ডাই :- রঙিন কাগজ দিয়ে তৈরি সাইকেল।

in আমার বাংলা ব্লগ5 months ago

হ্যালো বন্ধুরা,

সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই ভাল আছেন। আলহামদুলিল্লাহ আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আজকে আপনাদেরকে অন্যরকম একটি জিনিস তৈরি করে দেখাবো। প্রতিনিয়ত চেষ্টা করে সুন্দর জিনিসগুলো তৈরি করে আপনাদেরকে উপহার দেওয়ার জন্য। আমার কাছে সব সময় একই ধরনের পোস্টগুলো দেখতে তেমন ভালো লাগেনা। তাই আমি প্রতিদিনের মতো আজকেও নতুন কিছু তৈরি করার চেষ্টা করলাম। আজকে আপনাদের মাঝে রঙিন কাগজ দিয়ে ছোট্ট একটি সাইকেল তৈরি করে শেয়ার করলাম। এমনিতেও রঙিন কাগজ দিয়ে যেকোনো ধরনের সুন্দর জিনিস তৈরি করলে দেখতে কিন্তু বেশ সুন্দর দেখায়। বিশেষ করে আমার কাছে এই ধরনের জিনিসগুলো তৈরি করে ঘরে দেয়ালে সাজালে অনেক ভালো লাগে। তাই আজকে এই সুন্দর সাইকেলটি তৈরি করলাম। এমনিতে সাইকেলটি তৈরি করতে তেমন বেশি সময় লাগে নি কিন্তু ধৈর্য ধরে তৈরি করতে হয়েছে। আমার কাছে সবচেয়ে বেশি নিজের করা কাজগুলো নিজের কাছে অনেক ভালো লাগে। কারণ আমি এটা বিশ্বাস করি চেষ্টা করলে সব কিছুই সম্ভব। তাই আজকে এই সুন্দর সাইকেলটি তৈরি করে আপনাদের মাঝে শেয়ার করলাম। আশা করি আমার তৈরি করা এই সাইকেল আপনাদের সবার বেশ পছন্দ হবে।

IMG_20240131_203427.jpg

উপকরণ

✓ রঙিন পেপার
✓ পেন্সিল
✓ রাবার
✓ কাটার
✓ মার্কার
✓ কাঁচি

IMG_20240226_183028.jpg

বিবরণ :

ধাপ - ১ :

প্রথমে আমি একটি রঙিন কাগজ নিয়ে নিলাম। তারপর সেই রঙিন কাগজটাকে মাঝখান দিয়ে ভাঁজ করে ছোট করে টুকরো করে কেটে নেওয়া।

IMG_20240226_183101.jpg

ধাপ - ২ :

তারপর সেই রঙিন কাগজের ছোট টুকরো গুলোকে মাঝখান দিয়ে ছোট ছোট ভাঁজ করে নিয়ে নিলাম।

IMG_20240226_183123.jpg

ধাপ - ৩ :

তারপর সেই ভাঁজ করার মাঝখানে গামলা গিয়ে অন্য ভাঁজ করা রঙিন কাগজ গুলো জোড়া লাগিয়ে দুটি সাইকেলের চাকা তৈরি করে নিলাম।

IMG_20240226_183136.jpg

ধাপ - ৪ :

তারপর হলুদ রঙের একটি রঙিন কাগজ নিয়ে ছোট করে পেঁচিয়ে অনেকগুলো ছোট বড় লাঠি তৈরি করে নিলাম।

IMG_20240226_183148.jpg

ধাপ - ৫ :

তারপর দুটি বড় লাঠি ভাজ করে সাইকেলের চাকার সাথে সুন্দরভাবে জোড়া লাগিয়ে নিলাম।

IMG_20240226_183206.jpg

ধাপ - ৬ :

তারপর উপরে আরো কিছু লাঠি সাইকেলের চাকার সাথে উপরের দিকে ঘাম দিয়ে সুন্দরভাবে জোটা লাগিয়ে নিলাম।

IMG_20240226_183227.jpg

ধাপ - ৭ :

তারপর নীল রঙের আরো একটি রঙিন কাগজ ভাজ করে সাইকেলের চাকার পেছনে ঘাম দিয়ে সোজাভাবে জোড়া লাগিয়ে নিলাম।

IMG_20240226_183239.jpg

শেষ ধাপ :

