আমার লেখা কবিতা : " স্বপনের সিঁড়ি "

in আমার বাংলা ব্লগlast year

হ্যালো বন্ধুরা

হ্যালো বন্ধুরা সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই ভাল আছেন। আলহামদুলিল্লাহ আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আমি এখন সব সময় ভিন্ন ভিন্ন পোস্ট করার চেষ্টা করি। কারণ প্রতিনিয়ত একই ধরনের পোস্ট করলে আসলেই সেটা খুব একটা ভালো দেখায় না। এমনকি আমি এখন কিছু লেখালেখি করারও চেষ্টা করি। এক্ষেত্রে আমি সবাইকে দেখেছি অনেক সুন্দর সুন্দর কবিতা লিখতে। এমনকি কবিতার প্রতিভা আনার জন্য আমাদের প্রিয় এডমিন এবং ফাউন্ডার সহ এবিবি ফানে কবিতার আয়োজন করেছেন। আমিও চেষ্টা করছি কবিতা লেখার। এইজন্য আজকে আমি নিজের লেখা একটি কবিতা আপনাদের মাঝে শেয়ার করব। জানিনা লেখাটা কতটুকু পারফেক্ট হয়েছে। আসলে কবিতার বিভিন্ন ভাষা রয়েছে। এমনকি কবিতার মাঝে উপলব্ধি করার মত কিছু বিষয় রয়েছে। যেহেতু আমি এখন চেষ্টা করছি মাত্র। আশা করি আমার আজকের কবিতাটি আপনাদের ভালো লাগবে।

আসলে কথায় আছে না সব মানুষকে বিশ্বাস করতে নেই, তেমনি নিজের সরল মনে কাউকে ভালবাসতে নেই। এই পৃথিবীতে খারাপ ভালো দুই রকমের মানুষই রয়েছে। তবে কারো ভাগ্যে যদি খারাপ তাহলে তার জীবন বৃথা। যখন নিজের ভালোবাসার মানুষের কাছ থেকে কষ্ট পাই, তখন কান্না ছাড়া আর কিছুই থাকে না। আসলে আমাদের এই জীবনটাই এরকম। যখনই একটু স্বপ্নের সিঁড়ি বাড়িতে শুরু করি, হঠাৎ সেই সিঁড়ি ভেঙ্গে পড়ে যায়। আর যখন আবার আমরা একটু সুখের মুখ দেখতে শুরু করি, তখনই আবার দুঃখকে বুকে জড়িয়ে ফিরে আসতে হয়। ওই যে কিছু ভালো আর কিছু খারাপ মানুষের ব্যবধানের কারণে আজকে এই পরিণতি। আসলে সুখটা নিজের ভাগ্যে থাকতে হয়। তাই জন্যই তো ভালো খারাপের ব্যবধানে পড়ে যেতে হয়। আজকের কবিতাটা এ বিষয় নিয়ে লেখার চেষ্টা করলাম।

Pink & Blue Watercolor Painted Canvas Quote Instagram Post_20230824_195104_0000.jpg

স্বপনের সিঁড়ি

পাথরের বুকে প্রাণ দেয়া যায় না,
সব মানুষকে ভালোবাসা যায় না।
আমি যখনই জানলাম,
তখনই আমি কাঁদলাম।

আবার কান্নায় হার মানলাম,
স্বপনের সিঁড়ি বেয়ে।
সুখের আলোর খোঁজে,
তোমার দরজা এসে আমি।

তখনই দাঁড়িয়ে ছিলাম,
স্মৃতির মালা গেঁথে ‌।
ব্যথাকেই শুধু আমি,
বুকের জড়িয়ে রাখলাম।

সরল মনে কাউকে বিশ্বাস করতে নেই,
তাহলে তাকে ঠকতে হবেই।
কিছু কিছু মানুষকে অতিরিক্ত ভালবাসতে নেই,
তখন হৃদয়ের কষ্ট রেখেই বেঁচে থাকতে হয়।

মনে হয়েছিল পেয়েছি সুখ,
আসলেই তা জীবনের শ্রেষ্ঠ দুঃখ।
বিশ্বাস করে ধরেছিলাম হাত,
দেখি সেই হাতে কাঁটায় ভরা।

