DIY || এসো নিজে করি || 🧭🧭পোস্টার রং দিয়ে আঁকা সুন্দর একটি দেয়াল ঘড়ির পেইন্টিং 🧭🧭১০% @shy-fox এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা

হ্যালো বন্ধুরা সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই ভাল আছেন। আলহামদুলিল্লাহ আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আজকে আপনাদেরকে সুন্দর একটা আর্ট এঁকে দেখাবো। এরকম আর্ট গুলো আঁকতে আমার খুব ভালো লাগে। তাই সব সময় এরকম আর্ট গুলো আঁকতে চেষ্টা করি। যাতে সুন্দর কিছু আঁকতে পারি। তাই আজকে আপনাদেরকে অন্যরকম একটা আর্ট করে দেখাবো। তাই আজকে আমার আঁকা আর্টটা আপনাদের সাথে ভাগ করে নেব। আশা করি আপনাদের সকলের খুব ভালো লাগবে আমার এই আর্ট।

IMG_20220314_123628.jpg

আঁকার উপকরণ :

✓ আঁকার খাতা
✓ পোস্টার রং
✓ রং করার তুলি
✓ পেন্সিল
✓ রাবার

আঁকার বিবরণ :

ধাপ ১ :

প্রথমে আমি একটি আঁকার খাতা নিয়ে নিলাম। তারপর সেই খাতাটার উপরে পেন্সিল দিয়ে একটি দেয়াল ঘড়ির স্কেচ এঁকে নিলাম।

ধাপ ২ :

তারপর পেন্সিলের আঁকা দেয়াল ঘড়ি তার উপরে হালকা নীল রং দিয়ে সুন্দরভাবে রং করে নিলাম।

ধাপ ৩ :

তারপর সেই নীল রঙের উপরে সাদা আর কালো রং দিয়ে ছোট ছোট ফোটা দিয়ে কিছুটা অংশ সুন্দরভাবে রং করে নিলাম।

ধাপ ৪ :

তারপর সাদা রং দিয়ে সেই নীল রঙের মাঝখানে একটি চাঁদার ছোট ছোট কিছু তারা রং করে নিলাম।

ধাপ ৫ :

তারপর সেই চাঁদনী রাতে নিচের দিকে কালো রং দিয়ে কিছু ছোট ছোট পাহাড়ে গাছ সুন্দরভাবে রং করে নিলাম।

ধাপ ৬ :

তারপর কালো রং দিয়ে সেই দেয়াল ঘড়িটার চারপাশে সুন্দর ভাবে কিছুটা অংশ রং করে নিলাম।

ধাপ ৭ :

তারপর সেই দেয়াল ঘড়িটার দুটি হাত পা সুন্দর ভাবে রং করে নিলাম। তখন দেয়াল ঘড়িটা দেখতে অনেক সুন্দর দেখা যায়।

ধাপ ৮ :

তারপর সাদা রং দিয়ে সুন্দরভাবে ঘুড়ির অক্ষর গুলো রং করে নিলাম। তখন দেখতে একেবারে সত্যিকারে দেয়াল ঘড়ির মতোই মনে হয়।

শেষ ধাপ :

এভাবে সুন্দর একটি দেয়াল ঘুড়ির পেইন্টিং অঙ্কন করে নিলাম। আশা করবো আমার এই পেইন্টিং আপনাদের সকলের খুবই ভালো লাগবে।

IMG_20220314_123644.jpg

IMG_20220314_123628.jpg

IMG_20220314_123634.jpg

আমার পরিচয়

IMG-20211226-WA0000.jpg

আমার নাম আকলিমা আক্তার মুনিয়া। আর আমার ইউজার নাম @bdwomen। আমি বাংলাদেশে বসবাস করি। বাংলা ভাষা হল আমাদের মাতৃভাষা আর আমি মাতৃভাষা বলতে পারি বলেই অনেক গর্বিত। আমি বিভিন্ন ধরনের ছবি এবং পেইন্টিং আঁকতে খুবই পছন্দ করি। আমি প্রায় সময় বিভিন্ন ধরনের পেইন্টিং এঁকে থাকি। আবার রঙিন পেপার এবং বিভিন্ন রকমের জিনিস দিয়ে নানা ধরনের কারুকাজ তৈরি করতে আমার খুবই ভালো লাগে। আবার নিজের বিভিন্ন জায়গায় গিয়ে ছবি তুলতে খুবই ভালো লাগে। আমি চেষ্টা করি সব ধরনের জিনিস কখনো না কখনো একবার করে করার জন্য। আবার বিভিন্ন ধরনের আইডিয়া মাথায় আসলে সেগুলো ও করার চেষ্টা করি।

