সাতটি রেনডম ফটোগ্রাফি নিয়ে একটি অ্যালবাম।

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা,

সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই অনেক ভাল এবং সুস্থ আছেন। আমিও আলহামদুলিল্লাহ আল্লাহর রহমতে খুবই ভাল আছি। প্রতিদিনের মতো আজকেও আপনাদের সামনে নতুন একটি পোস্ট নিয়ে হাজির হলাম। কিন্তু আজকে আমি একেবারে নতুন একটি পোস্ট নিয়ে আসলাম। যেটা হচ্ছে ফটোগ্রাফি পোস্ট। ফটোগ্রাফি করতে এখন আমার কাছে ভীষণ ভালো লাগে। এজন্য আমি যেখানে যাই ফটোগ্রাফি করতে পছন্দ করি। আজকে বিভিন্ন বিষয় নিয়ে ফটোগ্রাফি করেছি। ফটোগ্রাফি গুলো করতে ভীষণ ভালো লেগেছিল। বিভিন্ন জায়গা থেকে এই ফটোগ্রাফি গুলো কালেকশন করেছি। আশা করি আজকে ফটোগ্রাফি গুলা আপনাদের ভালো লাগবে।

20230117_162606.png

ফটোগ্রাফি - ১ :

এই হচ্ছে দুটি বুগীর পাখির ফটোগ্রাফি। পাখি দুটি দেখতে আমার কাছে অনেক ভালো লাগলো। অনেকদিন আগে আমি আর আমার হাজব্যান্ড বাজারে গিয়েছিলাম। কিছু কিনা কাটা করার জন্য। বাজারের মধ্যে পাখি গুলোকে একটি লোক বিক্রি করতে লাগলো। দেখে আমার কাছে অনেক ভালো লাগলো। তখন আমি পাখিগুলোর দাম জিজ্ঞেস করলাম কিনার জন্য। কিন্তু সেই পাখিগুলোর দাম অনেক বেশি চাইলো। কিন্তু তখন আমার কাছে অত টাকা না থাকার কারণে আমি পাখিগুলো কিনতে পারেনি।

পাখিগুলো যে কারণে কাছে দেখলে অনেক ভালো লাগবে। বিশেষ করে আমার কাছে পাখির চোখ আর মুখটা অনেক ভালো লাগলো দেখে। এরপর আমি এই পাখিগুলোর ফটোগ্রাফি করে ওখান থেকে। তাই আজকে আমি আপনাদের মাঝে এই পাখিগুলো ফটোগ্রাফি শেয়ার করলাম। আশা করি আমার আজকের পাখির এই ফটোগ্রাফি আপনাদের অনেক ভালো লাগবে।

IMG-20220809-WA0010.jpg

device : Redme note 9

লোকেশন

ফটোগ্রাফি - ২ :

এই হচ্ছে শিশিরে ভেজা কচু পাতার ফটোগ্রাফি। শিশির ভেজা কচু পাতাগুলো দেখতে আমার কাছে অনেক ভালো লাগলো। কচুপাতা আমরা সবাই কমবেশি অনেককে চিনে থাকি। এবং কচু পাতাগুলো রান্না করে খেতে অনেক মজা। আমিতো প্রায় সময় কচু পাতাগুলো রান্না করে খেয়ে থাকি। এই কচু পাতাগুলো আমি ফটোগ্রাফি করি আমাদের বাড়ির পাশে থেকে। একদিন আমি ভোরবেলা যখন ঘুম থেকে উঠি। তখন আমাদের ঘর থেকে বাহির বের হলাম। তখন এই কচু পাতাগুলো দেখি। আবার কচু পাতার মধ্যে শিশির পড়ে রইল। শিশির ভেজা পাতাটি দেখতে অনেক সুন্দর লাগলো। তাই আমি সাথে সাথে ফটোগ্রাফি করি। তাই আজকে আমি আপনাদের মাঝে শেয়ার করলাম। আশা করি শিশিরে ভেজা কচু পাতার ফটোগ্রাফি টা আপনাদের সবার অনেক ভালো লাগবে।

