিলাম। এরপর তুলি এবং ব্রাশ সিলেক্ট করলাম। তারপর আমি আজ আর্ট করলাম। এরপর পেন্সিল দিয়ে একটি ক্রিসমাস ট্রি এর স্কেচ অঙ্কন করে নিলাম।

IMG-20220620-WA0008.jpg

ধাপ ২ :

এরপর আমি সবুজ রং সিলেক্ট করলাম। সবুজ রঙ নিয়ে গাছটির উপরের অংশ রং করে নিলাম।

IMG-20220620-WA0016.jpg

ধাপ ৩ :

এরপর আবার সবুজ রং নিলাম। সবুজ রঙ নিয়ে গাছের নিচের অংশ সবুজ রং করে নিলাম।

IMG-20220620-WA0015.jpg

ধাপ ৪ :

এরপর লাল রং সিলেক্ট করলাম। লাল রং সিলেক্ট করে তিনটি গোল গোল দাগগুলোর ভিতর লাল রং করে দিলাম।

IMG-20220620-WA0014.jpg

ধাপ ৫ :

এরপর নীল রং এবং গোলাপী রং তারপর কমলা রং নিলাম এই রং গুলো নিয়ে বাকি বৃত্ত গুলো ভরাট করে নিলাম।

IMG-20220620-WA0013.jpg

ধাপ ৬ :

এরপর গাছটির নিচের অংশ লাল রং করে নিলাম লাল রং নিয়ে।

IMG-20220620-WA0012.jpg

ধাপ ৭ :

তারপরে হলুদ রং নিয়ে গাছের উপরে থাকা তারাটি হলুদ রং করে নিলাম এবং তার ভেতরে কাল মার্কার কলম দিয়ে চোখ মুখ অঙ্কন করে নিলাম।

IMG-20220620-WA0011.jpg

ধাপ ৮ :

এরপর গাছের ভেতরের অংশে খালি দুটি বৃত্তের ভেতরে কালো মার্কার কলম দিয়ে দুটি চোখ অঙ্কন করে নিলাম এরপর মুখ অঙ্কন করে নিলাম।

IMG-20220620-WA0010.jpg

শেষ ধাপ :

এইভাবে আমি আমার আজকের এই আর্ট শেষ করলাম। আশা করি আপনাদের কাছে আমার এই আর্ট ভালো লাগবে।

IMG-20220620-WA0009.jpg

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7xbS7ungTbMjNMsQ7fPnm8uUBT2bU8Azf8zCDQrq3tkzHjjCFyraxJQeY79tPTN45w8XxU9wtvaFmWRaLhgHSy5GYKQ6bg.png

IMG-20211226-WA0000.jpg

আমার নাম আকলিমা আক্তার মুনিয়া। আর আমার ইউজার নাম @bdwomen। আমি বাংলাদেশে বসবাস করি। বাংলা ভাষা হল আমাদের মাতৃভাষা আর আমি মাতৃভাষা বলতে পারি বলেই অনেক গর্বিত। আমি বিভিন্ন ধরনের ছবি এবং পেইন্টিং আঁকতে খুবই পছন্দ করি। আমি প্রায় সময় বিভিন্ন ধরনের পেইন্টিং এঁকে থাকি। আবার রঙিন পেপার এবং বিভিন্ন রকমের জিনিস দিয়ে নানা ধরনের কারুকাজ তৈরি করতে আমার খুবই ভালো লাগে। আবার নিজের বিভিন্ন জায়গায় গিয়ে ছবি তুলতে খুবই ভালো লাগে। আমি চেষ্টা করি সব ধরনের জিনিস কখনো না কখনো একবার করে করার জন্য। আবার বিভিন্ন ধরনের আইডিয়া মাথায় আসলে সেগুলো ও করার চেষ্টা করি।

35FHZ8gBpndbrF88KC8i6DmfoqNdVfSnhzJshZCJksDJs27YpCCUjp1oaP6ko3mLJbQtLE76ZKc5r3aFXKh8EK2Xg2XbxHP97436Dksrat...K3RRDcGvdyC6bx3TE39Zctd2ho1pJ1hm9nj6RC6gfhhSEVDEf6zHmiqsgBwDTEDG8onxfxrWKe5ZMmiwAvtnX6XvsCqykCT5aFqMFBq2wcdKNs74j1RgTuza3g.png

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPyYtysqh4AAKfFe2PjLrs9yQRDk8uu33U6mEQUawZfzwZRYHVdfBKjFEY9bHU...rKYsVvSJ5cLMN6F1MDoTYB9sbZTry4Gk1FMDMADUBUpmCn99Roaxp8rXJb2eC5PoQwkZVhzif52ME79WDArQnyqeDztM45wH4rnBUqqX43DwMEvnLB38AXvxAS.png

ধন্যবাদ সবাইকে

Sort:  
 2 years ago 

পোস্টার রং দিয়ে আপনি অনেক সুন্দর ক্রিসমাস এর পেইন্টিং তৈরি করেছেন আপু। আপনার তৈরি করা পেইন্টিং গুলো আমার কাছে অনেক ভালো লাগে। সত্যি আপনার দক্ষতা আছে বলতে হবে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর পেইন্টিং তৈরি করার জন্য।

