রঙিন কাগজের তৈরি ফুল

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা,

সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই ভাল আছেন। আলহামদুলিল্লাহ আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আজকে আপনাদেরকে অন্যরকম একটি জিনিস তৈরি করে দেখাবো। প্রতিনিয়ত চেষ্টা করে সুন্দর জিনিসগুলো তৈরি করে আপনাদেরকে উপহার দেওয়ার জন্য। তাই ভাবলাম আজকে রঙিন কাগজ দিয়ে একটি সুন্দর ফুল তৈরি করব। রঙিন কাগজের জিনিসগুলো দেখতে এমনিতেই অনেক সুন্দর দেখায়। আমার তো ভাজ করে করে এরকম সুন্দর জিনিসগুলো তৈরি করতে অনেক ভালো লাগে। তাই আজকে ঝটপট একটি ফুল তৈরি করার চেষ্টা করলাম। রঙিন কাগজের জিনিসগুলো তৈরি করতে অনেক সময় লেগে যায়। কারণ রঙিন কাগজের জিনিসগুলো তৈরি করতে অনেকটা ভাজ দিতে হয়। তাই আমি সব সময় চেষ্টা করি কিছুনা কিছু রঙিন কাগজ দিয়ে তৈরি করার জন্য। বিশেষ করে আজকে লাল আর সবুজ রঙিন কাগজ দিয়ে ফুলটি তৈরি করতে অনেক ভালো লাগলো। তাই নিজের হাতে তৈরি করে এই রঙিন কাগজের ফুলটা আপনাদের সাথে ভাগ করে নিলাম। আশা করি আপনাদের সবার খুবই পছন্দ হবে আমার তৈরি করা এই ফুলটি।

20221118_192459.jpg

উপকরণ

✓ রঙিন পেপার
✓ পেন্সিল
✓ রাবার
✓ কাটার
✓ মার্কার
✓ ঘাম
✓ কাঁচি

IMG-20221118-WA0038.jpg

বিবরণ :

ধাপ - ১ :

প্রথমে আমি একটি ফুল তৈরি করার জন্য সুন্দর দুটি রঙিন কাগজ নিয়ে নিলাম।

IMG-20221118-WA0041.jpg

ধাপ - ২ :

এরপর লাল কাগজ টিকে কেটে একটি বৃত্ত তৈরি করলাম। এরপর রঙিন কাজ গুলো কেটে অনেকগুলো বৃত্ত তৈরি করে নিলাম।

IMG-20221118-WA0043.jpg

IMG-20221118-WA0045.jpg

ধাপ - ৩ :

তারপর রঙিন কাগজের লাল বিত্তটিকে মাঝখান দিয়ে বাজ দিয়ে নিলাম। এভাবে সবগুলো রঙিন কাগজের বৃত্ত মাঝখান দিয়ে ভাজ করে নিলাম।

IMG-20221118-WA0046.jpg

IMG-20221118-WA0049.jpg

ধাপ - ৪ :

এরপর আমি একটি রঙিন কাগজকে পেঁচিয়ে পেঁচিয়ে একটি সুন্দর লাঠি তৈরি করলাম। তারপর লাঠির মাঝখানে একটি লাল রঙিন কাগজের ফুল ঘাম দিয়ে লাগিয়ে নিলাম।

IMG-20221118-WA0051.jpg

ধাপ - ৫ :

তারপর রঙিন কাগজের লাল বৃত্তের ফুলটিকে লাঠির মাঝে ঘাম দিয়ে খুব সুন্দর করে লাগিয়ে নিলাম।

IMG-20221118-WA0053.jpg

ধাপ - ৬ :

এরপর আমি লাঠির মাঝে রঙিন কাগজের বাকি বৃত্তের ফুল গুলোকে খুব সুন্দর করে ঘাম দিয়ে লাগিয়ে নিলাম। তারপর সবুজ রঙিন কাগজের একটি পাতা বানিয়ে ফুলের নিচে খুব সুন্দর করে লাগিয়ে নিলাম।

IMG-20221118-WA0055.jpg

ধাপ - ৭ :

তারপর সবুজ রঙিন কাগজের আরেকটি পাতা ফুলের নিচে খুব সুন্দর করে লাগিয়ে নিলাম। এইভাবে সুন্দর ফুলটি তৈরি করা শেষ করলাম।

IMG-20221118-WA0056.jpg

শেষ ধাপ :

এভাবে আমি পুরো কাজটি করা শেষ করি। আশা করি আমার আজকের এই ফুলটি আপনাদের ভালো লাগবে। সবাই ভালো থাকবেন।

IMG-20221118-WA0058.jpg

IMG-20221118-WA0060.jpg

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7xbS7ungTbMjNMsQ7fPnm8uUBT2bU8Azf8zCDQrq3tkzHjjCFyraxJQeY79tPTN45w8XxU9wtvaFmWRaLhgHSy5GYKQ6bg.png

IMG-20211226-WA0000.jpg

আমার নাম আকলিমা আক্তার মুনিয়া। আর আমার ইউজার নাম @bdwomen। আমি বাংলাদেশে বসবাস করি। বাংলা ভাষা হল আমাদের মাতৃভাষা আর আমি মাতৃভাষা বলতে পারি বলেই অনেক গর্বিত। আমি বিভিন্ন ধরনের ছবি এবং পেইন্টিং আঁকতে খুবই পছন্দ করি। আমি প্রায় সময় বিভিন্ন ধরনের পেইন্টিং এঁকে থাকি। আবার রঙিন পেপার এবং বিভিন্ন রকমের জিনিস দিয়ে নানা ধরনের কারুকাজ তৈরি করতে আমার খুবই ভালো লাগে। আবার নিজের বিভিন্ন জায়গায় গিয়ে ছবি তুলতে খুবই ভালো লাগে। আমি চেষ্টা করি সব ধরনের জিনিস কখনো না কখনো একবার করে করার জন্য। আবার বিভিন্ন ধরনের আইডিয়া মাথায় আসলে সেগুলো ও করার চেষ্টা করি।

