জেনারেল রাইটিং:-অসৎ লোক কাউকে সৎ মনে করে না, সকলকেই সে নিজের মত ভাবে।

in আমার বাংলা ব্লগ5 months ago

হ্যালো বন্ধুরা

হ্যালো বন্ধুরা সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই ভাল আছেন। আলহামদুলিল্লাহ আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আমি এখন সব সময় ভিন্ন ভিন্ন পোস্ট করার চেষ্টা করি। সেক্ষেত্রে লেখালেখির পোস্টগুলো লিখতে ভীষণ ভালো লাগে। ইতিমধ্যে সবার লেখার পোস্ট পড়ে অনেক বেশি উৎসাহ পেয়েছি। তেমনি আজকে আপনাদের সাথে একটি বিষয় শেয়ার করব।


flowers-276014_1280.jpg

আজকে আমি খুব মূল্যবান শিক্ষণীয় একটি পোস্ট আপনাদের মাঝে করব। পোস্টটি হচ্ছে অসৎ লোক কাউকে সৎ মনে করে না, সকলকেই সে নিজের মত ভাবে। আমরা মানুষ আমাদের মধ্যে ভালো এবং খারাপ দুই ধরনের লোক আছে। এই লোকগুলোকে আমরা অসৎ এবং সৎ হিসাবে চিনে থাকি। যারা ভালো মানুষ তাদেরকে আমরা সৎ বলি। আর যে মানুষগুলো খারাপ তাদেরকে আমরা অসৎ বলি। খারাপ মানুষ হচ্ছে তার কাজ করার এবং আচার ব্যবহার এবং সবকিছুই সঠিক নয়। বলতে গেলে অসৎ লোক হিংস পশুর সেই ভয়ঙ্কর। অসৎ লোক নিজে যেমন এবং অন্যকেও সেরকম মনে করে।

অসৎ লোক কখনো কাউকে বিশ্বাস করে না। সেই সবাইকে নিজের মত মনে করে। একটা কথা আছে নিজে যদি ভাল হয় অন্যকে ভালোভাবে। আর অসৎ লোক হচ্ছে নিজে খারাপ তাই সবাইকে সেই একই পাল্লায় ওজন করে থাকে। অসৎ লোক সব সময় সুবিধা খোজে থাকে। কিভাবে মানুষকে বোকা বানিয়ে নিজের স্বার্থ হাসিল করতে পারে। এবং সে অন্য মানুষগুলোকে সে হিসেবে বিবেচনা করে।

কারণ তার মধ্যে ভালোবাসা এবং মনুষ্যত্ব কিছু থাকে না। এই কারণে সেই মনে করে অন্য মানুষের মতো এই গুণগুলো নেই। কারণ ভালো মানুষের চিন্তা-ভাবনা ভালো থাকে। আর অসৎ মানুষের চিন্তা-ভাবনা থাকে খারাপ। তাই তারা কখনো অন্য মানুষকে ভালোভাবে বিবেচনা করে না। সেই মনে করে আমি চোর নিচ্ছ ওই মানুষটিও চোর হবে। কারণ তার মনের মধ্যে এটি বসবাস করে। কারণ সেই নিজেকে সব সময় খারাপ চোখে দেখে। এবং অন্যকেও সেই ভাবে বিবেচনা করে।

অনেক সময় অনেক মানুষ বলে অসৎ লোকের চেয়ে কোন আপন বা বন্ধু না থাকলেও ভালো। অসৎ কখনো মানুষের মঙ্গল কামনা করে না। সে সব সময় নিজের মত ভাবে এবং অন্যকেও নিজের মত চিন্তা করে। অসৎ লোকের ব্যবহার চিন্তাভাবনা থাকে খারাপ। তারা অন্য মানুষকেও একই ভাবে চিন্তা করে থাকে। অসৎ লোকের ভালো গুণ নেই বললেই চলে। তাই তারা সব মানুষকে অসৎ চিন্তা ভাবনা করে থাকে। পক্ষান্তরে এই মানুষগুলো আপন পর কিছুই চিন্তা করে না।