IMG_20221228_113520.jpg

device : Redme note 9

লোকেশন

ফটোগ্রাফি - ৩ :

এই হচ্ছে একটি পুকুরপারের ফটোগ্রাফি। পুকুর এবং পুকুরের চারপাশের জায়গাটি আমার কাছে অনেক সুন্দর লাগলো। চট্টগ্রামে যখন আমি আমার বড় বোনের বাসায় বেড়াতে গেলাম। ওখান থেকে আমি একটি মাজারে গিয়েছিলাম। মাজারের সামনে বড় একটি পুকুর আছে। ওই পুকুরে মানুষ অজু করে। আবার কেউ কেউ তাদের ইচ্ছে পূরণের জন্য পুকুরের মাছ আর কিছু কচ্ছপ আছে সেগুলোকে খাবার দিয়ে থাকে। তাই আমিও পুকুরের মাছ আর কচ্ছপগুলোকে কিছু খাবার দিলাম। সেটি আমার কাছে ভীষণ ভালো লাগলো দেখে। পুকুরটি অনেক বড় দেখে আমার কাছে অনেক সুন্দর লাগলো। তাই আমি এই পুকুরের সামনের ফটোগ্রাফিটি করি। তাই আজকে আমি আপনাদের মাঝে খুব সুন্দর করে এই ফটোগ্রাফি শেয়ার করলাম। আশা করি এই ফটোগ্রাফি আপনাদের অনেক ভালো লাগবে।

IMG_20220813_113450.jpg

device : Redme note 9

লোকেশন

ফটোগ্রাফি - ৪ :

এই হচ্ছে গন্ধরাজ ফুলের ফটোগ্রাফি। গন্ধরাজ ফুল আমরা সবাই অনেক পছন্দ করি। তবে আমি অনেক পছন্দ করি গন্ধরাজ ফুল। যারা ফুল পছন্দ করে তারা সবাই এই গন্ধরাজ ফুলকে অনেক পছন্দ করবে। আমি কিছুদিন আগে আমার হাজবেন্ডের বাড়ি থেকে আমাদের বাড়িতে গেলাম। অনেকদিন পর যাওয়ার পর আমি সবার সাথে বসে কথা বলতে লাগলাম বাসার সামনে। দেখি আমাদের বাসার সামনে গন্ধরাজ ফুলের একটি গাছ আছে। এবং গাছটির মধ্যে একটি মাত্র ফুল আছে। তাও ফুলটি একটু শুকিয়ে গেল। দেখে আমার কাছে এত ভালো লাগলো তাই আমি ঘর থেকে মোবাইল নিয়ে এসে এই ফুলের ফটোগ্রাফি করলাম। ফটোগ্রাফি গুলো করতে করতে আমার কাছে অনেকটাই ভালো লাগলো তাই আজকে আপনাদের মাঝে খুব সুন্দর করে শেয়ার করলাম আমার এই ফটোগ্রাফিটা।

IMG_20221228_113656.jpg

device : Redme note 9

লোকেশন

ফটোগ্রাফি - ৫ :

এই হচ্ছে একটি পার্কের ফটোগ্রাফি। অনেকদিন আগে আমি সহ আমার পরিবারের সবাই বড় বোনের বাসায় বেড়াতে গেলাম চট্টগ্রামে। তখন আমরা ওখান থেকে বিভিন্ন পার্কে ঘুরতে গেলাম তখন। কয়েকদিন আমরা ওখানে ছিলাম। তখন আমরা বিভিন্ন জায়গায় ঘুরলাম। একদিন সবাই মিলে আমরা বিকেল বেলা এই পার্কে ঘুরতে গেলাম চট্টগ্রামে। ওখানের পার্ক গুলো দেখতে অনেক সুন্দর ছিল। তাই একদিন বিকেল বেলা আমরা সবাই মিলে একটি পার্কে ঘুরতে গিয়েছিলাম। আমরা সবাই টিকেট কেটে পার্কের ভিতরে গেলাম। আমরা অনেকক্ষণ ওই পার্কের ভিতরে ছিলাম এবং সব দিক খুব সুন্দর করে দেখতে লাগলাম। আসার সময় আমি এই পার্কের সামনের দিকটার ফটোগ্রাফি করি। সামনের দিকটার তাদের চারপাশটা আমার কাছে অনেক ভালো লাগলো। তাই সামনের দিকের কিছু ফটোগ্রাফি করে নিলাম তখন।তাই আজকে আমি আপনাদের মাঝে অনেক সুন্দর করে ফটোগ্রাফিটি শেয়ার করলাম।

