পুরান ঢাকার সুস্বাদু বিরিয়ানি ||

in আমার বাংলা ব্লগlast year

আসসালামু আলাইকুম/আদাব

হ্যালো বন্ধুরা, কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহ তায়ালার অশেষ রহমতে ভালোই আছি। আজ আমি আরেকটি ব্লগ নিয়ে আপনাদের সামনে হাজির হলাম। আশা করি আপনাদের ভালো লাগবে। আমি আমার শেষ দুইটি পোস্ট করেছিলাম রমনা পার্ক নিয়ে। একদিন রমনা পার্কে ঘুরতে যাওয়ার অনুভূতি ও অভিজ্ঞতা আপনাদের মাঝে শেয়ার করেছিলাম ও আরেকদিন রমনা পার্কের সুন্দর কিছু ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করেছিলাম। আজ আমি আপনাদের সাথে রমনা পার্ক ঘোরা শেষে পুরান ঢাকায় যেয়ে বিরিয়ানি খাওয়ার অনুভূতি ও অভিজ্ঞতা আপনাদের মাঝে শেয়ার করতে যাচ্ছি। আশা করি আপনাদের ভালো লাগবে। তো চলুন বেশি দেরী না করে শুরু করা যাক।

IMG_20230825_203152.jpg

আমি ও আমার বন্ধুরা যেদিন রমনা পার্ক ঘুরতে গিয়েছিলাম সেদিন অনেক মুষলধারে বৃষ্টি হয়েছিল । বৃষ্টি একটু কমলে আমরা রমনা পার্ক থেকে বের হই। যেহেতু বিকেল হয়ে গিয়েছিল তাই আমাদের অনেক ক্ষুধা লেগেছিল। তাই আমরা সবাই মিলে সিদ্ধান্ত নিই যে পুরান ঢাকায় যেয়ে বিরিয়ানি খাব। আমরা সবাই জানি পুরান ঢাকার বিরিয়ানির জন্য বিখ্যাত। পুরান ঢাকার নাজিরা বাজারে সারি সারি বিরিয়ানির দোকান অনেক বিখ্যাত। তাই আমরা রমনা পার্ক থেকে বের হয়ে একটি রিক্সা নিয়ে পুরান ঢাকা নাজিরা বাজারের উদ্দেশ্যে রওনা দেই।

IMG_20230825_204840.jpg

কিছুক্ষণ পরেই আমরা পুরান ঢাকা নাজিরা বাজারে পৌঁছে যাই। কিন্তু নাজিরা বাজারের ভিতরে রাস্তার কাজ চলার কারণে রিক্সা ভেতরে যেতে পারে না। তাই নাজিরা বাজারের সামনে আমাদের নামতে হয় কিছুটা হেঁটে যেতে হয়। নাজিরা বাজারে ঢুকতেই সারি সারি বিরানির দোকান। আমরা নাজিরা বাজারের বেশ ভিতরে ঢুকি। রাস্তার কাজ চলছিল এবং সাথে বৃষ্টির জন্য চলাচলে একটু সমস্যা হচ্ছিল। কিন্তু সব সমস্যা উপেক্ষা করে আমরা বাজারের ভেতরে ঢুকি।

IMG_20230825_212548.jpg

আমি অনেক ভ্লগ দেখেছিলাম পুরান ঢাকার বিরিয়ানির। পুরান ঢাকার বিরিয়ানির ভ্লগ গুলোয় সবথেকে বেশি ভিডিও দেখেছিলাম বোখারী বিরিয়ানি হাউজের। ভিডিও গুলোতে দেখেছিলাম বোখারী বিরিয়ানি হাউজের বিরিয়ানি অনেক টেস্ট। তাই আমরা নাজিরা বাজারে খুঁজে খুঁজে বোখারী বিরিয়ানি হাউজে যাই। ভাবতে ভালো লাগছিল যে বিরিয়ানি হাউজের এতদিন ভ্লগ দেখেছিলাম আজ সেই বিখ্যাত নাজিরা বাজারের বোখারী বিরিয়ানি হাউজের বিরিয়ানি খেতে এসেছি।

