আমার লেখা কবিতা : " তোমার স্মৃতি "

in আমার বাংলা ব্লগ6 months ago

Pink & Blue Watercolor Painted Canvas Quote Instagram Post_20231218_145726_0000.jpg

হ্যালো বন্ধুরা

হ্যালো বন্ধুরা সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই ভাল আছেন। আলহামদুলিল্লাহ আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আমি এখন সব সময় ভিন্ন ভিন্ন পোস্ট করার চেষ্টা করি। কারণ প্রতিনিয়ত একই ধরনের পোস্ট করলে আসলেই সেটা খুব একটা ভালো দেখায় না। এমনকি আমি এখন কিছু লেখালেখি করারও চেষ্টা করি। এক্ষেত্রে আমি সবাইকে দেখেছি অনেক সুন্দর সুন্দর কবিতা লিখতে। এমনকি কবিতার প্রতিভা আনার জন্য আমাদের প্রিয় এডমিন এবং ফাউন্ডার সহ এবিবি ফানে কবিতার আয়োজন করেছেন। আমিও চেষ্টা করছি কবিতা লেখার। এইজন্য আজকে আমি নিজের লেখা একটি কবিতা আপনাদের মাঝে শেয়ার করব। জানিনা লেখাটা কতটুকু পারফেক্ট হয়েছে। আসলে কবিতার বিভিন্ন ভাষা রয়েছে। এমনকি কবিতার মাঝে উপলব্ধি করার মত কিছু বিষয় রয়েছে। যেহেতু আমি এখন চেষ্টা করছি মাত্র। আশা করি আমার আজকের কবিতাটি আপনাদের ভালো লাগবে।

একজন ভালবাসার মানুষকে ভুলে যাওয়া খুবই কঠিন। আমরা কিন্তু চাইলেও নিজেদের ভালোবাসার মানুষগুলোকে ভুলতে পারিনা। আমরা যতই নিজেদের কাছের মানুষের কাছ থেকে দূরে থাকতে চাই , ততই যেন আমরা দূরে যেতে পারি না। ভালোবাসা খুবই কঠিন একটা শব্দ, যেটা কিনা প্রতিটা মানুষের জন্যই খুবই গুরুত্বপূর্ণ। আর আমরা এত গুরুত্বপূর্ণ বিষয়টাকে কোনভাবেই ইগনোর করতে পারি না। আবার দেখা যায় ভালোবাসার স্মৃতি সব সময় নিজেকে তাড়া করে বেড়ায়। কখনোই এসব স্মৃতিগুলোকে আমরা মুছে ফেলতে পারি না। চাইলেও আমরা নিজের কাছ থেকে দূরে সরিয়েও রাখতে পারি না ।
আমরা চাইলেও কখনো নিজের ভালোবাসার মানুষকে ভুল বুঝতে পারিনা।

" তোমার স্মৃতি "

এক ফোটা স্মৃতিও ভোলা যায়নি,
এক রাশি প্রেম ও মুছে যায়নি।
তবু কেন তোমাকে ভাবি,
তবু যেন তোমারি আছি।

মন কভু তোমাকে পর ভাবেনি,
তুমি সহজেই ভুলে গেলে।
তুমি সহজেই পর ভাবলে,
মনে হয় কোন পাষাণের ছবি।

রেখেছি বুকে আগলে,
কেন এই মন কখনো।
তোমাকে ভুল বুঝে নি,
অভিনয় তোমার স্মৃতি হয়ে।

বুক থেকে যায় রক্ত ক্ষয়ে,
কোন অভিমানে চলে গেলে।
আমাকে কষ্ট দিয়ে কেন কখনো,
তুমি পিছু ফিরে চাওনি।

এভাবেই কেন সবশেষ,
কেন এমন হলো জীবনে।
সবকিছু যেন এলোমেলো,
হৃদয়ের মাঝে সব অগোছালো।

কতই না ভালো লেগেছে তোমাকে,
তবুও যেন কষ্ট দিলে।
মনটা ভেঙে চুরমার করলে,
ভালোবেসেছি আমি তোমাকে।

