শেয়ার করো, আমার বাংলা ব্লগ কমিউনিটিতে কাজ করার আমার অনুভূতি১০% @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা

হ্যালো বন্ধুরা সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই ভাল আছেন। আলহামদুলিল্লাহ আমিও আল্লাহর রহমতে ভালো আছি। শুরুতেই সবাইকে জানাই আমার বাংলা ব্লগের এক বছর পূর্তি উপলক্ষে অনেক অনেক অভিনন্দন এবং শুভেচ্ছা। আর সবথেকে বেশি ধন্যবাদ জানাই এত সুন্দর একটা প্রতিযোগিতার আয়োজন করার জন্য। আমার বাংলা ব্লগ কথাটি শুরু হয় বাংলা ভাষায়। আসলে আমার বাংলা ব্লগের অনুভূতি বলে শেষ করা যাবেনা। আমার বাংলা ব্লগ এই প্লাটফর্মে আমাদের জন্য অত্যন্ত গর্বের একটা পরিবার। সবার প্রথমে আমার বাংলা ব্লগ এর প্রতিষ্ঠাতা @rme দাদাকে অনেক সম্মানের সাথে স্মরণ করছি। যার কারণে আমরা আজকে মন খুলে, নিজের ভাষায়, মাথা উঁচু করে কথা বলতে পারছি। এর আগে আমি অনেকগুলো কমিউনিটিতে কাজ করেছি। কিন্তু আমি কোনো কমিউনিটিতে নিজের ভাষায় কথা বলতে পারতাম না। এমন কি মন খুলে ও কথা বলতে পারতাম না। আজকে নিজের ভাষায় কথা বলতে পারছি এটাই আমার কাছে সব থেকে বড় বিষয়।

1654624423255.PNG

আমি আমার বোন @tasonya এবং আমার বোনের বর @narocky71 এর কাছ থেকে আমার বাংলা ব্লগ এর সম্পর্কে জানতে পারি। আমি যখন এখানে আসি তখন কারো সাথে খুব একটা পরিচিত ছিলাম না। এর পরে দেখলাম এবিবি স্কুল নামে একটা ক্লাস খোলা হল। এমনকি এই স্কুলে পাঁচটা ক্লাসে অন্তর্ভুক্ত ছিল। আমরাই ছিলাম এবিবি স্কুলের প্রথম ব্যাচ। তখনকার অনুভুতি গুলো ছিল একদম অন্যরকম। ক্লাসগুলো করতে বেশ ভালোই লাগতো। আমাদের সকল সম্মানিত এডমিন এবং মডারেটরদের জানাই অনেক অনেক অভিনন্দন। আসলে তারা না থাকলে এই প্লাটফর্মে এত সুন্দর ভাবে কাজ করা কখনও সম্ভব হতো না। তাদের মাধ্যমে এবিবি স্কুলের ক্লাস গুলো আস্তে আস্তে সম্পূর্ণ করলাম। এমনকি তারা আমাদেরকে অনেক সুন্দর ভাবে শিখিয়েছে কিভাবে কি করতে হবে।

তখনকার সময় ক্লাসগুলো করতেও বেশ ভালো লাগতো। আর তার পাশাপাশি নিজের কাজ গুলো শেয়ার করতাম। আমি আবার পেইন্টিং করতে পছন্দ করতাম এই জন্য বেশি বেশি পেইন্টিং পোস্ট করতাম। তার সাথে সাথে বিভিন্ন ধরনের ডাই পোস্ট করার চেষ্টা করতাম। সবাই আমার আঁকা ছবিগুলো খুবই পছন্দ করেছে এমনকি অনেক প্রশংসা করেছে। লেভেল ফাইভ এ গিয়ে আমার পাশ করতে একটু কষ্ট হয়েছিল। কিন্তু হ্যাঁ আস্তে আস্তে আমি সম্পূর্ণ টা খুব সুন্দর ভাবে পাশ করে নিলাম। এরপর ভেরিফাইড হওয়ার পর থেকে অনুভূতিগুলো অন্যরকমের শুরু হলো।

