পরিবারের সাথে বাংলার তাজমহল ভ্রমণ || পর্ব-০১||

in আমার বাংলা ব্লগ11 months ago

আসসালামু আলাইকুম/আদাব

হ্যালো বন্ধুরা, কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহ তায়ালার অশেষ রহমতে ভালোই আছি। আজ আমি আরেকটি ব্লগ নিয়ে আপনাদের সামনে হাজির হলাম। আশা করি আপনাদের ভালো লাগবে। গত পরশু আমি আর আম্মু বাসে করে রওনা দেই ভাইয়ার নতুন বাসার উদ্দেশ্য। ভোরে পৌছে যাই ভাইয়ার নতুন বাসায়, এখানে এসে একটা শান্তির ঘুম দেই। ঘুম থেকে উঠে গোসল করে খাওয়া দাওয়া করি। এরপর আমি আম্মু ও ভাইয়া মিলে বাংলার তাজমহল দেখার উদ্দেশ্য রওনা দেই। আমার ভাইয়ার নতুন বাসা থেকে খুব কাছেই এই তাজমহল। আজকে আমি আপনাদের মাঝে বাংলার তাজমহল ঘুরতে যাওয়ার অনুভূতি ও অভিজ্ঞতা শেয়ার করতে যাচ্ছি। আশা করি আপনাদের ভালো লাগবে। তো চলুন বেশি দেরী না করে শুরু করা যাক।

IMG_20230909_185320.jpg

কালকে বিকেল ৪ টায় আমি আম্মু ও ভাইয়া মিলে বাংলার তাজমহল দেখার উদ্দেশ্যে রওনা দেই। বাসা থেকে বের হয়ে রাস্তায় একটি অটো নেই। এখান থেকে তাজমহল যেতে ২০ টাকা করে ভাড়া। কিছুক্ষণ এর মধ্যেই আমরা পৌঁছে যাই বাংলা তাজমহল। তাজমহলে প্রবেশ করতে হলে আমাদের সবার আগে টিকিট কাটতে হবে। তাজমহলের প্রবেশ দ্বারে রয়েছে টিকিট কাউন্টার। এখানে প্রতি টিকিটের মূল্য ১৫০ টাকা, আমরা যেহেতু ৩ জন ছিলাম ৪৫০ টাকা দিয়ে ৩ টি টিকিট কেটে তাজমহল এর ভেতরে প্রবেশ করি।

IMG_20230909_195059.jpg

আমি আগে কখনো এখানে আসিনি। এই প্রথম বাংলার তাজমহল দেখতে আসলাম। আমাদের মতো আরো অনেক মানুষ এখানে তাজমহল দেখতে এসেছে। আমরা টিকিট কেটেই তাজমহল এর ভেতরে প্রবেশ করি। ঢুকতেই তাজমহল এর সেই চমৎকার ভিউটি দেখতে পারি। এটি মূলত ভারতের আগ্রার তাজমহল কে কপি করে বানানো হয়েছে। ভারতের আগ্রার তাজমহল এর ডিজাইন কপি করে এই তাজমহলটি বানানো হয়েছে। তাজমহলের ভিউটি আমার মনকে মুগ্ধ করে তুলেছিলো।

IMG_20230909_204640.jpg

এরপর আমরা আরো ভেতরে প্রবেশ করতে থাকি। কালকের আবহাওয়া ছিলো অনেক মেঘলা, তাই ঘুরতে অনেক বেশি ভালো লাগছিলো। আমরা তাজমহলের আরো ভেতরে প্রবেশ করতে থাকি ও এখানকার সৌন্দর্য উপভোগ করতে থাকি। এখানকার সৌন্দর্য ছিল উপভোগ করার মত। যেহেতু আকাশ অনেক মেঘলা ছিল তাই এখানকার শীতল বাতাস মন ছুয়ে যাচ্ছিল।

