সাতটি রেনডম ফটোগ্রাফি

in আমার বাংলা ব্লগlast year

হ্যালো বন্ধুরা,

সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই অনেক ভাল এবং সুস্থ আছেন। আমিও আলহামদুলিল্লাহ আল্লাহর রহমতে খুবই ভাল আছি। প্রতিদিনের মতো আজকেও আপনাদের সামনে নতুন একটি পোস্ট নিয়ে হাজির হলাম। কিন্তু আজকে আমি একেবারে নতুন একটি পোস্ট নিয়ে আসলাম। যেটা হচ্ছে ফটোগ্রাফি পোস্ট। ফটোগ্রাফি করতে এখন আমার কাছে ভীষণ ভালো লাগে। এজন্য আমি যেখানে যাই ফটোগ্রাফি করতে পছন্দ করি।

এজন্য চিন্তা করলাম ভিন্ন ভিন্ন ধরনের কিছু ফটোগ্রাফি শেয়ার করব। আসলে আমি মনে করি ফটোগ্রাফি করাটা একটা আর্ট। সে ক্ষেত্রে ফটোগ্রাফি করা কিন্তু অতটাও সহজে বিষয় নয়। কিন্তু তারপরেও সময় দিয়ে ফটোগ্রাফি সুন্দর করার চেষ্টা করি। আমি নিজেই কিছু ফটোগ্রাফি করে নিলাম। আশা করি আমার ফটোগ্রাফি গুলো আপনাদের ভালো লাগবে।

GridArt_20230620_184720694.jpg

ফটোগ্রাফি - ১ :

এই হচ্ছে বেগুন ফুলের ফটোগ্রাফি। বেগুন গাছ আমাদের অতি পরিচিত গাছ। এবং বেগুনের ফুল গুলো দেখতে আমার কাছে অনেক ভালো লাগে। যদিও বৃষ্টির মধ্যে এই বেগুন ফুলের কালার ভিন্নরকম লাগতেছে। আমার হাজবেন্ডের ঘরের পাশে আমি আর আমার হাজব্যান্ড কিছু সবজি বাগান করেছিলাম। ওখান থেকে আমি এই বেগুন ফুলের ফটোগ্রাফি করেছিলাম। আজকে আমি বেগুন ফুলের ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করলাম। আশা করি বেগুন ফুলের ফটোগ্রাফি আপনাদের অনেক ভালো লাগে।

IMG-20230619-WA0019.jpg

device : Samsung galaxy a7

লোকেশন

ফটোগ্রাফি - ২ :

এটি হচ্ছে পেঁপের চারার ফটোগ্রাফি। পেঁপে আমাদের সবার অতি পরিচিত একটি ফল। পেঁপে চারা গুলো ছোট সময় এরকম দেখা যায়। আমার শ্বশুরের অনেকগুলো পেঁপে গাছ আছে। বিগত দুই মাস আগে বড় একটি পেঁপে আমরা খেয়েছিলাম। এবং পেঁপের ঘোড়া গুলো আমি এখানে রোপন করলাম। এবং ওখান থেকে একটি চারা উঠেছে। তাই আমি ওই চারাটির ফটোগ্রাফি করে আপনাদের মাঝে শেয়ার করলাম। আশা করি পেঁপে চারা ফটোগ্রাফি আপনাদের ভালো লাগবে।

IMG-20230619-WA0040.jpg

device : Samsung galaxy a7

লোকেশন

ফটোগ্রাফি - ৩ :

এই হচ্ছে টাইম ফুলের ফটোগ্রাফি। টাইম ফুলকে আমরা নয়টার ফুল এবং সকাল বেলার ফুল বলে থাকি। এই ফুলগুলো ভোরবেলা ফুটে থাকে। হালকা রোদ পড়লে এই ফুলগুলোর সাথে সাথে নষ্ট হয়ে যায়। এই কারণে এই ফুলগুলোকে অনেকের টাইমফুল বলে থাকে। তবে এই ফুলগুলো ছোট বাচ্চারা পেলে অনেক পছন্দ করে খেলা করার জন্য। অনেকদিন আগে আমি আমার এক বড় বোনের বাসায় গিয়েছিলাম। বাসার সামনে থেকে এই টাইমফুলের ফটোগ্রাফি করেছিলাম। তাই আজকে আপনাদের মাঝে শেয়ার করলাম।

