ক্রিসমাস ট্রির ম্যান্ডেলা আর্ট

in আমার বাংলা ব্লগlast year

হ্যালো বন্ধুরা,

সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই ভাল আছেন। আলহামদুলিল্লাহ আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আজকে অন্যরকম ভাবে সুন্দর একটি ক্রিসমাস ট্রি ম্যান্ডেলা আর্ট করে আপনাদেরকে দেখাবো। আমি সব সময় চেষ্টা করি ভিন্ন ধরনের পোস্টগুলো করে আপনাদের মাঝে শেয়ার করার জন্য। এরকম সুন্দর পোস্ট করতে আমার কাছে অনেক ভালো লাগে। সব সময় কোনো না কোনো সুন্দর ম্যান্ডেলা আর্ট অথবা পেইন্টিং করে আপনাদের মাঝে শেয়ার করি। এরকম আর্ট গুলো করতে অনেক ধৈর্য ধরে করতে হয়। যদি একটু বেশ কম হয় তাহলে পুরো আর্ট নষ্ট হয়ে যায়। তাও চেষ্টা করে সব সময় সুন্দর আর্টগুলো করে আপনাদের মাঝে উপহার দেওয়ার জন্য। আজকেও তাই একটি সুন্দর ক্রিসমাস ট্রির ম্যান্ডেলা আর্ট করে আপনাদের মাঝে উপহার দেওয়ার জন্য। আপনাদেরও আমার আর্ট গুলো সব সময় অনেক ভালো লাগবে। আশা করি আজকের এই ম্যান্ডেলা আর্টও আপনাদের অনেক ভালো লাগবে।

CamScanner 06-23-2023 17.33.jpg

আঁকার উপকরণ

✓ আঁকার খাতা
✓ পেন্সিল
✓ রাবার
✓ কাটার
✓ মার্কার

IMG_20221215_190042_mfnr.jpg

আঁকার বিবরণ :

ধাপ - ১ :

প্রথমে আমি একটি আঁকার খাতা নিলাম। তারপর পেন্সিল দিয়ে একটি ক্রিসমাস ট্রি সুন্দর ভাবে এঁকে নিলাম।

20230616_085439_mfnr.jpg

ধাপ - ২ :

তারপর সেই ক্রিসমাস ট্রির পেন্সিলের দাগ গুলোর মধ্যে সুন্দরভাবে মার্কার কলম দিয়ে এঁকে নিয়ে নিলাম।

20230616_091858_mfnr.jpg

ধাপ - ৩ :

তারপর আমি উপরের কিছু অংশের মধ্যে চিকন ছোট ফুল মার্কার কলম দিয়ে এঁকে নিলাম।

20230616_095047_mfnr.jpg

ধাপ - ৪ :

তারপরে মাঝখান দিয়ে গোল গোল আরো কিছু ফুল সুন্দরভাবেই এঁকে নিলাম।

20230616_095735_mfnr.jpg

ধাপ - ৫ :

তারপর মাঝখানে কিছু চিকন দাগ খালি রেখে আরো কিছু পাতার মত ফুল এঁকে নিলাম।

IMG-20230627-WA0011.jpg

ধাপ - ৬ :

তারপর নিজের আরো কিছু জায়গার মধ্যে চিকন চিকন দাগ টেনে সুন্দরভাবে আরও কিছুটা অংশই কেটে নিলাম।

IMG-20230627-WA0019.jpg

ধাপ - ৭ :

তারপর একেবারে শেষের অংশে আরো কিছু ফুল দিয়ে সুন্দরভাবে এঁকে নিলাম।

IMG-20230627-WA0004.jpg

শেষ ধাপ :

এভাবে আমি পুরো ম্যান্ডেলা আর্ট করা শেষ করে নিলাম। আশা করি আমার আজকের ম্যান্ডেলা আপনাদের ভালো লাগবে। পরবর্তীতে আবারও দেখা হবে নতুন কিছু নিয়ে। সবাই ভালো থাকবেন।

CamScanner 06-23-2023 17.33.jpg

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7xbS7ungTbMjNMsQ7fPnm8uUBT2bU8Azf8zCDQrq3tkzHjjCFyraxJQeY79tPTN45w8XxU9wtvaFmWRaLhgHSy5GYKQ6bg.png