IMG_20230909_210205.jpg

এরপর আমরা সবাই মিলে তাজমহল এর উপরে উঠি। তাজমহল এর উপরেও অনেক মানুষ। আমাদের মতো আরো অনেক মানুষ এসেছিলো এই বাংলার তাজমহল দেখতে। আমরা তাজমহল এর উপরে উঠে চারিদিকে ঘুরে দেখতে থাকি। উপর থেকে তাজমহল এর মিনারটি খুব কাছ থেকে অনুভব করা যাচ্ছিলো। উপর থেকে মিনারটির কিছু ছবি তুলে নেই।

IMG_20230909_211037.jpg

এরপর আশেপাশে ভালোভাবে ঘুরে দেখতে থাকি। এখানকার পরিবেশ আমার কাছে খুবই ভালো লেগেছে। তাজমহল এর মতো ডিজাইন করে বানানো এই তাজমহল টি আমার কাছে খুবই ভালো লেগেছে। আমি আগ্রার তাজমহল দেখিনি কিন্তু বাংলাদেশের বাংলার তাজমহল দেখে ফেলেছি।

IMG_20230909_212855.jpg

আজকের মতো এখানেই। এতক্ষণ ধরে মনোযোগ দিয়ে আমার পোস্টটি পড়ার জন্য আপনাদের সবাইকে অসংখ্য ধন্যবাদ। আশা করি আপনাদের ভালো লেগেছে। দেখা হবে অন্য একটি ব্লগে ততক্ষণে ভালো থাকবেন সুস্থ থাকবেন আল্লাহ হাফেজ।

IMG-20230608-WA0000.jpg

আমি আল হিদায়াতুল শিপু। বর্তমানে ইন্টার পরীক্ষা দিলাম এই বছর। আমি ফটোগ্রাফি করতে পছন্দ করি। আমি ভ্রমণ করতে অনেক পছন্দ করি। আমি মাঝে মাঝে কবিতা ও লিখি। আমার লেখা কবিতা ইতিমধ্যে বেশ কয়েকটা পত্র পত্রিকা এবং মেগাজিনে প্রকাশিত হয়েছে। কাব্যকলি বইতেও আমার লেখা কবিতা রয়েছে।




New_Benner_ABB.png


🌼ধন্যবাদ🌼

Posted using SteemPro Mobile

Sort:  
 11 months ago 

বাংলার তাজমহল দেখতে গিয়েছিলেন জেনে খুব ভালো লাগলো। নিশ্চয় পরিবার সকলের সাথে বেশ সুন্দর মুহূর্ত অতিবাহিত করেছেন বাংলার তাজমহলে। সত্যিই বাংলার তাজমহল দেখতে খুবই সুন্দর অসাধারণ ডিজাইন এবং নান্দনিক কারুকাজের সৌন্দর্যের কারণে সবাই দেখে বেশ মুগ্ধ হয়ে থাকে। আপনার ফটোগ্রাফি গুলো দেখে ভালো লাগলো। আগামী পর্বের জন্য অপেক্ষায় রইলাম, ধন্যবাদ ভাই। আমাদের মাঝে পোস্টটি শেয়ার করার জন্য।

 11 months ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ আমার পোস্টটি পড়ে এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 11 months ago 

পরিবারের সাথে বাংলার তাজমহলে কিভাবে গিয়েছেন এবং সেখানকার কিছু সুন্দর দৃশ্য প্রথম পর্বে আমাদের মাঝে তুলে ধরেছেন।না তোলা তাজমহলের ফটোগ্রাফি গুলো আমার অনেক ভালো লেগেছে।সুন্দর একটি মুহূর্তের অনুভূতি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।পরবর্তী পর্বের অপেক্ষায় রইলাম।

Posted using SteemPro Mobile

 11 months ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ আমার পোস্টটি পড়ে এত সুন্দর একটি মন্তব্য করার জন্য। খুব তাড়াতাড়ি পরবর্তী পর্ব নিয়ে হাজির হবো।