IMG_20230825_213059.jpg

বোখারী বিরিয়ানি হাউজে আমরা খাসির কাচ্চি বাসমতি অর্ডার করি। খাসির কাচ্চি আমার অনেক প্রিয় আর সেটা যদি বাসমতি হয় তাহলে তার কথাই নেই। অর্ডারের কিছুক্ষণের মধ্যেই আমাদের গরম গরম খাসির কাছে বাসমতি পরিবেশন করা হয়। আমরা হাত ধুয়ে খাওয়া দাওয়া শুরু করি। এখানকার খাসির কাচ্চিটি আসলেই অনেক বেশি টেস্ট ছিলো। এখানে যে একবার খাবে সে এখানকার প্রশংসা করতে বাধ্য। এখানকার খাবার এত সুস্বাদু জন্যই এই বোখারী বিরিয়ানি হাউজের সুনাম এত বেশি। বিরিয়ানির সাথে কোকাকোলা না হলে ঠিক ব্যাপারটি জমে না তাই আমরা একটি বড় কোকাকোলা অর্ডার দেই এবং বিরিয়ানি খাওয়া শেষ করে কোকাকোলাটি খাই। এক কথায় এখানে বিরিয়ানি খেয়ে খুবই ভালো লেগেছে। আপনারা যারা পুরান ঢাকায় বিরিয়ানি খেতে চান তারা অবশ্যই একবার বোখারী বিরিয়ানি হাউজে বিরিয়ানি খেয়ে দেখবেন।

IMG_20230825_215458.jpg

IMG_20230825_215536.jpg

খাওয়া-দাওয়া শেষ করে বিল দিয়ে বের হয়ে আবারো একটি রিক্সা নেই । এবার আমাদের গন্তব্য ছিল আওরান বাজার। আমরা রিক্সা নিয়ে কাওরান বাজারের উদ্দেশ্যে রওনা দেই। পুরান ঢাকা থেকে কাওরান বাজার একটু দূরে অবস্থিত আর ঢাকার জ্যাম সব মিলিয়ে একটু সময় লেগেছিল বটে। যখন আমাদের কাওরানবাজার পয়েন্টে নেমেছি তখন দেখি কাওরানবাজার পয়েন্টে ঝিরিঝিরি বৃষ্টির মাঝেও কয়েকজন মিলে ক্রিকেট খেলছে যেটি আমার কাছে অনেক ভালো লেগেছে। ক্রিকেট খেলা আমার প্রিয় খেলা তাই বৃষ্টির মাঝেও এরা ক্রিকেট খেলছে দেখে মন ভরে গেল।

IMG_20230825_221411.jpg

আজকের মত এখানেই। আশা করি আপনাদের ভাল লেগেছে। এতক্ষণ ধরে মনোযোগ দিয়ে আমার পোস্টটি পড়ার জন্য আপনাদের সবাইকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ। দেখা হবে অন্য একটি ব্লগে ততক্ষণে ভালো থাকবেন সুস্থ থাকবেন আল্লাহ হাফেজ।

IMG-20230608-WA0000.jpg

আমি আল হিদায়াতুল শিপু। বর্তমানে ইন্টার পরীক্ষা দিলাম এই বছর। আমি ফটোগ্রাফি করতে পছন্দ করি। আমি ভ্রমণ করতে অনেক পছন্দ করি। আমি মাঝে মাঝে কবিতা ও লিখি। আমার লেখা কবিতা ইতিমধ্যে বেশ কয়েকটা পত্র পত্রিকা এবং মেগাজিনে প্রকাশিত হয়েছে। কাব্যকলি বইতেও আমার লেখা কবিতা রয়েছে।




New_Benner_ABB.png


🌼ধন্যবাদ🌼

Sort:  
 last year 

পুরান ঢাকার ঐতিহ্যবাহী বিরিয়ানির কথা অনেকবার শুনেছি তবে কখনো খাওয়া হয়নি। তবে অনেক ইচ্ছা রয়েছে পুরান ঢাকায় গিয়ে বিরিয়ানি খাওয়ার। আপনার বিরিয়ানি হওয়ার অনুভূতিটা পড়ে আমার তো লোভ লেগে গিয়েছে। আপনি বেশ কিছু ফটোগ্রাফি করেছেন আমাদের মাঝে শেয়ার করার জন্য যেগুলো দেখে আরো ভালো লেগেছে। রমনা পার্কের পোস্ট আমি দেখেছিলাম। আর বিরিয়ানি খাওয়ার পোস্ট দেখেও ভালো লাগল।