আসলে আমরা লেভেলে থাকাকালীন কখনোই সাই ফক্সের ভোট পেতাম না। কারন সাই ফক্সের ভোটগুলো ভেরিফাইড এমনকি সুপার একটিভ লিস্টের তালিকা ভুক্ত সবার জন্য। আসলে সুপার একটিভ লিস্ট এটা সম্পর্কেও প্রথম প্রথম জানতাম না। পরে জানতে পেরেছি আমাদের কাজের ধারাবাহিকতা মাধ্যমে আমাদেরকে প্রতি সপ্তাহে সুপার একটিভ লিস্টের তিনটা টায়ারে অন্তর্ভুক্ত রাখে। এরপর তার মাধ্যমে আমাদেরকে সাই ফক্সের ভোট দেওয়া হয়। আমি তো প্রায় অনেকবার টায়ার ওয়ান এ এসেছি। এমনকি খুবই ভাল লাগত ভেরিফাইড হওয়ার পর যখন সাই ফক্সের ভোট পেতাম। আসলে আমরা এখানে আসার আগে ইউটিউব, ফেসবুক কিংবা অন্য কোনো সোশ্যাল মিডিয়াতে সময় কাটিয়ে সময় নষ্ট করতাম। কিন্তু এখন এ প্লাটফর্ম এ আসার পর থেকে এসব কিছু জানাও ভুলেই গিয়েছে।

এ প্লাটফর্মে আসার পর থেকে যেমন সময় কাটাতে পারছি। তেমনি নতুন নতুন সৃজনশীলতা প্রকাশ করার চেষ্টা করছি। তার সাথে পরিবারের মতো সবার সাথে ডিসকোর্ডে আড্ডা দিচ্ছি। আর তার সাথে আমাদের ইনকাম ও হচ্ছে। এমনকি সবার সাথে কমিউনিকেশন করতে বেশ ভালই লাগে। মনে হয় যেন আমরা অনেক বড় একটা পরিবারের অন্তর্ভুক্ত। এখানে আসার পর থেকে অন্য কোথাও আর সময় কাটাতে ইচ্ছে করে না। এমনকি প্রতিনিয়ত সবার নতুন নতুন বিষয় নিয়ে পোষ্ট গুলো দেখতেও ভালো লাগে। এমনকি সবার পোস্ট করলে অনেক কিছুই জানা এবং শেখা যায়। মনে হচ্ছে এখানে আসার পর থেকে প্রতিনিয়ত নতুন নতুন কিছু শিখতে পারছি। সময়টা যেরকম ভালো কাটে তেমনি অনেক ভালো অনুভূতি হয়।

তাছাড়া নিজের কাজগুলো কে সুন্দর ভাবে প্রেজেন্ট করতে পারি এটাই হচ্ছে বড় কথা। আগে এমনিতে বাড়িতে বসে বসে ছবি আঁকতাম। কিন্তু আজকে আমার বাংলা ব্লগ কমিউনিটির মাধ্যমে নিজের আঁকা ছবি গুলোকে সবার সাথে ভাগ করে নিতে পারছি দেখে ভীষণ ভালো লাগতেছে। এমনকি সবাই আমার কাজ গুলো দেখতেছে আর অনেক অনেক প্রশংসা করতেছে এত ভালো লাগা ভাষায় প্রকাশ করা যাবে না। বলতে গেলে আমি এখন বর্তমানে আমার বাংলা ব্লগে কাজ করতে পেরে নিজেকে খুবই গর্বিত মনে করি। তাছাড়া আমাদের সকল ভাই এবং বোনদের পোষ্টের মাধ্যমে অনেক কিছুই শিখতে পারছি। বলতে গেলে এটা আমাদের জন্য আয় করার একটা জায়গা তার সাথে সাথে আনন্দ করারও একটা জায়গা। এক কথায় বলতে গেলে আঙ্গুল বাংলা ব্লগে কাজ করতে পেরে আমি নিজেকে নিয়ে অনেক গর্বিত। আসলে এখানকার কথা বলে শেষ করা যাবেনা, কিন্তু তারপরেও আজকের মত এখানেই শেষ করলাম।