 11 months ago 

আমি কয়েক মাস আগে সেখানে ঘুরতে গিয়েছিলাম। তাজমহলের ভিতরে পরিবেশ খুবই সুন্দর। আমার কাছে এই জায়গাটা অনেক ভালো লেগেছে। অল্প জায়গা হলেও খুব সুন্দর ভাবে সাজানো রয়েছে। আপনিও সেখানে আপনার পরিবারের সাথে ঘুরতে গিয়েছেন দেখে অনেক ভালো লাগলো। ধন্যবাদ তাজমহলে ঘুরাঘুরি করার সুন্দর অনুভূতি শেয়ার করার জন্য।

 11 months ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ আমার পোস্টটি পড়ে আপনার মূল্যবান বক্তব্য আমাদের মাঝে তুলে ধরার জন্য।

 11 months ago 

তাজমহল ভ্রমণ করতে গিয়েছিলাম আমি প্রায় চার বছর আগে। আপনি আপনার পরিবার কে নিয়ে তাজমহল ভ্রমণ করতে গিয়েছেন দেখে ভীষণ ভালো লাগলো। আপনার পোস্ট এর মাধ্যমে আর একবার দেখার সুযোগ হয়ে গেলো ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 11 months ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাই আমার পোস্টটি পড়ে এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 11 months ago 

দেখে তো অনেক ভালো লাগলো ভাইয়া বাংলার তাজমহল আপনি আমাদের সাথে শেয়ার করলেন। আমি জানতাম না বাংলাদেশে ভারতের আগ্রার তাজমহল কপি করা হয়েছে। তবে এখন তো খুব ইচ্ছে করতেছে দেখার জন্য। প্রতিটি ফটোগ্রাফির মাধ্যমে আপনি আমাদের সাথে বিস্তারিত শেয়ার করলেন। ফটোগ্রাফি গুলো দেখেই বুঝতে পেরেছি কতটা সুন্দর। অনেক সুন্দর একটি মুহূর্ত কাটালেন পরিবারকে নিয়ে। অনেক ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করার জন্য।

 11 months ago 

আপনি ঠিক বলেছেন অনেক সুন্দর একটি মুহূর্ত কাটিয়েছি পরিবারকে নিয়ে। আপনাকেও অসংখ্য ধন্যবাদ আমার পোস্টটি পড়ে এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।

ভাইয়া আপনার তাজমহল ভ্রমণ করার সুন্দর কিছু মুহূর্ত দেখে অনেক ভালো লাগলো। তাজমহল আগে কখনো ঘুরতে যাওয়া হয়নি। তবে ইচ্ছে আছে একদিন যাব। যাই হোক ভাইয়া আজ আপনার পোস্টের মাধ্যমে তাজমহলের সুন্দর ফটোগ্রাফি দেখে অনেক ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে ঘুরতে যাওয়ার সুন্দর মুহূর্ত আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 11 months ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ আমার পোস্টটি এতক্ষণ ধরে মনোযোগ দিয়ে পড়ে এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 11 months ago 

অনেকদিন থেকে আমারও ইচ্ছা রয়েছে বাংলার এই তাজমহল ভ্রমণ করতে যাব। এটি ভারতের তাজমহল এর মত করেই তৈরি করা হয়েছে। পরিবারের সাথে বাংলা তাজমহল ভ্রমণ করে দারুণ কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন।

 11 months ago 

এই তাজমহলটা যখন প্রথম নির্মাণ হয়েছিল আমি তখন একবার গিয়েছিলাম। দেখতে খুবই ভালো লেগেছিল তাজমহল। আপনারা পরিবারের সবাই মিলে তাজমহল দেখতে গিয়েছেন জেনে খুব ভালো লাগলো। আসলে পরিবারের সবাই মিলে একসাথে ঘুরতে যাওয়ার আনন্দটাই আলাদা আর সেটা যদি হয় চমৎকার একটি জায়গা তাহলে তো আর কথাই নেই। ফটোগ্রাফি গুলো দেখে বোঝা যাচ্ছে খুব ভালো সময় কাটিয়েছেন তাজমহলে। আপনাদের সুন্দর মুহূর্ত গুলো আমাদের সাথে শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59493.68
ETH 2649.33
USDT 1.00
SBD 2.45