 last year 

যদি কখনো সুযোগ হয় তাহলে পুরান ঢাকার বিরিয়ানি খেয়ে দেখবেন অনেক ভালো লাগবে। আমার পোস্টে আপনার কমেন্ট দেখেও ভালো লাগলো আমার।

 last year 

আমি অনেক আগে পুরান ঢাকার এই সুস্বাদু বিরিয়ানি খেয়েছিলাম। আগে মাঝে মাঝেই যাওয়া হতো কিন্তু এখন অনেক দিন হয়েছে যাওয়া হয়না। আপনার বিরিয়ানি দেখেই বুঝতে পারছি কতটা সুস্বাদু হয়েছে আর বৃষ্টির সময়ে রেস্টুরেন্টে বন্ধুদের সাথে বসে কাচ্চি বিরিয়ানি খাওয়ার মজাই আলাদা। পুরান ঢাকা থেকে কাওরান বাজারের দূরত্ব অনেক বেশি আর আপনারা এত দূর বৃষ্টির মধ্যে রিকশায় করে এসেছেন। তাহলে তো আজ আপনার খুব ভালো সময় কেটেছে। ধন্যবাদ এত সুন্দর ব্লগ শেয়ার করার জন্য।

 last year 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ আমার পোস্টটি পড়ে এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 last year 

পুরান ঢাকার সুস্বাদু বিরিয়ানি খাওয়ার অনুভূতি সত্যি বেশ অসাধারণ। বৃষ্টির দিনে রিকশা করে বিরিয়ানি খাওয়ার জন্য এতো দূর পর্যন্ত গিয়েছেন জেনে ভালো লাগলো। পোস্টটি পড়ে বুঝলাম যে আপনি বিরিয়ানি খেতে বেশ ভালোবাসেন । তাইতো বন্ধুকে নিয়ে বিরিয়ানি খাওয়ার জন্য পুরান ঢাকায় গিয়েছেন। বিরিয়ানি খাওয়ার মুহূর্ত গুলো বেশ দুর্দান্ত ভাবে উপভোগ করেছেন। এত চমৎকার পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই‌

 last year 

আপনি ঠিক বলেছেন পুরান ঢাকার সুস্বাদু বিরিয়ানি খাওয়ার অনুভূতি সত্যি বেশ অসাধারণ। আপনাকেও অসংখ্য ধন্যবাদ আমার পোস্টটি পড়ে এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 last year 

ঢাকাতে প্রায় দুই বছর ছিলাম। তবে পুরান ঢাকাতে সেভাবে যাওয়া হয়নি আর এভাবে এত সুন্দর বিরানি গুলো খাওয়া হয়নি। এডমিশনের জন্য গিয়েছিলাম। শুনেছি পুরান ঢাকার বিরানী নাকি খুবই সুস্বাদু। বন্ধুর সাথে রমনা পার্কে ঘুরতে গিয়ে পুরান ঢাকার বিরানি খেয়েছেন। আর এই বিরানি খাওয়ার মুহূর্তটা আমাদের মাঝে শেয়ার করেছেন আপনাকে ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 last year 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাই আমার পোস্টটি পড়ে এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 last year 

পুরান ঢাকার কাচ্চি বিরিয়ানি সত্যিই অনেক নামকরা। এর আগে আমি একবার গিয়ে পুরান ঢাকা থেকে কাচ্চি বিরিয়ানি খেয়েছি অনেক সুস্বাদু হয় এখানকার বিরিয়ানি। বোখারি বিরিয়ানি হাউস থেকে খাসির কাচ্চি অনেক মজা করে খেয়েছেন জেনে ভালো লাগলো ভাই। সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

 last year 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাই আমার পোস্টটি পড়ে এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 last year 