যে মানুষের মধ্যে মনুষ্যত্ব থাকে না তাদের থেকে কিছু আশা করা ঠিক না। আমি মনে করি অসৎ লোক হিংস্র প্রাণী চেয়ে ভয়ঙ্কর। কারণ তাদের চিন্তা এবং ভাবনা সবকিছুই খারাপ। এই কারণে তারা ভালো মানুষকে মূল্যায়ন না করে নিজের মতো করে চিন্তা করে। এদের মধ্যে ভালোবাসা বলতে নেই। তারা সব সময় অন্যের কিভাবে ক্ষতি করতে পারবে সেটাই চিন্তা করে। তাই অসৎ লোকের চিন্তাভাবনায় থাকে খারাপ। আর অসৎ লোক হচ্ছে মনুষ্যত্বহীন একজন মানুষ। আশা করি আমার আজকের টপিক পড়ে আপনাদের ভালো লাগবে। ভালো লাগলে অবশ্যই কমেন্ট করে জানাবেন।

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7xbS7ungTbMjNMsQ7fPnm8uUBT2bU8Azf8zCDQrq3tkzHjjCFyraxJQeY79tPTN45w8XxU9wtvaFmWRaLhgHSy5GYKQ6bg.png

IMG-20211226-WA0000.jpg

আমার নাম আকলিমা আক্তার মুনিয়া। আর আমার ইউজারনাম@bdwomen আমি বাংলাদেশে বসবাস করি। বাংলা ভাষা হল আমাদের মাতৃভাষা আর আমি মাতৃভাষা বলতে পারি বলেই অনেক গর্বিত। আমি বিভিন্ন ধরনের ছবি এবং পেইন্টিং আঁকতে খুবই পছন্দ করি। তার পাশাপাশি কবিতা আর গল্প লিখতেও আমার অনেক ভালো লাগে। আমি প্রায় সময় বিভিন্ন ধরনের পেইন্টিং এঁকে থাকি। আবার রঙিন পেপার এবং বিভিন্ন রকমের জিনিস দিয়ে নানা ধরনের কারুকাজ তৈরি করতে আমার খুবই ভালো লাগে। আবার নিজের বিভিন্ন জায়গায় গিয়ে ছবি তুলতে খুবই ভালো লাগে। আমি চেষ্টা করি সব ধরনের জিনিস কখনো না কখনো একবার করে করার জন্য। আবার বিভিন্ন ধরনের আইডিয়া মাথায় আসলে সেগুলো ও করার চেষ্টা করি।

35FHZ8gBpndbrF88KC8i6DmfoqNdVfSnhzJshZCJksDJs27YpCCUjp1oaP6ko3mLJbQtLE76ZKc5r3aFXKh8EK2Xg2XbxHP97436Dksrat...K3RRDcGvdyC6bx3TE39Zctd2ho1pJ1hm9nj6RC6gfhhSEVDEf6zHmiqsgBwDTEDG8onxfxrWKe5ZMmiwAvtnX6XvsCqykCT5aFqMFBq2wcdKNs74j1RgTuza3g.png

🥰 ধন্যবাদ সবাইকে 🥰

Sort:  
 5 months ago 

সুমন ভাইয়া সব সময় একটা কথা বলে থাকে। যে চোর সে আরেকজনকে চোর ভাবে। আপনার আজকের এই পুরা পোস্ট পড়ে কিন্তু সেই বিষয়টাই আমার কাছে মনে হল। যারা অসৎ মানুষ তারা সৎ মানুষকে কখন ভালোৃষ্টিতে দেখেনা। মনে করে আমার মত তারাও। তবে আমাদের সমস্ত বিষয়গুলো মাথায় রাখা উচিত। বেশ ভালো লাগলো আপনার সুন্দর এই লেখা দেখে।