 2 years ago 

আমি প্রতিবার চেষ্টা করি আপনাদের সাথে ভালো কিছু শেয়ার করার জন্য আপনাকে এত সুন্দর একটি মন্তব্য করে আমার পাশে থাকার জন্য।

 2 years ago 

আপু আজকের আর্টটি বেশ সুন্দর ছিলো। প্রতিটা ধাপ যেভাবে বর্ণনা করেছেন তাতে সবাই নিজে নিজে পারবে বলে আশা করি। সহজ সুন্দর এই ক্রিসমাস ট্রি যেভাবে চেয়ে আছে আমাদের দিকে আসলেই অমায়িক।
ধন্যবাদ আপু আপনাকে৷

 2 years ago 

আপনার মন্তব্য পড়ে খুবই ভালো লাগলো আমার কাছে। সুন্দর মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

পোস্টার রং দিয়ে আঁকা ক্রিসমাস ট্রি দেখতে অসাধারণ লাগছে এবং আপনি খুবই সুন্দর ভাবে উপস্থাপনা করেছেন। শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার মন্তব্য আমার কাছে খুব ভালো লেগেছে এত সুন্দর একটি মন্তব্য করার জন্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার আর্টগুলো বেশ সুন্দর হয়,আজকে আর্ট পোস্টার রং দিয়ে ক্রিসমাস ট্রি টাও বেশ সুন্দর। কালার গুলোও বেশ সুন্দর। প্রতিটি ধাপ খুব সুন্দর করে দেখিয়েছেন। ধন্যবাদ

 2 years ago 

আমি প্রতিবারই চেষ্টা করি আপনাদের সাথে ভালো কিছু শেয়ার করার। এভাবেই আমার পাশে থাকবেন ধন্যবাদ।

 2 years ago 

পোস্টার রং দিয়ে আঁকা ক্রিসমাস দেখতে খুবই অসাধারণ লাগছে। কালার কম্বিনেশন বেশ ভালো ছিল। প্রতিটি ধাপ অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এরকম একটি আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

এত সুন্দর একটি মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 2 years ago 

ক্রিসমাস ডে এর সুন্দর বৃক্ষ সুন্দর কালার সহ প্রস্তুত করে আমাদের মাঝে প্রদর্শন করেছেন দেখতে খুবই সুন্দর দেখাচ্ছে আমার কাছে খুবই ভালো লেগেছে সুন্দর উপস্থাপনা করেছেন শুভকামনা থাকলো আপনার জন্য

 2 years ago 

আমার এই পোস্ট আপনার কাছে ভাল লেগেছে জেনে আমার কাছেও ভীষন ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

পোস্টার রং দিয়ে আঁকা ক্রিসমাস ট্রি অনেক সুন্দর হয়েছে আপু। আপনি অনেক সুন্দর ভাবে রংতুলির ব্যবহার করে ক্রিসমাস ট্রি অঙ্কন করেছেন। দারুন এই ক্রিসমাস ট্রি অঙ্কন করে শেয়ার করার জন্য আপনাকে জানাচ্ছি ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্য করে আমাকে উৎসাহ দেওয়ার জন্য।

আর্ট করা অনেক কঠিন লাগে আমার। কিন্তু আপনার পোষ্ট পরে, অনেক সহজ লাগলো। অনেক সহজ করে প্রতিটা ধাপ দেখিয়ে দিয়েছেন। আপু, এরকম সহজ আর্ট আরো করবেন করবেন, অপেক্ষায় রইলাম

 2 years ago 

আপনি যদি আর্ট করা শুরু করেন তাহলে খুব তাড়াতাড়ি আর্ট করতে পারবেন। পরবর্তীতে চেষ্টা করব আরও ভালো কিছু শেয়ার করার ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপু ক্রিসমাস তো অনেক দেরি আছে। এখনি এত সুন্দর ক্রিসমাস ট্রি একে ফেললেন। যদিও বড়দিনের এই উৎসবটি আমাদের না। তবুও এই উৎসবের কিছু কিছু জিনিস আমার কাছে খুবই ভালো লাগে। এরমধ্যে ক্রিসমাস ট্রি অন্যতম। আপনার আর্ট নিয়ে নতুন করে কি বলব আপু। প্রতিবারের মতই অসাধারন।

 2 years ago 

ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহ দেওয়ার জন্য। এই ভাবেই আমার পাশে থাকবেন।

 2 years ago 

পোস্টার রং দিয়ে আঁকা ক্রিসমাস ট্রি অঙ্কনটি অনেক সুন্দর করেছেন । দেখতে সেই রকমে লাগতেছে যতটুকু রঙ দিলে ফুটে উঠে। আপনার আর্ট বরাবর সুন্দর ।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি মন্তব্য করে পাশে থাকার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 60340.89
ETH 2615.66
USDT 1.00
SBD 2.56