অরিগ্যামি :- ক্লে আর রঙিন কাগজের তৈরি ব্যাগের অরিগ্যামি

in আমার বাংলা ব্লগlast month

হ্যালো বন্ধুরা,

সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই ভাল আছেন। আলহামদুলিল্লাহ আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আজকে আপনাদেরকে অন্যরকম একটি জিনিস তৈরি করে দেখাবো। প্রতিনিয়ত চেষ্টা করে সুন্দর জিনিসগুলো তৈরি করে আপনাদেরকে উপহার দেওয়ার জন্য। আমার কাছে এই ধরনের সুন্দর জিনিসগুলো তৈরি করতে বেশ ভালো লাগে। বিশেষ করে রঙিন কাগজ দিয়ে যেকোনো জিনিস তৈরি করলে দেখতে অনেক সুন্দর দেখায়। তাই আমি সবসময় রঙিন কাগজ দিয়ে কিছু না কিছু তৈরি করার চেষ্টা করি। সবচেয়ে বেশি ওয়ালমেট অথবা কিছু অরিগ্যামি তৈরি করলে দেখতে বেশি সুন্দর দেখায়। তাই সব সময় কোনো না কোনো জিনিস সুন্দর ভাবে তৈরি করার চেষ্টা করি। আজকেও রঙিন কাগজ এবং ক্লে দিয়ে দুটি ব্যাগের অরিগ্যামি তৈরি করার চেষ্টা করলাম। এই ধরনের ছোট কিছু ব্যাগের অরিগ্যামি তৈরি করলে দেখতেও বেশ সুন্দর দেখায়। বিশেষ করে এরকম ছোট বাচ্চারা এইসব জিনিস তৈরি করলে ছোট বাচ্চারা বেশ পছন্দ করে। আমার মেয়েও এই ব্যাগগুলো দেখে বেশ খুশি। তৈরি করার পরে খেলতে শুরু করে দিল। যাই হোক আমার কাছে তো বেশ ভালো লাগলো তাই আপনাদের মাঝেও এই ব্যাগের অরিগ্যামি শেয়ার করলাম। আশা করি এই ব্যাগের অরিগ্যামি আপনাদের অনেক পছন্দ হবে।

IMG_20240527_114440.jpg

উপকরণ

✓ রঙিন পেপার
✓ ক্লে
✓ পেন্সিল
✓ রাবার
✓ কাটার
✓ মার্কার
✓ কাঁচি

IMG_20240527_114003.jpg

বিবরণ :

ধাপ - ১ :

প্রথমে আমি গোল করে একটি রঙিন কাগজ পেন্সিল দিয়ে দাগ দিয়ে তারপরে কাঁচি দিয়ে সুন্দরভাবে কেটে নিয়ে নিলাম।

IMG_20240527_114107.jpg

ধাপ - ২ :

তারপর সেই গোল রঙিন কাগজের মাঝখানে ভাজ করে দুপাশে আরো দুটি ভাঁজ করে নিয়ে নিলাম।

IMG_20240527_114121.jpg

ধাপ - ৩ :

তারপর উপরে ব্যাগ এর মত করে দুটি টি বেল্ট কেটে তারপরে ঘাম দিয়ে জোড়া লাগিয়ে নিয়ে নিলাম।

IMG_20240527_114134.jpg

ধাপ - ৪ :

তারপর ক্লে দিয়ে ছোট বড় করে কিছু ফুল সুন্দরভাবে তৈরি করে নিয়ে নিলাম।

IMG_20240527_114148.jpg

ধাপ - ৫ :

তারপর হাতের ব্যাগের উপরে ক্লে দিয়ে ফুলের কিছু সুন্দর ডিজাইন করে নিয়ে নিলাম।

IMG_20240527_114156.jpg

ধাপ - ৬ :

তারপর একই রকম ভাবে অন্য আরেকটি রঙিন কাগজের ব্যাগ তৈরি করে নিয়ে নিলাম।

IMG_20240527_114204.jpg

ধাপ - ৭ :

তারপর অন্যরকম এবং অন্য কিছু কালারের ক্লে দিয়ে সেই ব্যাগের উপরে সুন্দর ডিজাইন করে নিলাম।

IMG_20240527_114217.jpg

শেষ ধাপ :

এভাবে সুন্দর দুটি ব্যাগের অরিগ্যামি তৈরি করে নিলাম। আশা করি এই ব্যাগের অরিগ্যামি আপনাদের অনেক পছন্দ হবে। সবাই ভালো থাকবেন।