IMG_20220811_160626.jpg

device : Redme note 9

লোকেশন

ফটোগ্রাফি - ৬ :

এটি হচ্ছে একটি আকাশের ফটোগ্রাফি। আকাশের ফটোগ্রাফি আমার কাছে অসম্ভব ভালো লাগে। যখন মন খারাপ থাকে তখন আকাশের দিকে একটু তাকিয়ে থাকলে আমার কাছে অনেক ভালো লাগে। আমি কিছুদিন আগে আমাদের বাসার ছাদের উপরে গেলাম। মূলত ছাদের উপরে একটি বড়ই গাছ আছে। সেখান থেকে বড়ই নেওয়ার জন্য। কিন্তু বড়ইগুলো কাঁচা ছিল। এরপর আকাশের দিকে তাকালাম দেখি আকাশটা আমার কাছে অনেক ভালো লাগলো। এবং ছাদ থেকে নেমে আমি এই আকাশের ফটোগ্রাফি করার জন্য মোবাইল নিয়ে গেলাম। এরপর অনেক সুন্দর করে আকাশটির ফটোগ্রাফি করলাম। আকাশের চারপাশটা যেন মায়ায় ভরে ছিল। তাই আকাশের সৌন্দর্যটা আরো অনেক বেশি আকর্ষণীয় দেখা ছিল। তাই আজকে আমি আপনাদের মাঝে খুব সুন্দর করে শেয়ার করলাম।

IMG_20220811_181334.jpg

device : Redme note 9

লোকেশন

ফটোগ্রাফি - ৭ :

এই হচ্ছে একটি মাজারের ফটোগ্রাফি। আমি অনেকদিন আগে যখন চট্টগ্রামে গিয়েছিলাম। তখন আমি আমার হাজবেন্ডের সাথে একটি মাজারে গিয়েছিলাম। ওই মাজারে অনেক মানুষই গিয়েছিল তখন। চারপাশের পরিবেশটা খুবই শান্ত স্বভাবের ছিল। তখন আমি একটা জিনিস খেয়াল করলাম। ওখানে থাকা একটি টেবিলের উপরে সবাই যেন মোমবাতি জ্বালা ছিল। তখন আমি কয়েকজনকে জিজ্ঞেস করেছিলাম এখানে কেন মোমবাতি জ্বালাচ্ছে। তখন একটি লোক আমাকে বলল সবাই তাদের ইচ্ছে পূরণ হওয়ার জন্য এখানে মোমবাতি জ্বালিয়ে থাকে। তাই আমরাও আমাদের ইচ্ছে পূরণ হওয়ার জন্য একটি মোমবাতি জ্বালিয়েছিলাম। এবং দেখলাম অনেকজন মোমবাতি জ্বালিয়ে তাদের ইচ্ছা পূরণ করার কথা বলতেছে। তাই আমি আর আমার হাজবেন্ডও ওখানে মোমবাতি দিলাম। তখন মোমবাতি দেওয়ার জায়গাটির কিছু আমি ফটোগ্রাফি করি। ফটোগ্রাফি গুলো করতে অনেক ভালো লাগলো। তাই আজকে আমি আপনাদের মাঝে খুব সুন্দর করে ফটোগ্রাফিটি শেয়ার করলাম।