IMG-20211226-WA0000.jpg

আমার নাম আকলিমা আক্তার মুনিয়া। আর আমার ইউজার নাম @bdwomen। আমি বাংলাদেশে বসবাস করি। বাংলা ভাষা হল আমাদের মাতৃভাষা আর আমি মাতৃভাষা বলতে পারি বলেই অনেক গর্বিত। আমি বিভিন্ন ধরনের ছবি এবং পেইন্টিং আঁকতে খুবই পছন্দ করি। আমি প্রায় সময় বিভিন্ন ধরনের পেইন্টিং এঁকে থাকি। আবার রঙিন পেপার এবং বিভিন্ন রকমের জিনিস দিয়ে নানা ধরনের কারুকাজ তৈরি করতে আমার খুবই ভালো লাগে। আবার নিজের বিভিন্ন জায়গায় গিয়ে ছবি তুলতে খুবই ভালো লাগে। আমি চেষ্টা করি সব ধরনের জিনিস কখনো না কখনো একবার করে করার জন্য। আবার বিভিন্ন ধরনের আইডিয়া মাথায় আসলে সেগুলো ও করার চেষ্টা করি।

35FHZ8gBpndbrF88KC8i6DmfoqNdVfSnhzJshZCJksDJs27YpCCUjp1oaP6ko3mLJbQtLE76ZKc5r3aFXKh8EK2Xg2XbxHP97436Dksrat...K3RRDcGvdyC6bx3TE39Zctd2ho1pJ1hm9nj6RC6gfhhSEVDEf6zHmiqsgBwDTEDG8onxfxrWKe5ZMmiwAvtnX6XvsCqykCT5aFqMFBq2wcdKNs74j1RgTuza3g.png

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjde9gvbjDSDFUe2t87sHycAo9yh4cXNBQ2uKuZLC2jPzA8Qx5HRSqkJDxCm2F1P...XMCuWWrUK8WEzc1spvbtGymKcxp9cSaiY7YD7nmGv2yy3TJjQK1R5Bx6mMsJqHLdPZ4gBXB1M3ZGWR3ESWZxh8hd9tvb68pfdL8xHrioiqDnHuRUqd8FYt5aog.png

ধন্যবাদ সবাইকে

Sort:  
 last year 

ম্যান্ডালা আর্টগুলো করতে বেশ সময় লাগে ঠিকই ,কিন্তু শেষ হওয়ার পর বেশ ভালো লাগে। ক্রিসমাস ট্রিতে আপনার ম্যান্ডালা আর্টটি বেশ নিঁখুত হয়েছে। তাই দেখতে বেশ সুন্দর লাগছে। অনেক ধন্যবাদ সুন্দর একটি ম্যান্ডালা আর্ট শেয়ার করার জন্য।

 last year 

ঠিক বলেছেন আপু ম্যান্ডেলা আর্টগুলো করতে সময় লাগে পরে আর্ট গুলো দেখতে বেশ ভালই লাগে। সুন্দর মন্তব্য করাই ধন্যবাদ আপনাকে।

 last year 

অনেক সুন্দর একটা ক্রিসমাস ট্রির ম্যান্ডেলা আর্ট অঙ্কন করেছেন আপনি। অনেক সুন্দর সুন্দর নিখুঁত ডিজাইন ছিল যেগুলো দেখে আমি তো অনেক বেশি মুগ্ধ। আপনার ম্যান্ডেলা আর্ট গুলো আমার খুব ভালো লাগে দেখতে। আপনি অনেক সময় দিয়ে এটি অংকন করেছেন যা দেখে বুঝতে পারছি। এরকম কাজ গুলোর মাধ্যমে নিজেদের দক্ষতা এবং সৃজনশীলতার প্রকাশ ঘটে।

 last year 

আমার ক্রিসমাস ট্রির ম্যান্ডেলা আর্ট দেখে আপনি মুগ্ধ শুনে খুশি হলাম ।ধন্যবাদ আপনাকে এত সুন্দর মন্তব্য করার জন্য।

 last year 

আপু আপনি আজকে আমাদের মেসেজ শেয়ার করেছেন ক্রিসমাস ট্রির ম্যান্ডেলা আর্ট। আপনার তৈরি ম্যান্ডেলা আর্ট দেখতে আমার কাছে অসাধারণ লেগেছে। আসলে এরকমভাবে মেন্ডেল আর্ট তৈরি করে আমাদের মাঝে শেয়ার করেছেন দেখে বেশ ভালো লেগেছে। ধন্যবাদ এত সুন্দর একটি আর্ট তৈরি করে ধাপে ধাপে শেয়ার করার জন্য।