এভাবে রঙিন কাগজ দিয়ে খুব সুন্দর একটি ছোট সাইকেল তৈরি করে নিলাম। আশা করি আমার তৈরি করা এই সাইকেল আপনাদের সবার বেশ পছন্দ হবে। সবাই ভালো থাকবেন।

IMG_20240131_203400.jpg

IMG_20240131_203413.jpg

IMG_20240131_203427.jpg

IMG_20240131_203415.jpg

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7xbS7ungTbMjNMsQ7fPnm8uUBT2bU8Azf8zCDQrq3tkzHjjCFyraxJQeY79tPTN45w8XxU9wtvaFmWRaLhgHSy5GYKQ6bg.png

IMG-20211226-WA0000.jpg

আমার নাম আকলিমা আক্তার মুনিয়া। আর আমার ইউজার নাম @bdwomen। আমি বাংলাদেশে বসবাস করি। বাংলা ভাষা হল আমাদের মাতৃভাষা আর আমি মাতৃভাষা বলতে পারি বলেই অনেক গর্বিত। আমি বিভিন্ন ধরনের ছবি এবং পেইন্টিং আঁকতে খুবই পছন্দ করি। আমি প্রায় সময় বিভিন্ন ধরনের পেইন্টিং এঁকে থাকি। আবার রঙিন পেপার এবং বিভিন্ন রকমের জিনিস দিয়ে নানা ধরনের কারুকাজ তৈরি করতে আমার খুবই ভালো লাগে। আবার নিজের বিভিন্ন জায়গায় গিয়ে ছবি তুলতে খুবই ভালো লাগে। আমি চেষ্টা করি সব ধরনের জিনিস কখনো না কখনো একবার করে করার জন্য। আবার বিভিন্ন ধরনের আইডিয়া মাথায় আসলে সেগুলো ও করার চেষ্টা করি।

35FHZ8gBpndbrF88KC8i6DmfoqNdVfSnhzJshZCJksDJs27YpCCUjp1oaP6ko3mLJbQtLE76ZKc5r3aFXKh8EK2Xg2XbxHP97436Dksrat...K3RRDcGvdyC6bx3TE39Zctd2ho1pJ1hm9nj6RC6gfhhSEVDEf6zHmiqsgBwDTEDG8onxfxrWKe5ZMmiwAvtnX6XvsCqykCT5aFqMFBq2wcdKNs74j1RgTuza3g.png

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjde9gvbjDSDFUe2t87sHycAo9yh4cXNBQ2uKuZLC2jPzA8Qx5HRSqkJDxCm2F1P...XMCuWWrUK8WEzc1spvbtGymKcxp9cSaiY7YD7nmGv2yy3TJjQK1R5Bx6mMsJqHLdPZ4gBXB1M3ZGWR3ESWZxh8hd9tvb68pfdL8xHrioiqDnHuRUqd8FYt5aog.png

ধন্যবাদ সবাইকে

Sort:  
 5 months ago 

রঙিন কাগজ দিয়ে চমৎকার একটি সাইকেল তৈরি করেছেন দেখতে অসাধারণ সুন্দর লাগছে আপু। কিভাবে রঙিন কাগজ দিয়ে এমন সুন্দর সাইকেল তৈরি করা সম্ভব সেটা পর্যায়ক্রমে আমাদের মাঝে তুলে ধরার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 5 months ago 

আসলেই চেষ্টা করলে সকল কিছুই সম্ভব। আপনি আপনার চেষ্টা দিয়ে রঙ্গিন কাগজ দিয়ে খুবই সুন্দর সাইকেল তৈরি করেছেন। এই সাইকেল দেখতে পেয়ে খুবই ভালো লাগলো। এটি দেওয়ালে টানিয়ে রাখলে আরো অনেক ভালো লাগবে। অসাধারণ হয়েছে।

Posted using SteemPro Mobile

 5 months ago 

ঠিক বলেছেন চেষ্টা করলে সব কিছুই সম্ভব আমি নিজেও এটা অনেক বেশি মানি।

 5 months ago 

একই ধরনের কাজ সব সময় করতে ভালো লাগে না। তাই কাজের মধ্যে ভিন্নতা আনার জন্য ভিন্ন ভিন্ন কাজ করলে বেশ ভাল লাগে। আর রঙ্গিন কাগজ দিয়ে বানান যে কোন কাজ দেখতে বেশ সুন্দর লাগে। আপনার বানানো সাইকেলটি দেখতে বেশ সুন্দর হয়েছে। যদিও কম সময় লেগেছে। কিন্তু দেখতে বেশ সুন্দর হয়েছে।ধন্যবাদ সুন্দর একটি ডাই শেয়ার করার জন্য।