আমার পরিচয়

IMG-20211226-WA0000.jpg

আমার নাম আকলিমা আক্তার মুনিয়া। আর আমার ইউজার নাম @bdwomen। আমি বাংলাদেশে বসবাস করি। বাংলা ভাষা হল আমাদের মাতৃভাষা আর আমি মাতৃভাষা বলতে পারি বলেই অনেক গর্বিত। আমি বিভিন্ন ধরনের ছবি এবং পেইন্টিং আঁকতে খুবই পছন্দ করি। আমি প্রায় সময় বিভিন্ন ধরনের পেইন্টিং এঁকে থাকি। আবার রঙিন পেপার এবং বিভিন্ন রকমের জিনিস দিয়ে নানা ধরনের কারুকাজ তৈরি করতে আমার খুবই ভালো লাগে। আবার নিজের বিভিন্ন জায়গায় গিয়ে ছবি তুলতে খুবই ভালো লাগে। আমি চেষ্টা করি সব ধরনের জিনিস কখনো না কখনো একবার করে করার জন্য। আবার বিভিন্ন ধরনের আইডিয়া মাথায় আসলে সেগুলো ও করার চেষ্টা করি।

ধন্যবাদ সবাইকে

Sort:  
 2 years ago 

আপু আপনার আমার বাংলা ব্লগ কমিউনিটিতে কাজ করার অনূভুতি পড়ে ভীষণ ভালো লাগলো। আপনি ঠিকই বলেছেন আমার বাংলা ব্লগ পরিবার আমাদের জীবন। আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন।

 2 years ago 

ঠিক বলেছেন ভাইয়া
সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ

 2 years ago 

আপনার অনুভূতি গুলো খুব সুন্দর করে আপনি প্রকাশ করেছেন। আর যেখানে রয়েছে হাজারো স্মৃতি। আপনি খুব সুন্দর করে গুছিয়ে লিখতে পারেন এবং আপনার উপস্থাপনা ছিল বেশ দারুন। আপনি আমাদের একজন ভালো এবং প্রিয় ব্লগার। আসলে দাদার কৃতিত্বই আজ আমরা বিশ্বের কাছে পরিচিত। শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

ঠিক বলেছেন ভাইয়া স্মৃতি কোন শেষ নেই।
সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ ভাইয়া

 2 years ago 

আসলে আপু আপনার মত ক্রিয়েটিভ লোক এরকম একটা জায়গার খুবই প্রয়োজন ছিল। আপনার কাজগুলো সব সময় অনেক বেশি সুন্দর হয়। আর খুবই ভালো লাগে আর একদমই ইউনিক কাজ আপনি। আপনার এখানে কাজ করার অনুভূতি শুনে খুব ভালো লাগলো। অনেক অনেক ধন্যবাদ আপনাকে আর শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ ভাইয়া ।
আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল

 2 years ago 

বাংলা ব্লগ মানেই যেন আবেগের জায়গা এই আবেগ কখনো বলে বোঝানো যাবে না বা শেষ করা যাবেনা। আপনি খুবই চমৎকার ভাবে আমাদের মাঝে বাংলা ব্লগে কাজ করার অনেক সুন্দর অনুভূতির গল্প আমাদের মাঝে শেয়ার করেছেন পড়ে খুবই ভালো লাগলো। এরকম অনুভূতির গল্প আপনার কাছ থেকে শুনতে পেরে অনেক বেশি ভালো লাগলো। শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

