শীতকালীন শাক-সবজির ফটোগ্রাফি ||

in আমার বাংলা ব্লগ6 months ago
রেনডম ছবি নিয়ে একটি অ্যালবাম 🦊

হ্যালো, আমার বাংলা ব্লগ পরিবার। আপনারা সবাই কেমন আছেন? আশা করছি আপনারা সবাই অনেক ভালো আছেন। আমিও আল্লাহ তায়ালার অশেষ রহমতে ভালোই আছি। আজ আমি আপনাদের সামনে আরেকটি ফটোগ্রাফি পোস্ট নিয়ে হাজির হয়েছি। আজ আমি আপনাদের মাঝে শীতকালীন কিছু সবজির ফটোগ্রাফি শেয়ার করতে যাচ্ছি। শীত কালের সবজি আমাদের সবার কাছেই অনেক প্রিয়। আশা করি আমার ফটোগ্রাফিগুলো আপনাদের ভালো লাগবে। তো চলুন বেশি দেরী না করে শুরু করা যাক।

ফোটোগ্রাফি 📸নং:- ১

IMG20240128174615.jpg

Device : OPPO F19

What's 3 Word Location


আমি মেসে থাকি,এখানে নিজেদের বাজার করতে হয়। তো কালকে বাজার করতে যেয়ে শীতকালীন কিছু শাক-সবজির ছবি তুলে নিই। বাজারে গিয়েই সবার আগে এই ফটোগ্রাফিটি করেছিলাম। ফটোগ্রাফিটিতে বাধাকপি, ফুলকপি, মুলা, লাউ,কুমড়া, টমেটো, লেবু, ক্যাপসিকাম,গাজর, ঢেড়স,আলু, মরিচ ইত্যাদি দেখতে পাচ্ছি। দোকানে সবজিগুলো এরকম সারিসারি সাজানো আছে যা দেখতেই অনেক সুন্দর লাগছিলো।

siam 2.png

ফোটোগ্রাফি 📸নং:- ২

IMG20240128174652.jpg

Device : OPPO F19

What's 3 Word Location


লেবু আমাদের খাওয়ার রুচি বাড়ায়।ভাত সবজির সাথে লেবু দিয়ে মেখে খাওয়ার স্বাদই আলাদা। শীতের সবজির সাথে লেবু না থাকলে যেন খাওয়াটাই অসম্পূর্ণ থেকে যায়। তাই শীতের সবজির ফটোগ্রাফিতে লেবু না থাকলে এই ফটোগ্রাফি পোস্টটিও অসম্পূর্ণ থেকে যেতো।

siam 2.png

ফোটোগ্রাফি 📸নং:- ৩

IMG20240128174720.jpg

Device : OPPO F19

What's 3 Word Location


এটি আমাদের সবার অতি পরিচিত শীতকালীন সবজি বাঁধাকপি। বাঁধাকপি ভাজি আমার অনেক প্রিয়। আমি বাজার করতে গিয়ে সবার আগে বাঁধাকপি কিনে নেই। শীতকাল পছন্দ করার অন্যতম একটি কারণ হলো এই শীতকালীন শাকসবজি যা আমার অনেক পছন্দের যার মধ্যে বাঁধাকপি অন্যতম।

siam 2.png

ফোটোগ্রাফি 📸নং:- ৪

IMG_20240201_231248.jpg

Device : OPPO F19

What's 3 Word Location


এই ছবিটি আমরা দেখতে পাচ্ছি শীতকালীন আরেকটি সবজি গাজর ও কিছু ক্যাপসিকাম। শীতকালীন সবজির মধ্যে গাজর ও আমার অনেক পছন্দের। গাজর পছন্দ করে না এমন মানুষ খুঁজে পাওয়া যাবে না বললেই চলে। আমি সালাত খাওয়ার জন্য তাই হাফ কেজি গাজর কিনে নেই।

siam 2.png

ফোটোগ্রাফি 📸নং:- ৫

IMG20240128174825.jpg

Device : OPPO F19

What's 3 Word Location


সালাত খাওয়ার জন্য গাজরের সাথে কিছু শসা ও কিনে নেই। শসা ও গাজরের সালাত একসাথে খেতে খুবই মজা লাগে। শসা যদিও শুধু শীতকালীন সবজি নয় তবুও শীতকালে শীতকালীন সবজি গাজর, টমেটো এইগুলার সাথে সালাত খেতে খুবই ভালো লাগে। তাই যখন শসা কিনে নেই তখনই এই ফটোগ্রাফিটি করে নিই।

siam 2.png

ফোটোগ্রাফি 📸নং:- ৬

IMG_20240201_233015.jpg

Device : OPPO F19

What's 3 Word Location


এই ফটোগ্রাফিটিতে আমরা দেখতে পাচ্ছি পেঁয়াজ ফুল ও পুদিনা পাতা। শীতকালে পুদিনা পাতা শাক ও পেঁয়াজ ফুল অনেকের প্রিয় খাবারগুলোর মধ্যে একটি। তাই বাজারে সবজির দোকানে এই ছবিটি ক্যামেরা বন্দি করে নেই।

