ডাই :- রঙিন কাগজ দিয়ে তৈরি ওয়ালমেট

in আমার বাংলা ব্লগ22 days ago

হ্যালো বন্ধুরা,

সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই ভাল আছেন। আলহামদুলিল্লাহ আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আজকে আপনাদেরকে অন্যরকম একটি জিনিস তৈরি করে দেখাবো। প্রতিনিয়ত চেষ্টা করে সুন্দর জিনিসগুলো তৈরি করে আপনাদেরকে উপহার দেওয়ার জন্য। তাই আজকে খুব সুন্দর একটি ওয়ালমেট তৈরি করার চেষ্টা করলাম। আসলে রঙিন কাগজ দিয়ে এই ধরনের ওয়ালমেট গুলো তৈরি করতে আমার কাছে বেশ ভালো লাগে। আমি সবসময় চেষ্টা করি বিভিন্ন ধরনের জিনিস তৈরি করে আপনাদের মাঝে শেয়ার করার জন্য। আমার কাছে সবচেয়ে বেশি রঙিন কাগজ দিয়ে এরকম ছোট বড় ফুলের ওয়ালমেট গুলো তৈরি করতে বেশ ভালো লাগে। কারণ একই ধরনের পোস্ট সবার কাছে তেমন ভালো লাগেনা। তাই ভিন্ন ধরনের কিছু এবারেও করার চেষ্টা করলাম। সত্যি বলতে পুরো ওয়ালমেট তৈরি করার পরে নিজের কাছে অনেকটা আলাদা ভালো লাগলো। তাই চেষ্টা করেছি ধাপে ধাপে এই সুন্দর ওয়ালমেট তৈরি করে আপনাদের মাঝে শেয়ার করার জন্য। আশা করি আমার তৈরি করা এই ওয়ালমেট আপনাদের সবার বেশ পছন্দ হবে।

IMG_20240628_195023.jpg

উপকরণ

✓ রঙিন পেপার
✓ পেন্সিল
✓ রাবার
✓ কাটার
✓ মার্কার
✓ কাঁচি

IMG_20240628_193506.jpg

বিবরণ :

ধাপ - ১ :

প্রথমে আমি একটু মোটা করে কালো রঙিন কাগজ পেঁচিয়ে কিছু বড় লাঠি তৈরি করে নিয়ে নিলাম।

IMG_20240628_193534.jpg

ধাপ - ২ :

তারপর একটি সাদা কাগজের চারপাশে সেই কালো রঙিন কাগজ গুলো জোড়া লাগিয়ে ওয়ালমেট এর ফ্রেম এর মত তৈরি করে নিয়ে নিলাম।

IMG_20240628_193552.jpg

ধাপ - ৩ :

তারপর গোলাপি রঙিন কাগজ দিয়ে ভাজ করে কাঁচি দিয়ে কেটে কিছু সুন্দর ফুল তৈরি করে নিয়ে নিলাম।

IMG_20240628_193601.jpg

ধাপ - ৪ :

তারপর সবুজ রঙের রঙিন কাগজ কেটে কিছু সুন্দর পাতা তৈরি করে নিয়ে নিলাম।

IMG_20240628_193612.jpg

ধাপ - ৫ :

তারপর আরো কিছু লাঠি রঙিন কাগজ পেঁচিয়ে তৈরি করে সাদা রঙিন কাগজের উপরে ঘাম দিয়ে ডালের মত বসিয়ে নিয়ে নিলাম।

IMG_20240628_193628.jpg

ধাপ - ৬ :

তারপর উপরে গোলাপি রঙের তৈরি করা ফুলগুলো গাম দিয়ে বসিয়ে নিয়ে নিলাম।

IMG_20240628_193648.jpg

ধাপ - ৭ :

তারপর একই রকম ভাবে বাকি ফুলগুলো বসিয়ে কিছু পুঁথি ফুল গুলোর মাঝখানে লাগিয়ে নিয়ে নিলাম।

IMG_20240628_193701.jpg

ধাপ - ৮ :

তারপর ফুলগুলো চারপাশে কিছু পাতা ঘাম দিয়ে লাগিয়ে সুন্দর একটি ওয়ালমেট তৈরি করে নিয়ে নিলাম।

IMG_20240628_193716.jpg

শেষ ধাপ :

এভাবে আমি খুব সুন্দর একটি ওয়ালমেট তৈরি করে নিয়ে নিলাম। আশা করিও এই ওয়ালমেট আপনাদের সবার বেশ পছন্দ হবে। সবাই ভালো থাকবেন।

IMG_20240628_194605.jpg

IMG_20240628_195023.jpg

IMG_20240628_194645.jpg

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7xbS7ungTbMjNMsQ7fPnm8uUBT2bU8Azf8zCDQrq3tkzHjjCFyraxJQeY79tPTN45w8XxU9wtvaFmWRaLhgHSy5GYKQ6bg.png

