সাতটি রেনডম ফটোগ্রাফি

in আমার বাংলা ব্লগ10 months ago

হ্যালো বন্ধুরা,

সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই অনেক ভাল এবং সুস্থ আছেন। আমিও আলহামদুলিল্লাহ আল্লাহর রহমতে খুবই ভাল আছি। প্রতিদিনের মতো আজকেও আপনাদের সামনে নতুন একটি পোস্ট নিয়ে হাজির হলাম। কিন্তু আজকে আমি একেবারে নতুন একটি পোস্ট নিয়ে আসলাম। যেটা হচ্ছে ফটোগ্রাফি পোস্ট। ফটোগ্রাফি করতে এখন আমার কাছে ভীষণ ভালো লাগে। এজন্য আমি যেখানে যাই ফটোগ্রাফি করতে পছন্দ করি।

এজন্য চিন্তা করলাম ভিন্ন ভিন্ন ধরনের কিছু ফটোগ্রাফি শেয়ার করব। আসলে আমি মনে করি ফটোগ্রাফি করাটা একটা আর্ট। সে ক্ষেত্রে ফটোগ্রাফি করা কিন্তু অতটাও সহজে বিষয় নয়। কিন্তু তারপরেও সময় দিয়ে ফটোগ্রাফি সুন্দর করার চেষ্টা করি। আমি নিজেই কিছু ফটোগ্রাফি করে নিলাম। আশা করি আমার ফটোগ্রাফি গুলো আপনাদের ভালো লাগবে।

photocollage_20231017175136114.jpg

ফটোগ্রাফি - ১ :

এটি হচ্ছে প্রাকৃতিক ফটোগ্রাফি। প্রাকৃতিক পরিবেশ আমার কাছে অনেক ভালো লাগে। বিশেষ করে আকাশ গাছ পালা সত্যি দেখতে অনেক অসাধারণ লাগে। এবং আবহাওয়াও বেশ চমৎকার লাগে। কিছুদিন আগে রকি ভাইদের বাড়িতে যাওয়ার পর আমি তাদের বাসার ছাদের ওপর থেকে এই প্রাকৃতিক ফটোগ্রাফি করেছি। তাই আজকে এই প্রাকৃতিক পরিবেশের ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করলাম। আশা করি আমার এই ফটোগ্রাফি আপনাদের অনেক ভালো লাগবে।

IMG_20230828_111639.jpg

device : Samsung galaxy a7

লোকেশন

ফটোগ্রাফি - ২ :

এটি হচ্ছে বৃষ্টির সময় পুকুরের ফটোগ্রাফি। বৃষ্টির সময় পুকুরের মধ্যে পানি পড়লে তখন দেখতে বেশ ভালো লাগে। পানির টপ টপ শব্দ দেখলে এমনিতে মানুষ মুগ্ধ হয়ে যায়। অনেকদিন আগে আমি আমার শ্বশুর বাড়িতে রান্না করার সময় তাদের পাশে পুকুরের ফটোগ্রাফি করেছি। যদিও ওই সময় অনেক বৃষ্টি হচ্ছে। তাই আজকে এই ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করলাম। আশা করি আমার এই ফটোগ্রাফি দেখে আপনাদের অনেক ভালো লাগবে।

IMG-20231017-WA0004.jpg

device : Samsung galaxy a7

লোকেশন

ফটোগ্রাফি - ৩ :

এটি হচ্ছে নাম না জানা ফুলের ফটোগ্রাফি। এই ফুলটি দেখে আমার কাছে অনেক ভালো লাগলো। যদিও এই ফুলের নাম আমার জানা নেই। কিছুদিন আগে নদীর ধারে আমি ঘুরতে গেলাম আমার হাজবেন্ডের সাথে। তখন নদীর ধারের ওপরে একটি বাড়ির সামনে থেকে আমি এই নাম না জানা ফুলের ফটোগ্রাফি করলাম। তাই আজকে এই ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করলাম। আশা করি আমার নাম না জানা ফুলের ফটোগ্রাফি দেখে আপনাদের অনেক ভালো লাগবে।

