DIY || এসো নিজে করি || মাছের ম্যান্ডেলা আর্ট ১০% @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা

হ্যালো বন্ধুরা সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই ভাল আছেন। আলহামদুলিল্লাহ আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আজকে আপনাদেরকে সুন্দর একটা আর্ট এঁকে দেখাবো। এরকম আর্ট গুলো আঁকতে আমার খুব ভালো লাগে। তাই সব সময় এরকম আর্ট গুলো আঁকতে চেষ্টা করি। যাতে সুন্দর কিছু আঁকতে পারি। তাই আজকে আপনাদেরকে অন্যরকম একটা আর্ট করে দেখাবো। তাই আজকে আমার আঁকা আর্টটা আপনাদের সাথে ভাগ করে নেব। আশা করি আপনাদের সকলের খুব ভালো লাগবে আমার এই আর্ট।

1654270414143.jpg

আঁকার উপকরণ :

✓ আঁকার খাতা
✓ মার্কার কলম
✓ পেন্সিল
✓ রাবার
✓ কাটার

আঁকার বিবরণ :

ধাপ ১ :

প্রথমে আমি পেন্সিল দিয়ে দুইটি মাছের স্কেচ এঁকে নিলাম।

IMG-20220603-WA0002.jpg

ধাপ ২ :

এরপর মার্কার কলম দিয়ে পুনরায় মাছের উপর স্কেচ এঁকে দিলাম।

IMG-20220603-WA0004.jpg

IMG-20220603-WA0016.jpg

ধাপ ৩ :

এরপর মার্কার দিয়ে ছোট ছোট করে দাগ এবং বিভিন্ন ধরনের ছোট ছোট ফুল এঁকে দিলাম।

IMG-20220603-WA0017.jpg

IMG-20220603-WA0011.jpg

ধাপ ৪ :

এরপর কিছুটা অংশ কালো কলম দিয়ে এঁকে দিলাম।

IMG-20220603-WA0010.jpg

IMG-20220603-WA0006.jpg

ধাপ ৫ :

এরপর মাছের লেজ ছোট ছোট করে কাল কলম দিয়ে ফোটা দিয়ে দিলাম। মাশাল্লাহ দেখতে খুবই সুন্দর দেখাচ্ছে।

IMG-20220603-WA0007.jpg

IMG-20220603-WA0012.jpg

ধাপ ৬ :

এরপর দুইনাম্বার মাছ আঁকতে শুরু করলাম।

IMG-20220603-WA0008.jpg

IMG-20220603-WA0009.jpg

ধাপ ৭ :

মাছের মধ্যখানে কালো কলম দিয়ে কাল করে দিলাম। এবং ছোট বড় কিছু দাগ দিয়ে দিলাম।

IMG-20220603-WA0005.jpg

IMG-20220603-WA0015.jpg

ধাপ ৮ :

এভাবে মাছের ম্যান্ডেলা আঁকা শেষ করলাম। দেখতে খুবই সুন্দর দেখাচ্ছে। আমি আশা করি আপনাদের সবার কাছে মাছের ম্যান্ডেলা অনেক ভালো লাগবে।

IMG-20220603-WA0014.jpg

শেষ ধাপ :

1654270414143.jpg

আমার পরিচয়

IMG-20211226-WA0000.jpg

আমার নাম আকলিমা আক্তার মুনিয়া। আর আমার ইউজার নাম @bdwomen। আমি বাংলাদেশে বসবাস করি। বাংলা ভাষা হল আমাদের মাতৃভাষা আর আমি মাতৃভাষা বলতে পারি বলেই অনেক গর্বিত। আমি বিভিন্ন ধরনের ছবি এবং পেইন্টিং আঁকতে খুবই পছন্দ করি। আমি প্রায় সময় বিভিন্ন ধরনের পেইন্টিং এঁকে থাকি। আবার রঙিন পেপার এবং বিভিন্ন রকমের জিনিস দিয়ে নানা ধরনের কারুকাজ তৈরি করতে আমার খুবই ভালো লাগে। আবার নিজের বিভিন্ন জায়গায় গিয়ে ছবি তুলতে খুবই ভালো লাগে। আমি চেষ্টা করি সব ধরনের জিনিস কখনো না কখনো একবার করে করার জন্য। আবার বিভিন্ন ধরনের আইডিয়া মাথায় আসলে সেগুলো ও করার চেষ্টা করি।

ধন্যবাদ সবাইকে

Sort:  
 2 years ago 

ম্যান্ডেলা আর্ট গুলো দেখতে আসলেই অনেক ভালো লাগে ছোট ছোট ডিজাইন গুলো দেখতে যে কি অদ্ভুত সুন্দর লাগে তা বলে বোঝানো যায় না ।আপনার আজকের মাছের ম্যান্ডেলা আর্টগুলো সত্যি দারুন হয়েছে খুব সুন্দর লাগছে মাছ গুলো দেখতে।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপু এত সুন্দর মন্তব্যের জন্য 😍

You've got a free upvote from witness fuli.
Peace & Love!

