কম্পিউটার ল্যাবে দেওয়া কাজ পূরণ করছি ||

in আমার বাংলা ব্লগ11 months ago (edited)

আসসালামু আলাইকুম/আদাব

হ্যালো বন্ধুরা, কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহ তায়ালার অশেষ রহমতে ভালোই আছি। আজ আমি আরেকটি ব্লগ নিয়ে আপনাদের সামনে হাজির হলাম। আশা করি আপনাদের ভালো লাগবে। কালকে আমি আপনাদের মাঝে ভার্সিটি লাইফের প্রথম কম্পিউটার ল্যাব ক্লাস করার অনুভূতি ও অভিজ্ঞতা আপনাদের মাঝে শেয়ার করেছিলাম। আজকে আমি সেই কম্পিউটার ল্যাব ক্লাসে দেয়া টাস্কগুলো বাসায় বসে পূরণ করতে থাকি। এই টাস্কগুলো কিভাবে পূরণ করছি এটি নিয়েই আজকের আমার পোস্ট। আশা করি আপনাদের ভাল লাগবে। তো চলুন বেশি দেরি না করে শুরু করা যাক।

1000012048.jpg

আজকে বৃহস্পতিবার আমার ভার্সিটি বন্ধ। এমনিতেও আমার ভার্সিটি বৃহস্পতিবার ও শুক্রবারে বন্ধ থাকে। আজকে তার উপর ঈদে মিলাদুন্নবী উপলক্ষে সরকারি বন্ধ। যেহেতু বৃহস্পতিবার শুক্রবার দুই দিন বন্ধ রয়েছে তাই আমি আজকে সকালে ভাইয়ার বাসায় চলে আসি। নতুন বাজার থেকে রাজধানী বাসে করে স্টাফ কোয়ার্টারে আসি এরপর স্টাফ কোয়ার্টার থেকে একটি লেগুনা করে বরপা বাসস্ট্যান্ডে নামি।
আমি সকাল ১১ টায় রওনা দিয়েছিলাম, দুপুর ১২ঃ৩০ এর মধ্যে পৌঁছে যাই। এরপর এসে এখানে গোসল ও খাওয়া দাওয়া শেষ করে একটু বিশ্রাম নিয়ে ভাইয়ার ল্যাপটপ নিয়ে আমার কম্পিউটার ল্যাবে যে সকল টাস্ক গুলো দিয়েছিল সেগুলো একটি করে পূরণ করতে থাকি।
code.org ওয়েবসাইটে ২০ টি লেভেল রয়েছে। প্রায় প্রতিটি লেভেলেই বেশ কিছু টাস্ক রয়েছে, যেগুলো কোডিং এর মাধ্যমে পূরণ করতে হবে। সঠিক কোডিং এর মাধ্যমে প্রতিটি টাস্ক পূরণ করতে হবে। এই কাজগুলো ফোনে করলে অনেক বেশি সময় লাগতো, যা ল্যাপটপে অনেক কম সময় পড়ে থাকা সম্ভব। আমি ভাইয়া ল্যাপটপ নিয়ে কম্পিউটার ল্যাবে দেওয়ার টাস্ক গুলো পূরণ করতে থাকি।

1000012051.jpg

প্রতিটি লেভেলেই রয়েছে ভিন্ন ভিন্ন অনেকগুলো টাস্ক। প্রতিটি টাস্ক এই পূরণ করতে হবে সঠিক কোডিং ব্যবহার করে। প্রতিটি লেভেলের আলাদা আলাদা টাস্কগুলো বুঝে সঠিক কোডিং বসাতে হচ্ছে। যেহেতু জীবনে প্রথমবার এরকম টাস্ক পূরণ করছি তাই আমার কাছে ব্যাপারটি অনেক বেশি ইন্টারেস্টিং লাগে।আমি এই ব্যাপারগুলোকে ইনজয় করতে থাকি। প্রায় সবগুলো টাস্ক এই কমপ্লিট হয়ে গেছে কয়েকটি বাদে, এগুলো রাতে বসে বসে করব। আপনারা আমার জন্য দোয়া করবেন যেন আমি আমার কাঙ্খিত লক্ষ্য পৌছাতে পারি।

1000012049.jpg


আজকের মতো এখানেই। এতোক্ষণ ধরে মনোযোগ দিয়ে আমার ব্লগটি পড়ার জন্য আপনাদের সবাইকে অসংখ্য ধন্যবাদ। দেখা হবে অন্য একটি ব্লগে ততক্ষণে ভালো থাকবেন সুস্থ থাকবেন আল্লাহ হাফেজ।

IMG-20230608-WA0000.jpg

আমি আল হিদায়াতুল শিপু। বর্তমানে ইন্টার পরীক্ষা দিলাম এই বছর। আমি ফটোগ্রাফি করতে পছন্দ করি। আমি ভ্রমণ করতে অনেক পছন্দ করি। আমি মাঝে মাঝে কবিতা ও লিখি। আমার লেখা কবিতা ইতিমধ্যে বেশ কয়েকটা পত্র পত্রিকা এবং মেগাজিনে প্রকাশিত হয়েছে। কাব্যকলি বইতেও আমার লেখা কবিতা রয়েছে।




New_Benner_ABB.png


ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59596.75
ETH 2659.83
USDT 1.00
SBD 2.45