ভার্সিটি জীবনের প্রথম ক্লাস ||

in আমার বাংলা ব্লগ11 months ago

আসসালামু আলাইকুম/আদাব

হ্যালো বন্ধুরা, কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহ তায়ালার অশেষ রহমতে ভালোই আছি। আজ আমি আরেকটি ব্লগ নিয়ে আপনাদের সামনে হাজির হলাম। আশা করি আপনাদের ভালো লাগবে। আমি ইতিমধ্যেই আপনাদের মাঝে শেয়ার করেছি আমার ভার্সিটিতে ভর্তি হাওয়ার অনুভূতি ও অভিজ্ঞতা। আজকে আমার ভার্সিটি জীবনের প্রথম ক্লাস ছিলো। ভার্সিটি লাইফের প্রথম ক্লাস এর অনুভূতি ও অভিজ্ঞতা আজ আপনাদের মাঝে শেয়ার করতে যাচ্ছি। আশা করি আপনাদের ভালো লাগবে। তো চলুন বেশি দেরী না করে শুরু করা যাক।

1000011082.jpg

আমি যেহেতু ভাইয়ার বাসা নারায়ণগঞ্জে আছি তাই সকাল দশটার পরেই ভাইয়ার বাসা থেকে রওনা দেই। প্রথমেই বরপা বাস স্টপ থেকে লেগুনা করে স্টাফ কোয়ার্টারে যাই এবং সেখান থেকে নতুন বাজারের বাসে করে নতুনবাজার যাই। নতুন বাজার থেকে একটি রিক্সা নিয়ে ভার্সিটি যাই।
আমার ক্লাস ছিল বিকেল তিনটায়। কিন্তু আমি বারোটার মধ্যে ভার্সিটি পৌঁছে যাই কারণ ভার্সিটির আশেপাশে একটি বাসা ঠিক করার জন্য,প্রতিদিন এত দূর থেকে যাতায়াত করা সম্ভব নয়। তাই আগেভাগে ভার্সিটি গিয়ে আশেপাশের এলাকায় বাসা দেখতে শুরু করি। অনেকগুলো বাসা দেখার পরে আমার ক্লাসের সময় হয়ে গেলে আমি ক্লাস করতে চলে যাই।

1000011027.jpg

আজকে আমাদের প্রথম ক্লাস ছিল History of the Emergence of Bangladesh সাবজেক্ট এর উপর। ক্লাস সময় ছিল ৩ টা ১০ মিনিট ৩৩০ নাম্বার রুমে। আমি তিনটার আগে ক্লাসের সামনে উপস্থিত হই, সেখানে তখন ও আগের ক্লাস হচ্ছিল। রুমের বাইরে আমার মতো দুজন এসেছিল, তারাও নতুন ভর্তি হয়েছে আজকেই তাদের প্রথম ক্লাস আমাদের সাথে। তাদের সাথে পরিচয় হলাম, কিছুক্ষণ কথা বলতে থাকলাম। তাদের সাথে বেশ ভালই পরিচয় হয়ে গেল। নতুন ভার্সিটি নতুন বন্ধু বেশ ভালই লাগছিল। এরই মধ্যে প্রায় অনেকেই আমাদের যে রুমে ক্লাস হওয়ার কথা তার বাইরে দাঁড়িয়ে ছিল।

1000011076.jpg

কিছুক্ষণের মধ্যেই আগের ক্লাস শেষ হয়ে যায়। আমরা সবাই ক্লাসে প্রবেশ করি। ভার্সিটি লাইফে প্রথম ক্লাস এ ঢোকার অনুভূতি ভিন্ন রকম। সবাই ক্লাসে ঢুকেই নিজ নিজ স্থানে বসে যায়। এরই মধ্যে আমাদের ম্যাম চলে আসে। সবার আগেই আমাদের সবার পরিচয় নিলেন ম্যাম এরপর তিনি নিজের পরিচয় আমাদের মাঝে উপস্থাপন করলেন। এরপর তিনি কিছুক্ষণ আমাদের জীবনের উপর উপদেশমূলক কথা বললেন যা আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। এরপর ম্যাম সাব্জেক্ট এর উপরে কিছুক্ষণ লেকচার দিলেন। এরপর সবার অ্যাটেনডেন্স নিয়ে আজকের মতো ক্লাস সমাপ্তি ঘোষণা হয়।

1000011079.jpg

আজকেএ মতো এখানেই। এতক্ষণ ধরে মনোযোগ দিয়ে আমার ব্লগটি পড়ার জন্য আপনাদের সবাইকে অসংখ্য ধন্যবাদ। দেখা হবে অন্য একটি ব্লগে ততক্ষণে ভালো থাকবেন সুস্থ থাকবেন আল্লাহ হাফেজ।

IMG-20230608-WA0000.jpg

আমি আল হিদায়াতুল শিপু। বর্তমানে ইন্টার পরীক্ষা দিলাম এই বছর। আমি ফটোগ্রাফি করতে পছন্দ করি। আমি ভ্রমণ করতে অনেক পছন্দ করি। আমি মাঝে মাঝে কবিতা ও লিখি। আমার লেখা কবিতা ইতিমধ্যে বেশ কয়েকটা পত্র পত্রিকা এবং মেগাজিনে প্রকাশিত হয়েছে। কাব্যকলি বইতেও আমার লেখা কবিতা রয়েছে।




New_Benner_ABB.png


🌼ধন্যবাদ🌼

Sort:  
 11 months ago 

ভাই আসলে ভার্সিটির ইউনিভার্সিটি লাইফের প্রথম ক্লাস নিয়ে অনেক কৌতুহল থাকে। আর আজকে সেই ক্লাসটা আপনি করে ফেলেছেন জেনে ভালো লাগলো। আমিও যেদিন ইউনিভার্সিটি লাইফে প্রথম ক্লাস করেছিলাম সেদিন অন্যরকম একটা দিন ছিলো। সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

 11 months ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ আমার পোস্টটি পড়ে এতো সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 11 months ago 

সত্যি বলতে কলেজ বলেন ভার্সিটি বলেন প্রথম ক্লাস করার অনুভূতি একটু আলাদা। ক্লাস করার আগে অনেক কৌতুহল মনের মধ্যে জেগে থাকে।আর জীবনের স্পেশাল কিছু মোমেন্ট এর মধ্যে এই মোমেন্ট গুলো অন্তর্ভুক্ত। ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 11 months ago 

আপনাকেও ধন্যবাদ আমার পোস্টটি পড়ে এতো সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 11 months ago 

সত্যি ভাই আপনার ভাইয়ার বাসা নারায়ণগঞ্জ থেকে আপনার ভার্সিটি টা বেশ অনেক দূরে। আশাকরি খুব দ্রুতই ভার্সাটির আশপাশে একটা বাসা পেয়ে যাবেন। ভার্সিটি তে প্রথম ক্লাসের অনূভুতি টাই আলাদা হয়ে থাকে।তবে আপনার জার্নিটার কথা ভেবেই কেমন জানি লাগছে।।

Posted using SteemPro Mobile

 11 months ago 

বাসা পেয়ে গেছি ভাইয়া ইনশাআল্লাহ সবকিছু ঠিক থাকলে ১ তারিখ এ উঠে যাবো। দোয়া রাখবেন আমার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59934.86
ETH 2666.82
USDT 1.00
SBD 2.45