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7xbS7ungTbMjNMsQ7fPnm8uUBT2bU8Azf8zCDQrq3tkzHjjCFyraxJQeY79tPTN45w8XxU9wtvaFmWRaLhgHSy5GYKQ6bg.png

IMG-20211226-WA0000.jpg

আমার নাম আকলিমা আক্তার মুনিয়া। আর আমার ইউজার নাম @bdwomen। আমি বাংলাদেশে বসবাস করি। বাংলা ভাষা হল আমাদের মাতৃভাষা আর আমি মাতৃভাষা বলতে পারি বলেই অনেক গর্বিত। আমি বিভিন্ন ধরনের ছবি এবং পেইন্টিং আঁকতে খুবই পছন্দ করি। আমি প্রায় সময় বিভিন্ন ধরনের পেইন্টিং এঁকে থাকি। আবার রঙিন পেপার এবং বিভিন্ন রকমের জিনিস দিয়ে নানা ধরনের কারুকাজ তৈরি করতে আমার খুবই ভালো লাগে। আবার নিজের বিভিন্ন জায়গায় গিয়ে ছবি তুলতে খুবই ভালো লাগে। আমি চেষ্টা করি সব ধরনের জিনিস কখনো না কখনো একবার করে করার জন্য। আবার বিভিন্ন ধরনের আইডিয়া মাথায় আসলে সেগুলো ও করার চেষ্টা করি।

35FHZ8gBpndbrF88KC8i6DmfoqNdVfSnhzJshZCJksDJs27YpCCUjp1oaP6ko3mLJbQtLE76ZKc5r3aFXKh8EK2Xg2XbxHP97436Dksrat...K3RRDcGvdyC6bx3TE39Zctd2ho1pJ1hm9nj6RC6gfhhSEVDEf6zHmiqsgBwDTEDG8onxfxrWKe5ZMmiwAvtnX6XvsCqykCT5aFqMFBq2wcdKNs74j1RgTuza3g.png

🥰 ধন্যবাদ সবাইকে 🥰

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPyYtysqh4AAKfFe2PjLrs9yQRDk8uu33U6mEQUawZfzwZRYHVdfBKjFEY9bHU...rKYsVvSJ5cLMN6F1MDoTYB9sbZTry4Gk1FMDMADUBUpmCn99Roaxp8rXJb2eC5PoQwkZVhzif52ME79WDArQnyqeDztM45wH4rnBUqqX43DwMEvnLB38AXvxAS.png

Sort:  
 6 months ago 

মানুষের জীবনে অনেক ধরনের স্মৃতি থাকে। তবে কাছের মানুষ গুলোকে ভুলে যাওয়া এত সহজ নয়। প্রিয়জনের স্মৃতি গুলো চোখের মধ্যে ভেসে বেড়ায়। আপনি যেহেতু কবিতা লিখলেন স্মৃতি নিয়ে বেশ ভালোই লেগেছে পড়তে। অনেক ধন্যবাদ আপু।

 6 months ago 

ঠিক বলেছেন মানুষের জীবনে অনেক স্মৃতি থাকে সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ

 6 months ago 

মাঝে মাঝে হয়তো চাইলেও আমরা অনেক কিছু ভুলতে পারি না। স্মৃতিগুলো হয়তো বারবার মনের মাঝে জেগে ওঠে। আপু আপনার লেখা কবিতার লাইন গুলো চমৎকার হয়েছে। আমার কাছে বেশ ভালো লেগেছে। দারুন লিখেছেন আপনি।

 6 months ago (edited)

আপনার কাছে আমার কবিতা ভালো লেগেছে অনেক অনেক খুশি হলাম

 6 months ago 

বেশ দারুণ একটি কবিতা আজ আপনি আমাদের মাঝে শেয়ার করলেন। সত্যি বলতে স্মৃতি অনেক বেদনাদায়ক। আর সেই বেদনাদায়ক স্মৃতিগুলো নিয়ে আপনি এত সুন্দর একটি কবিতা শেয়ার করেছেন যে আমি মুগ্ধ হয়ে গেলাম। ধন্যবাদ আপু এত সুন্দর একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 6 months ago (edited)