 2 years ago 

আপু আপনি এত সুন্দর সুন্দর আঁকেন কেমনে?আপনার অনেক ধৈর্য আছে। যাই হোক আজকে মাছের ম্যান্ডেলাটা ও বেশ দারুন হয়েছে। প্রতিটি ধাপ খুব সুন্দর করে দেখিয়েছেন। ধন্যবাদ আপু।

 2 years ago 

মাছের ম্যান্ডেলা আর্ট দেখতে খুবই সুন্দর হয়েছে আপু। ম্যান্ডেলা আর্ট গুলো দেখতে সবসময় আমার কাছে খুবই ভালো লাগে। আর আপনার নিখুঁত হাতের কারুকাজ দিয়ে মাছের মধ্যে ম্যান্ডেলা আর্ট দেখে মুগ্ধ হয়ে গেলাম। সব সময় আপনার পেইন্টিং গুলো অসম্ভব সুন্দর হয়ে থাকে। আজকেও আপনার মাছের ম্যান্ডেলা আর্ট অসম্ভব সুন্দর হয়েছে। মাছের ম্যান্ডেলা আর্ট কিভাবে সম্পন্ন করেছেন তার প্রতিটি ধাপ তুলে ধরার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম।
সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ ভাইয়া 🤗

 2 years ago 

আপনার ম্যান্ডেলা আর্ট গুলো আমাকে মুগ্ধ করে ফেলে। আজকে আপনি খুবই সুন্দরভাবে মাছের ম্যান্ডেলা আর্ট করেছেন। যা দেখতে খুবই সুন্দর লাগছে। এত সুন্দর ভাবে এবং এত নিখুত ভাবে মাছের ম্যান্ডেলা আর্ট করে আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি আপু।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে এত সুন্দর মন্তব্যের জন্য 🤗

 2 years ago 

মাছগুলো সত্যিই অসাধারণ হয়েছে আপু। আপনি খুব সুন্দর ভাবে এগুলো অঙ্কন করেছেন। কারুকাজ গুলো জাস্ট অসাধারণ।আমার তো ইচ্ছে করছে এখনই মাছ গুলো নিয়ে আসি আমার কাছে 😁😁।
মনে হচ্ছে অনেকদিন পর আপনার ম্যান্ডেলা আর্ট দেখলাম। আপনার প্রায় সব ধরনের আর্টই আমার ভালো লাগে। সুন্দর আর্ট শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ঠিক বলেছেন আপু।
সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ আপু 🤗

 2 years ago 

বাহ আপু আপনি খুব সুন্দর ভাবে মাছের ম্যান্ডেলা আর্ট করেছেন। অসম্ভব সুন্দর ভাবে ভেতরের কারুকাজ গুলো এঁকেছেন। মনে হচ্ছে একুরিয়ামের ভেতরে খেলা করা দুটি মাছের চিত্র। আপনি খুব সুন্দর ভাবে ধাপে ধাপে আমাদের মাঝে বর্ণনাসহ একে দেখিয়েছেন। অনেক ভালো লাগলো দেখে।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর মন্তব্যের জন্য 🤗

 2 years ago 

সত্যি আপু মনি আপনার প্রতিটি আর্ট অন্যরকম হয়, আপনার প্রতিটি ম্যান্ডালা আর্ট আমায় মুগ্ধ করে তুলে, আপনি প্রতিনিয়ত অনেক সুন্দর সুন্দর ম্যান্ডালা আর আমাদের উপহার দিতেছেন, এই জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্যের জন্য 🤗
আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল 😍

 2 years ago 

মাছের ম্যান্ডেলা আর্ট অনেক সুন্দর হয়েছে আপু। আপনার আর্ট আমার কাছে অনেক ভালো লাগে। আপনি অনেক দক্ষতার সাথে মাছের ম্যান্ডেলা আর্ট করেছেন। সত্যি আপু আপনার আর্টের প্রতিভা আমাকে মুগ্ধ করেছে। ধন্যবাদ আপনাকে আপু।

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্যের জন্য 😍

 2 years ago 

দুটি মাছের ম্যান্ডেলা চিত্রাংকন দেখতে পেয়ে সত্যিই মুগ্ধ হয়ে গেলাম।এত সুন্দর ভাবে আপনি ম্যান্ডেলা চিত্র অঙ্কন করেছেন।ভাষায় প্রকাশ করার মতো না। আমার খুবই ভালো লেগেছে।

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্যের জন্য 🤗

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.12
JST 0.032
BTC 69380.97
ETH 3764.30
USDT 1.00
SBD 3.86