IMG-20231017-WA0003.jpg

device : Samsung galaxy a7

লোকেশন

ফটোগ্রাফি - ৪ :

এটি হচ্ছে জলন্ত মোমবাতির ফটোগ্রাফি। রাতের বেলা জলন্ত মোমবাতি দেখতে অনেক ভালো লাগে। ছোটকালে কারেন্ট না থাকলে মোমবাতি দিয়ে আমরা পড়ালেখা করতাম। তবে সময়ের কারণে এখন মোমবাতি ব্যবহার খুব কম হয়। কিছুদিন আগে আমার শ্বশুর বাড়িতে কারেন্ট ছিল না। যদিও বৃষ্টির কারণে রাতের কারেন্ট আসবে না। এ কারণে রাতে আমি মোমবাতি ব্যবহার করি। জলন্ত মোমবাতির ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করলাম। আশা করি জলন্ত মোমবাতির ফটোগ্রাফি আপনাদের অনেক ভালো লাগবে।

IMG-20231017-WA0002.jpg

device : Samsung galaxy a7

লোকেশন

ফটোগ্রাফি - ৫ :

এটি হচ্ছে ফুরুস ফুলের ফটোগ্রাফি। এই ফুলগুলো দেখতে আমার কাছে অনেক ভালো লাগে। যদিও এই ফুলগুলো আমাদের এদিকে কম দেখা যায়। এবং এই ফুরুস ফুল গুলো আকারে অনেক বড় বড় হয়। এই ফুলের ফটোগ্রাফি করেছিলাম আমি অনেকদিন আগে চট্টগ্রামে একটি জমিদার বাড়ি থেকে। তাই এই ফটোগ্রাফি আজকে আমি আপনাদের মাঝে শেয়ার করলাম। আশা করি আমার এই ফুরুস ফুলের ফটোগ্রাফি আপনাকে অনেক ভালো লাগবে।

IMG_20220811_162545.jpg

device : Samsung galaxy a7

লোকেশন

ফটোগ্রাফি - ৬ :

এটি হচ্ছে কাঠগোলা ফুলের ফটোগ্রাফি। কাঠগোলা ফুল আমাদের সবার অতি পরিচিত একটি ফুল। এই ফুলগুলো আকারে সাদা এবং পাপড়ি গুলো দেখতে অসাধারণ লাগে। এবং ফুল গুলোর গন্ধ ও বেশ ভালো লাগে। এবং এই গাছগুলোর রোপন করলে অনেক বছর পর্যন্ত টিকে থাকে। কিছুদিন আগে আমি ঘুরতে গিয়ে একটি বাড়ির সামনে থেকে এই কাঠগোলাপ ফুলের ফটোগ্রাফি করেছিলাম। তাই এই ফটোগ্রাফি আজকে আপনাদের মাঝে শেয়ার করলাম।

IMG-20231017-WA0000.jpg

device : Samsung galaxy a7

লোকেশন

ফটোগ্রাফি - ৭ :

এটি হচ্ছে সবুজ শ্যামলা প্রাকৃতিক ফটোগ্রাফি। আমাদের এদিকে বৃষ্টির সময় জমির মধ্যে অনেক পানি হয়। আর এই জমিগুলোর মধ্যে পাট চাষ করা হয়। কিছুদিন আগে যখন আমি আমাদের বাড়িতে গেলাম তখন বাড়ির সামনের দিকে হাঁটতে আসলাম। তখন আমি এই পাট ক্ষেতের ফটোগ্রাফি করেছিলাম। যদিও ওই সময় প্রাকৃতিক পরিবেশ অনেক সুন্দর ছিল। আশা করি আমার এই সবুজ শ্যামলা পাগলি পরিবেশ আপনাদের অনেক ভালো লাগবে।