IMG-20230619-WA0034.jpg

device : Samsung galaxy a7

লোকেশন

ফটোগ্রাফি - ৪ :

এই হচ্ছে পুই শাকের চারার ফটোগ্রাফি। পুঁইশাক আমাদের অতি পরিচিত একটি সবজি। পুঁইশাক পছন্দ করে না এমন মানুষ নেই বললে চলে। পুঁইশাক ডাল দিয়ে রান্না করলে খেতে অনেক মজাই লাগে। আমি আমাদের ঘরের সামনে কিছু পুঁইশাকের বিসি রোপন করেছি। ওই বিসি গুলো থেকে অনেকগুলো পুঁইশাকের চারা উঠেছে। তাই আমি ওই পুঁইশাকের চারার ফটোগ্রাফি করলাম। আজকে আমি আপনাদের মাঝে পুঁই শাকের চারার ফটোগ্রাফি শেয়ার করলাম। আশা করি পুইশাকের চারার ফটোগ্রাফি আপনাদের ভালো লাগবে।

IMG-20230619-WA0001.jpg

device : Samsung galaxy a7

লোকেশন

ফটোগ্রাফি - ৫ :

এটি হচ্ছে ব্যাঙের ছাতার ফটোগ্রাফি। তবে আমাদের এলাকায় এই গুলোকে ব্যাঙের ছাতা বলে থাকে। তবে এখনকার সময়ে অনেকে মাশরুমও বলে থাকে। তবে মাশরুম চাষ করে তা অন্য একটি জিনিস। ব্যাঙের ছাতা গুলো বৃষ্টির সময় অনেক জায়গাতে দেখা যায়। আমরা ছোটকালে এই ব্যাঙের ছাতা গুলোকে মনে করতাম বিষাক্ত একটি ছাতা। আমার হাজবেন্ডের ঘরের পাশে এই ব্যাঙের ছাতা গুলো আমি দেখতে পাই। ওখান থেকে আমি এই ব্যাঙের ছাতার ফটোগ্রাফি করি। তাই আজকে অনেক সুন্দর করে ব্যাঙের ছাতার আপনাদের মাঝে শেয়ার করলাম।

IMG-20230619-WA0038.jpg

device : Samsung galaxy a7

লোকেশন

ফটোগ্রাফি - ৬ :

এই হচ্ছে কসমস ফুলের ফটোগ্রাফি। কসমস ফুল আমার খুব পছন্দের একটি ফুল। ফুল পছন্দ করে না এমন মানুষ নেই। সবাই কম বেশি ফুল পছন্দ করে। কসমস ফুলের এর কালারবের চমৎকার এবং ফুলের ঘ্রান ও খুব ভালো লাগে। এবং কসমস ফুলের পাপড়ি গুলো চমৎকার। অনেকদিন আগে আমি একটি নার্সারি বাগান থেকেই ফুলের ফটোগ্রাফি করেছিলাম। আজকে আমি এই কসমস ফুলের ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করলাম। আশা করি কসমস ফুলের ফটোগ্রাফি আপনাদের অনেক ভালো লাগবে।

IMG-20221116-WA0004.jpg

device : Samsung galaxy a7

লোকেশন

ফটোগ্রাফি - ৭ :

এটি হচ্ছে ব্যাঙের ছাতার ফটোগ্রাফি। তবে আমাদের এদিকে আমরা ব্যাঙের ছাতা বলে থাকি। হয়তো অন্যান্য জায়গা অন্যান্য নাম বলে থাকে। ছোটকালে আমরা এই ছাতা গুলো দেখলে নষ্ট করে ফেলতাম। মনে করতাম কুকুরের প্রস্রাব থেকে এই ছাতা গুলো জন্ম নেই। বৃষ্টির সময় এই ছাতা গুলো অনেক দেখা যায়। আমি আর আমার হাজবেন্ড যে সবজি বাগান করেছিলাম ওখানে এই ব্যাঙের ছাতাটি দেখতে পেলাম। ওখান থেকে আমি এই ছাতার ফটোগ্রাফি করলাম। আশা করি ব্যাঙের সাঁতার ফটোগ্রাফি আপনাদের অনেক ভালো লাগবে।