দু চোখে কথা স্বপ্ন দেখেছিলাম,
চোখ মেলে দেখি সবই মিথ্যে।
সুখের স্বপ্ন হারিয়ে গেছে,
কষ্টে ভরা জীবন রয়ে গেছে।

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7xbS7ungTbMjNMsQ7fPnm8uUBT2bU8Azf8zCDQrq3tkzHjjCFyraxJQeY79tPTN45w8XxU9wtvaFmWRaLhgHSy5GYKQ6bg.png

IMG-20211226-WA0000.jpg

আমার নাম আকলিমা আক্তার মুনিয়া। আর আমার ইউজার নাম @bdwomen। আমি বাংলাদেশে বসবাস করি। বাংলা ভাষা হল আমাদের মাতৃভাষা আর আমি মাতৃভাষা বলতে পারি বলেই অনেক গর্বিত। আমি বিভিন্ন ধরনের ছবি এবং পেইন্টিং আঁকতে খুবই পছন্দ করি। আমি প্রায় সময় বিভিন্ন ধরনের পেইন্টিং এঁকে থাকি। আবার রঙিন পেপার এবং বিভিন্ন রকমের জিনিস দিয়ে নানা ধরনের কারুকাজ তৈরি করতে আমার খুবই ভালো লাগে। আবার নিজের বিভিন্ন জায়গায় গিয়ে ছবি তুলতে খুবই ভালো লাগে। আমি চেষ্টা করি সব ধরনের জিনিস কখনো না কখনো একবার করে করার জন্য। আবার বিভিন্ন ধরনের আইডিয়া মাথায় আসলে সেগুলো ও করার চেষ্টা করি।

35FHZ8gBpndbrF88KC8i6DmfoqNdVfSnhzJshZCJksDJs27YpCCUjp1oaP6ko3mLJbQtLE76ZKc5r3aFXKh8EK2Xg2XbxHP97436Dksrat...K3RRDcGvdyC6bx3TE39Zctd2ho1pJ1hm9nj6RC6gfhhSEVDEf6zHmiqsgBwDTEDG8onxfxrWKe5ZMmiwAvtnX6XvsCqykCT5aFqMFBq2wcdKNs74j1RgTuza3g.png

🥰 ধন্যবাদ সবাইকে 🥰

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPyYtysqh4AAKfFe2PjLrs9yQRDk8uu33U6mEQUawZfzwZRYHVdfBKjFEY9bHU...rKYsVvSJ5cLMN6F1MDoTYB9sbZTry4Gk1FMDMADUBUpmCn99Roaxp8rXJb2eC5PoQwkZVhzif52ME79WDArQnyqeDztM45wH4rnBUqqX43DwMEvnLB38AXvxAS.png

Sort:  
 last year 

খুবই সুন্দর একটি কবিতা লিখেছেন। স্বপ্নে সিঁড়ি এই কবিতাটি পড়ে অনেক ভালো লাগলো। এত সুন্দর একটি কবিতা আমাদের উপহার দেওয়ার জন্য অসংখ্য ধন্যবাদ।

 last year 

আমার কবিতাটি আপনার কাছে ভালো লেগেছে জেনে খুশি হলাম।

 last year 

আপু আপনি আজকে আমাদের মাঝে খুব সুন্দর একটি কবিতা লিখে শেয়ার করেছেন। আপনার লেখা কবিতাটি আমার কাছে বেশ ভালো লেগেছে আপু। আপনি একদম ঠিক বলেছেন সব মানুষকে কখনোই ভালোবাসা যায় না। আসলে আপু আমি মনে করি যেখানেই সুখ খুঁজে পাওয়া যায় সেখানে সব থেকে বেশি দুঃখ আছে । ধন্যবাদ এত সুন্দর একটি কবিতা শেয়ার করার জন্য।

 last year 

ভালোবাসতে হয় নিজের পছন্দ করা একটি মানুষকে। একটা সুন্দর মন্তব্য করার জন্য ধন্যবাদ।

 last year 

আসলে ভালোবাসার মানুষের কাছ থেকে কষ্ট পেলে সেই কষ্টটা আমাদেরকে সারাজীবন কাঁদায়। আমরা হয়তো আমাদের সরল মনে একজনকে খুব ভালোবাসি, কিন্তু দেখা যায় সেই মানুষটা আমাদেরকে কষ্ট দেয়। আপনি দেখছি স্বপ্নের সিঁড়ি নিয়ে অনেক সুন্দর একটা কবিতা লিখেছেন। আপনার লেখা এই কবিতাটা পড়ে আমার খুব ভালো লেগেছে। অনেক সুন্দর করে পুরোটা লিখেছেন দেখে খুব ভালো লাগলো।