IMG_20220813_110610.jpg

device : Redme note 9

লোকেশন

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7xbS7ungTbMjNMsQ7fPnm8uUBT2bU8Azf8zCDQrq3tkzHjjCFyraxJQeY79tPTN45w8XxU9wtvaFmWRaLhgHSy5GYKQ6bg.png

IMG-20211226-WA0000.jpg

আমার নাম আকলিমা আক্তার মুনিয়া। আর আমার ইউজার নাম @bdwomen। আমি বাংলাদেশে বসবাস করি। বাংলা ভাষা হল আমাদের মাতৃভাষা আর আমি মাতৃভাষা বলতে পারি বলেই অনেক গর্বিত। আমি বিভিন্ন ধরনের ছবি এবং পেইন্টিং আঁকতে খুবই পছন্দ করি। আমি প্রায় সময় বিভিন্ন ধরনের পেইন্টিং এঁকে থাকি। আবার রঙিন পেপার এবং বিভিন্ন রকমের জিনিস দিয়ে নানা ধরনের কারুকাজ তৈরি করতে আমার খুবই ভালো লাগে। আবার নিজের বিভিন্ন জায়গায় গিয়ে ছবি তুলতে খুবই ভালো লাগে। আমি চেষ্টা করি সব ধরনের জিনিস কখনো না কখনো একবার করে করার জন্য। আবার বিভিন্ন ধরনের আইডিয়া মাথায় আসলে সেগুলো ও করার চেষ্টা করি।

35FHZ8gBpndbrF88KC8i6DmfoqNdVfSnhzJshZCJksDJs27YpCCUjp1oaP6ko3mLJbQtLE76ZKc5r3aFXKh8EK2Xg2XbxHP97436Dksrat...K3RRDcGvdyC6bx3TE39Zctd2ho1pJ1hm9nj6RC6gfhhSEVDEf6zHmiqsgBwDTEDG8onxfxrWKe5ZMmiwAvtnX6XvsCqykCT5aFqMFBq2wcdKNs74j1RgTuza3g.png

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjde9gvbjDSDFUe2t87sHycAo9yh4cXNBQ2uKuZLC2jPzA8Qx5HRSqkJDxCm2F1P...XMCuWWrUK8WEzc1spvbtGymKcxp9cSaiY7YD7nmGv2yy3TJjQK1R5Bx6mMsJqHLdPZ4gBXB1M3ZGWR3ESWZxh8hd9tvb68pfdL8xHrioiqDnHuRUqd8FYt5aog.png

ধন্যবাদ সবাইকে

Sort:  
 2 years ago 

ছোট ছোট পাখিগুলোর দাম অনেক বেশি চাওয়াতে আপনি সেগুলো কিনতে পারেননি জেনে সত্যিই খারাপ লাগলো। আসলে এই ছোট ছোট পাখিগুলো দেখতে ভীষণ সুন্দর। আমার কাছে তো ভালোই লেগেছে। আপনি অনেক সুন্দর ভাবে ফটোগ্রাফিও করেছেন আপু। অন্যান্য ফটোগ্রাফি গুলোও সুন্দর ছিল। সব মিলিয়ে দারুন লাগলো।

 2 years ago 

ঠিক বলেছেন পাখি দুটির দাম আমার কাছ থেকে অনেক বেশি চেয়েছিল।

 2 years ago (edited)

চমৎকার সাতটি রেনডম ফটোগ্রাফি আমাদের মাঝে উপস্থাপন করেছেন আপু। ঠিক বলেছেন পাখি দুটি চোখ ও মুখ দেখতে অনেক সুন্দর লাগছে। এছাড়াও গন্ধরাজ ফুলের ফটোগ্রাফি অনেক সুন্দর হয়েছে। ধন্যবাদ আপনাকে আপু আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

ঠিক বলেছেন আসলেই পাখিগুলোকে দেখতে আমার নিজের কাছে অনেক ভালো লাগলো।

 2 years ago 

অনেক সুন্দর ফটোগ্রাফি পর্ব শেয়ার করেছেন আপু। সবগুলো ফটোগ্রাফি অনেক সুন্দর ছিল তবে আমার ব্যক্তিগত মতামত অনুসারে দুই নং ফটোগ্রাফিতে শেয়ার করা কচুর পাতার উপরে শিশির ফোটা গুলো সবচেয়ে বেশি ভালো লেগেছে।