IMG-20230619-WA0042.jpg

device : Samsung galaxy a7

লোকেশন

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7xbS7ungTbMjNMsQ7fPnm8uUBT2bU8Azf8zCDQrq3tkzHjjCFyraxJQeY79tPTN45w8XxU9wtvaFmWRaLhgHSy5GYKQ6bg.png

IMG-20211226-WA0000.jpg

আমার নাম আকলিমা আক্তার মুনিয়া। আর আমার ইউজার নাম @bdwomen। আমি বাংলাদেশে বসবাস করি। বাংলা ভাষা হল আমাদের মাতৃভাষা আর আমি মাতৃভাষা বলতে পারি বলেই অনেক গর্বিত। আমি বিভিন্ন ধরনের ছবি এবং পেইন্টিং আঁকতে খুবই পছন্দ করি। আমি প্রায় সময় বিভিন্ন ধরনের পেইন্টিং এঁকে থাকি। আবার রঙিন পেপার এবং বিভিন্ন রকমের জিনিস দিয়ে নানা ধরনের কারুকাজ তৈরি করতে আমার খুবই ভালো লাগে। আবার নিজের বিভিন্ন জায়গায় গিয়ে ছবি তুলতে খুবই ভালো লাগে। আমি চেষ্টা করি সব ধরনের জিনিস কখনো না কখনো একবার করে করার জন্য। আবার বিভিন্ন ধরনের আইডিয়া মাথায় আসলে সেগুলো ও করার চেষ্টা করি।

35FHZ8gBpndbrF88KC8i6DmfoqNdVfSnhzJshZCJksDJs27YpCCUjp1oaP6ko3mLJbQtLE76ZKc5r3aFXKh8EK2Xg2XbxHP97436Dksrat...K3RRDcGvdyC6bx3TE39Zctd2ho1pJ1hm9nj6RC6gfhhSEVDEf6zHmiqsgBwDTEDG8onxfxrWKe5ZMmiwAvtnX6XvsCqykCT5aFqMFBq2wcdKNs74j1RgTuza3g.png

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjde9gvbjDSDFUe2t87sHycAo9yh4cXNBQ2uKuZLC2jPzA8Qx5HRSqkJDxCm2F1P...XMCuWWrUK8WEzc1spvbtGymKcxp9cSaiY7YD7nmGv2yy3TJjQK1R5Bx6mMsJqHLdPZ4gBXB1M3ZGWR3ESWZxh8hd9tvb68pfdL8xHrioiqDnHuRUqd8FYt5aog.png

ধন্যবাদ সবাইকে

Sort:  
 last year 

আপনার প্রত্যেকটা ফটোগ্রাফি অসাধারণ হয়েছে আপু। আর আমার কাছে কসমস ফুলটা অনেক ভালো লাগে কারণ এটার রং অনেক আকর্ষণীয়।যাইহোক এত সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপু।

 last year 

আপনি আমার ফটোগ্রাফি নিয়ে সুন্দর মন্তব্য করেছেন ।এবং কসমস ফুলের ফটোগ্রাফি আপনার কাছে আকর্ষণীয় লাগলো। তাই আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 last year 

প্রকৃতির ভিন্ন ভিন্ন কিছুর ফটোগ্রাফি করেছেন দেখছি। মাঝে মাঝে অন্য রকম কিছু করলে বেশ ভাল লাগে। আপনার ভিন্ন রকম প্রকৃতির ফটোগ্রাফিগুলো বেশ সুন্দর লাগছে। অনেক শুভ কামনা আপনার জন্য।

 last year 

মাঝেমধ্যে ফটোগ্রাফির মধ্যে ভিন্নতা আনলে দেখতে অনেক ভালোই লাগে। চমৎকার মন্তব্য করেছেন তাই আপনাকে অসংখ্য ধন্যবাদ ।

@tipu curate

;) Holisss...

