DIY || এসো নিজে করি || পোস্টার রং দিয়ে আঁকা কাটুন অগির পেইন্টিং ১০% @shy-fox এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা

হ্যালো বন্ধুরা সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই ভাল আছেন। আলহামদুলিল্লাহ আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আজকে আপনাদেরকে সুন্দর একটা আর্ট এঁকে দেখাবো। এরকম আর্ট গুলো আঁকতে আমার খুব ভালো লাগে। তাই সব সময় এরকম আর্ট গুলো আঁকতে চেষ্টা করি। যাতে সুন্দর কিছু আঁকতে পারি। তাই আজকে আপনাদেরকে অন্যরকম একটা আর্ট করে দেখাবো। তাই আজকে আমার আঁকা আর্টটা আপনাদের সাথে ভাগ করে নেব। আশা করি আপনাদের সকলের খুব ভালো লাগবে আমার এই আর্ট।

আঁকার উপকরণ :

✓ আঁকার খাতা
✓ পোস্টার রং
✓ রং করার তুলি
✓ পেন্সিল
✓ রাবার
✓ কাটার

আঁকার বিবরণ :

ধাপ ১ :

প্রথমে আমি একটি আঁকার খাতা নিয়ে নিলাম। তারপর সেই খাতা টার উপরে পেন্সিল দিয়ে একটি অগি কাটুনের স্কেচ এঁকে নিলাম।

ধাপ ২ :

তারপর গোলাপি রং দিয়ে অগি কাটুন এর মুখের জীব টাকে সুন্দরভাবে রং করে নিলাম।

ধাপ ৩ :

তারপর শরীরের চারপাশে সুন্দরভাবে হালকা নীল রং দিয়ে সুন্দরভাবে রং করে নিলাম।

ধাপ ৪ :

তারপর অগি কাটুন এর নাকটাকে লাল রং দিয়ে সুন্দরভাবে রং করে নিলাম।

ধাপ ৫ :

তারপর চোখ দুটোকে আর মাথার উপরে সিং দুটোকে সুন্দরভাবে কালো রং দিয়ে রং করে নিলাম।

ধাপ ৬ :

তারপর শরীরের চারপাশে কালো রং দিয়ে চিকন করে দাগ টেনে সুন্দরভাবে রং করে নিলাম।

ধাপ ৭ :

তারপর হাত পা দুটিও কালো রং দিয়ে চিকন করে দাগ টেনে সুন্দরভাবে রং করে নিলাম।

ধাপ ৮ :

তারপর মুখের মধ্যে কালো রং দিয়ে চিকন করে দাগ টেনে টেনে কিছুটা অংশ সুন্দরভাবে রং করে নিলাম।

শেষ ধাপ :

এইভাবে অগি কার্টুন এর সুন্দর একটি পেইন্টিং অঙ্কন করে নিলাম।আশা করব অগি কাটুন এর এই পেইন্টিংটি আপনাদের সকলের খুবই ভালো লাগবে।

আমার পরিচয়

IMG-20211226-WA0000.jpg

আমার নাম আকলিমা আক্তার মুনিয়া। আর আমার ইউজার নাম @bdwomen। আমি বাংলাদেশে বসবাস করি। বাংলা ভাষা হল আমাদের মাতৃভাষা আর আমি মাতৃভাষা বলতে পারি বলেই অনেক গর্বিত। আমি বিভিন্ন ধরনের ছবি এবং পেইন্টিং আঁকতে খুবই পছন্দ করি। আমি প্রায় সময় বিভিন্ন ধরনের পেইন্টিং এঁকে থাকি। আবার রঙিন পেপার এবং বিভিন্ন রকমের জিনিস দিয়ে নানা ধরনের কারুকাজ তৈরি করতে আমার খুবই ভালো লাগে। আবার নিজের বিভিন্ন জায়গায় গিয়ে ছবি তুলতে খুবই ভালো লাগে। আমি চেষ্টা করি সব ধরনের জিনিস কখনো না কখনো একবার করে করার জন্য। আবার বিভিন্ন ধরনের আইডিয়া মাথায় আসলে সেগুলো ও করার চেষ্টা করি।

ধন্যবাদ সবাইকে

Sort:  
 2 years ago 

আপনি তো খুব সুন্দর একটি কাটুন অগি অংকন করলেন পোস্টার রং দিয়ে। আমার কাছে খুবই ভালো লাগলো আপনার এই কার্টুন অগির চিত্রাংকন। আপনি খুব দক্ষতার সাথে এই কাজটি করেছেন। দেখে বুঝা যাচ্ছে যে এই কাজটি করতে অনেক সময় লাগলো। শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া 🤗