আমার মন্তব্যের চমৎকার ফিডব্যাক প্রদান করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই। আমার বাংলা ব্লগে আপনার জন্য শুভকামনা রইল।

 last year 

পুরান ঢাকায় গিয়ে দেখছি খাসির কাচ্চি বিরিয়ানি খাওয়া হয়েছিল আপনাদের। পুরান ঢাকার খাসির কাচ্চি বিরিয়ানির কথা শুনে আমার তো অনেক বেশি লোভ লেগে গিয়েছে। বোখারী বিরিয়ানি হাউজের কথা আমিও অনেকবার শুনেছি। আপনি তো দেখছি সেখানে গিয়ে বিরিয়ানি খেয়ে এসেছিলেন। বিরিয়ানি টা দেখতে অনেক বেশি লোভনীয় লাগছে। নিশ্চয়ই অনেক মজা করে খাওয়া হয়েছিল। মজা করে খাওয়ার তো কথা, কোথাকার বিরিয়ানি তা দেখতে হবে না।

 last year 

হুম ভাই অনেক মজা করে বিরিয়ানি খেয়েছিলাম। এখানকার বিরিয়ানিগুলো অন্য জায়গার থেকে অনেক সুস্বাদু হয়ে থাকে।

 last year 

ভাই আপনি আজকে আমাদের মাঝে শেয়ার করেছেন পুরান ঢাকার সুস্বাদু বিরিয়ানি খাওয়ার কিছু মুহূর্ত। বন্ধুদের সাথে আপনি রমনা পার্ক ঘুরতে গিয়ে বিরিয়ানি খেয়েছেন জানতে পেরে বেশ ভালো লাগলো ভাই। বিরিয়ানি খাওয়ার পরে আপনি আবার কোক খেয়েছেন দেখে তো সত্যি খেতে মন চায়। ধন্যবাদ ভাই এত সুন্দর একটি পোস্ট তৈরি করে শেয়ার করার জন্য।

 last year 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ আমার পোস্টটি পড়ে এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 last year 

আপনারা পুরান ঢাকায় নাজিরা বাজারে দিয়ে বিরিয়ানি খেয়েছেন। তবে বিরায়ানি খেতে সবাই কম বেশি অনেক পছন্দ করে। তবে খাসির বিরায়ানি খেতে মজাই আলাদা। যদিও আপনারা এই বিরিয়ানি খেতে বৃষ্টির মধ্যে এবং রাস্তার কাজ চলার কারণে যেতে অনেক কষ্ট হয়েছে। তবে অনেক মজা করে বিরায়ানি খেয়েছেন। আর আপনি মনে হয় খেলা অনেক পছন্দ করেন। বৃষ্টির মধ্যে খেলা দেখে আপনার কাছে ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে এত সুন্দর করে বিরিয়ানি খাওয়ার মুহূর্ত আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ আমার পোস্টটি পড়ে এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 last year 

বিরিয়ানি খেতে আমার কাছে অনেক ভালো লাগে। আপনি ঢাকায় ঘুরতে গিয়ে নাজিরা বাজারে গিয়ে বিরায়ানি খেলেন। তবে খাসির বিরানি আমার অনেক প্রিয়। যাইহোক বৃষ্টির মাঝে এবং ওই নাজিরা বাজারের রোডের কাজ চলা এই অবস্থা অনেক কষ্ট করে বিরায়ানি হোটেলে গেলেন। আসলে সবচেয়ে বড় কথা হচ্ছে মন যেটা চায় যখন ওটা খেলে ভালো। এবং পার্কে ঘুরতে ঘুরতে বিকাল হয়ে গেল এবং আপনাদেরও ক্ষুধা লেগে গেল।যাহোক বন্ধুর সাথে খুব মজা করে বিরিয়ানি খেলেন। এবং অনেক সুন্দর করে পোস্টটি আমাদের মাঝে শেয়ার করেছেন।

 last year 

আপনি ঠিক বলেছেন বন্ধুদের সাথে খুব মজা করে বিরিয়ানি খেয়েছি। আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্টটি পড়ে এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 last year 

বন্ধুদের সাথে পুরান ঢাকার সুস্বাদু বিরিয়ানি |খাওয়ার চমৎকার অনুভূতি পড়ে অনেক ভালো লাগলো। ঠিকই বলেছ পুরান ঢাকা বিরিয়ানির জন্য বিখ্যাত।আমিও অনেক আগে পুরান ঢাকার বিরানি খেয়েছিলাম।এত সুন্দর একটি পোস্ট লিখে আমাদের সাথে শেয়ার করার জন্য তোমাকে অসংখ্য ধন্যবাদ♥♥

 last year 

তোমাকেও অসংখ্য ধন্যবাদ আম্মু আমার পোস্টটি পড়ে এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 58551.09
ETH 2617.32
USDT 1.00
SBD 2.44