ঘরের হাডবোর্ডের মধ্যে কাঁচামরিচের পেইন্টিং

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা,

সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই ভাল আছেন। আলহামদুলিল্লাহ আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আজকে আপনাদেরকে সুন্দর একটা পেইন্টিং করে দেখাবো। এরকম পেইন্টিং গুলো করতে আমার কাছে অনেক ভালো লাগে। কারণ পোস্টার রঙ দিয়ে আঁকলে রংগুলো খুব তাড়াতাড়ি ছবির সাথে মিশে যায়। তাই আমি আজকে পোস্টার রং দিয়ে একটি ঘরের হার্ডবোর্ডের মধ্যে কাঁচামরিচের পেইন্টিং করার চেষ্টা করলাম। তাই ভাবলাম আজকে একটি কাঁচা মরিচের পেইন্টিং করা যাক। এইভাবে বিভিন্ন রং দিয়ে এই পেইন্টিংটি অঙ্কন করার চেষ্টা করলাম। আমার কাছে এই পেইন্টিং টি অনেক ভালো লাগলো দেখে। কারণ এরকম সুন্দর একটি পরিবেশ সবারই অনেক ভালো লাগে। আমি তো ছবি আঁকতে অনেক পছন্দ করি। তাই সব সময় চেষ্টা করি সুন্দর সুন্দর পেইন্টিং গুলো আপনাদেরকে উপহার দেওয়ার জন্য। আজকে এই পেইন্টিংটি সুন্দরভাবে অঙ্কন করে আপনাদের সাথে ভাগ করে নিলাম। আশা করি আপনাদের সবার আমার আঁকা এই পেইন্টিংটি খুবই ভালো লাগবে।

20230102_184119.jpg

আঁকার উপকরণ

✓ আঁকার খাতা
✓ পোস্টার রং
✓ রং করার তুলি
✓ পেন্সিল
✓ রাবার
✓ কাটার
✓ মার্কার

আঁকার বিবরণ :

ধাপ - ১ :

প্রথমে আমি ঘরের কার্ডবোর্ড নিলাম। এরপর একটি পেন্সিল নিয়ে কার্ডবোর্ডের উপরে কয়েকটি মরিচ এঁকে নিলাম।

IMG_20221127_204149.jpg

ধাপ - ২ :

এরপর লাল রং এবং তুলি নিলাম। তারপরে একটি মরিচ খুবই সুন্দরভাবে লাল রং করে নিলাম।

IMG_20221127_205055.jpg

IMG_20221127_205108.jpg

ধাপ - ৩ :

আমি আবার লাল রং নিয়ে আরো দুটি মরিচ রং করতে লাগলাম। কিভাবে দুটি মরিচ রং করে নিলাম খুবই সুন্দর ভাবে।

IMG_20221127_205704_mfnr.jpg

IMG_20221127_205717.jpg

ধাপ - ৪ :

এরপর বাকি যে মরিচটি ছিল তা খুবই সুন্দরভাবে লাল রং করে নিলাম। এভাবে চারটি মরিচ রং করা শেষ হলো।

IMG_20221127_210029_mfnr.jpg

IMG_20221127_210044.jpg

ধাপ - ৫ :

এরপর সবুজ রং নিয়ে মরিচের উপরের অংশে সবুজ রং করে নিলাম। এভাবে চারটি মরিচের উপরের অংশ সবুজ রং করে নিলাম।

IMG_20221203_185740.jpg

IMG_20221203_190024.jpg

ধাপ - ৬ :

এরপর সবুজ রং নিয়ে পাতাগুলো রং করতে লাগলাম। এভাবে সবগুলো পাতা রং করে নিলাম।

IMG_20221203_190554.jpg

IMG_20221203_190719.jpg

ধাপ - ৭ :

এরপর মার্কার কলম দিয়ে গাছের ডাল রং করে নিলাম। তারপরে পাতাগুলোর চারপাশ রং করে নিলাম এবং মরিচের চারপাশ রং করে নিলাম।

IMG_20221203_192613.jpg

IMG_20221205_094304_mfnr.jpg

শেষ ধাপ :

এভাবে আমি পুরো পেইন্টিং করা শেষ করি। আশা করি আমার আজকের পেইন্টিং আপনাদের ভালো লাগবে। পরবর্তীতে আবারও দেখা হবে নতুন কিছু নিয়ে। সবাই ভালো থাকবেন।