 5 months ago 

তাহলে তো সুমন ভাই ঠিক কথাই বলে। যারা অসৎ তারা সব সময় সবাইকে অসৎ মনে করে। সুন্দর মন্তব্য শুনে অনেক ভালো লাগলো।

 5 months ago 

আপু আপনি খুব সুন্দর একটি টপিক্স নিয়ে লিখলেন ভালো লাগলো পড়ে। আপনি একদম ঠিক বলছেন এমন কিছু মানুষ আছে যাদের মন মানসিকতা নোংরা। যাদের মধ্যে কোন সৎ স্বভাব নেই। তারা নিজেরাই যেমন অসৎ লোক অন্যদেরকেও তেমন ভাবে থাকেন। যাদের মনটা যেমন তাদের মনের মধ্যে অন্যদেরকে নিয়ে তেমন ধারণা কাজ করে। কিন্তু যে যা করুক না কেন আমরা যদি নিজেরাই ঠিক থাকি তাহলে অন্যের কথাই কি আসে যায়। আপনার গুরুত্বপূর্ণ লেখাগুলো পড়ে অনেক অনুপ্রাণিত হয়েছি।

 5 months ago 

আসলে আপু এরকম লোক সমাজে অনেক আছে। এবং তারা সব মানুষকে নিজের মতো মনে করে। সুন্দর মন্তব্য শুনে অনেক ভালো লাগলো আপনার।

 5 months ago 

আপনার কথায় আমি নিজেও অনেকটা একমত। কারণ আমি মনে করি যে ভালো চিন্তা ভাবনা করে তার সকল কাজ ভালো হয়। কিংবা তাদের অন্যের ভালো গুলোই চোখে পড়ে। কিন্তু যারা অসৎ কাজ করে তাদের সব সময় চোখে অসৎ কাজগুলোই ধরা পড়ে। এমনকি খুঁজে খুঁজে মানুষের খারাপ কাজ গুলো বের করে। এটা কিন্তু মোটেও কাম্য নয়। তবে সব মিলিয়ে বেশ ভালো লাগলো আপনার পোস্ট পড়ে।

 5 months ago 

আসলে আপু অসৎ লোক কখনো ভালো চিন্তা করে না সব সময় নিজের মতোই চিন্তা করে। সুন্দর মন্তব্য করাই ধন্যবাদ আপনাকে।

 5 months ago 

একদম সত্যি কথা বলেছেন আপু অসৎ ব্যাক্তিরা নিজের মতো সবাইকে ভাবে।সত্যি অসৎ লোক হিংস্র পশুর থেকেও ভয়ংকর। ধন্যবাদ সত্যি কিছু কথা তুলে ধরে পোস্ট টি ভাগ করে নেয়ার জন্য।

 5 months ago 

হ্যাঁ অসৎ ব্যক্তিরা নিজের মত সবসময় ভাবে সবাইকে। তাদের চিন্তা ভাবনা থাকে খারাপ। সুন্দর মন্তব্য করাই ধন্যবাদ আপনাকে।

 5 months ago 

খুবই সুন্দর একটি পোস্ট লিখেছেন আপনি এবং একেবারে বাস্তবিক কিছু কথা আপনার এই পোস্টের মাধ্যমে আপনি ফুটিয়ে তুলেছেন৷ আসলে অসৎ মানুষরা সবসময় ভাবে যে তারা যেরকম অসৎ তেমনি অন্যান্য মানুষরাও ঠিক সেরকমই৷ তারা নিজেদের মতো করে সকলকে ভাবতে শুরু করে এবং তারা মনে করে যে তারা যে কাজগুলো করছে ভালো মানুষও সেই কাজগুলো করতে হবে৷ তা নাহলে তাদের দিয়ে সে কাজগুলো জোর করে করাবে৷ তারপরেও সে নিজের মতো মনে করে সকলকে তা করানোর চেষ্টা করবে৷ ধন্যবাদ এই পোস্টটি শেয়ার করার জন্য৷

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.029
BTC 60973.26
ETH 2366.47
USDT 1.00
SBD 2.58