--
This is a manual curation from the @tipU Curation Project.

 last year 

আপনার তোলা সাতটি ফটোগ্রাফি বেশ মনোমুগ্ধকর ছিল তো। বেশ এলোমেলোভাবে রেনডম ফটোগ্রাফি গুলো করেছেন আপনি। প্রত্যেকটা ফটোগ্রাফির সৌন্দর্যতা অসম্ভব সুন্দর ছিল। আর প্রত্যেকটা ফটোগ্রাফির বর্ণনা ও অনেক সুন্দর ভাবে লিখেছেন আপনি। আপনার প্রত্যেকটা ফটোগ্রাফি ভালো লেগেছে আমার কাছে দেখতে। বিশেষ করে এক এবং ছয় নাম্বার ফটোগ্রাফি দেখতে একটু বেশি ভালো লেগেছে। আপনার ফটোগ্রাফি সব সময় সুন্দর হয় এটা কিন্তু বলতে হচ্ছে।

 last year 

আমার ফটোগ্রাফির মধ্যে ৬ নম্বর কসমস ফুলের ফটোগ্রাফি আপনার কাছে ভালো লেগেছে শুনে খুশি হলাম ধন্যবাদ আপনাকে।

 last year 

চমৎকার কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার ফটোগ্রাফি গুলো আমার কাছে খুব ভালো লেগেছে। সবগুলো ফটোগ্রাফি ভাল ছিল । তবে আমার কাছে ব্যাঙের ছাতার ফটোগ্রাফি এবং বেগুন ফুলের ফটোগ্রাফি ভীষণ ভালো লেগেছে এত সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার জন্য ধন্যবাদ।

 last year 

আমার ফটোগ্রাফি নিয়ে অনেক সুন্দর করে মন্তব্য করেছেন ।তাই আপনার অসংখ্য ধন্যবাদ।

 last year 

বৃষ্টি ভেজা দারুন কিছু ফটোগ্রাফি আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করলেন আপু। আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলোর মধ্যে থেকে আমার কাছে বৃষ্টি ভেজা বেগুন ফুলের ফটোগ্রাফি এবং কসমস ফুলের ফটোগ্রাফি খুবই ভালো লাগলো।

 last year 

বৃষ্টি ভেজা বেগুন ফুলের ফটোগ্রাফি এবং কসমস ফুলের ফটোগ্রাফি আপনার কাছে বেশি ভালো লাগলো। সুন্দর মন্তব্য করেছেন তাই ধন্যবাদ আপনাকে।

 last year 

আপু আপনি দারুন ফটোগ্রাফি শেয়ার করেছেন। আপনার প্রতিটা ফটোগ্রাফি অসাধারণ হয়েছে। বৃষ্টি ভেজা বেগুন ফুল আর পেঁপে গাছের ফটোগ্রাফি খুব সুন্দর হয়েছে। এছাড়া কসমস ফুলের ফটোগ্রাফি আরও বেশি ভালো লেগেছে। ধন্যবাদ আপু এত সুন্দর ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 last year 

আমার ফটোগ্রাফি নিয়ে অনেক সুন্দর করে উৎসাহিত মূলক মন্তব্য করায় আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 last year 

বাহ খুব সুন্দর ফটোগ্রাফি করেছেন আপনি। আপনার প্রত্যেকটা ফটোগ্রাফি বেশি দুর্দান্ত হয়েছে‌‌। আসলে ফটোগ্রাফি করতে আমার কাছে খুব ভালো লাগে। কসমস ফুলের সৌন্দর্য বেশ অসাধারণ। এত দুর্দান্ত ফটোগ্রাফি শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 last year 

আমার ফটোগ্রাফি নিয়ে খুব দুর্দান্ত হয়েছে বলে মন্তব্য করাই আপনাকে অনেক ধন্যবাদ।

 last year 

ফটোগ্রাফি একটা আর্ট । সবাই সুন্দর ফটোগ্রাফি করতে পারে না, তবে আমাদের বাংলা ব্লগের সবাই অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি করতে পারে। আপনার রেন্ডম ফটোগ্রাফিগুলো আমার কাছে অনেক সুন্দর লাগছে। প্রতিটি ফটোগ্রাফিই অনেক সুন্দর করে আমাদের মাঝে শেয়ার করেছেন। তবে আমার কাছে ৬নম্বর ফটোগ্রাফিটা সবচেয়ে বেশি ভালো লাগছে।

 last year 

ঠিক বলেছেন ফটোগ্রাফি অনেকেই করতে পারে না। আমি নিজেও এই প্ল্যাটফর্মে কাজ করে ফটোগ্রাফি করা শিখেছি। আপনার মন্তব্য শুনে ভালো লাগলো তাই ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 62410.74
ETH 2445.09
USDT 1.00
SBD 2.67