 2 years ago 

আপনার সবগুলো ফটোগ্রাফি ভালো লেগেছে জেনে খুবই খুশি হলাম।

 2 years ago 

আপনি অনেক সুন্দর ফটোগ্রাফি নিয়েছেন ভিন্ন ধরনের ফটোগ্রাফি গুলো দেখতে অনেক ভালো লেগেছে আমার কাছে।মাজারে যাওয়ার পথে তো বেশ সুন্দর একটি ফটোগ্রাফি নিয়েছেন।মাজার গুলো একই রকম একটা নীরবতা ধরনের পরিবেশ।আর শিশির ভেজা কচু পাতা দেখতে দারুণ হয়েছে।অনেক ভালো লেগেছে আপনার ফটোগ্রাফি আপনাকে অনেক ধন্যবাদ আপু।

 2 years ago 

ঠিক বলেছেন আপনি মাজার গুলো আসলেই খুবই শান্ত সৃষ্ট থাকে। সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ

 2 years ago 

আপু আমার কাছে পাখি দুটি অনেক ভালো লেগেছে আর এমন নাম আমি আগে শুনিনি।সত্যি বলেছেন পাখির ঠোঁট গুলো খুবই সুন্দর লাগে। পুকুর দেখতে অনেকটা বিলের মতো মনে হচ্ছে। এছাড়া অন্যসব ফটোগ্রাফি গুলোও খুব সুন্দর হয়েছে। ধন্যবাদ আপু সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

আমার নিজের কাছেও পাখি দুটি খুবই ভালো লেগেছে। সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ

 2 years ago 

আপনার ফটোগ্রাফি গুলো খুবই অসাধারণ লেগেছে।আমার কাছে গন্ধরাজ ফুলের ফটোগ্রাফিটি সবচেয়ে বেশি ভালো লেগেছে।
এত সুন্দর একটি ফটোগ্রাফি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ আপনাকে এত সুন্দর মন্তব্যের জন্য

 2 years ago 

আপনি তো আজকে ভিন্ন ধরনের সাতটি ফটোগ্রাফি করলেন। আমার কাছে আপনার ফটোগ্রাফি গুলো দেখে অনেক ভালো লাগলো। আমি আপনার কাছ থেকে দেখে দেখে এরকম সুন্দর ফটোগ্রাফি গুলো করার চেষ্টা করি। এত সুন্দর ফটোগ্রাফি করে আমাদের মাঝে উপস্থাপনা করার জন্য অনেক অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

চেষ্টা করলাম সুন্দর ফটোগ্রাফি করে আপনাদের সাথে ভাগ করে নেওয়ার জন্য।

 2 years ago 

আপু আপনার ফটোগ্রাফি গুলো দারুন হয়েছে। বিশেষ করে আকাশ আর পাখি দুটো আমার খুব ভাল লেগেছে। সুন্দর সুন্দর ফটোগ্রাফি গুলো শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ আপু।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ আপনাকে আমার পোস্টটি দেখে উৎসাহমূলক মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপু আপনি চমৎকার কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন আমাদের মাঝে ৷ আপনার তোলা প্রতিটি ফটোগ্রাফি ই আমার কাছে অসম্ভব সুন্দর লেগেছে ৷ প্রকৃতির সৌন্দর্য, ফুলের সৌন্দর্য , পাখির সৌন্দর্য সব মিলিয়ে চমৎকার একটি অ্যালবাম তৈরি করেছেন সাতটি ছবির ৷ ছবি গুলো দেখে মুগ্ধ হয়ে গেলাম ৷ অনেক অনেক ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য ৷

 2 years ago 

চেষ্টা করলাম সব ধরনের ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করার জন্য। সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ আপনাকে

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.030
BTC 58560.83
ETH 2491.85
USDT 1.00
SBD 2.40