বন্ধুদের সাথে ঢাকা আন্তর্জাতিক বানিজ্য মেলায় || (শেষ পর্ব)

in আমার বাংলা ব্লগ6 months ago (edited)

আসসালামু আলাইকুম/আদাব

হ্যালো বন্ধুরা, কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহ তায়ালার অশেষ রহমতে ভালোই আছি। আজ আমি আরেকটি ব্লগ নিয়ে আপনাদের সামনে হাজির হলাম। আশা করি আপনাদের ভালো লাগবে। আমি কিছুদিন আগে বন্ধুদের সাথে ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা ঘুরতে গিয়েছিলাম, ইতিমধ্যে এটির প্রথম পর্ব আমি আপনাদের মাঝে শেয়ার করেছি। আজকে আমার ঢাকা আন্তর্জাতক বাণিজ্য মেলা ঘুরতে যাওয়ার শেষ পর্ব আপনাদের মাঝে শেয়ার করতে যাচ্ছি। আশা করি আপনাদের ভালো লাগবে। চলুন বেশি দেরি না করে শুরু করা যাক।

IMG_20240126_030050.jpg

গত পর্বে আমি আইসক্রিম খাওয়া পর্যন্ত শেয়ার করেছিলাম। এখন এরপরে আমরা কি কি করেছি সেটি শেয়ার করতে যাচ্ছি। আইসক্রিম খাওয়া শেষে আমরা মেলার স্টলগুলো আবার ভালোভাবে ঘুরে দেখতে থাকি। মেলার ভিতরে কয়েকজন মানুষ বিভিন্ন সুপারস্টারের ডল সেজেছিল এর মধ্যে আমার চোখে স্পাইডারম্যান ও ব্যাটম্যান পরে, আমি আমার এক বন্ধুকে স্পাইডারম্যান ও ব্যাটম্যানের সাথে ছবি তুলে দেই। তারাও বেশ মজা করছিল আমাদের সাথে।

IMG_20240202_234044.jpg

IMG_20240202_234003.jpg

এরপর সবাই সবার মত ফটোগ্রাফি নিয়ে ব্যস্ত হয়ে পড়ে। সবাই কেউ কেউ স্টলের, কেউ কেউ নিজের ছবি তোলা নিয়ে ব্যস্ত হয়ে পড়ে। আমিও এই সময় কিছু ফটোগ্রাফি করে নেই। আমি প্রথমে কিছু স্টলের ফটোগ্রাফি করে নিই। কিছু কিছু স্টল আমার অনেক ভালো লেগেছে। মেলায় অনেক ধরনের স্টল বসেছিল, কিছু কিছু স্টল আমার কাছে অনেক বেশি ইউনিক লেগেছে। আবার কিছু কিছু স্টল আমাদের মাঝে অনেক সুন্দর ভাবে প্রেজেন্ট করা হয়েছে।

IMG_20240202_235636.jpg

IMG_20240202_235614.jpg

IMG_20240202_235458.jpg

IMG_20240202_235535.jpg

এরপর আমিও আমার কিছু বন্ধুর সাথে কিছু ছবি তুলে নেই। যেহেতু আমরা অনেকজন ছিলাম এবং সবাই সবার মত ব্যস্ত হয়ে পড়েছিল বেলার মধ্যে তাই আমি সবার সাথে এক এক করে ছবি তুলতে পারিনি তবে যাদের সাথে সম্ভব হয়েছে তাদের সাথে ছবি তুলি। ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলার মধ্যে ছবিগুলোও বেশ চমৎকার আসছিলো।

IMG_1681 (1).jpg

IMG_1706.jpg

IMG_1755.jpg

মেলার মাঝে স্টল দেখতে দেখতে ও ফটোগ্রাফি করতে করতে প্রায় সন্ধ্যা হয়ে আসছিল। তাই আমরা সবাই মিলে এক জায়গায় মিট হয়ে মেলার বাইরের দিকে আসতে থাকি। ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা ঢুকতেই হাতের বাম পাশে বসার জন্য খুবই সুন্দর ব্যবস্থা রয়েছে। আমরা সবাই মিলে সেখানে গিয়ে বসি ও কিছুক্ষণ বসে আড্ডা দেই।

IMG_20240126_010212.jpg

এরপর সন্ধ্যা হয়ে আসছিল তাই আমরা বেশি দেরি না করে মেলা থেকে বের হয়ে আসি। এবং সেখানকার বিআরটিসি বাসের টিকিট কেটে বাসায় ফিরে আসি। আজকের মত এখানেই। এতক্ষণ ধরে আমার পোস্ট মনোযোগ দিয়ে পড়ার জন্য আপনাদের সবাইকে অসংখ্য ধন্যবাদ। দেখা হবে অন্য একটি ব্লগে ততক্ষণ ভালো থাকবেন সুস্থ থাকবেন। আল্লাহ হাফেজ।

IMG-20230608-WA0000.jpg

আমি আল হিদায়াতুল শিপু। বর্তমানে ইন্টার পরীক্ষা দিলাম এই বছর। আমি ফটোগ্রাফি করতে পছন্দ করি। আমি ভ্রমণ করতে অনেক পছন্দ করি। আমি মাঝে মাঝে কবিতা ও লিখি। আমার লেখা কবিতা ইতিমধ্যে বেশ কয়েকটা পত্র পত্রিকা এবং মেগাজিনে প্রকাশিত হয়েছে। কাব্যকলি বইতেও আমার লেখা কবিতা রয়েছে।




New_Benner_ABB.png


🌼ধন্যবাদ🌼

Sort:  
 6 months ago 

প্রথম পর্বটা পড়া হয়নি যাই হোক বন্ধুরা মিলে সবাই একসাথে বাণিজ্য মেলায় গিয়েছিলেন কখনো নিজেদের ছবি তোলায় ব্যস্ত আবার কখনো সেখানকার সৌন্দর্যগুলো ফোন ক্যামেরায় ক্যাপচার করতে ব্যস্ত সব মিলিয়ে আপনাদের কাটানো কিছু মুহূর্ত আজকে তুলে ধরেছেন। বেশ ভালো লাগলো ভাইয়া।

Posted using SteemPro Mobile

 6 months ago 

আপনার বন্ধুর সাথে ঢাকায় আন্তর্জাতিক বাণিজ্য মেলায় যাওয়ার শেষ পর্বটি পরিবেশ ভালো লেগেছে আমার। ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা পরিদর্শনের বিবরণ গুলো পড়ে এবং প্রত্যেকটি ফটোগ্রাফি দেখে সত্যি অনেক ভালো লেগেছে আমার। অনেক সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 61228.86
ETH 2663.22
USDT 1.00
SBD 2.54