35FHZ8gBpndbrF88KC8i6DmfoqNdVfSnhzJshZCJksDJs27YpCCUjp1oaP6ko3mLJbQtLE76ZKc5r3aFXKh8EK2Xg2XbxHP97436Dksrat...K3RRDcGvdyC6bx3TE39Zctd2ho1pJ1hm9nj6RC6gfhhSEVDEf6zHmiqsgBwDTEDG8onxfxrWKe5ZMmiwAvtnX6XvsCqykCT5aFqMFBq2wcdKNs74j1RgTuza3g.png

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjde9gvbjDSDFUe2t87sHycAo9yh4cXNBQ2uKuZLC2jPzA8Qx5HRSqkJDxCm2F1P...XMCuWWrUK8WEzc1spvbtGymKcxp9cSaiY7YD7nmGv2yy3TJjQK1R5Bx6mMsJqHLdPZ4gBXB1M3ZGWR3ESWZxh8hd9tvb68pfdL8xHrioiqDnHuRUqd8FYt5aog.png

ধন্যবাদ সবাইকে

diy steemexclusive bangladesh amarbanglablog steem

Sort:  
 2 years ago 

খুব সুন্দর ফুলের ডিজাইন তৈরী করেছেন দিদি। আর কাকতালীয়ভাবে আপনি যে দুটো রঙের কাগজ পছন্দ করেছেন তাতে আপনার দেশের পতাকাও হয়ে যাবে। দারুন হয়েছে। এগুলো যথেষ্ট ধৈর্য্য সহকারে করার কাজ। আমার বেশ ভালো লাগলো এই হাতের কাজ টা।

 2 years ago 

রঙিন কাগজ ব্যবহার করে আপনি সুন্দর ফুলের অরিগামি প্রস্তুত করেছেন ।আমার কাছে বেশ ভালো লেগেছে ।বিশেষ করে কালার কম্বিনেশন।। এই ধরনের ফুল প্রস্তুত করতে কাগজ গুলা একদম সূক্ষ্মভাবে ভাগ করে সূক্ষভাবে কাটতে হয় তা না হলে দেখতে ভালো দেখায় না।।

প্রস্তুত প্রণালী সুন্দর উপস্থাপনা করেছেন আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে খুব সুন্দর ফুল তৈরি করেছেন আপু। আসলে রঙিন কাগজের ফুলগুলো খুবই ভালো লাগে। আমিও মাঝে মাঝে চেষ্টা করি রঙিন কাগজ দিয়ে বিভিন্ন কিছু তৈরি করার জন্য। এভাবে ফুল তৈরি করে যদি সাজিয়ে রাখা হয় তাহলে দেখতে যেমন সুন্দর লাগে তেমনি ভালো লাগে। আপু আপনি অনেকটা সময় নিয়ে এবং ধৈর্য সহকারে সুন্দর একটি ফুল তৈরি করে শেয়ার করেছেন এজন্য ধন্যবাদ জানাচ্ছি।

 2 years ago 

লাল সবুজের কম্বিনেশনে অত্যন্ত চমৎকার একটি ফুল তৈরি করেছেন আপু। রঙিন কাগজের তৈরি ফুলগুলো দেখতে খুব ভালো লাগে। আর লাল সবুজ হওয়ার কারণে ফুলটি বেশ আকর্ষণীয় লাগছে। রঙিন কাগজ ব্যবহার করে আপনি কিভাবে এত সুন্দর একটি ফুল তৈরি করেছেন তার প্রতিটি ধাপ শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

বাহ রঙিন কাগজ দিয়ে বেশ চমৎকারভাবে ফুল বানিয়েছেন তো। আসলে আপনার কাজের প্রশংসা করতে হয়। ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনি অনেক ধর্য্যসহ কারে সুন্দর একটি ফুল তৈরি করেছেন। যা দেখতে অনেক সুন্দর লাগছে। প্রতিটি ধাপ অনেক সুন্দর ভাবে দেখিয়েছেন। কালারটা দারুণ হয়েছে।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 
আপনি প্রতিনিয়ত নতুন কিছু তৈরি করে এই প্ল্যাটফর্মে শেয়ার করতে পছন্দ করেন তা আপনার পোস্টগুলো দেখলেই বুঝা যায়। রঙিন কাগজ দিয়ে বানানো জিনিসগুলো দেখতে সত্যিই খুব সুন্দর লাগে কিন্তু এই জিনিসগুলোর প্রচলন প্রায় বিলুপ্ত হয়ে যাচ্ছে। আপনি রঙিন কাগজ দিয়ে অনেক সুন্দর একটি ফুল বানিয়ে আমাদের সাথে শেয়ার করেছেন। প্রতিটি ধাপ খুব সুন্দরভাবে বুঝিয়েছেন। ধন্যবাদ আপু।
 2 years ago 

রঙিন কাগজ ব্যবহার করে আপনি খুব সুন্দর ফুলে অরিগামী তৈরি করেছেন।এ ধরনের ফুল প্রস্তুত করতে কাগজ গুলো খুব সূক্ষ্মভাবে কেটে নিতে হয়। লাল সবুজে কম্বিনেশনে অত্যন্ত চমৎকার হয়েছে আপনার ফুলটি তৈরি করা। দেখতে বেশ আকর্ষণীয় লাগছে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.029
BTC 60704.11
ETH 2452.38
USDT 1.00
SBD 2.62