জুম্মা মোবারক ||

in আমার বাংলা ব্লগ2 months ago

আসসালামু আলাইকুম/আদাব

হ্যালো বন্ধুরা, কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহ তায়ালার অশেষ রহমতে ভালোই আছি। আজ আমি আরেকটি ব্লগ নিয়ে আপনাদের সামনে হাজির হলাম। আশা করি আপনাদের ভালো লাগবে। আজকে সপ্তাহের সব থেকে পবিত্রতম দিন শুক্রবার। সবাইকে জুম্মা মোবারক। আজ আমি আপনাদের মাঝে আমার শুক্রবার তথা জুম্মার দিন কিভাবে কাটালাম সেটি তুলে ধরতে যাচ্ছি। আশা করি আপনাদের ভালো লাগবে। তো চলুন বেশি দেরী না করে শুরু করা যাক।


IMG_20240419_131750.jpg

আমি আজকে সকালে ঘুম থেকে উঠি। সকালে ঘুম থেকে ওঠার পরে ফ্রেশ হয়ে নাস্তা করি। নাস্তা করার পরে আমি পড়তে বসি। দুপুর ১২ টা পর্যন্ত পড়াশোনা করি। এরপর কিছুক্ষণ পর আজান দিলে গোসল করতে যাই। ঢাকা শহরে বর্তমানে প্রচুর গরম পরেছে। যাইহোক, গোসল করে নামাজ পড়ার জন্য পাঞ্জাবি পায়জামা পরে আতর লাগিয়ে মসজিদে যাওয়ার জন্য বের হয়ে পরি।

আমরা জানি ঢাকা শহর হলো মসজিদের শহর। এই শহরের অলিতে গলিতে মসজিদের অভাব নেই। ঢাকা শহরের অলিতে গলিতে অনেক মসজিদ দেখা যায়। আমি যেখানে থাকি এর আশেপাশে অনেক মসজিদ রয়েছে। আমার বাসার পাশে একটি বড় মসজিদ আছে আমি সেখানে যাই। মসজিদ ভর্তি হয়ে বাইরের রাস্তায় অনেক বড় কাতার হয়ে গিয়েছিলো। আজকের জুম্মার নামাজ জামাতে আদায় করার জন্য অনেক মুসল্লি মসজিদে নামাজ পড়তে আসে।


IMG_20240419_134351.jpg

আমি গিয়ে প্রথমে সুন্নত নামাজ আদায় করি। সুন্নত নামাজ আদায় করার পর আমি খুতবা শুনতে থাকি। আমরা জানি খুতবা শোনা ওয়াজিব। কিছুক্ষণ পরেই জুম্মার নামাজ শুরু হয়ে যায়। আমি জুম্মার ফরজ দুই রাকাআত নামাজ জামাতের সাথে আদায় করি। নামাজ শেষ হলে দোয়া করে বাসায় ফিরে আসি।


IMG_20240419_131718.jpg

বাসায় ফিরে এসে ভার্সিটির এসাইনমেন্ট লেখি। এরপর কিছুক্ষণ শুয়ে রেস্ট করি। ৫ টায় উঠে ফ্রেশ হই। ফ্রেশ হয়ে একটি অনলাইন ক্লাস পেন্ডিং ছিলো সেটি করি। এরপর এই পোস্টটি লিখতে বসলাম

আজকের মতো এখানেই। এতক্ষণ ধরে মনোযোগ দিয়ে আমার পোস্টটি পড়ার জন্য আপনাদের সবাইকে অসংখ্য ধন্যবাদ। দেখা হবে অন্য একটি ব্লগে ততক্ষণে ভালো থাকবেন সুস্থ থাকবেন আল্লাহ হাফেজ।


IMG-20230608-WA0000.jpg

আমি আল হিদায়াতুল শিপু। বর্তমানে ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি এর কম্পিউটার সাইন্স এন্ড ইঞ্জিনিয়ারিং ডিপার্টমেন্ট এর একজন ছাত্র । আমি ফটোগ্রাফি করতে পছন্দ করি। আমি ভ্রমণ করতে অনেক পছন্দ করি। আমি মাঝে মাঝে কবিতা ও লিখি। আমার লেখা কবিতা ইতিমধ্যে বেশ কয়েকটা পত্র পত্রিকা এবং মেগাজিনে প্রকাশিত হয়েছে। কাব্যকলি বইতেও আমার লেখা কবিতা রয়েছে।




New_Benner_ABB.png


🌼ধন্যবাদ🌼

Sort:  
 2 months ago 

শুক্রবারের দিনটি বেশ আরাম আয়েসেই কাটিয়েছেন বোঝা যাচ্ছে। তাছাড়া ঠিকই বলেছেন ঢাকা শহরে মসজিদের অভাব নেই। বিশেষ করে শুক্রবারের দিনে প্রতিটি মসজিদে যেন উপচে পড়া ভিড় থাকে। মসজিদের বাইরে সবাই নামাজে দাঁড়িয়ে যায়। পড়াশোনা আর রেস্ট নিয়েই আজকের দিনটি কাটিয়ে দিয়েছেন দেখে ভালো লাগলো।

 2 months ago 

আজকের দিনটি আমাদের মুসলমানদের জন্য একটি পবিত্র দিন। আসলেই ঢাকা শহর হচ্ছে মসজিদের শহর, একথা টি একদম বাস্তব একটি কথা। আপনি শুক্রবারের দিনেও বেশ অনেক গুলো কাজ সেরেছেন। আপনি আসলেই একজন পরিশ্রমী মানুষ।আর শুক্রবার সকলে একত্রিত হয়ে নামাজ আদায় করতে পারলে অনেক বেশি ভালো লাগে।

 2 months ago 

আমি নিজেও তোমার এই কথাটি সাথে সহমত পোষণ করছি ঢাকা শহরের অলিতে গলিতে কিন্তু মসজিদ। এবং এটা খুব ভালো কথা। বাড়ি থেকে মসজিদে যেতে বেশি সময় লাগে না। জুম্মার দিনটি অনেক পবিত্র একটু দিন। জুম্মা মোবারক।

 2 months ago 

জুমার সালাতের অনেক সুন্দর অনুভূতি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার এই দারুন অনুভূতি আমাকে মুগ্ধ করেছে। সকালে ঘুম থেকে ওঠার পর থেকে বিস্তারিত চমৎকারভাবে উপস্থাপন করেছেন এই পোস্টের মাঝে। বেশ ভালো লাগলো। আপনাকেও জানাই পবিত্র জুম্মার দিনের শুভেচ্ছা। আশা করব প্রত্যেকদিন আপনি সালাত আদায় করবেন।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.029
BTC 58984.78
ETH 3102.33
USDT 1.00
SBD 2.40