রেসিপি :- চিংড়ি মাছের মাথার অংশ ও ডিম দিয়ে ভুনা রেসিপি।

in আমার বাংলা ব্লগ5 months ago

হ্যালো বন্ধুরা,

সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই অনেক ভাল আছেন। আমিও আলহামদুলিল্লাহ আল্লাহর রহমতে খুবই ভাল আছি। আজকে আবারো অন্যরকম সুন্দর একটি রেসিপি পোস্ট নিয়ে হাজির হলাম। যতদিন যাচ্ছে মনে হচ্ছে নিজের করা রেসিপিগুলো অনেক সুন্দর হচ্ছে। তাই সব সময় ভিন্ন ভিন্ন রেসিপি তৈরি করার চেষ্টা করি। কারণ সব সময় একই রকম রেসিপি খেতে খেতে যেমন নিজেরও ভালো লাগে না। তেমনি একই রকম রেসিপি দেখতেও ভালো লাগেনা। তাই আজকে আমি চিংড়ি মাছের মাথার অংশ দিয়ে ডিম দিয়ে ভুনা রেসিপি তৈরি করলাম। সত্যি বলতে এই রেসিপিটি খেতে এতটা সুস্বাদু হয়েছে কি বলবো আর। আমি নিজেও ভাবি নি চিংড়ি মাছের মাথাগুলো এভাবে ভুনা করলে খেতে এত সুস্বাদু হবে। আমার তো এরকম রেসিপিগুলো তৈরি করতে অনেক ভালো লাগে। তাই আজকে আপনাদের সাথে ভাগ করে নিলাম। আশা করি আমার এই রেসিপিটা আপনাদের সবারও খুবই পছন্দ হবে।

IMG-20230310-WA0012.jpg

IMG-20230310-WA0008.jpg

রান্নার উপকরণ :

উপকরণপরিমাণ
চিংড়ি মাছের মাথার অংশ১ কেজি চিংড়ি মাছের মাথা
ডিম১ টা
টমেটো২ টা
পেঁয়াজ কুচি২ টা
লবণস্বাদমতো
মরিচ গুঁড়ো৩ চা চামচ
হলুদ গুঁড়ো১.৫ চা চামচ
রসুন২ চা চামচ
রাঁধুনি মসলা১ চা চামচ
তেলপরিমাণ মত
পানিপরিমাণ মত

IMG_20240127_084647.jpg

রান্নার বিবরণ :

ধাপ - ১ :

প্রথমে আমি কিছু চিংড়ি মাছের মাথার উপরের অংশ নিয়ে নিলাম। তারপর তার মধ্যে লবণ আর হলুদ গুঁড়ো দিয়ে সুন্দরভাবে মেখে নিলাম।

IMG_20240127_084712.jpg

ধাপ - ২ :

তারপর একটি কড়াই এর মধ্যে কিছু তেল নিয়ে তার মধ্যে চিংড়ি মাছের মাথাগুলোকে সুন্দরভাবে ভেজে নিয়ে নিলাম।

IMG_20240127_084808.jpg

ধাপ - ৩ :

তারপর কিছু পেঁয়াজ আর কাঁচামরিচ তেলের মধ্যে ভেজে চিংড়ি মাছের ভাজা মাথা গুলোর মধ্যে নিয়ে নিলাম।

IMG_20240127_084844.jpg

ধাপ - ৪ :

তারপর চিংড়ি মাছের মাথা আর ভেজে রাখা পেঁয়াজ গুলোকে ব্লেন্ডার মেশিনের মধ্যে দিয়ে সুন্দরভাবে ব্লেন্ড করে নিয়ে নিলাম।

IMG_20240127_084928.jpg

ধাপ - ৫ :

তারপর আবারও চুলার উপরে অন্য আরেকটি কড়াই দিয়ে তার মধ্যে কিছু তেল দিয়ে তার মধ্যে কিছু টমেটো কুঁচি দিয়ে দিলাম।

IMG_20240127_085032.jpg

ধাপ - ৬ :

তারপর টমেটো কুচি গুলো একটু ভেজে নিয়ে তার মধ্যে হলুদ গুঁড়ো, মরিচ গুঁড়ো, মসলা, রসুন, স্বাদমতো লবণ দিয়ে আবারও নেটে ছেড়ে দিলাম।

IMG_20240127_085103.jpg

ধাপ - ৭ :

তারপর মসলাগুলোর মধ্যে ব্লেন্ড করে রাখা চিংড়ি মাছের মাথাগুলোকে দিয়ে সুন্দরভাবে নেটে ছেড়ে নিলাম।

IMG_20240127_085125.jpg

ধাপ - ৮ :

তারপর একটু ভেজে নেওয়া চিংড়ি মাছের ভুনা গুলোর মধ্যে একটি ডিম ভেঙ্গে দিয়ে আবারো সুন্দরভাবে নেড়েচেড়ে নিয়ে নিলাম।

IMG_20240127_085146.jpg

ধাপ - ৯ :