🧭 ধন্যবাদ সবাইকে 🧭

Sort:  
 2 years ago 

ঘড়ি দৌড়ে চলে যাচ্ছে। মানে মানুষের জীবন থেকে সময় ফুরিয়ে যাচ্ছে। বেশ দারুন একটি সিম্বলিক ছবি এঁকেছেন আপনি। খুব ভালো লাগলো। এ ধরনের আনকমন ছবিগুলো ভালো না লাগার আসলে কোন কারণই নেই। অনেক ধন্যবাদ আপনাকে

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্যের জন্য 😍😍

 2 years ago 

বাহ অনেক সুন্দর। পোস্টার রং দেয়াল ঘড়ির পেইন্টিং টা ভালো করেছেন। বেশ সুন্দর লাগছে। ঘড়ির দেখছি আবার হাত পা আছে হা হা হা। পেইন্টিং এর প্রতিটা ধাপ সুন্দরভাবে শেয়ার করেছেন। ধন্যবাদ আমাদের সাথে সুন্দর একটা ঘড়ির পেইন্টিং শেয়ার করার জন্য।।।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে এত সুন্দর মন্তব্যের জন্য 🤗

 2 years ago 

দিদি আপনার কথার সাথে আমি পুরোপুরি একমত। এই ধরনের ছবিগুলো সত্যিই আঁকতে যেমন ভালো লাগে,আবার সব শেষ ফিনিশিং টা দেখাও মনে অদ্ভুত এক ভালো লাগা কাজ করে। সত্যি চমৎকার ছবি এঁকেছেন। চাঁদনী রাতের আবহাওয়া টা এত সুন্দর ফুটে উঠেছে 👌👌। আপনার হাত সত্যি ম্যাজিক জানে।

 2 years ago (edited)

অসংখ্য ধন্যবাদ দিদি এত সুন্দর মন্তব্যের জন্য 🤗🤗

 2 years ago 

পোস্টার রং ব্যবহার করে আপনি অনেক চমৎকার ভাবে একটি ঘড়ির পেইন্টিং অঙ্কন করে আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার অঙ্কিত এই ঘড়ির পেইন্টিংটি দেখতে অসম্ভব সুন্দর দেখাচ্ছে। শুরু থেকে শেষ পর্যন্ত অনেক চমৎকার ভাবে ধাপে ধাপে আমাদের সকলের মাঝে পেইন্টিং পর্বটি উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া 🤗

 2 years ago 

বাহ দারুন হয়েছে।
পোস্টার রং দিয়ে আঁকা সুন্দর একটি দেয়াল ঘড়ির পেইন্টিং আমার কাছে অনেক ভালো লেগেছে ।আপনি আপনার অঙ্কন পদ্ধতি আমাদের মাঝে সুন্দরভাবে উপস্থাপন করেছেন। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া 🤗

 2 years ago 

খুবই অসাধারণ একটি ঘড়ি তৈরি করেছ তুমি। ঘরে আমার কাছে খুবই ভালো লেগেছে। শুরু থেকে শেষ পর্যন্ত খুব চমৎকার ভাবে উপস্থাপন করেছ। শুভকামনা রইল তোমার জন্য

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া 🤗

 2 years ago 

প্রত্যেকবারের মতো আজকেও আপনার অঙ্কনটি খুবই সুন্দর হয়েছে। খুবই ইউনিক একটি অংকন আপনি করেছেন। বিশেষ করে ঘড়ির মধ্যে যে রাতের দৃশ্যটি ফুটিয়ে তুলেছেন তা আমার কাছে দারুন লেগেছে। অনেক শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপু এত সুন্দর মন্তব্যের জন্য 🤗🤗

 2 years ago 

পোস্টার রং দিয়ে অসাধারণ একটি দেয়াল ঘড়ির চিত্র অঙ্কন করেছেন। দেখে অনেকটা থ্রিডি অংকনের মত মনে হচ্ছে। আপনার অঙ্কনের প্রশংসা করতে হয়। আপনি খুব সুন্দর করে প্রতিটি ধাপের বর্ণনা আমাদের সামনে তুলে ধরেছেন। এরকম সুন্দর একটি দেয়াল ঘড়ি চিত্র আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্যের জন্য 🤗🤗

 2 years ago 

জাস্ট অসাধারণ আমি আপনাকে বলে বোঝাতে পারব না আমার কাছে কত ভালো লেগেছে। সত্যিই আমি মুগ্ধ আপনার তৈরি করা দেয়াল ঘড়ি টি দেখে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে

পোস্টার রং দিয়ে আঁকা সুন্দর একটি দেয়াল ঘড়ির পেইন্টিং অনেক সুন্দর হয়েছে আপু। জাস্ট অসাধারণ। আপনার বুদ্ধিমত্তা সত্যিই অসাধারণ। প্রত্যেকটা ধাপ নিখুঁত ভাবে তৈরি করে শেয়ার করেছেন আমাদের সাথে। শুভেচ্ছা ও ভালোবাসা রইলো।

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্যের জন্য 🤗🤗

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 61098.19
ETH 2625.94
USDT 1.00
SBD 2.63