IMG_20240527_114440.jpg

IMG_20240527_114527.jpg

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7xbS7ungTbMjNMsQ7fPnm8uUBT2bU8Azf8zCDQrq3tkzHjjCFyraxJQeY79tPTN45w8XxU9wtvaFmWRaLhgHSy5GYKQ6bg.png

IMG-20211226-WA0000.jpg

আমার নাম আকলিমা আক্তার মুনিয়া। আর আমার ইউজার নাম @bdwomen। আমি বাংলাদেশে বসবাস করি। বাংলা ভাষা হল আমাদের মাতৃভাষা আর আমি মাতৃভাষা বলতে পারি বলেই অনেক গর্বিত। আমি বিভিন্ন ধরনের ছবি এবং পেইন্টিং আঁকতে খুবই পছন্দ করি। আমি প্রায় সময় বিভিন্ন ধরনের পেইন্টিং এঁকে থাকি। আবার রঙিন পেপার এবং বিভিন্ন রকমের জিনিস দিয়ে নানা ধরনের কারুকাজ তৈরি করতে আমার খুবই ভালো লাগে। আবার নিজের বিভিন্ন জায়গায় গিয়ে ছবি তুলতে খুবই ভালো লাগে। আমি চেষ্টা করি সব ধরনের জিনিস কখনো না কখনো একবার করে করার জন্য। আবার বিভিন্ন ধরনের আইডিয়া মাথায় আসলে সেগুলো ও করার চেষ্টা করি।

35FHZ8gBpndbrF88KC8i6DmfoqNdVfSnhzJshZCJksDJs27YpCCUjp1oaP6ko3mLJbQtLE76ZKc5r3aFXKh8EK2Xg2XbxHP97436Dksrat...K3RRDcGvdyC6bx3TE39Zctd2ho1pJ1hm9nj6RC6gfhhSEVDEf6zHmiqsgBwDTEDG8onxfxrWKe5ZMmiwAvtnX6XvsCqykCT5aFqMFBq2wcdKNs74j1RgTuza3g.png

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjde9gvbjDSDFUe2t87sHycAo9yh4cXNBQ2uKuZLC2jPzA8Qx5HRSqkJDxCm2F1P...XMCuWWrUK8WEzc1spvbtGymKcxp9cSaiY7YD7nmGv2yy3TJjQK1R5Bx6mMsJqHLdPZ4gBXB1M3ZGWR3ESWZxh8hd9tvb68pfdL8xHrioiqDnHuRUqd8FYt5aog.png

ধন্যবাদ সবাইকে

Sort:  
 last month 

রঙ্গিন কাগজ দিয়ে অরিগ্যামি কিংবা কোন কিছু তৈরি করতে যেমন ভালো লাগে। তেমনি অন্যদের তৈরি করা জিনিস গুলো দেখতে আরো বেশি ভালো লাগে। আপনি ক্লে আর রঙিন কাগজ দিয়ে খুব সুন্দর দুটি ব্যাগ তৈরি করে নিলেন। আপনার তৈরি করা ব্যাগ গুলো দেখতে খুব সুন্দর হয়েছে।

 last month 

আমার ব্যাগ তৈরি করা সুন্দর হয়েছে বলে অনেক সুন্দর মন্তব্য করেছেন। এই ধরনের মন্তব্য শুনলে অনেক ভালো লাগে।

 last month 

রঙিন কাগজ দিয়ে যে কোন কিছু তৈরি করলে দেখতে অনেক ভালো লাগে। আর আপনার তৈরি করা ছোট্ট ব্যাগগুলো দেখতে খুবই সুন্দর হয়েছে। ক্লে আর রঙিন কাগজের তৈরি ব্যাগের অরিগ্যামি দারুন হয়েছে আপু।

 last month 

আমি চেষ্টা করেছি ক্লে এবং রঙিন কাগজ দিয়ে ব্যাগ তৈরি করতে। আপনার মন্তব্য শুনে অনেক ভালো লাগলো।

 last month 

মাঝেমধ্যে এমন ডাই পোস্ট তৈরি করলে নিজের কাছে যেমন ভাল লাগে ঠিক তেমনি পরিবারের বাচ্চারা পছন্দ করে থাকে। অনেক সুন্দর হয়েছে কিন্তু আপনার আজকের এই রঙিন কাগজ আর ক্লে দিয়ে তৈরি ব্যাগটা। বেশ ভালো লাগলো এত সুন্দর একটি ব্যাগ তৈরি করতে দেখে।

 last month 

আমি চেষ্টা করেছি ব্যাগগুলো সুন্দরভাবে করার জন্য। আপনার চমৎকার মন্তব্যের জন্য অনেক ধন্যবাদ।