IMG-20211226-WA0000.jpg

আমার নাম আকলিমা আক্তার মুনিয়া। আর আমার ইউজার নাম @bdwomen। আমি বাংলাদেশে বসবাস করি। বাংলা ভাষা হল আমাদের মাতৃভাষা আর আমি মাতৃভাষা বলতে পারি বলেই অনেক গর্বিত। আমি বিভিন্ন ধরনের ছবি এবং পেইন্টিং আঁকতে খুবই পছন্দ করি। আমি প্রায় সময় বিভিন্ন ধরনের পেইন্টিং এঁকে থাকি। আবার রঙিন পেপার এবং বিভিন্ন রকমের জিনিস দিয়ে নানা ধরনের কারুকাজ তৈরি করতে আমার খুবই ভালো লাগে। আবার নিজের বিভিন্ন জায়গায় গিয়ে ছবি তুলতে খুবই ভালো লাগে। আমি চেষ্টা করি সব ধরনের জিনিস কখনো না কখনো একবার করে করার জন্য। আবার বিভিন্ন ধরনের আইডিয়া মাথায় আসলে সেগুলো ও করার চেষ্টা করি।

35FHZ8gBpndbrF88KC8i6DmfoqNdVfSnhzJshZCJksDJs27YpCCUjp1oaP6ko3mLJbQtLE76ZKc5r3aFXKh8EK2Xg2XbxHP97436Dksrat...K3RRDcGvdyC6bx3TE39Zctd2ho1pJ1hm9nj6RC6gfhhSEVDEf6zHmiqsgBwDTEDG8onxfxrWKe5ZMmiwAvtnX6XvsCqykCT5aFqMFBq2wcdKNs74j1RgTuza3g.png

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjde9gvbjDSDFUe2t87sHycAo9yh4cXNBQ2uKuZLC2jPzA8Qx5HRSqkJDxCm2F1P...XMCuWWrUK8WEzc1spvbtGymKcxp9cSaiY7YD7nmGv2yy3TJjQK1R5Bx6mMsJqHLdPZ4gBXB1M3ZGWR3ESWZxh8hd9tvb68pfdL8xHrioiqDnHuRUqd8FYt5aog.png

ধন্যবাদ সবাইকে

Sort:  
 22 days ago 

রঙ্গিন কাগজ দিয়ে যে কোনো জিনিস তৈরি করলে দেখতে খুব সুন্দর লাগে। আপনার ওয়ালমেট তৈরি খুবই দুর্দান্ত হয়েছে। রঙিন কাগজ দিয়ে তৈরি ওয়ালমেট দেখতে বেশ সুন্দর লাগছে। ওয়ালমেট তৈরি করার প্রক্রিয়া আমাদের মাঝে ধাপে ধাপে উপস্থাপন করেছেন। বিশেষ করে ফুল গুলো দেখতে খুবই সুন্দর লাগছে। এতো সুন্দর ডাই পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 20 days ago 

প্রতিনিয়ত যখন আপনাদের ভালো মন্তব্যগুলো দেখি তখন কাজের আগ্রহ আরো বেড়ে যায় ধন্যবাদ আপনাকে

 22 days ago 

অসাধারণ একটি রঙিন কাগজের ওয়ালমেট তৈরি করেছেন আপু। এ জাতীয় ওয়ালমেট গুলো দেখতে খুবই ভালো লাগে আমার। বেশ চমৎকার ভাবে আপনি কাজ সম্পন্ন করেছেন। এগুলো দেয়ালের কিন্তু টাঙিয়ে রাখা যায়। এর মাধ্যমে একটি রুমের সৌন্দর্য বৃদ্ধি করা সম্ভব। আশা করব এভাবে আরো অনেক সুন্দর সুন্দর ওয়ালমেট তৈরি করবেন এবং আমাদের দেখাবেন।

 20 days ago 

আমার নিজের কাছেও এই ধরনের সুন্দর ওয়ালমেট তৈরি করে আপনাদের মাঝে শেয়ার করতে বেশ ভালো লাগে

আপনার সৃজনশীল পোস্টটি দেখে আমার খুব ভালো লেগেছে। তখন কাগজ দিয়ে আপনি অপরূপ সুন্দর একটি ওয়ালমেট তৈরি করে শেয়ার করেছেন। রঙিন কাগজ দিয়ে যেকোনো জিনিস তৈরি দেখতে আমার ভীষণ ভালো লাগে। সে ভালোলাগার পোস্টটি আপনি আজ আমাদের মাঝে শেয়ার করেছেন অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 20 days ago 