 2 years ago 

পোস্টার রং দিয়ে সুন্দর একটি কার্টুন চিত্র অঙ্কন করেছেন আপু। আপনার কার্টুন চিত্রটি দেখতে অসম্ভব সুন্দর লাগতেছে। আপনি খুব সুন্দর করে প্রতিটি ধাপের বর্ননা আমাদের মাঝে তুলে ধরেছেন। এরকম সুন্দর একটি চিত্র আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্যের জন্য 🤗🤗

 2 years ago 

যখন সপ্তম শ্রেণী বা অষ্টম শ্রেণীতে পড়তাম তখন টিভিতে সব সময় কার্টুন দেখতাম আর ঠিক বিকাল চারটার সময় টিভি সিরিয়ালে অগি কার্টুন শুরু হতো। একদম নিখুঁত হাতে অগির চিত্র অঙ্কন করেছেন আর এই চিত্র দেখে সেই ছোটবেলার স্মৃতি মনে চলে আসলো। আপনার দক্ষতা শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ আপু।

 2 years ago 

আমিও দেখতাম
সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ 😍

আমার পছন্দের একটি কার্টুন। অনেক সুন্দর হয়েছে অগির পেইন্টিং টি অপু । কালার কম্বিনেশন ও দারুন হয়েছে এবং ধাপে ধাপে উপস্থাপনা করেছেন সুন্দরভাবে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি পেইন্টিং আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া 🤗

 2 years ago 

ওয়াও আপু আপনি অনেক সুন্দর করে অগি কার্টুন এর চিত্র অঙ্কন করেছেন। অগি কার্টুন আমার অনেক ফেভারিট ছিল। অনেকদিন পর অগি কার্টুন কে দেখলাম। সেটা আপনার মাধ্যমে। তাই আপনাকে জানাই অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া 🤗

কার্টুন অগি
নামেই টানে
পুরানা কার্টুন
সবাই চিনে।

ভাল ছিল আর্ট আইডিয়া।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে এত সুন্দর মন্তব্যের জন্য 🤗🤗

 2 years ago 

পোস্টার রং দিয়ে সুন্দর একটি কাটুন এর চিত্র অঙ্কন করেছেন আপু। দেখতে অনেক চমৎকার লাগছে। আপনার চিএ অংকন গুলো দেখে আমারও চিত্র অংকন করার আগ্রহ আরো বেড়ে যাচ্ছে। প্রতিটি ধাপ আপনি অনেক সুন্দরভাবে উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপু এত সুন্দর মন্তব্যের জন্য 🤗🤗

 2 years ago 

পোস্টার রং দিয়ে আঁকা কাটুন অগির পেইন্টিং খুবই সুন্দর হয়েছে।আপনার দক্ষতা যত দেখছি তত যেন মুগ্ধ হয়ে যাচ্ছি।আসলে অগির কার্টুন আমার খুবই ভালো লাগে। এই অগির চরিত্র আমি দেখতে খুবই ভালোবাসি। আপনার আজকের পেইন্টিং আমার খুবই ভালো লেগেছে। আপনার জন্য রইল শুভকামনা।

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্যের জন্য 😍

 2 years ago 

কাটুন অগির পেইন্টিং দারুন হয়েছে।
আমার কাছে খুবই ভালো লেগেছে।।
বিশেষ করে কালার কম্বিনেশন টা দারুণ ভাবে ফুটেছে।।
ধাপগুলি সুন্দর করে উপস্থাপন করেছেন।।
শুভেচ্ছা রইল

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্যের জন্য 😍😍

ধন্যবাদ আপু আমার পছন্দের অগিকে এত সুন্দর ভাবে আর্ট করার জন্য। আমাকে এই কাটুন টা দেখতে অনেক ভালো লাগে। আপনি অনেক দক্ষতার সহিত কার্টুন ক্যারেক্টার টিকে সুন্দরভাবে আট করেছেন। আমার কাছে অনেক ভালো লেগেছে আপু। ধন্যবাদ আপনাকে আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্যের জন্য 😍😍

Coin Marketplace

STEEM 0.30
TRX 0.12
JST 0.033
BTC 62860.75
ETH 3112.64
USDT 1.00
SBD 3.86