IMG-20231017-WA0001.jpg

device : Samsung galaxy a7

লোকেশন

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7xbS7ungTbMjNMsQ7fPnm8uUBT2bU8Azf8zCDQrq3tkzHjjCFyraxJQeY79tPTN45w8XxU9wtvaFmWRaLhgHSy5GYKQ6bg.png

IMG-20211226-WA0000.jpg

আমার নাম আকলিমা আক্তার মুনিয়া। আর আমার ইউজার নাম @bdwomen। আমি বাংলাদেশে বসবাস করি। বাংলা ভাষা হল আমাদের মাতৃভাষা আর আমি মাতৃভাষা বলতে পারি বলেই অনেক গর্বিত। আমি বিভিন্ন ধরনের ছবি এবং পেইন্টিং আঁকতে খুবই পছন্দ করি। আমি প্রায় সময় বিভিন্ন ধরনের পেইন্টিং এঁকে থাকি। আবার রঙিন পেপার এবং বিভিন্ন রকমের জিনিস দিয়ে নানা ধরনের কারুকাজ তৈরি করতে আমার খুবই ভালো লাগে। আবার নিজের বিভিন্ন জায়গায় গিয়ে ছবি তুলতে খুবই ভালো লাগে। আমি চেষ্টা করি সব ধরনের জিনিস কখনো না কখনো একবার করে করার জন্য। আবার বিভিন্ন ধরনের আইডিয়া মাথায় আসলে সেগুলো ও করার চেষ্টা করি।

35FHZ8gBpndbrF88KC8i6DmfoqNdVfSnhzJshZCJksDJs27YpCCUjp1oaP6ko3mLJbQtLE76ZKc5r3aFXKh8EK2Xg2XbxHP97436Dksrat...K3RRDcGvdyC6bx3TE39Zctd2ho1pJ1hm9nj6RC6gfhhSEVDEf6zHmiqsgBwDTEDG8onxfxrWKe5ZMmiwAvtnX6XvsCqykCT5aFqMFBq2wcdKNs74j1RgTuza3g.png

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjde9gvbjDSDFUe2t87sHycAo9yh4cXNBQ2uKuZLC2jPzA8Qx5HRSqkJDxCm2F1P...XMCuWWrUK8WEzc1spvbtGymKcxp9cSaiY7YD7nmGv2yy3TJjQK1R5Bx6mMsJqHLdPZ4gBXB1M3ZGWR3ESWZxh8hd9tvb68pfdL8xHrioiqDnHuRUqd8FYt5aog.png

ধন্যবাদ সবাইকে

Sort:  
 10 months ago 

সাধারণ ফটোগ্রাফি শেয়ার করেছেন আমাদের সাথে।
দারুন সৌন্দর্য উপভোগ করলাম ।
বিশেষ করে ফুলগুলো অসাধারণ ছিল।
সুন্দর উপস্থাপনা করেছেন ফটোগ্রাফি গুলা সম্পর্কে শুভেচ্ছা রইলো আপনার জন্য।

 10 months ago 

আজকে আমার ফটোগ্রাফি আপনার ভালো লেগেছে জেনে অনেক অনেক খুশি হলাম।

 10 months ago 

ফুরুস ফুলের নাম এর আগে কখনো শুনিনি। এরকমই সাদা রংয়ের ফুলগুলোকে জারুল ফুল নামে চিনি। ফুলগুলো দেখতে খুবই সুন্দর। আপনার ফটোগ্রাফি টাও বেশ ভালো লেগেছে। বৃষ্টির সময় পুকুরের ফটোগ্রাফি টা সবচেয়ে বেশি ভালো লেগেছে আমার কাছে। কাঠগোলাপ ফুলের ফটোগ্রাফি টাও খুব চমৎকার হয়েছে। সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য ধন্যবাদ আপু।