IMG-20230608-WA0000.jpg

আমি আল হিদায়াতুল শিপু। বর্তমানে ইন্টার পরীক্ষা দিলাম এই বছর। আমি ফটোগ্রাফি করতে পছন্দ করি। আমি ভ্রমণ করতে অনেক পছন্দ করি। আমি মাঝে মাঝে কবিতা ও লিখি। আমার লেখা কবিতা ইতিমধ্যে বেশ কয়েকটা পত্র পত্রিকা এবং মেগাজিনে প্রকাশিত হয়েছে। কাব্যকলি বইতেও আমার লেখা কবিতা রয়েছে।




New_Benner_ABB.png


🌼ধন্যবাদ🌼

বিষয়: ফোটোগ্রাফি 📸

কমিউনিটি : আমার বাংলা ব্লগ

এতক্ষণ ধরে মনোযোগ দিয়ে আমার ব্লগটি পড়ার জন্য আপনাদের সবাইকে অসংখ্য ধন্যবাদ। আশা করছি আপনাদের ভালো লেগেছে। দেখা হবে অন্য একটি ব্লগে। ততক্ষণে ভালো থাকবেন সুস্থ থাকবেন আল্লাহ হাফেজ।

Sort:  
 6 months ago 

শীতকাল মানেই অসংখ্য সবজির সমারোহ। আমি তো শীতের সময় সবজি খেতে ভীষণ পছন্দ করি। তবে ইদানিং সবজির দাম বেশি থাকায় সত্যিই খুব খারাপ অবস্থা। যাইহোক ছবিতে প্রতিটি সবজি দেখতে ভীষণ সতেজ দেখাচ্ছে। আর আপনি বেশ নিখুঁত ছবি তোলার চেষ্টা করেছেন। ধন্যবাদ আপনাকে এই চমৎকার ছবিগুলো শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 6 months ago 

শীতকালীন সুন্দর সুন্দর শাকসবজি আজকে আপনি আমাদের মাঝে ফটোগ্রাফি করে শেয়ার করেছেন বাজার থেকে। শীতকালে বাজারের দৃশ্যগুলো সত্যি খুবই মনোমুগ্ধকর হয়ে থাকে। কারণ এখানে অনেক সুন্দর সুন্দর শাকসবজি ডালি বোঝাই করে বিক্রেতারা সাজিয়ে রাখে। খুবই ভালো লাগলো ভাই সুন্দর এই সবজি বাজারের দৃশ্যগুলো দেখে।

 6 months ago 

বেশ কিছু সবজির ফটোগ্রাফি করলেন আপনি। সালাত খাওয়ার জন্য শসা এবং গাজরও কিনলেন দেখলাম। আসলে বাজারে গেলে এরকম শীতকালের বেশ কিছু সবজি দেখা যায় এখন। কারণ এখন শীতকালে প্রচুর শাকসবজি বেরিয়েছে। সবকিছু একেবারে তাজা তাজা বাজারে গেলে পাওয়া যায়। আপনি তাছাড়া বাঁধাকপির ও খুব সুন্দর ফটোগ্রাফি করেছেন। আপনার প্রত্যেকটি ফটোগ্রাফি আমার কাছে বেশ ভালো লাগলো দেখে। কিন্তু আপনার প্রতিটি ধাপে লেখাগুলো আরেকটু বড় করে লিখলে বিষয়টি দেখতে বেশ সুন্দর দেখাবে। যাইহোক ভালো লাগলো আপনার পোস্টটি পড়ে।

 6 months ago 

শীতকালীন সবজির দারুন ফটোগ্রাফি করেছেন। ফটোগ্রাফি গুলো দেখতে অসাধারণ হয়েছে। শাকসবজি দেখতে তো এমনিতেই অনেক ভালো লাগে। তার মধ্যে আপনি অনেক সুন্দর করে ফটোগ্রাফি করেছেন। অনেক ধন্যবাদ এত সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 6 months ago 

শীতকাল মানেই সবজির আগমন। আজকে আপনি শীতকালের বেশ কিছু সবজির ফটোগ্রাফি করেছেন। আপনার ফটোগ্রাফি গুলো সত্যি ও অসাধারণ হয়েছে। আসলে এরকম ফটোগ্রাফি গুলো দেখলে অসম্ভব ভালো লাগে। সবগুলো ফটোগ্রাফি খুব সুন্দর করে আমাদের মাঝে বর্ণনা দিয়ে শেয়ার করেছেন। ধন্যবাদ আপনাকে সুন্দর করে ফটোগ্রাফি গুলো উপস্থাপনা করার জন্য।

 6 months ago (edited)

নিজেদের বাজার করতে গিয়ে বেশ ভালই ফটোগ্রাফি করেছেন ভাই। শীতকালের এই তাজা শাকসবজি গুলো দেখলে একেবারে মনটা ভরে যায়। তারপর আবার যদি ফটোগ্রাফি গুলো পারফেক্ট হয়, তাহলে তো কোন কথাই নেই। আপনার শেয়ার করা প্রত্যেকটা ফটোগ্রাফি দেখলাম, আমার কাছে অসম্ভব পারফেক্ট এবং সুন্দর লাগলো। বিশেষ করে লেবুর এবং বাঁধাকপির ফটোগ্রাফি দুটো অসম্ভব সুন্দর ছিল। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই, এত সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 60728.87
ETH 2661.87
USDT 1.00
SBD 2.50