 5 months ago 

এরকম ভিন্ন ধরনের কাজগুলো করতে আমার কাছে অনেক বেশি ভালো লাগে আপনার মন্তব্য করে আরো ভালো লাগবে।

 5 months ago 

আপু আপনি রঙিন কাগজ দিয়ে খুব সুন্দর একটি সাইকেল তৈরি করেছেন। আপনার এই অরিগ্যামি আমার কাছে অনেক ভালো লেগেছে। সাইকেলটি দেখতে খুব সুন্দর হয়েছে। রঙিন কাগজের তৈরি যে কোন জিনিস দেখতে যেমন সুন্দর লাগে তেমনি বানাতেও আমার কাছে অনেক ভালো লাগে। ধাপগুলো খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। ধন্যবাদ এত সুন্দর একটি আরিগ্যামি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 5 months ago 

চেষ্টা করেছি তুমি কাগজ দিয়ে সুন্দর ভাবে এই সাইকেল তৈরি করে আপনাদের মাঝে শেয়ার করার জন্য।

 5 months ago 

রঙিন কাগজ দিয়ে তৈরি সাইকেল দেখতে খুবই সুন্দর লাগতেছে আপু। আপনি সব সময়ই ভিন্ন রকম পোস্ট উপহার দেওয়ার চেষ্টা করেন। আপনার পোস্ট আমার কাছে ভীষণ ভালো লাগে। রঙিন কাগজ দিয়ে সাইকেল তৈরি দেখে মুগ্ধ হয়ে গেলাম। চমৎকার একটি পোস্ট উপহার দিয়েছেন ধন্যবাদ আপনাকে আপু।

Posted using SteemPro Mobile

 5 months ago 

রঙিন কাগজ দিয়ে তৈরি সাইকেলটি বেশ চমৎকার হয়েছে। কাগজ দিয়ে সাইকেল বানানোর চিন্তা করা বেশ ইউনিক একটি আইডিয়া। আপনি বেশ চমৎকার ভাবে আমাদের মাঝে পোস্টটি শেয়ার করেছেন। অনেক শুভকামনা রইলো আপনার জন্য।

 5 months ago 

প্রতিনিয়ত সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ

 5 months ago 

আপনার সাইকেলটি চমৎকার হয়েছে আপু। আসলে আপু রঙিন কাগজের তৈরি জিনিসের তুলনা হয় না। রঙিন কাগজ দিয়ে আমরা যা কিছু তৈরি করি না কেন অনেক ভালো লাগে। প্রতিটি ধাপ অনেক সুন্দর করে দেখেছেন ধন্যবাদ শেয়ার করার জন্য।

 5 months ago 

আমার কাজগুলো আপনার কাছে ভালো লাগে জেনে অনেক খুশি হলাম ধন্যবাদ আপনাকে।

 5 months ago 

আপনি রঙিন কাগজ দিয়ে বরাবরই ভিন্ন ভিন্ন জিনিস তৈরি করেন এই বিষযটা আমার কাছে খুবই ভালো লাগে। আজকে ও রঙিন কাগজ দিয়ে খুবই দারুন একটি সাইকেল তৈরি করেছেন সাইকেলটি দেখতে অসাধারন লাগছে। অসংখ্য ধন্যবাদ এতো সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 5 months ago 

উৎসাহ মূলক মন্তব্য করে সব সময় মতো পাশে থাকার জন্য অনেক ধন্যবাদ

 5 months ago 

রঙিন কাগজ ব্যবহার করে বিভিন্ন ধরনের জিনিস তৈরি করতে আমারও অনেক ভালো লাগে। রঙিন কাগজ ব্যবহার করে আপনি এত সুন্দর সাইকেল তৈরি করে আমাদের মাঝে শেয়ার করেছেন এটা দেখে খুবই ভালো লাগলো। আপনাকে অসংখ্য ধন্যবাদ এমন সুন্দর জিনিস আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 5 months ago 

এই ধরনের কাজগুলো করতে আমার নিজের কাছেও বেশ ভালো লাগে মন্তব্য করে পাশে থাকার জন্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 59588.19
ETH 2572.25
USDT 1.00
SBD 2.50