তারপর চিংড়ি মাছের মাথার ভুনা গুলোকে সুন্দরভাবে রান্না করে একটি নতুন কড়াই এর মধ্যে ঢেলে নিয়ে নিলাম।

IMG_20240127_085224.jpg

শেষ ধাপ :

এইভাবে পুরো রান্না করা রেসিপিটি শেষ করে নিলাম। আশা করি আমাদের রেসিপিটি আপনাদের সবার খুবই পছন্দ হবে। সবাই ভাল থাকবেন।

IMG-20230310-WA0012.jpg

IMG-20230310-WA0016.jpg

IMG-20230310-WA0008.jpg

পোস্ট বিবরণ

শ্রেণীরেসিপি
ডিভাইসSamsung galaxy a7
ফটোগ্রাফার@bdwomen
লোকেশনফেনী

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7xbS7ungTbMjNMsQ7fPnm8uUBT2bU8Azf8zCDQrq3tkzHjjCFyraxJQeY79tPTN45w8XxU9wtvaFmWRaLhgHSy5GYKQ6bg.png

IMG-20211226-WA0000.jpg

আমার নাম আকলিমা আক্তার মুনিয়া। আর আমার ইউজার নাম @bdwomen। আমি বাংলাদেশে বসবাস করি। বাংলা ভাষা হল আমাদের মাতৃভাষা আর আমি মাতৃভাষা বলতে পারি বলেই অনেক গর্বিত। আমি বিভিন্ন ধরনের ছবি এবং পেইন্টিং আঁকতে খুবই পছন্দ করি। আমি প্রায় সময় বিভিন্ন ধরনের পেইন্টিং এঁকে থাকি। আবার রঙিন পেপার এবং বিভিন্ন রকমের জিনিস দিয়ে নানা ধরনের কারুকাজ তৈরি করতে আমার খুবই ভালো লাগে। আবার নিজের বিভিন্ন জায়গায় গিয়ে ছবি তুলতে খুবই ভালো লাগে। আমি চেষ্টা করি সব ধরনের জিনিস কখনো না কখনো একবার করে করার জন্য। আবার বিভিন্ন ধরনের আইডিয়া মাথায় আসলে সেগুলো ও করার চেষ্টা করি।

35FHZ8gBpndbrF88KC8i6DmfoqNdVfSnhzJshZCJksDJs27YpCCUjp1oaP6ko3mLJbQtLE76ZKc5r3aFXKh8EK2Xg2XbxHP97436Dksrat...K3RRDcGvdyC6bx3TE39Zctd2ho1pJ1hm9nj6RC6gfhhSEVDEf6zHmiqsgBwDTEDG8onxfxrWKe5ZMmiwAvtnX6XvsCqykCT5aFqMFBq2wcdKNs74j1RgTuza3g.png

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjde9gvbjDSDFUe2t87sHycAo9yh4cXNBQ2uKuZLC2jPzA8Qx5HRSqkJDxCm2F1P...XMCuWWrUK8WEzc1spvbtGymKcxp9cSaiY7YD7nmGv2yy3TJjQK1R5Bx6mMsJqHLdPZ4gBXB1M3ZGWR3ESWZxh8hd9tvb68pfdL8xHrioiqDnHuRUqd8FYt5aog.png

ধন্যবাদ সবাইকে

Sort:  
 5 months ago 

চিংড়ি মাছ আমার বেশ পছন্দের। তবে চিংড়ি মাছের মাথার অংশ ডিম দিয়ে এভাবে ভুনা করে কখনো খাওয়া হয়নি। ইউনিক একটা রেসিপি শেয়ার করেছেন আপনি। আপনার রেসিপিটা দেখে বোঝা যাচ্ছে খেতে খুবই সুস্বাদু হয়েছে এভাবে একদিন ট্রাই করে দেখব। সুস্বাদুও মজাদার একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 5 months ago 

আপু এই ধরনের রেসিপি গুলো থেকে বেশ মজা হয় তৈরি করে খেয়ে দেখবেন অনেক মজা লাগবে খেতে।

 5 months ago 

চিংড়ি মাছের মাথার অংশ ডিম দিয়ে ভুনা করেছেন দেখে মনে হচ্ছে অনেক বেশি সুস্বাদু হয়েছে। যদিও চিংড়ি মাছ আমি পছন্দ করি না খেতে, তবে ডিম ভুনা করলে আমার কাছে খুব ভালো লাগে। নিশ্চয়ই অনেক বেশি মজাদার হয়েছে আপনার তৈরি করা এই রেসিপিটা। পরিবারের সবাই মনে হচ্ছে অনেক মজা করে খেয়েছিল। এইরকম রেসিপি কিন্তু গরম গরম ভাতের সাথে দুপুরবেলা খেতে সবথেকে বেশি ভালো লাগে। সত্যি লোভ লাগিয়ে দিয়েছেন মজাদার রেসিপি টা দেখিয়ে।

 5 months ago 

ঠিক বলেছেন আসলেই অনেক মজা হয়েছে দুপুর বেলা গরম ভাতের সাথে খেতে বেশ মজা লাগলো। আপনার মন্তব্য পড়ে আরো ভালো লাগলো ধন্যবাদ।