 10 months ago 

আমাদের এদিকে আমরা ফুরুস ফুল বলে থাকেন। মন্তব্যের জন্য ধন্যবাদ।

 10 months ago 

সাতটি ভিন্ন ভিন্ন ধরনের ফটোগ্রাফি খুবই সুন্দর ছিল। যেটা করতে আমিও পছন্দ করি । আমার কাছে ফটোগ্রাফি পোস্ট অনেক ভালো লাগে । যেটার মাধ্যমে প্রকৃতির অপরূপ সৌন্দর্য ভালোভাবে উপভোগ করতে পারা যায়। আপনার প্রত্যেকটা ফটোগ্রাফি অসাধারণ ছিল।

Posted using SteemPro Mobile

 10 months ago 

আমার ফটোগ্রাফি আপনার ভালো লেগেছে খুশি হলাম।

 10 months ago 

আপু আপনি খুবই চমৎকার ফটোগ্রাফি শেয়ার করেছেন। আপনার প্রতিটা ফটোগ্রাফি আমার কাছে অনেক ভালো লেগেছে। প্রাকৃতিক দৃশ্য আর ফুলের ফটোগ্রাফি সবচেয়ে বেশি ভালো লেগেছে। প্রতিটা ফটোগ্রাফির খুব সুন্দর বর্ণনা দিয়েছেন। ধন্যবাদ এত সুন্দর ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 10 months ago 

সুন্দর সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ।

আপু আপনার ভিন্ন ভিন্ন ধরনের ফটোগ্রাফি দেখে একদম মুগ্ধ হয়ে গেলাম। প্রতিটি ফটোগ্রাফি খুবই দক্ষতার সাথে ক্যাপচার করেছেন, তা দেখেই বোঝা যাচ্ছে। আপু আপনার পোস্টে নাম না জানা ফুলের ফটোগ্রাফি দেখে সত্যিই চোখ জুড়িয়ে গেল। বিশেষ করে বেগুনি রঙের ফুল হওয়ার কারণে দেখতে খুবই আকর্ষণীয় লাগছে। এছাড়া প্রতিটি ফটোগ্রাফি অসাধারণ ছিল, শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 10 months ago 

চেষ্টা করেছি যাতে আপনাদের মাঝে সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করতে পারি।

 10 months ago 

আপনি সবসময় অসাধারণ অসাধারণ ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করেন। আজকের ফটোগ্রাফি গুলো অনেক সুন্দর হয়েছে। সবগুলো ফটোগ্রাফিই আমার কাছে অনেক ভালো লেগেছে। আপনাকে অনেক অনেক ধন্যবাদ সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা রইল।

 10 months ago 

আমার ফটোগ্রাফির মধ্যে সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ

 10 months ago 

আপু আপনি আজকে খুব চমৎকার কিছু ফটোগ্রাফি করেছেন। আপনার ফটোগ্রাফি গুলা আমার কাছে ভীষণ ভালো লেগেছে। এত সুন্দর করে ফটোগ্রাফি গুলো আপনার মোবাইলে ক্যাপচার করে আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 10 months ago 

মন্তব্যের জন্য অনেক অনেক ধন্যবাদ।

 10 months ago 

দারুন কিছু ফটোগ্রাফি আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। আপনার শেয়ার করা মোমবাতির ফটোগ্রাফি এবং শেষের দিকের ফুলের ফটোগ্রাফিটা খুবই ভালো লেগেছে। আপনি যে ফুল টাকে ফুরুস ফুল বলেছেন সম্ভবত সেই ফুলটার নাম জারুল ফুল।

 10 months ago 

উৎসাহ মূলক মন্তব্য করে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ

 10 months ago 

আপনার তোলা সাদা কাঠগোলাপ ফুলের ফটোগ্রাফিসহ সবকয়টি ফটোগ্রাফি দেখতে খুবই সুন্দর লাগছে। সত্যিই আপনি ফটোগ্রাফি করতে দারুণ দক্ষ। প্রত্যেকটি ফটোগ্রাফির সাথে চমৎকার বর্ণনা উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 10 months ago 

সাদা কাঠগোলাপ ফুল আপনার ভালো লেগেছে যেন অনেক খুশি হলাম মন্তব্যের জন্য ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.031
BTC 60607.86
ETH 2620.83
USDT 1.00
SBD 2.52