ধন্যবাদ আপনাকে আমার কবিতার মধ্যে এত সুন্দর কমেন্ট করে পাশে থাকার জন্য

 6 months ago 

কবিতা লিখতে ও পড়তে আমিও খুব ভালোবাসি। আর এজন্যই প্রত্যেক সপ্তাহে আমি কবিতা শেয়ার করি। আপনার কবিতাটি খুবই চমৎকার হয়েছে। ধন্যবাদ সবার উদ্দেশ্যে এত ভাল একটি কবিতা উপহার দেওয়ার জন্য।

 6 months ago 

ধন্যবাদ আপনাকে আমার কবিতাটি পড়ে সুন্দর মন্তব্য করার জন্য

 6 months ago 

আপনার স্বরচিত কবিতা - তোমার স্মৃতি পড়ে খুব ভালো লাগলো। আসলে এই ধরনের কবিতা পড়তে বেশ ভালো লাগে। সত্যি প্রিয়জনের সাথে কাটানো মুহূর্ত গুলো অনুভূতি কখনো ভুলা যায় না। কখনো অভিমান করে প্রিয়জন চলে গেলেও হৃদয়ের মাঝে স্মৃতি গুলো খুব গভীর ক্ষত সৃষ্টি করে। প্রিয় মানুষ কাছ থেকে চলে গেলে হৃদয় ভেঙ্গে চুরমার হয়ে যায় এইটাই সত্যি। এত সুন্দর কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 6 months ago 

আমার কবিতাটি আপনার ভালো লেগেছে জেনে উৎসাহমূলক মন্তব্য করার জন্য ধন্যবাদ

 6 months ago 

আপু সুন্দর একটি কবিতা শেয়ার করেছেন আমাদের মাঝে। কবিতা পড়তে আমার এমনিতেও অনেক ভালো লাগে আমার , কবিতাটি পড়ে অনেক ভালো লেগেছে। আপুকে ধন্যবাদ এতো সুন্দর একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 6 months ago 

আমার কবিতাটি আপনার কাছে ভালো লেগেছে জেনে অনেক খুশি হলাম।

 6 months ago 

আপু আপনি খুব সুন্দর কবিতা লিখেছেন। আপনার এই কবিতা পড়ে খুব ভালো লেগেছে। প্রতিটা লাইন খুব সুন্দর ভাবে লিখেছেন। আমার কাছেও কবিতা লিখতে অনেক ভালো লাগে। তোমার স্মৃতি নামক খুব সুন্দর কবিতা লিখেছেন। ধন্যবাদ এত সুন্দর কবিতা শেয়ার করার জন্য।

 6 months ago 

আমার কবিতার লাইনগুলো আপনার কাছে ভালো লেগেছে জেনে খুশি হলাম।

 6 months ago 

আসলেই আপু ভালোবাসার মানুষের স্মৃতিগুলো কখনো ভোলা যায় না। আপনি অসম্ভব সুন্দর সুন্দর একটি কবিতা লিখেছেন। কবিতার লাইনগুলো অনেক বেশি ভালো লেগেছে। অনেক অনেক শুভকামনা রইল আপনার জন্য

Posted using SteemPro Mobile

 6 months ago 

সব সময় সুন্দর সুন্দর কমেন্ট করার জন্য অসংখ্য ধন্যবাদ

 6 months ago 

আসলে ভালোবাসার মানুষটাকে চাইলেও কখনো ভুলে থাকা সম্ভব হয় না। আর ভালোবাসার মানুষকে কখনো ভোলা যায় না। তাকে ভোলা সব থেকে কঠিন একটা ব্যাপার। সেই মানুষটা আমাদেরকে যতই কষ্ট দিক না কেন তাকে কখনোই আমরা ভুল বুঝতে পারি না। আমার কাছে আপনার লেখা এই কবিতাটা অসম্ভব ভালো লেগেছে। বিশেষ করে এত সুন্দর একটা টপিক নিয়ে লেখার কারণে বেশি ভালো লেগেছে।

 6 months ago 

আমার সুন্দর কবিতাটি পড়ে মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.23
TRX 0.12
JST 0.029
BTC 66687.09
ETH 3585.96
USDT 1.00
SBD 3.04