এভাবে সুন্দর পোস্টগুলো তৈরি করতে আমার কাছেও বেশ ভালো লাগে

 22 days ago 

ওয়ালমেট টি ভিষণ সুন্দর হয়েছে এবং খুব কালারফুল। এ ধরনের ওয়ালমেট রুমে রাখলে রুমের সৌন্দর্য হয়ে যায়। গোলাপী ফুল এবং সবুজ পাতা দেওয়ার কারনে ভীষণ সুন্দর লাগছে ওয়ালমেট টি। খুব সুন্দর ভাবে উপকরণ এবং ধাপগুলো উপস্থাপনা করেছেন। ধন্যবাদ আপনাকে আপনার এত সুন্দর দক্ষতা আমাদের মাঝে শেয়ার করার জন্য

 20 days ago 

কাগজ দিয়ে এই ধরনের ওয়ালমেট তৈরি করতে একটু ধৈর্য ধরে তৈরি করতে হয়

 22 days ago 

রঙিন কাগজ ব্যবহার করে দারুন একটা ওয়ালমেট তৈরি করেছেন আপু। খুব সুন্দর লাগছে এটা দেখতে। বিশেষ করে গোলাপি রঙের ফুল গুলো অনেক বেশি ভালো লেগেছে। ওয়ালমেট তৈরির প্রত্যেকটা ধাপ চমৎকারভাবে গুছিয়ে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে।

 20 days ago 

অনেক অনেক ধন্যবাদ আপু এত সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য

 22 days ago 

রঙ্গিন কাগজ দিয়ে খুব সুন্দর একটি ডাই তৈরি করে নিলেন আপু। বিশেষ করে আমার কাছে ওয়ালমেট গুলো খুবই ভালো লাগে। যদিও ওয়ালমেট গুলো তৈরি করতে একটু সময় দিয়ে তৈরি করতে হয়। যখন সময় দিয়ে সুন্দর করে তৈরি করা হয় দেখতে বেশ ভালো লাগে। আর এই ধরনের ওয়ালমেট গুলো যখন ওয়ালে টাঙ্গিয়ে রাখা হয় আরো অনেক ভালো লাগে। অনেক ধন্যবাদ আপনাকে ধাপ গুলো সুন্দর ভাবে উপস্থাপন করার জন্য।

 20 days ago 

আপনাদের উৎসাহ পেয়ে এই ধরনের ওয়ালমেট গুলো তৈরি করতে আরো বেশি ভালো লাগে ধন্যবাদ আপনাকে

 22 days ago 

খুব ভালো লাগলো আপনার এই ওয়ালমেট তৈরি করতে দেখে। এক কথায় বলতে গেলে অসাধারণ হয়েছে আপনার ওয়ালমেট তৈরি করাটা। প্রথম থেকে শেষ পর্যন্ত দারুন উপস্থাপন করেছেন। আমি তো দেখে পুরাই মুগ্ধ হয়েছি। আপনার এই ওয়ালমেট তৈরি করার দক্ষতা থেকে বুঝতে পারলাম, আপনার দারুন দক্ষতা রয়েছে এই বিষয়ে।

 20 days ago 

আমার তৈরি করা এই ওয়ালমেট আপনার কাছে অনেক ভালো লেগেছে জেনে খুশি হলাম ধন্যবাদ

 22 days ago 

রঙিন কাগজ দিয়ে চমৎকার একটি ওয়ালমেট তৈরি করেছেন। যেটা দেখতে অসাধারন লাগছে। তাছাড়া এধরনের ওয়ালমেট ঘরের সৌন্দর্য বৃদ্ধি করতে সহায়তা করে। ধন্যবাদ তৈরির প্রতিটি ধাপ সুন্দর ভাবে উপস্থাপন করার জন্য।

 20 days ago 

উৎসাহ মূলক মন্তব্য দিয়ে পাশে থাকার জন্য অনেক ধন্যবাদ

 22 days ago 

রঙ্গিন কাগজ পুঁথি দিয়ে চমৎকার সুন্দর ওয়ালমেট বানিয়েছেন আপু যা ভিশন আকর্ষণীয় হয়েছে দেখতে। রঙ্গিন কাগজ দিয়ে ধাপে ধাপে চমৎকার পদ্ধতিতে ওয়ালমেট তৈরি আমাদের সঙ্গে ভাগ করে নিয়েছেন। ধন্যবাদ আপনাকে চমৎকার সুন্দর একটি ওয়ালমেট তৈরি পদ্ধতি আমাদের সঙ্গে ভাগ করে নেয়ার। জন্য

 20 days ago 

চেষ্টা করেছি ভালো এবং সুন্দর একটি ওয়ালমেট তৈরি করে আপনাদের মাঝে শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 67144.34
ETH 3517.40
USDT 1.00
SBD 2.69