 last year 

আমার করা কবিতা গুলো আপনার ভালো লাগে জেনে অনেক অনেক খুশি হলাম।

 last year 

স্বপ্নে সিঁড়ি সুন্দর একটি কবিতা লিখেছেন আপু। স্বপ্ন ও আশা এই দুটো যদি মানুষের ভেতরে না থাকতো তাহলে হয়তো মানুষ বেঁচে থাকতো না।এটা ঠিক সব মানুষকে ভালোবাসা যায় না। কবিতার মাঝে আপনার অনুভূতিকে প্রকাশ করার জন্য অনেক অনেক ধন্যবাদ আপু।

 last year 

চেষ্টা করি এইভাবে কবিতাগুলো লেখা মাঝে মাঝে শেয়ার করার জন্য।

 last year 

সবাইকে যেমন বিশ্বাস করতে নেই তেমনি সবাইকে অন্ধভাবে ভালোবাসতে নেই।আপনি খুব দারুণ কিছু অনুভূতি কবিতার মাধ্যমে ফুটিয়ে তুলেছেন আপু।আমার তো খুব ভালো লাগছে কবিতা পড়ে।
লাইনগুলোতে আবেগ অনুভূতির স্পষ্ট ব্যাখ্যা করেছেন,দারুণ হয়েছে আজকের কবিতাটি।

 last year 

আমার কবিতা লাইনগুলো আপনার কাছে অনেক ভালো লেগেছে জেনে অনেক অনেক খুশি হলাম।

 last year 

আসলে বেশিরভাগ মানুষ স্বপ্ন দেখে, আর যখনই স্বপ্নের সেই সিঁড়ি বেয়ে ওঠে তখনই দেখা যায় তার স্বপ্নটা ভেঙেচুরে চুরমার হয়ে যায়। আর তখন মানুষটার মধ্যে অন্যরকম একটা কষ্ট জাগ্রত হয়। যাদের ভাগ্য ভালো থাকে তারা হয়তো নিজেদের স্বপ্নে পৌঁছাতে পারে। আর যারা চেষ্টা করে তারাও পৌঁছাতে পারে। সব মানুষকে ভালোবাসা যায় না। কারণ সব মানুষ যখনই এক হয় না। এরকম টপিক নিয়ে লেখা কবিতা আশা করছি সব সময় শেয়ার করবেন।

 last year 

ধন্যবাদ চেষ্টা করবে সুন্দর কবিতা গুলি করে আপনাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

বেশ ভালো লেগেছে আপু আপনার এই সুন্দর কবিতাটি আবৃত্তি করে। আপনি কবিতার মধ্যে অনেক ভালো কিছু কথা উপস্থাপন করেছেন প্রত্যেকটা লাইন। আমার ভাল লেগেছে তার মধ্যে একটি কথা সবচেয়ে বেশি গ্রহণযোগ্য আমার কাছে। সরল মনে কাউকে বেশি বিশ্বাস করতে নেই কারণ সরল মনে কাউকে বিশ্বাস করলে সেই ঠকতে হয়।

 last year 

এরকম কবিতা লিখলে আমার কাছেও ভীষণ ভালো লাগে। আপনার মন্তব্য পড়ে আরো ভালো লাগলো।

 last year 

আপু আপনার স্বপ্নের সিঁড়ি কবিতাটি পড়ে অনেক ভালো লাগলো। অনেক বাস্তবসম্মত কিছু কথা লিখেছেন যা আমার মনে গেঁথে গিয়েছে। কবিতার প্রতিটি লাইন সুখ ও দুঃখ কে কেন্দ্র করে খুব সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন। ধন্যবাদ আপু সুন্দর একটি কবিতা আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 last year 

আমার কবিতার লাইনগুলো আপনাদের মাঝে সুন্দরভাবে ফুটিয়ে তুলতে পেরেছি যেন আরো খুশি হলাম।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 58551.09
ETH 2617.32
USDT 1.00
SBD 2.44