 last year 

আমার ক্রিসমাস ট্রির ম্যান্ডেলা আর্ট দেখে আপনার কাছে অসাধারণ লেগেছে শুনে খুব ভালো লাগলো। উৎসাহিত মূলক মন্তব্য করার জন্য অনেক ধন্যবাদ আপনাকে।

 last year 

আপু আপনি সময় পেলেই নতুন কিছু করার চেষ্টা করেন আমরা সবাই জানি। আসলে নতুন কিছু করতে যেমন ভালো লাগে তেমনি সবার মাঝে শেয়ার করতে ভালো লাগে। ক্রিসমাস ট্রির ম্যান্ডেলা আর্ট অনেক সুন্দর হয়েছে। আপনি সবসময় দারুন কিছু অংকন করে আমাদের মাঝে উপহার দেন এজন্য অনেক অনেক ধন্যবাদ জানাচ্ছি আপু।

 last year 

আমি সময় পেলে নতুন কিছু করার চেষ্টা করি। আমার ক্রিসমাস ট্রির ম্যান্ডেলা আর্ট আপনার কাছে সুন্দর লেগেছে শুনে ভালো লাগলো। অসংখ্য ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

 last year 

অনেক সুন্দর করে ক্রিসমাস ট্রির আর্ট করেছেন। এটা দেখতে এক কথায় অসাধারণ হয়েছে। আপনি অনেক সুন্দর করে ধাপগুলো গুছিয়ে লখেছেন। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 last year 

আমার ম্যান্ডেলা আর্ট নিয়ে আপনি এত সুন্দর করে মন্তব্য করেছেন শুনে খুব ভালো লাগলো। অসাধারণ মন্তব্যের জন্য ধন্যবাদ আপনাকে।

 last year 

খুব সুন্দর একটি ক্রিসমাস ট্রি ম্যান্ডেলা আর্ট করেছেন। আর্ট টি খুবই সুন্দর লাগছে। ম্যান্ডেলা আর্ট গুলো করতে অনেক ধৈর্যে ও সময় প্রয়োজন হয়। খুব নিখুঁতভাবে আর্ট টি সম্পূর্ণ করেছেন। ধন্যবাদ আপনাকে। খুব সুন্দর একটি ক্রিসমাস ট্রি ম্যান্ডেলা আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

আমার ক্রিসমাস ট্রির ম্যান্ডেলা আর্ট আপনার কাছে সুন্দর লাগছে শুনে খুব খুশি হলাম। অসাধারণ মন্তব্যের জন্য ধন্যবাদ আপনাকে।

 last year 

আপনি মাঝেমধ্যে খুব চমৎকার চমৎকার কিছু ম্যান্ডেলা আর্ট করে থাকেন। আজকে আপনি খুব সুন্দর করে ক্রিসমাস ট্রির ম্যান্ডেলা আর্ট করেছেন। এই ধরনের ম্যান্ডেলা আর্ট গুলোর ভিতরে ছোট ছোট ডিজাইনগুলোর কারণে দেখতে বেশ চমৎকার লাগে। সত্যি বলতে আজকে আপনার ম্যান্ডেলা আর্ট দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। অনেক সুন্দর করে শুরু থেকে শেষ পর্যন্ত ম্যান্ডেলা আর্ট আমাদের মাঝে উপস্থাপনা করার জন্য ধন্যবাদ।

 last year 

ঠিক বলেছেন এই ধরনের ম্যান্ডেলা আর্ট গুলো ভিতরে ছোট ছোট ডিজাইনগুলোর কারণে দেখতে বেশ ভালই লাগে। চমৎকার মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 last year 

আবারো যেন অনেকদিন পর ক্রিসমাস ট্রি দেখতে পারলাম, তাও আবার আপনার পোস্ট এর মধ্য দিয়ে, খুব সুন্দর করে আপনি এই কার্যক্রম সম্পন্ন করেছেন। খুবই ভালো লেগেছে আপনার এই সুন্দর কার্যক্রম।

 last year 

ধন্যবাদ আপনাকে খুব সুন্দর করে ম্যান্ডেলা আর্ট নিয়ে মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 58304.13
ETH 2575.50
USDT 1.00
SBD 2.43