ঠিক বলেছেন ভাইয়া
আমার বাংলা ব্লগ মানেই তো একটা পরিবার
সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ

 2 years ago 

আমার বাংলা ব্লগ এ কাজ করা সম্পর্কে আপনি আপনার সুন্দর অনুভূতি আমাদের মাঝে প্রকাশ করেছেন খুবই ভালো লাগলো পড়ে। বিশেষ করে আপনি ভালো ছবি আঁকতে পারতেন সেটা আসলে প্রেজেন্টেশন করার মত কোন প্ল্যাটফর্ম ছিল না যা আমার বাংলা ব্লগের মাধ্যমে করতে পারতেন আসলে আপনার ছবি গুলা বরাবরই অনেক সুন্দর হয়। এই ছবিগুলো আমরা আমার বাংলা ব্লগ এর মাধ্যমেই উপভোগ করতে পারছে ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর মন্তব্য আমাদের মাঝে পেশ করার জন্য

 2 years ago 

ঠিক বলেছেন ভাইয়া
সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ ভাইয়া

 2 years ago 

সুন্দর লিখেছেন। হুম আপনি আমি সহ আরো অনেকেই এবিবি স্কুল এর প্রথম ব্যাচ এর স্টুডেন্ট ছিলাম। সবার প্রথম রিলিজ হওয়া ব্যাচ আমরাই। ভালো লাগে আমার বাংলা ব্লগ এর সব।

 2 years ago 

ঠিক বলেছেন ভাইয়া
সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ ভাইয়া

 2 years ago 

আপু আমার বাংলা ব্লগ কমিউনিটি তে কাজ করে আপনার অনুভূতি গুলো জানতে পারলাম। আসলে আমরা একটা সময় অনেক সময় লস করতাম। কিন্তু এখন এই কমিউনিটিতে কাজ করার পর আমরা সময় অপচয় করি না। অবসর সময়গুলো কেউ কাজে লাগাতে জানি।ধন্যবাদ আমাদের মাঝে অনুভূতি গুলো শেয়ার করার জন্য।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপু এত সুন্দর মন্তব্যের জন্য 🤗

 2 years ago 

আপনি যে সব দিক দিয়ে অনেক দক্ষ তা এই কমিউনিটিতে কাজ না করলে জানতে পারতাম না। যাহোক, আমার বাংলা ব্লগ কমিউনিটিতে কাজ করার অনুভূতি গুলো আপনি খুবই সুন্দর ভাবে আমাদের মাঝে তুলে ধরেছেন। অনুভূতি গুলো পড়ে খুবই ভালো লাগলো।আশা করি আমরা এই কমিউনিটিতে অনেক পথ একসাথে সবাই চলতে পারব।

 2 years ago 

সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ ভাইয়া।
আমার বাংলা ব্লগ সবার কাছে খুবই জনপ্রিয়।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য। আপনার কাজের অনুভূতির কথা জেনে বেশ ভালো লাগলো। আপনি অনেক পরিশ্রমী ইউজার আপনার কাজগুলো খুবই ভালো লাগে আমার। আপনার সাফল্য কামনা করছি।

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্যের জন্য 😍

 2 years ago 

আমার বাংলা ব্লগে কাজ করতে এসে আপনার অনুভূতি গুলো পড়তে খুব ভালো লাগছিল। একদম ঠিক বলেছেন এখানে এসে আমরা যেমন কিছুটা ভালো সময় কাটাতে পেরেছি। সেই সঙ্গে আমরা বাংলায় ব্লগিং করে প্রতিনিয়ত বাংলা ভাষার চর্চা করতে পারছি। এবং আমাদের সৃজনশীলতার বিকাশ ঘটাতে পেরেছি। ভালোলাগার অনুভূতি গুলো নিয়ে এই পোস্টটি শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্যের জন্য

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 60030.46
ETH 2413.07
USDT 1.00
SBD 2.43