 last month 

বাহ্ ক্লে দিয়ে অনেক সুন্দর দুটি মিনি ব্যাগ বানিয়েছেন আপু। দেখতে কিন্তু অসম্ভব সুন্দর লাগছে। ঠিক বলেছেন আপ এইরকম ছোট ডাই মিনি ব্যাগ দেখে আমার তো অনেক ভালো লাগছে। খুবি সুন্দর করে ক্লে দিয়ে মিনি ব্যাগ বানিয়েছেন। আমিতো প্রথমে সত্যি ব্যাগ ভেবেছিলাম। কালার কম্বিনেশনও সুন্দর লাগছে।ধন্যবাদ আপু আপনাকে। দক্ষতার সাথে এত সুন্দর ডাই ব্যাগ আমাদের সাথে শেয়ার করার জন্য।

 last month 

না আপু এইগুলো তৈরি করা ব্যাগ। তবে আপনার মন্তব্য শুনে বেশ ভালো লাগলো তাই ধন্যবাদ।

 last month 

আপনার ব্যাগের অরিগ্যামি তৈরি খুবই দুর্দান্ত হয়েছে। আজ আপনি খুব সুন্দর করে অত্যন্ত দক্ষতার সহকারে ক্লে আর রঙিন কাগজের তৈরি ব্যাগের অরিগ্যামি তৈরি করেছেন। ব্যাগের অরিগ্যামি তৈরি প্রক্রিয়া আমাদের মাঝে ধাপে ধাপে উপস্থাপন করেছেন। রঙিন কাগজের উপর ক্লে দিয়ে ফুল তৈরি করে দেওয়াতে দেখতে বেশ সুন্দর লাগছে। এতো অসাধারণ ডাই পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 last month 

আমার ব্যাগের অরিগ্যামি হয়েছে বলে সুন্দর মন্তব্য করাই ধন্যবাদ আপনাকে।

 last month 

আসলে এ ধরনের জিনিস বাচ্চারা পেলে ভীষণ খুশি হয়। আপনার মেয়েও ভীষণ খুশি হয়েছিল জেনে বেশ ভালো লাগলো ।তবে আপনি ক্লে ও রঙিন কাগজ দিয়ে চমৎকার দুটি ব্যাগ তৈরি করেছেন দেখেই আমার কাছে ভীষণ ভালো লেগেছে ।অনেক ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য।

 last month 

হ্যাঁ ঠিক বলেছেন এ ধরনের জিনিস পেলে বাচ্চারা বেশি খুশি হয়। আপনার অসাধারণ মন্তব্য শুনে অনেক ভালো লাগলো।

 last month 

আপনার তৈরি অরিগ্যামি আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। আসলে প্রতিনিয়ত আপনি খুবই চমৎকার চমৎকার বিভিন্ন পোস্ট করে থাকেন। আমার কাছে অনেক বেশি ভালো লাগে আপনার পোস্ট গুলো দেখতে। অনেক সময় এবং ধৈর্য ধরে প্রত্যেকটি ডাই এবং অরিগামির তৈরি করে থাকেন। তো চমৎকার পোস্ট শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 last month 

আমার আজকের পোস্ট আপনার কাছে ভালো লেগেছে শুনে খুশি হলাম তাই ধন্যবাদ।

 last month 

আপু বাচ্চারা এই ধরনের জিনিস অনেক পছন্দ করে।আপনার ব্যাগটি চমৎকার হয়েছে। বিশেষ করে ক্লে দিয়ে ব্যাগের ওপরে ডিজাইন করাটা প্রতিটিধাপ অনেক সুন্দর করে দেখিয়েছেন। ধন্যবাদ আপনাকে সুন্দর একটা ডাই আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last month 

আমি চেষ্টা করেছি ব্যাগগুলো চমৎকারভাবে তৈরি করার জন্য। ভালো থাকবেন আপু।

 last month 

এই ধরনের ব‍্যাগ গুলো দেখলে বাচ্চারা বেশ খুশি হয়ে যায়। এবং খেলতে শুরু করে যেমনটা আপনার মেয়ের ক্ষেএে হয়েছে। দারুণ তৈরি করেছেন অরিগ‍্যামি টা আপু। এবং ক্লে ব‍্যবহার করায় আরও বেশি ভালো লাগছে। সবমিলিয়ে দারুণ ছিল কিন্তু আপনার কাজটা। ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করে নেওয়ার জন্য আপনাকে।।

 last month 

তবে আপনার মন্তব্য শুনে অনেক ভালো লাগলো। আমি চেষ্টা করেছি অসাধারণ ভাবে তৈরি করার জন্য ব্যাগগুলো।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.028
BTC 57297.27
ETH 3101.41
USDT 1.00
SBD 2.41