IMG_20221205_094314_mfnr.jpg

IMG_20221203_193303.jpg

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7xbS7ungTbMjNMsQ7fPnm8uUBT2bU8Azf8zCDQrq3tkzHjjCFyraxJQeY79tPTN45w8XxU9wtvaFmWRaLhgHSy5GYKQ6bg.png

IMG-20211226-WA0000.jpg

আমার নাম আকলিমা আক্তার মুনিয়া। আর আমার ইউজার নাম @bdwomen। আমি বাংলাদেশে বসবাস করি। বাংলা ভাষা হল আমাদের মাতৃভাষা আর আমি মাতৃভাষা বলতে পারি বলেই অনেক গর্বিত। আমি বিভিন্ন ধরনের ছবি এবং পেইন্টিং আঁকতে খুবই পছন্দ করি। আমি প্রায় সময় বিভিন্ন ধরনের পেইন্টিং এঁকে থাকি। আবার রঙিন পেপার এবং বিভিন্ন রকমের জিনিস দিয়ে নানা ধরনের কারুকাজ তৈরি করতে আমার খুবই ভালো লাগে। আবার নিজের বিভিন্ন জায়গায় গিয়ে ছবি তুলতে খুবই ভালো লাগে। আমি চেষ্টা করি সব ধরনের জিনিস কখনো না কখনো একবার করে করার জন্য। আবার বিভিন্ন ধরনের আইডিয়া মাথায় আসলে সেগুলো ও করার চেষ্টা করি।

35FHZ8gBpndbrF88KC8i6DmfoqNdVfSnhzJshZCJksDJs27YpCCUjp1oaP6ko3mLJbQtLE76ZKc5r3aFXKh8EK2Xg2XbxHP97436Dksrat...K3RRDcGvdyC6bx3TE39Zctd2ho1pJ1hm9nj6RC6gfhhSEVDEf6zHmiqsgBwDTEDG8onxfxrWKe5ZMmiwAvtnX6XvsCqykCT5aFqMFBq2wcdKNs74j1RgTuza3g.png

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjde9gvbjDSDFUe2t87sHycAo9yh4cXNBQ2uKuZLC2jPzA8Qx5HRSqkJDxCm2F1P...XMCuWWrUK8WEzc1spvbtGymKcxp9cSaiY7YD7nmGv2yy3TJjQK1R5Bx6mMsJqHLdPZ4gBXB1M3ZGWR3ESWZxh8hd9tvb68pfdL8xHrioiqDnHuRUqd8FYt5aog.png

ধন্যবাদ সবাইকে

Sort:  
 2 years ago 

খুবই ইউনিক ছিল হার্ড বোর্ডের মধ্যে তৈরি করা, কালার টা এত সুন্দর ভাবে ফুটে উঠেছে মরিচগুলো দেখতে খুবই সুন্দর লাগছে, লাল টিয়া সবুজ কালার কম্বিনেশনটা একদম চমৎকারভাবে ফুটে উঠেছে।

 2 years ago 

জাতে ঘরের সৌন্দর্য বাড়ানো যায় তাই আমি এই পেইন্টিংটা করলাম।

 2 years ago 

আপু আপনার পেইন্টিং করা মরিচগুলো কিন্তু একেবারে পেকে গেছে। এই মরিচগুলো শুকিয়ে গেলে আমাকে বলবেন আলু ভর্তা করে খেয়ে নেব। যাইহোক আপু মজা করলাম। আপনার করা হার্ডবোর্ডের উপর এই পেইন্টিং অনেক সুন্দর হয়েছে। সত্যি আপু আপনার ক্রিয়েটিভ চিন্তাধারা আমাকে মুগ্ধ করেছে। দারুন হয়েছে আপু।

 2 years ago 

ঠিক বলেছেন পেকে যাওয়া মরিচ দিয়ে যদি আলুর ভর্তা করে খেতে পারতাম তাহলে মজা লাগতো। সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ

 2 years ago 

হাডবোর্ডের মধ্যে কাঁচামরিচের পেইন্টিং করার মধ্য দিয়ে আপনি ঘরের সৌন্দর্য বৃদ্ধি করেছেন। খুবই দুর্দান্ত লাগছে কাঁচামরিচ গুলো দেখতে একেবারে বাস্তবের মতোন মনে হচ্ছে। জাস্ট অসাধারণ হয়েছে পেইন্টিং। কালার কম্বিনেশন সত্যি খুব দুর্দান্ত হয়েছে। আপনার দক্ষতার প্রশংসা করতেই হয়। এত চমৎকার পেইন্টিং আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 2 years ago 