 5 months ago 

চিংড়ি মাছের মাথার অংশ দিয়ে রেসিপিটি অনেক খেয়েছি। আমাদের ঘরে আগে অনেক বানাতো। তবে আজকে অনেক দিন পর দেখলাম রেসিপিটি।যাইহোক ভালো লাগলো চিংড়ি মাছের মাথার অংশ ও ডিম দিয়ে ভুনা রেসিপিটি দেখে।অনেক অনেক ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 5 months ago 

আপনাদের ঘরেও এরকম সুন্দর রেসিপি তৈরি করত দেখে বেশ ভালো লাগলো।

 5 months ago 

অনেক ইউনিক একটি রেসিপি শেয়ার করেছেন।এই রেসিপিটা আগে কখনো খাওয়া হয়নি।তবে আপনার রেসিপিটা দেখে মনে হচ্ছে এটা খেতে অনেক সুস্বাদু।ধন্যবাদ আপনাকে সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা রইল।

 5 months ago 

একবার খেয়ে দেখবেন খেতে বেশ মজা লাগবে মন্তব্য করার জন্য ধন্যবাদ।

 5 months ago 

চিংড়ি মাছের মাথা ও ডিম দিয়ে অনেক সুন্দর একটি রেসিপি তৈরি করেছেন আর রেসিপির প্রতিটি ধাপ ছবিসহ এত সুন্দর ভাবে বর্ণনা করেছেন যা অনেক আকর্ষণীয়।এত সুন্দর একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপু।

Posted using SteemPro Mobile

 5 months ago 

চেষ্টা করেছি প্রতিটি ধাপ সুন্দরভাবে গুছিয়ে আপনাদের মাঝে উপস্থাপনা করার জন্য।

 5 months ago 

আপনি খুবই লোভনীয় রেসিপি তৈরি করেছেন। চিংড়ি মাছ এবং ডিম আমার খুবই পছন্দের। আর যদি চিংড়ি মাছের মাথার অংশ ডিম দিয়ে ভুনা করা হয় তাহলে কিন্তু অনেক সুস্বাদু হয়। এই রেসিপিটা অনেকবার খাওয়া হয়েছে আমার। রেসিপিটার প্রত্যেকটা ধাপ খুব সুন্দর করে তুলে ধরেছেন। কেউ চাইলে এই মজাদার রেসিপি সুন্দর করে তৈরি করে নিতে পারবে। আপনি প্রথমে চিংড়ি মাছের মাথা ভিজে তারপরে ব্লেন্ডার করে নিয়েছিলেন। এরপর ডিম দিয়ে ভাঁজি করেছেন। নিশ্চয়ই খুব ভালো লেগেছিল এটা খেতে।

 5 months ago 

আমার কাছেও চিংড়ি মাছ এবং ডিম খেতে বেশ ভালো লাগে এরকম রেসিপি তৈরি করে খেয়ে দেখবেন খেতে বেশ মজা লাগবে।

 5 months ago 

আপু আপনি আজ ভিন্ন ধরনের রেসিপি শেয়ার করেছেন। এই রেসিপিটি কখনো আমার করা হয়নি।আপনি খুব সুন্দর ভাবে তুলে ধরেছেন। এজন্য রেসিপিটি করতে সহজ হবে।আশাকরি কখনো করে দেখবো। ধন্যবাদ আপু শেয়ার করার জন্য।

 5 months ago 

চেষ্টা করেছি ভিন্ন ধরনের একটি রেসিপি আপনাদের মাঝে শেয়ার করার জন্য মন্তব্যের জন্য ধন্যবাদ।

 5 months ago 

আপনার এই চিংড়ি মাছ ডিম দিয়ে ভুনা রেসিপি আমার কাছে ইউনিক মনে হয়েছে। রেসিপি দেখে ভীষণ লোভনীয় লাগছে। এজাতীয় খাবার খেতে আমার কাছে ভীষণ ভালো লাগে। রেসিপির কালার দেখে মনে হচ্ছে খেতে খুবই সুস্বাদু হয়েছিলো। ধন্যবাদ এতো সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 5 months ago 

ঠিক বলেছেন পুরো রেসিপিটি তৈরি করার পরে খেতে আমার কাছেও বেশ ভালো লাগলো।

চিংড়ি মাছের মাথার অংশ ও ডিম দিয়ে মজার এই ভুনা রেসিপি আমি আগে কখনো খাইনি। ডিম দিয়ে যে চিংড়ি মাছের মাথার অংশ এভাবে ব্লেন্ড করে রান্না করা যায় তাও জানা ছিল না। তাই আপনার পোস্টে নতুন একটি রেসিপি দেখে ভীষণ ভালো লাগলো আপু। প্রতিটি ধাপ খুব সুন্দরভাবে শেয়ার করেছেন এজন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাচ্ছি।

 5 months ago 

একবার বাড়িতে তৈরি করে খাবেন তাহলে খেতে বেশ মজা লাগবে। মন্তব্যের জন্য ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 57979.07
ETH 3124.67
USDT 1.00
SBD 2.36