আমি সব সময় চেষ্টা করি আমার দক্ষতা গুলো আপনাদের মাঝে তুলে ধরার জন্য।

 2 years ago 

এই ধরনের পেইন্টিং কাজে তো আপনি সেরা। খুব সুন্দর সুন্দর পেইন্টিং করে থাকেন দেখলেই যে কেউ মুগ্ধ হবে। হার্ডবোর্ড এর উপর দারুনভাবে লাল মরিচের দৃশ্যপট তুলে ধরেছেন। সত্যি বাস্তব মরিচের দৃশ্যের মতো লাগছে।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ আপনাকে এত সুন্দর মন্তব্যের জন্য

 2 years ago 

খুব সুন্দর করে হার্ডবোর্ডের মধ্যে পেইন্টিং করেছেন। পেন্টিং দেখতে অনেক সুন্দর হয়েছে। দেখে মনে হচ্ছে সত্যিকারের মরিচ রেখে দিয়েছেন। আপনি অনেক সুন্দর করে উপস্থাপন করেছেন। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

আমার পেইন্টিং করতে এমনিতেই অনেক ভালো লাগে।
সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ আপনাকে

 2 years ago 

আপু আপনার নতুন নতুন পেইন্টিং গুলো দেখতে খুবই ভালো লাগে ৷ আজ বেশ দারুণ একটি পেইন্টিং শেয়ার করেছেন ৷ ঘরের হাডবোর্ডের মধ্যে কাঁচামরিচের পেইন্টিং অসাধারণ হয়েছে ৷ কাঁচামরিচ নাহ লালমরিচের অসাধারণ পেইন্টিং করেছেন ৷ ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য ৷

 2 years ago 

নতুন নতুন পেইন্টিং করতে আমার এমনিতে অনেক ভালো লাগে।

 2 years ago 

আমি প্রথমে দেখে ভেবেছিলাম সত্যিকারের মরিচ। আসলে রঙের কালার কম্বিনেশন অনেক দারুন হয়েছে। এজন্য দেখতে অনেক বেশি সুন্দর দেখাচ্ছিল। এই ধরনের পেইন্টিং গুলা করতে ভীষণ ভালো লাগে। বিশেষ করে ঘরের বোর্ডে করেছেন বলে আরও বেশি ভালো লাগতেছে। এভাবে করতে কিন্তু বেশ কষ্টকর।

 2 years ago 

চেষ্টা করলাম সুন্দরভাবে পেইন্টিং ঠিক করে আপনাদের মাঝে ভাগ করে নেওয়ার জন্য।

 2 years ago 

আপু এগুলো তো পাঁকা মরিচ😃 যাইহোক হার্ডবোর্ডে করা মরিচের পেইন্টিং টি দেখতে অসাধারণ হয়েছে। এরকম টসটসে মরিচ যদি গাছে ঝুলে থাকে তাহলে দেখেই মনে হয় তুলে নিয়ে গরম ভাতের সাথে খেয়ে ফেলি।অসাধারণ পেইন্টিং টি শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ আপু।

 2 years ago 

ঠিক বলেছেন এগুলো একেবারে পাকামরিচ।
আমার মরিচের পেইন্টিং আপনার ভালো লেগেছে জেনে খুবই খুশি হলাম

 2 years ago 

আপনি ঘরে পড়ে থাকা হার্ড বোর্ড দিয়ে সুন্দর একটি পেইন্টিং করেছেন কাঁচা মরিচের এ ধরনের পেইন্টিং করে ঘর সাজিয়ে রাখলে অনেক সুন্দর হয়।ঘরে পড়ে থাকা জিনিস দিয়ে সুন্দর করে আর্ট করছেন অনেক সুন্দর হয়েছে।পেইন্টিংটি দেখতে অসাধারণ লাগছে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আমি চেষ্টা করি পুরাতন জিনিসগুলোকে নতুন করার জন্য। সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ আপনাকে

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.031
BTC 62991.12
ETH 2685.43
USDT 1.00
SBD 2.55